একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ4 months ago

সবাই কেমন আছেন,

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির @amarbanglablog সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি সকলের দিনকাল ভালই যাচ্ছে। আমিও ভাল আছি এবং প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করি। দিনশেষে ভাল থাকা বেশি জরুরী আমাদের সবার জন্য। একটা কথা না বললে নয় তা হচ্ছে এইবারের রোজা বেশ ভাল কাটছে আমার। কারণ ওয়েদারটা বেশ চমৎকার গেল বেশি গরম না আবার বেশি ঠান্ডাও না। বন্ধুরা আজকে সারাদিন অনেক বেশি বিজি ছিলাম ঘরের অনেক কাজ করেছি। অনেক কাজ জমে যায় মাঝে মাঝে তাই চেষ্টা করেছি কাজ গুলো করে নেওয়ার। ফ্রি হয়ে আবারও যুক্ত হয়ে গেছি আপনাদের সাথে ব্লগ শেয়ার করতে। এত বিজি থাকি বলার মত না। যাক তারপরও আমাদেরকে মানিয়ে নিতে হবে। সবকিছু হচ্ছে আমাদের পরিবেশ পরিস্থিতির উপর ছেড়ে দিতে হবে। আমরা সবাই চেষ্টা করব একটু ভালো থাকার শত ব্যস্তার মাঝেও। আজকে উপস্থিত হয়েছি আমার লেখা ৬টি অনু কবিতা নিয়ে একটি পোস্ট।

Add a heading.jpg

কবিতা লিখতে আমার বেশ ভালই লাগে। প্রতিনিয়ত চেষ্টা করি অনু কবিতা গুলো লিখে আপনাদের সাথে শেয়ার করার। কারণ কমিউনিটির অনেক ইউজার আছেন খুব ভালো ভালো কবিতা লিখেন। বিশেষ করে আমাদের শ্রদ্ধেয় প্রিয় দাদা বড় দাদা @rme দাদা এবং ছোট দাদা @blacks দাদা সব সময় খুব সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করেন। বিশেষ করে আমাদের বড় দাদার কবিতা গুলো বেশ ভালই লাগে। দাদার অনু কবিতা গুলো অনেক বেশি ভালো লাগে। এছাড়াও ছোট দাদার লেখা বিভিন্ন আর্টিকেল নিয়ে লিখে কবিতা গুলো আমার খুব বেশি পছন্দের। সেই কবিতা গুলো পড়ে সব সময় অনুপ্রাণিত হয়। তাই সব সময় নিজেও চেষ্টা করি অনু কবিতা এবং বিভিন্ন টপিক্স নিয়ে লেখা কবিতা গুলো লিখতে। আজকে আমি পাঁচটি অনু কবিতা লিখেছি। এক একটি অনু কবিতার অনুভূতি একেক রকমের।

বিভিন্ন অনুভূতির কবিতা গুলো পড়তে আমার বেশ ভালই লাগে। তাছাড়া যদি লিখতে পারি তাও আর অনেক বেশি ভালো লাগে। তাহলে বন্ধুরা আমার আজকের শেয়ার করা অনু কবিতা গুলো পড়ে আসি। আশা করি আপনাদের কাছে আমার শেয়ার করা প্রতিটি অনু কবিতা অনেক ভালোই লাগবে। শুরু করা যাক বন্ধুরা তাহলে—----


💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
আসছে খুশির ঈদ যাব মসজিদে
নামাজ আদায় করবো মোরা সকলেই মিলে
নামাজ শেষে করবো কোলাকোলি মোরা ভাই ভাই
সবাই মিলে করবো মজা থাকবেনা ভেদাভেদ
সবার মাঝে ছড়িয়ে পড়ুক এই ঈদের আমেজ।

(২)
মনের আকাশে জমেছে প্রেম আজ আমি দিশেহারা
হাতছানি দিয়ে ডাকছি তোমায় দিচ্ছোনা কোন ছাড়া
শুধু মিছে মায়ায় জড়িয়েছি তোমায় আমার হৃদয়ে
অপেক্ষায় আছি ফিরবে তুমি আমার আলয়ে।

(৩)
মরুভূমির বুকে তুমি এক ফোঁটা তৃষ্ণার জল
তুমি শুকনো হৃদয়ে জেগে ওঠা এক চঞ্চল
তুমি তীব্র রোদের মাঝে তৃষ্ণার্ত এক ফসলা বৃষ্টি
হাজারো কষ্টের মাঝে মনে জাগে তোমার প্রেমের সৃষ্টি।

(৪)
নীল আকাশের মাঝে এক নীড় হারা উড়ন্ত পাখি
খুঁজে বেড়ায় তার পথ চলার সাথী
খুঁজে বেড়াই এক প্রশান্তির নিঃশ্বাস
শত অপেক্ষার প্রহর শেষে গোধূলি নামে
পাখি হয় নিরাশ মনে জমে কষ্টের পাহাড়।

(৫)
হৃদয়ে আমার জেগেছে প্রেম তোমার জন্য
মনের আকাশ করছে খেলা বয়ছে প্রেমের বাতাস
তুমি দিচ্ছো উঁকি! তুমি দিচ্ছো ফাঁকি!
একি তোমার প্রেমের ছলনা!
সখি আসবে কি তুমি আমার মনের আঙিনায়?

(৬)
যদি করো কঠোর পরিশ্রম বিশ্ব তোমার হাতে
তুমি বিশ্ব করবে জয় হবে না তোমার পরাজয়!
মনে যদি প্রবল ইচ্ছে থাকে যদি থাকে সাধনা
কেউ পারবে না আটকাতে তোমায়
আসবে তোমার সার্থকতা হবে তোমার জয়!

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 4 months ago 

আপু আপনি ঠিক বলেছেন এবার এর রোজা অনেক সুন্দর যাচ্ছে। কারন আবহাওয়া বেশ সুন্দর। বড় দাদার এবং ছোট দাদার কবিতা গুলো আমাদের সবার কাছে ভালো লাগে। ঈদ নিয়ে আপনার লেখা অনু কবিতা পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইলো আপু।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া অনু কবিতা গুলো পড়ে ভালো লাগলো আপনার।

 4 months ago 

আসলে আপু পরিস্হিতি যেমনি হোক না কেন আমাদের একটু ভালো থাকার চেষ্টা করতে হবে।আর আমরা এমনিতেই অনেক ব্যস্ত মানুষ তারপরে রোজার দিন আর একটু বেশি ব্যস্ত।আপনি অনেক সুন্দর অনুকবিতা লিখেছেন। আসলে আপু অনুকবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর অনুকবিতা লিখেছেন। ধন্যবাদ আপু।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর অনুভূতি শেয়ার করলেন অনেক ভালো লেগেছে পড়ে।

 4 months ago 

সত্যি আপু দিনশেষে ভালো থাকাটা অনেক বেশি জরুরী। আর এবার রোজা সত্যি অনেক ভালো কাটছে। কারণ আবহাওয়াটা বেশ ভালো। যাইহোক আপু আপনার লেখা কবিতা দারুন হয়েছে। আপনি সবসময় দারুণ কবিতা লিখেন। আজকের অনু কবিতা গুলোও দারুন ছিল।

 4 months ago 

দিন দিন ভালো থাকাটা খুবই কঠিন হয়ে যাচ্ছে আপু।

 4 months ago 

আপু আপনার অনু কবিতা আমার বেশিরভাগ সময় পড়া হয়ে থাকে, যেগুলো খুবই ভালো লাগে শুনতে। আজকেও অনু কবিতা শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে। খুব সুন্দর টপিক নিয়ে লিখেছেন অনু কবিতাগুলো। বড় দাদা এবং ছোট দাদার কাছ থেকে অনেক বেশি অনুপ্রেরণা পেয়েছি কবিতার বিষয়। উনাদের কাছ থেকে অনুপ্রাণিত হয়েই এখন সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে। ৫ নাম্বার অনু কবিতা টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপু। আপনার পরবর্তী অনু কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার লেখা কবিতা গুলো ভাল লাগার জন্য।

 4 months ago 

এটা সত্য বলেছেন যে এবারে রজা গুলো বেশ ভালো ভাবে দিচ্ছেন ৷ কারন আবহাওয়া অনুকূলে ৷ বেশ সুন্দর পরিবেশে এবারের রজা আশা করা যায় ঈদ টাও দারুন কাটবে ৷ যা হোক আপু আজকের অনু-কবিতা গুলো অসাধারণ ছিল ৷ তবে শেষ কবিতা টা আমাকে বেশ অনুপ্রাণিত করেছে ৷

যদি করো কঠোর পরিশ্রম বিশ্ব তোমার হাতে
তুমি বিশ্ব করবে জয় হবে না তোমার পরাজয়!
মনে যদি প্রবল ইচ্ছে থাকে যদি থাকে সাধনা
কেউ পারবে না আটকাতে তোমায়
আসবে তোমার সার্থকতা হবে তোমার জয়!

 4 months ago 

একদম বাস্ত কথা ভাইয়া কবিতার লেখা গুলো। ধন্যবাদ পড়ে ভাল লাগার জন্য।

 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে এক গুচ্ছ অনু কবিতা শেয়ার করেছেন দেখে এবং পড়তে পেরে খুবই ভালো লাগলো। আপনি সম্পূর্ণ একটি অন্য কবিতা না লিখে খুব সুন্দর ভাবে পর্যায়ক্রমে সাজিয়ে গুজিয়ে বেশ সুন্দর একগুচ্ছন্ন কবিতা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম কবিতা খন্ডগুলো দারুন হয়েছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার অনু কবিতা গুলো পড়ে আমাকে অনেক বেশি উৎসাহ দিলেন। অনেক ধন্যবাদ।

 4 months ago 

আপনি তো আপু ভালোই অনুকবিতা লিখেন। বেশ কয়েকটা অনুভূতির সংমিশ্রণে অনুকবিতাগুলো। পড়তেও ভালো লেগেছে।

মরুভূমির বুকে তুমি এক ফোঁটা তৃষ্ণার জল
তুমি শুকনো হৃদয়ে জেগে ওঠা এক চঞ্চল
তুমি তীব্র রোদের মাঝে তৃষ্ণার্ত এক ফসলা বৃষ্টি
হাজারো কষ্টের মাঝে মনে জাগে তোমার প্রেমের সৃষ্টি।

রোমান্টিকতার ফিল পেলাম আপু 🌼

 4 months ago 

মাঝে মাঝে রোমান্টিক কিছু লিখতে বেশ ভাল লাগে হা হা হা।

 4 months ago 

ঠিক বলেছেন আপু এইবার রোজা যেন সব থেকে বেশি আরামের। না গরম না ঠান্ডা। খুব একটা খারাপ লাগছে না রোজার জন্য। কিন্তু আমার কোমর ব্যথার জন্য আরাম পাচ্ছি না। যাই হোক আপু আপনার আজকের অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। এরকম ছোট ছোট কবিতা গুলো পড়তে খুব ভালো লাগ। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলেই আপু আমি বেশ আরাম পেয়েছি এই রোজায়। ধন্যবাদ আপু কবিতা গুলো পড়ে ভাল লাগলো আপনার।

 4 months ago 

আজকে আপনি ভিন্ন টপিক নিয়ে খুব সুন্দর ছয়টি অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। কোন কবিতাগুলো ছোট হলেও এই কবিতাগুলোর গভীরতা অনেক। এই প্লাটফর্মে অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে অনু কবিতাগুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা অনু কবিতা গুলো পড়লেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62