বিকেলের নাস্তায় পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ ১৩ ই ফেব্রুয়ারী -২০২৩ খ্রিস্টাব্দ।
৩০ শে-মাঘ - ১৪২৯ বঙ্গাব্দ।
রোজ-সোমবার

পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা

roti21.jpeg

আমি সামশুন নাহার হিরা@samhunnahar।বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা এই পড়ন্ত বিকেলে আশা করি সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।@amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি।আজ আমি যে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা।শীতকাল যেহেতু ধনেপাতা তো বাজারে প্রচুর পাওয়ার যায়।তাই এই পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ধনেপাতার পরিমাণ একটু বেশি দিয়ে করলে খেতে অনেক ভাল লাগে।

প্রতিদিন বিকেলে বাচ্চাদেরকে কিছু না কিছু তৈরি করে দিতে হয়।দুইবার এক ধরনের জিনিস দেওয়া যায় না বাচ্চারা বলে প্রতিদিন এক ধরনের খাবার খেতে ভালো লাগে না।তাই প্রতিদিন ভিন্ন কিছু দেওয়ার চেষ্টা করি।আমার মেয়েরা পাউরুটি দিয়ে তৈরি যেকোন নাস্তা ভাজা খেতে অনেক পছন্দ করে।আমি বললাম ওদেরকে ঝাল করে ধনেপাতা এবং পেঁয়াজ দিয়ে ডিমের সাথে পাউরুটি ভেজে দেবো কিনা।মেয়েরা তো অনেক খুশি বললো হ্যাঁ খাব তাড়াতাড়ি করে দাও।আমিও আর দেরি না করে তাড়াহুড়ো করে পাউরুটি দিয়ে ঝাল মিষ্টি এবং ধনেপাতার সমন্বয়ে টোস্ট ভাজা করে নিই।খেতে অনেক মজা হয়েছিল টোস্ট।আমি খাওয়ার সুযোগটা তেমন একটা পাইনি বললেই চলে হা হা হা।আমি আপনাদেরকে সেই পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা শেয়ার করব।


রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


উপকরণপরিমাণ
পাউরুটি৭ পিস
ডিম২ টা
পেঁয়াজ কুচি১ টি
লবণস্বাদমত
কাঁচা মরিচ কুচি৩ টা
ধনেপাতা কুচিপছন্দমত
আদা গুঁড়া১ চামচ
গোল মরিচ গুঁড়াসামান্য
তেলভাজার জন্য


পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজার রেসিপি


প্রক্রিয়া-১

roti.jpeg

roti1.jpeg

roti2.jpeg

প্রথমে একটা পেঁয়াজ তিন চারটে কাঁচা মরিচ এবং বেশি পরিমাণ ধনেপাতা নিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।ধুয়ে নেওয়ার পরে সবগুলোকে কুচি কুচি করে কেটে নিয়েছি।কেটে নেওয়ার পরে একটা বাটিতে নিয়ে নিলাম সব উপকরণ।


প্রক্রিয়া-২

roti3.jpeg

roti4.jpeg

roti5.jpeg

roti6.jpeg

roti7.jpeg

এখন কুচি করে নেওয়া পেঁয়াজ,ধনে পাতা ও কাঁচা মরিচের সাথে দুইটা ডিম ভেঙ্গে দিয়েছি।সাথে দিয়ে দিলাম দুই চামচ চিনি, স্বাদ মত লবণ, এক চামচের থেকে কম আদার গুঁড়ো, গোল মরিচের গুঁড়ো।এখন সব উপকরণ দেওয়া শেষ।


প্রক্রিয়া-৩

roti8.jpeg

roti9.jpeg

roti10.jpeg

roti11.jpeg

এখন সব উপকরণ যেহেতু দেওয়া শেষ একটি চামচের সাহায্যে ভালো করে সব উপকরণ গুলোকে মিক্স করে নিব।সব উপকরণ একসাথে মিক্স করা হয়ে গেলে সাথে নিবো পউরুটির পিস গুলো।এখন মেখে রাখা পেস্ট আস্তে আস্তে পাউরুটিতে দিব।


প্রক্রিয়া-৪

roti13.jpeg

roti15.jpeg

roti16.jpeg

একটি ফ্রাই প্যান চুলাতে বসায় দিয়ে তাপ মিডিয়াম আঁচে রেখে তাতে পরিমাণ মতো তেল দিব।আমি ডুবু তেলে ভাজবো না যেহেতু অল্প অল্প করে তেল দিয়ে ভেজে নিব।তেল দিয়ে গরম হয়ে আসলে মিশ্রণ দিয়ে রাখা পাউরুটি তেলের মধ্যে বসায় দিবো।


প্রক্রিয়া-৫

roti18.jpeg

roti19.jpeg

এক সাথে আমি ফ্রাই প্যানে চারটা পাউরুটি দিয়েছি।পাউরুটি এবং অন্যান্য উপকরণ গুলো যতক্ষণ পর্যন্ত ভালো করে ভাজা হয়ে না আসে ততক্ষণ পর্যন্ত এপিট ওপিট এভাবে ওল্টায় দিয়ে ভেজে নিতে হবে।যখন একটি ব্রাউন কালার ভাব চলে আসে তখন আমি পাউরুটি গুলোকে নামায় ফেলবো।এভাবে সবগুলো পাউরুটি ভেজে নিতে হবে একই পদ্ধতিতে।


পরিবেশনা
ভাজা যেহেতু হয়ে গেছে এখন গরম গরম পরিবেশনের পালা।পাউরুটির টোস্ট গুলোকে একটি প্লেটের মধ্যে নিয়ে নিলাম।সাথে দিয়ে দিয়েছি মাঝ খানে সস।কারণ মেয়েরা তো সস ছাড়াই খাবে না।কিন্তু এমনি খেলেও মজার হয় সাথে যদি সস দিয়ে খায় তাহলে খেতে দারুন লাগে।

roti20.jpeg

roti21.jpeg

সত্যি কথা কি বলব মেয়েরা এত মজা করে খেয়েছিল দেখে অনেক আনন্দ লাগছিল।কারণ কষ্ট করে যদি কোন কিছু তৈরি করা হয় তাহলে সে খাবার যদি সবাই আনন্দের সাথে মজা করে খাই কষ্ট টা ভুলে যাই।আশা করি আপনাদের ভাল লেগেছে আমার আজকের রেসিপি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরেসিপি

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি।আশা করি আমার আজকের রেসিপি সকলের ভাল লেগেছে।সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।

আমার পরিচয়


আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।ফটোগ্রাফি করা আমার শখের।এছাড়া কবিতা লিখতে আমার অনেক ভাল লাগে।গান গাওয়া আমার স্বপ্ন।আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তাই আমি আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

💘ধন্যবাদ সবাইকে আবার দেখা হবে অন্য একদিন নতুন কোন টপিক্স নিয়ে।💘

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

banner-abb_New.png

Sort:  
 2 years ago 

বিকেলের নাস্তায় পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। পারফেক্ট একটি নাস্তার রেসিপি শেয়ার করেছেন। এধরনের নাস্তা খেতে ভীষণ মজা লাগে। দেখেই বোঝা যাচ্ছে আপনি জমিয়ে খেয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

খেতে মন চাইলে তো খাওয়াতে হবে ভাইয়া বাসায় চলে আসেন তৈরি করে খাওয়াবো।

 2 years ago 

বিকেলের নাস্তার জন্য দারুন একটা রেসিপি তৈরি করেছেন দেখছি আপু। এমন নাস্তা খেয়ে আপনার মেয়ে তো অনেক খুশি হয়েছে বলে মনে হচ্ছে। পাউরুটি ভেজিয়ে টোস্ট তৈরি করেছেন সত্যি দারুন একটা পদ্ধতি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া পাউরুটি দিয়ে বিভিন্ন ধরনের টোস্ট তৈরি করা যায় ওরা বেশ পছন্দ করে খেতে।

 2 years ago 

আমি মনে করি বিকেলের নাস্তার জন্য এই পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজাটি যথাযথ একটি নাস্তা ।অনেক ধন্যবাদ আপনাকে খুব চমৎকার একটি রেসিপি আজকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনি ঠিক বলছেন ভাইয়া এই ঝাল মিষ্টি টোস্ট খেতে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভাবি মাঝে মাঝে বানায় তো তাই খাওয়ার অভিজ্ঞতা রয়েছে ধন্যবাদ।

 2 years ago 

পাউরুটির টোস্ট আমার ভীষণ প্রিয়। তবে ধনেপাতা দিয়ে কখনো এভাবে খাওয়া হয়নি। দেখতে এতটাই লোভনীয় লাগছে যে মন চাইছে এখনই তৈরি করে ফেলি। সত্যিই আপু আপনার হাতের রান্না অসাধারণ। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খেতে অনেক ভালো লাগে ধনেপাতা দিয়ে বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আপু।

 2 years ago 

বিকেলের নাস্তায় পাউরুটির ঝাল মিষ্টি টোস্ট ভাজা রেসিপি টি দেখে লোভ সামলাতে পারছি না আপু।ছোট বেলা থেকে এই খাবারটি আমার এতো পছন্দ যে বলে বোঝাতে পারব না।আপনি রেসিপির প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এবং আমার মেয়েদের এত পছন্দের একটি খাবার প্রায় সময় তৈরি করে দেওয়া হয় ওদেরকে ধন্যবাদ আপু ভাল লাগার জন্য।

 2 years ago 

নিঃসন্দেহে এই রেসিপিটি সুস্বাদু এবং মাঝে মাঝে আমি ও আমার বাসায় বানাই কারণ এটি আমার অনেক প্রিয়। ধন্যবাদ প্রিয় একটি রেসিপি সবার মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু বিকেলের নাস্তা একদম পারফেক্ট যদি সাথে একটা চা হয় তাহলে অনেক জমে ওঠে।

 2 years ago 

বিকেলের নাশতায় কিছু না কিছু খেতে ইচ্ছে করেই। আর সেটা যদি ঝাল মিষ্টি হয় তাহলে ত নাশতার আগ্রহ আরো বেড়ে যায় । আমিও পাউরুটি আর ডিম দিয়ে ভেজে খেতে খুব পছন্দ করি। তবে আপনার রেসিপির মত ধনিয়া পাতা এবং পেঁয়াজ দিয়ে কখনো খাওয়া হয়নি। খুব সুন্দরভাবে প্রণালী দেখিয়েছেন। পরিবেশন দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া পাউরুটি দিয়ে বিভিন্ন ধরনের টোস্ট তৈরি করা যায় ওরা বেশ পছন্দ করে খেতে।

 2 years ago 

আপু আপনার পাউরুটি টোস্ট দেখে লোভ লেগে গেল, তবে বাসায় পাউরুটি নেই যে বানিয়ে খাব হা হা হা। আসলে আপু বাচ্চাদের প্রতিদিন বিকেলে কিছু না কিছু বানিয়ে দিতে হয়। আর এক জিনিস বানালে বলে প্রতি দিন একই জিনিস খাওয়া যায় না।সত্যি বলতে অনেক দিন পাউরুটি দিয়ে টোস্ট বানানো হয় না।তবে ধনের পাতা দেওয়াতে স্বাদ আরো বেড়ে যায়। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক আপু এক ধরনের খাবার দুইবার দেওয়া যায় ওরা তো বিরক্ত দেখায়।আপনি ঠিক বলেছেন ধনেপাতা দেওয়াতে খেতে আরো ভাল লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56