ফটোগ্রাফিঃ-নীল আকাশ এবং প্রাকৃতিক দৃশ্যের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 days ago (edited)

সবাই কেমন আছেন?


প্রিয় পরিবারের সকল ভাই ও বোনেরা আশা করি আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন? বন্ধুরা আমি আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায় সুস্থ আছি। সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার আজকের নতুন ব্লগে। আমি আজকে আবার উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করতে। বন্ধুরা আমার ব্লগ গুলো আপনারা সব সময় পড়ে থাকেন এবং আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে থাকেন। নিশ্চয়ই আজকেরটাও অনেক ভালো লাগবে। সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে থাকেন। সবার শেয়ার করা সুন্দর ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগে। বন্ধুরা সব সময় চেষ্টা করি সবার মত আমিও ফটোগ্রাফি গুলো সংগ্রহ করতে। যদিও সবার মত তেমন ভালো ফটোগ্রাফি করতে পারিনা। কিন্তু চেষ্টা করি সব সময় নিজের যতটুকু সক্ষমতা আছে সেসব দক্ষতাকে কাজে লাগিয়ে ফটোগ্রাফি করার।

r4.jpg

r8.jpg

প্রতি সপ্তাহে ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো শেয়ার করার চেষ্টা করি। আজকে আমি আপনাদের সাথে আকাশের এবং প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। সব সময় যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব তা নয় একদম একঘেয়েমি চলে আসে। তাই আজকে চিন্তা করলাম যে আপনাদের সাথে আকাশের কিছু ফটোগ্রাফি শেয়ার করি। দৈনন্দিন জীবনে আমরা বিভিন্ন কিছুর কারণেই কোন জরুরী কাজে কিংবা ঘোরাফেরার কাজে বের হয়ে থাকি। আমরা অনেক কিছু সুন্দর সুন্দর মুহূর্তের সাথেই সম্মুখীন হয়ে থাকি। আমাদের চারপাশে প্রকৃতি খুব সুন্দর। আমরা প্রকৃতিকে ঘিরে বসবাস করি। আমরা প্রকৃতির মাঝেই বেঁচে থাকি। তাই আমাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন হচ্ছে সুস্থ প্রকৃতি। যদিও মানুষ এই প্রকৃতিগুলোকে দিন দিন অপব্যবহারের কারণে ধ্বংস করে ফেলতেছে।

r6.jpg

r7.jpg

কিন্তু আমাদের উচিত এই সুন্দর প্রকৃতিকে ধরে রাখার যত্ন করে রাখার। কারণ আমাদের প্রকৃতি যদি সুস্থ থাকে তাহলে আমরাও সুস্থ থাকব। আমাদের চারপাশের মানুষগুলো সুস্থ থাকবে। আমরা যখন সুস্থ থাকবো না তাহলে আমাদের সবকিছুই অসুস্থ হয়ে যাবে। আমাদের সবকিছু অসুস্থ মানে আমরা যখন সুস্থ থাকবো না সবগুলো ঠিকঠাক থাকবেনা তাহলে এলোমেলো হয়ে যাবে। আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি তা হচ্ছে আকাশের এবং চারপাশের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। আপনারা দেখেন বন্ধুরা কত সুন্দর পরিবেশ। মাঝেমধ্যে মনে হয় যে সবুজ প্রকৃতি এখনও বেঁচে আছে।

r5.jpg

হঠাৎ করে দুই দিন আগে বের হওয়ার ইচ্ছে জাগলো। প্রতিদিন তো সমুদ্র সৈকতে যায়। বিশেষ করে লাবনী পয়েন্টের দিকে যাওয়ার চেষ্টা করি। কিন্তু সেদিন চিন্তা করলাম যে লাবনী পয়েন্টের দিকে যাব না কবিতা চত্বরে যাব। তো আমি আর ছোট মেয়ে রেডি হয়ে বেরিয়ে পড়লাম যেহেতু বড় মেয়ে কোচিংয়ে গেছিল সেজন্য তাকে নিয়ে যায়নি। যদিও আমি খুব স্বল্প সময়ের জন্য গেছিলাম ছোট মেয়েকে নিয়ে একটু হেঁটে আসার জন্য। রেডি হয়ে বেরিয়ে পড়লাম একটি রিক্সা নিয়ে সোজা চলে গেলাম কবিতা চত্বরে কবি নুরুল হুদা কবিতা চত্বর। আমার বাসা থেকে রিকশা ভাড়া নিয়েছিল ৩০ টাকা। আসলে প্রায় সময় দেখা যায় কবিতা চত্বরে ছেলেদের আড্ডা বেশি থাকে। সেখানে তেমন মেয়েদের আনাগোনা থাকে না তবে যাই একদম কম সংখ্যক মেয়েরা যায়।

r.jpg

r1.jpg

দুই দিকে ঝাউ বন দেখতে একটু ভয় কাজ করে। এই ঝাউ বনের ফাঁকে ফাঁকে ৬/৭ জন ছেলেরা বসে আড্ডা করে। বিশেষ করে কবিতা চত্বরের দিকে সমুদ্র সৈকতে নামলে অনেক ভালো লাগে। বিকেলবেলা হলে সমুদ্র সৈকতের চরের মধ্যে ফুটবল খেলে স্থানীয় ছেলেরা। তো আমি যখন গেছিলাম তখন অনেক মানুষের ভিড় ছিল যেহেতু ফুটবল খেলা দেখছিল সবাই। ছোট মেয়েকে বললাম ঝাউ বনের দিকে যাওয়ার জন্য। ঝাউ বনের দিকে প্রবেশ করে কিছু ফটোগ্রাফি নিয়েছিলাম এবং ভিডিও নিয়েছিলাম। তবে বেশি ভিতরে যায়নি কারণ ভয় লাগে সেখানে। ঝাউ গাছের/বনের ভিতরে ভিতরে ছেলেদের আড্ডা বসছিল।

r2.jpg

r3.jpg

বিশেষ করে এই ছেলেরা বসে মোবাইল টিপাটিপি করে অথবা গ্রুপে বসে খেলাধুলা করে লুডু খেলে এই অবস্থা। তবে বিনোদনের জন্য খুবই নিরিবিলি একটি সুন্দর পরিবেশ। কিন্তু সন্ধ্যার পরে অনেক রিক্স একটি জায়গা হয়ে যায় সেখানে। কারণ সেখানে থেকে অপহরণ করলে কেউ খুঁজে পাবে না এত নিরিবিলি নিস্তব্ধ একটি জায়গা। কিন্তু দিনের বেলায় বসে আড্ডা দেওয়ার মত একটি জায়গা। তো সেখানে কিছুক্ষণ সময় কাটাই। সময় কাটানোর পরে মেয়েকে বললাম যে বিয়াম ল্যাবরেটরি স্কুলের দিকে যাওয়ার জন্য। যেহেতু কক্সবাজারের ইংলিশ মিডিয়াম বিয়াম স্কুল দেখতে খুবই সুন্দর। সেখানকার এরিয়াটাও অনেক সুন্দর একদম কবিতা চত্বরের পাশাপাশি সমুদ্র সৈকতের দ্বারপ্রান্তে অবস্থিত স্কুলটি। পাশাপাশি বিমানবন্দর অবস্থিত খুব সুন্দর করে সাজানো হয়েছে জায়গাগুলো।

r9.jpg

যেহেতু পার্শ্ববর্তী সমুদ্র সৈকতের কাছাকাছি এরিয়াতে স্থাপনাগুলো করা হয়েছে দেখতেও ভীষণ ভালো লাগে। যদিও দেখার ইচ্ছে ছিল বিশেষ করে মেয়েকে দেখার ইচ্ছে ছিল আমি তো আগেই দেখেছি। কিন্তু যাওয়ার পরেই দেখি একদম সন্ধ্যা হয়ে যায় আর দেখার সুযোগ হলো না। মেয়ে আর আমি একটা অটো নিয়ে আবারও চলে গেলাম নাস্তা করার জন্য। এই হচ্ছে বন্ধুরা আমার সেই দিনের ঘোরাঘুরি। তবে দৃশ্যগুলো বেশ ভালো লাগছিল আকাশের এবংচারপাশের পরিবেশ। আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলা আপনাদের ভালো লাগবে।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিরেনডম ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 5 days ago 

আজকে আপনি আপু অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। নীল আকাশ এবং প্রাকৃতিক দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি করেছেন। আসলে প্রকৃতির পরিবেশ মানুষকে সুস্থ রাখে। তবে দিন দিন প্রকৃতির সৌন্দর্য অনেক কষ্ট হয়ে যাচ্ছে। যাইহোক অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

পরিবেশটি খুবই সুন্দর ছিল। আর ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগছিল। আপনাকে অনেক ধন্যবাদ সময় দিয়ে দেখার জন্য।

 5 days ago 

আপু আপনি তো দেখছি খুবই ভালো ফটোগ্রাফি করেন। অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে খুবই ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 days ago 

ফটোগ্রাফি গুলো সময় দিয়ে দেখেছেন ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 5 days ago 

সমুদ্র যেরকম পছন্দ সেরকম সমুদ্র আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্য গুলো আমার খুব ভালো লাগে। ঝাউ বনের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। নিরিবিলি জায়গা গুলোতে সময় কাটাতে ভালই লাগে তবে ঠিক বলেছেন সন্ধ্যার পর এই জায়গা গুলো তে যাওয়া একটু রিক্সের ব্যাপার। চমৎকার কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপু। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। পাতাগুলো দেখতে তো খুবই সুন্দর। আগে এগুলো কখনো দেখা হয়নি। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 5 days ago 

এই জায়গাটি খুবই শান্ত প্রকৃতির আপু। তবে বিকেল বেলায় সময় কাটাতে বেশ রিক্স হয়ে যায় সন্ধ্যার পর থেকে।

 5 days ago 

আপু এত চমৎকার করে ফটোগ্রাফিগুলো দেখলে কেউ বলবে না আপনি ফটোগ্রাফি করতে জানেন না। প্রকৃতির মাঝে নীল আকাশ আর সমুদ্রের দৃশ্যের ফটোগ্রাফিগুলো কিন্তু অসাধারণ লাগছে আপু। সত্যিই আমরা অপূর্ব প্রকৃতির মাঝে বেঁচে আছি। আর সমুদ্রের পাড়ের প্রকৃতিতো আমাকে সব সময় মুগ্ধ করে। আজও মুগ্ধ হয়ে হারিয়ে গেলাম আপনার দুর্দান্ত ফটোগ্রাফিগুলোর মাঝে।

 5 days ago 

আমাদের প্রকৃতি খুবই সুন্দর যদি আমরা উপলব্ধি করতে পারি আপনাকে অনেক ধন্যবাদ।

 5 days ago 

আপু আপনারা কত সুখে থাকেন সেটাই শুধু কল্পনা করি একটু মন খারাপ হলে এই সমুদ্রের বিশালতা উপভোগ করতে চলে যান। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো প্রতিটি ফটোগ্রাফি চমৎকারভাবে ক্যাপচার করেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 days ago 

সমুদ্রের বিশালতা ঢেউয়ের গর্জন মনকে চঞ্চল করে তুলে সব কষ্ট ভুলে যাই তাৎক্ষণিকভাবে।

 5 days ago 

ওয়াও আপনি আজকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।নীল আকাশের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে আপু। ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগার জন্য।

 5 days ago 

দুর্দান্ত সব ছবি নিয়ে খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট সাজিয়ে তুলেছেন আপু। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতন।এরকম প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখতে কারো না ভালো লাগে।চমৎকার চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 5 days ago 

অনেক ভালো লেগেছে আপনার কাছ থেকে এত সুন্দর উৎসাহ পেয়ে। আপনার জন্য শুভকামনা সব সময়।

 5 days ago 

প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য আমি খুবই পছন্দ করি। আজকে আপনি ঠিক সেভাবে প্রাকৃতিক পরিবেশ থেকে অসাধারণ ফটো ধারণ করে তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আকাশের চিত্রসহ বিভিন্ন পর্যায়ের চিত্রগুলো দেখে খুবই ভালো লাগলো।

 5 days ago 

আমারও ভালো লাগে এমন পরিবেশে ঘুরাঘুরি করতে। আর ফটোগ্রাফি গুলা আপনাদের সাথে শেয়ার করতে পারলে আরো ভালো লাগে।

 5 days ago 

আপু আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করেন। আজকে জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি করছেন। আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো। ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণনা অনেক সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 5 days ago 

অনেক ধন্যবাদ আপু আমার পোস্ট ভিজিট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42