ফুল ও প্রকৃতির সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় বন্ধুরা আসসালামুয়ালাইকুম

pp.jpeg

লেখা শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম। আশা করি সকলেই অনেক ভাল আছেন ঈদের ব্যস্ততার মধ্যেও। ঈদের ছুটিতে অনেকেই গ্রামের বাড়িতে চলে গেলেন। আমিও গ্রামের বাড়ি চলে এসেছি গতকাল। বাচ্চারা অনেক বেশি অস্থির হয়ে গেছিল গ্রামে চলে আসার জন্য তাই বাধ্য হয়ে দুই দিন বেশি আগে চলে আসছি। তো গতকাল অনেক বেশি ব্যস্ত ছিলাম যেহেতু গ্রামের বাড়িতে ফিরেছি বাড়ির অনেক কাজ ছিল। সকালে আমার শাশুড়ির মৃত্যুবার্ষিকী নিয়ে খতমে কোরআন এর আয়োজন করা হয় এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যখন ফ্রি হয়ে বসলাম মোবাইলটা হাতে নিলাম তখন দেখি ইমারজেন্সি কল চলে আসছে। মনটা অনেক খারাপ হয়ে গেল অনেক নাড়াচাড়া করলাম সিমটা আবার অন্য একটা মোবাইলেও দেখলাম কিন্তু কোন কাজ হলো না।

ভাবলাম কাজটা একটু সকাল সকাল ছেড়ে নিব কিন্তু তা আর হলো না। আবার একটি কাউন্টারে গিয়ে আইডি কার্ড সবমিট করে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে সিম টা নিয়ে আসলাম। সাথে সাথে একটিভ হয়ে গেল এবং বাসায় এসে কাজ শুরু করে দিলাম। যেহেতু আজকে সপ্তাহিক ফটোগ্রাফি পোস্ট করার দিন। তাই ভাবলাম আজকে আপনাদের সাথে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। ফুল এবং প্রকৃতির বিভিন্ন দৃশ্য নিয়ে আজকে আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা কথা না বাড়িয়ে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।

p1.jpeg

ফুল তো কম বেশি সকলেই অনেক পছন্দ করেন। আমারো অনেক ভালো লাগে ফুলে দেখতে এবং ফুলের ফটোগ্রাফি করতে। এই ফুল দেখতে অনেক সুন্দর অনেকেই কাঁটামুকুট ফুলের বিভিন্ন কালারের ফটোগ্রাফি শেয়ার করেন আমার দেখতে অনেক সুন্দর লাগে। বিভিন্ন রকমের কাঁটামুকুট ফুলের কালার দেখেছি আমি তবে এই ফুলটাও মিক্স করা কালার দেখতে বেশ ভালো লাগে।

p5.jpeg

এই দৃশ্যটা দেখে আমার অনেক ভালো লাগে একদম সবুজে ঘেরাও একটি পরিবেশ বিশেষ করে যখন সমুদ্র সৈকতে যায় তখন এই জায়গায় আমার বেশির ভাগ সময় কাটানো হয়। গাছটি দেখতে অনেক সুন্দর একদম রোডের কর্নারে সবুজ একটি গাছ। ডাল পালা গুলো ছড়িয়ে ছিটিয়ে আছে বেশ ভাল লাগে আমার দেখতে।

p4.jpeg

p3.jpeg

এত সুন্দর সুন্দর নয়ন তারা ফুল দেখেছি তার মধ্যে সাদা নয়ন তারা ফুলটা অসাধারণ বলতে হয়। আমার তো যে কোনো ধরনের সাদা ফুল দেখতে অনেক ভালো লাগে। সাদা হচ্ছে শান্তির প্রতীক এই সাদা ফুল দেখলে মনে হয় একটি শান্ত শান্ত ভাব চলে আসে নিজের মধ্যে। নয়ন তারা ফুল গুলো দেখতে বেশ ভালোই লাগছিল দূর থেকে। তাই কয়েকটি ফটোগ্রাফি করে নিয়ে ক্যামেরা বন্দি করে নিলাম।

p.jpeg

আমার মনে হয় এই পৃথিবীতে কয়েক হাজার পাতাবাহারের উদ্ভিদ আছে। এত ধরনের পাতাবাহারের উদ্ভিদ দেখেছি যতটা দেখি না কেন প্রত্যেকটির মধ্যে আলাদা সুন্দর বহন করে। এই পাতাবাহার গাছটিও দেখতে অনেক সুন্দর পাতা গুলো একদম সরু। কিছু কিছু কাটাও আছে এই পাতাবাহার গাছের পাতার মধ্যে।

p7.jpeg

আপনারা তো সবাই কম বেশি চন্দ্রমল্লিকা ফুলের সাথে পরিচিত। এত ভালো লাগে আমার চদ্রমল্লিকা ফুল গুলো দেখলে চোখ জুড়িয়ে যায়। এই ফুলটির মধ্যে অনেক গুলো কালার মিশ্রণ ছিল। দেখতে বেশ ভালই লাগছিল হরেক রকমের মিশ্রণ করা কালারিং ফুলটি। এমনিতে তো সবার কাছে ফুল দেখতে অনেক ভালো লাগে। যদি এত সুন্দর কালারের একটা ফুল হয় তাহলে তো আর কিছুই বলতে হয় না।

p2.jpeg

এই পাতাবাহার গাছ দেখতে অনেক সুন্দর ছিল। একদম ফুলের তুপের মতো করে এক জায়গায় গুছানো আছে। দূর থেকে আমার বেশ ভালই লাগছিল পাতাবাহারের গাছটি।

p6.jpeg

গাঁদা ফুল তো বেশির ভাগই শীতকালে দেখা যায়। এই ফুলের ফটোগ্রাফি গুলো আমি বেশ অনেক দিন আগে নিয়েছিলাম। তবে শেয়ার করা হয়ে ওঠেনি কারণ গ্যালারির অনেক নিচে পড়ে আছে। আজকে দেখলাম ফোনের গ্যালারি দেখতে দেখতে এই ছবি গুলো আমার চোখে পড়ল। তাই এই সুন্দর গাঁদা ফুল গুলো আমি আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

qara-xett.png

আজ এই পর্যন্ত বন্ধুরা আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো শেয়ার করতে পেরে আমার ভাল লাগতেছে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনকক্সবাজার


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

অনেক সময় দেখা যায় আমরা যেভাবে প্লান করি ঠিক হয় তার উল্টো। আপনার ক্ষেত্রেও তেমনটি হয়েছে। হঠাৎ সিম নষ্ট হয়ে যাওয়ায় বিপদে পরেছেন। যাইহোক আজকে ফুল এবং প্রকৃতির চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। বিশেষ করে নয়নতারা ফুলগুলো দেখতে খুব চমৎকার লাগছে। নয়নতারা বিভিন্ন কালারের ফুল খুব সুন্দর লাগে দেখতে। সাদা কালার টা বেশি ভালো লাগে।

 last year 

একদম ঠিক বলছেন আপু যে চিন্তা ভাবনা করে রাখা হয় কিন্তু পরে দেখবেন হিতে বিপরীত হয়ে যায় বেশ খারাপ লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঈদ কাটাতে গ্রামের বাড়িতে গিয়েছেন জেনে বেশ ভালো লাগলো আপু । আসলে বাচ্চারা গ্রামের খোলামেলা পরিবেশ ভীষণ পছন্দ করে তাই তো তারা গ্রামে যেতে চায় । যাইহোক আপনার ঈদ ভালো কাটুক সেই শুভকামনা রইল । আর আপনার করা আজকের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল । কাটা মুকুট ফুলটি আমার ভীষণ প্রিয় ।ভালো লাগলো দেখে ।ধন্যবাদ।

 last year 

গ্রামে না আসলে আপু ঈদের মজা বুঝা যায় না। তাই ঈদের আনন্দ ভাগ করে নেয়ার জন্য গ্রামে চলে এসেছি। অনেক ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 last year 

বাচ্চাদের স্কুল বন্ধ হয়েছে তাই তো তারা গ্রামের বাড়িতে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েছিল। গ্রামের বাড়িতে গিয়েছেন জেনে সত্যিই ভালো লাগলো আপু। আশা করছি সময়টা বেশ ভালোভাবেই কাটবে। যাইহোক আপু ব্যস্ততার মাঝেও ফুল এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 last year 

হ্যাঁ আপু স্কুল বন্ধ হওয়ার সাথে সাথে চলে এসেছি অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে কাটাযুক্ত পাতাবাহার গাছের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে ফটোগুলো দেখে খুব সুন্দর উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31