রেসিপি-পাস্তা-নুডুলস।।১৯.০৭.২০২।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব
সবাই কেমন আছেন? আশা করি সকলেই অনেক ভাল আছেন এবং সুস্থ্য আছেন। আমিও অনেক ভাল আছি আর সুস্থ্য আছি। আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুরা আপনারা জানেন যে আমি প্রতিদিন কোন না ব্লগিং এর মাধ্যমে আপনাদের সাথে এক্টিভ থাকতে চাই। তাই প্রতিদিন ব্লগিং এর চেষ্টা করি। আমি আজ ও আর একটি ব্লগ শেয়ার করবো।

আমার আজকের পোস্ট শেয়ার এর বিষয় হলো "পাস্তা-নুডু্লস"। অথাৎ পাস্তা ও নুডুস একসাথেই মিলেই পাস্তা-নুডুলস।
পাস্তা ও নুডু্লস একসাথে রান্না করলেই অনেক স্বাদের হয়। আমি নুডু্লস ও পাস্তা একসাথেই এভাবেই রান্না করি। আপনারা ও এভাবে রান্না করে খাইতে পারেন।

Add a heading.jpg

দেখা যাক বন্ধুরা আমি কিভাবে পাস্তা-নুডুলস এর সমন্বয়ে রেসিপি তৈরী করি তা আপনাদের সাথে শেয়ার করবো।

চলুন আমার রেসিপি টা দেখে আসিঃ

উপকরণ সমূহঃ

উপকরণ প্রণালীপরিমাণ সমূহ
ছোট নুডুলসের পেকেট২টি
পাস্তা১ বাটি
পেঁয়াজ২ টা মাঝারি সাইজ
কাঁচা মরিচ৫/৭ টা
ট্মেটো সসপরিমাণ মত
তেলপরিমাণ মত
লবণপ্রয়োজন হলে
ডিম১/২ টা
নুডুসের মসলা2/3 টা

আমার আজকের রেসিপি প্রস্তুত প্রণালীঃ

ধাপঃ১---

nodos1.jpeg

প্রথমে পাস্তা ও নুডুলস নিবো।

ধাপঃ২---

nodos2.jpeg

দ্বিতীয় ধাপে আমি একটা রান্নার পাত্র নিয়ে পাত্র টি তে পরিমাণ মত পানি নিবো নুডুলস ও পাস্তা গুলো সিদ্ধ করার জন্য। আমি পানিতে হালকা করে তেল ঢেলে দিবো যাতে নুডুলস গুলো ঝর ঝরে হয়।

ধাপঃ৩---

nodos3.jpeg

পানি সিদ্ধ হয়ে আসলে প্রথমে পাস্তা দিয়ে দিবো কারন পাস্তা সিদ্ধ হতে একটু সময় লাগে।

ধাপঃ৪---

nodos4.jpeg

পাস্তা সিদ্ধ হয়ে আসলে আমি নুডুলস এর পেকেট থেকে নুডুলস বের করে ভেঙ্গে নিয়েছি। এই ভেঙ্গে রাখা নুডুলস গুলোকে পাস্তার সাথে দিয়ে দিবো এবং সিদ্ধ করে নিবো।

nodos5.jpeg

আমার পাস্তা-নুডুলস সিদ্ধ করা শেষ।

ধাপঃ৫---

nodos6.jpeg

এই ধাপে আমি একটি পাত্র চুলায় দিবো এবং পরিমাণ মত তেল দিবো। তেল গরম হয়ে আসলে কেটে রাখা পেঁয়াজ ও কাঁচা মরিচ ফালি দিয়ে দিতে হবে।

ধাপঃ৬---

nodos7.jpeg

পেঁয়াজ আর মরিচ ভাজা হয়ে আসলে একটি ডিম ভেঙ্গে দিবো। এর সাথে নুডুলসের মসলা ও টমেটো সস দিয়ে ভাল করে সব উপকরণ মিশাতে হবে। এখানে আমি লবণ দেখে দিবো কারন মসলা ও সসের মধ্যে লবণ দেওয়া থাকে তাই।

ধাপঃ৭---

nodos8.jpeg

উপকরণ মিশা হয়ে গেলে সিদ্ধ করে রাখা নুডুলস ও পাস্তা ঢেলে দিয়ে ভাল করে মিক্স করে নিবো।

ধাপঃ৮---

nodos9.jpeg

সময় দিয়ে হালকা তাপে নুডুলস-পাস্তা ভেজে নিবো। আমার ভাজা শেষ। এবার পরিবেশনের পর্যায়। সস দিয়ে গরম গরম বিকেলের নাস্তায় পাস্তা-নুডুলস অনেক মজাদার একটি খাবার।

nodos10.jpeg

পরিবেশন পর্ব। সাথে যদি থাকে চা আরও ভাল হয়।

আমি আমার রেসিপিতে ব্যবহার করা সব তথ্য ও ছবি আমার নিজের মোবাইল দিয়ে করেছি।

নিম্নে ছবির বিস্তারিত দেওয়া হলোঃ

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসWiko,T3
ফটোগ্রাফার@samhunnahar
মডেলW-V770
লোকেশনবাসায়, কক্সবাজার, বাংলাদেশ

বন্ধুরা আজ এই পর্যন্ত এখানে শেষ করে দিচ্ছি। সাথে থাকবেন, ভাল থাকবেন আর একটি নতুন ব্লগ নিয়ে হাজির হওয়ার আগ পর্যন্ত।
আল্লাহ হাফেজ।

ধন্যবাদ সবাইকে

আমি সামশুন নাহার হিরা
বাংলাদেশ, কক্সবাজার থেকে।

Sort:  
 2 years ago 

পাস্তা-নুডুলস রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। নুডুলস আমার অনেক প্রিয়। পাস্তা দিয়ে নুডুলস রেসিপিটি বেশ মজাদার লাগছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু অনেক অনেক ধন্যবাদ।আপনার জন্য ও শুভকামনা রইলো

 2 years ago 

আপু খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন দেখছি। বর্তমান সময়ে এই সুস্বাদু রেসিপির জুড়ি মেলা ভার। কেননা হালকা ক্ষুধায় নাস্তা হিসেবে, অথবা স্কুলের টিফিন হিসেবে, অথবা মুখরোচক খাবার হিসেবে এই পাস্তা নুডুলসের তুলনায় হয় না। আমার কাছে পাস্তা নুডুলস খেতে খুবই ভালো লাগে। আর আমার ভালো লাগার রেসিপি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। আপনার সুন্দর উপস্থাপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি প্রতিবারই এত সুন্দর মন্তব্য করেন অনেক উৎসাহ পাই।আপনার জন্য শুভকামনা ভাইয়া

 2 years ago 

নুডুলস আমার খুব পছন্দের। আপনি খুব চমৎকারভাবে অত্যন্ত দক্ষতার সহকারে লুডুলস তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ অসাধারণ। এত চমৎকার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি বাসায় তৈরী করে খেয়ে দেখবেন অনেক ভালা লাগবে।কম সময়ে অনেক মজাদার একটি রেসিপি।ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পাস্তা আমার খুব পছন্দের একটি খাবার তবে পাস্তা মারলি রেস্টুরেন্টে খেয়েছিলাম। আমার কাছে নুডুলস দিয়ে পাস্তা সম্পন্ন নতুন যা কখনো খায়নি। আপনার পোস্টে পড়ে উপকৃত হলাম ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল। আরেকটা কথা না বললেই নয়, সেটা হচ্ছে নতুন মেম্বারদের ক্ষেত্রে আমাদেরকে বলা হয়েছিল, ১০% shy-fox কে বেনিফিশিয়ালি এবং ৫% abb-school কে দিতে হবে। যা আপনার পোস্টের টাইটেল এ দেখছি না। পরবর্তী পোস্টে এটা ঠিক থাকলে মনে হয় আমাদের প্রফেসররা আপনার পোষ্টের মধ্যে পরিপূর্ণতা পাবেন। এটা একান্তই আমার নিজের মন্তব্য। ভালো ও সুস্থ থাকবেন আপু।

 2 years ago 

ভাইয়া খুবই সুন্দর মন্তব্য করছেন। ধন্যবাদ ভাইয়া আর আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইল।আর আপনি যেটা বলেছেন ঠিক বলেছে আমি টাইটেলে shy-fox and abb-school সেট করি না।আমি এটা জেনে করেছিলাম যদি সেটিংসে করি তাহলে টাইটেলে না দিলেও চলবে এটা জানার পর আর দিইনা।তবে বিষয়টা আমার আবার জেনে নেওয়া দরকার মনে হচছে।

 2 years ago 

আপু আপনার পাস্তা নুডুলস রেসিপি দেখে আমার তো জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। আপনার রেসিপির কালার কম্বিনেশনটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে দাফেদাফে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন আমার ও কোন রেসিপি দেখলে জিবে জল এসে যায়।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমার সবথেকে ফেভারিট একটি রেসিপি শেয়ার করেছেন কি বলব দেখেই জিভে দল চলে আসলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি মাঝে মাঝে খাওয়া হয় রেস্টুরেন্ট অথবা বাসায় প্রস্তুত করে ফেভারেট বলে কথা

 2 years ago 

আপনার ফেভারিট নুডুলস এর জন্য আপনাকে দাওয়াত দিলাম।আপনার খাবার আপনার জন্য তুলে রেখেছি ভাইয়া।কক্সবাজার আসলে মনে করে খেয়ে নিবেন কিন্তু

 2 years ago 

পাস্তা এবং নুডুলস এভাবে একত্রে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আমি প্রায় প্রতিদিন সন্ধ্যায় এটা দিয়ে নাস্তা করি। এত সুন্দর ভাবে পাস্তা এবং লুডুলস রান্না তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অশেষ ধন্যবাদ আর শুভকামনা রইলো

 2 years ago 

নুডলস আমার খুবই পছন্দের একটি খাবার। পাস্তা খেতেও খুব ভালো লাগে। কিন্তু দুটি একসঙ্গে মিলিয়ে কখনো রান্না করা হয়নি। আপনার নুডুলস পাস্তার রেসিপিটি দেখে মনে হচ্ছে যে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু পাস্তা টা শুধু রান্না করলে কেমন জানি আমার কাছে কম ভাল লাগে তাই আমি মিক্স করে রান্না করি এভাবে আমার কাছে অনেক ভাল লাগে।বাসায় একবার রান্না করে খেয়ে দেখবেন আপু আশা করি ভাল লাগবে।

 2 years ago 

আমিও মাঝে মাঝে পাস্তা এবং নুডুলস একসাথে মিশিয়ে তারপর রান্না করি। খেতে বেশ ভালোই লাগ। আপনার নুডলস পাস্তা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন এভাবে রান্না করলে আমার ও অনেক ভাল লাগে।আর আমার বেবিরা ও এভাবে রান্না করলে খুশি হয় আর খেতে চাই।ধন্যবাদ আপু

 2 years ago 

লুডুস আমার পছন্দের একটি খাবার ।আমি প্রায় দিন সকালে নুডুলস খেয়ে থাকি ।।আপনার নুডুলস দেখে জিভে জল চলে আসলো।। আশা করি খেতে অনেক সুস্বাদু হবে ।।শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

জ্বী ভাইয়া খেতে দারুন হয়েছে।আপনার জন্য শুভকামনা ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56