আমার স্বরচিত কবিতা- ।।"শুধু একবার বলো!!"।।@samhunnahar...

in আমার বাংলা ব্লগ2 years ago

WhatsApp Image 2022-11-07 at 4.57.02 PM.jpeg
Device-Wiko-T3

হ্যালো আমার বাংলা ব্লগ বাসীরা!


সবাই আশা করি ভাল আছেন এবং সুস্থ আছেন। ইদানিং শুনতেছি সবাই অসুস্থ হয়ে যাচ্ছেন?বিষয়টি বুঝতে পারতেছিনা। এত অসুস্থতার হার বেড়ে যাচ্ছে কেন? কি ওয়েদার চেঞ্জ এর কারনে সবাই অসুস্থ হয়ে যাচ্ছে? নাকি অতিরিক্ত পরিশ্রমের কারণে অসুস্থ হয়ে পড়তেছেন সেটা খুব ভাবতেছি।যাই হোক জীবনকে ভালো রাখতে হলে শরীর-মন দুটো ভাল রাখা খুব জরুরী।যদি আমাদের পাশের মানুষকে ভাল রাখতে চাই।আমাদের পরিবারকে যদি ভালো রাখতে চাই।আমাদের সমাজকে যদি ভালো রাখতে চাই! প্রথমে আমাকে ভালো থাকতে হবে।তাই সবাই নিজের শরীরের প্রতি সচেতন হোন! এবং সুস্থ থাকুন! এই কামনা করি।

এত ব্যস্ততার মাঝেও প্রতিদিন কিছু না কিছু নিয়ে লেখালেখি করতে ইচ্ছে করে।প্রতিদিন ব্লগ নিয়ে উপস্থিত হওয়ার জন্য একটা রুটিন হয়ে গেছে।সেই ধারাবাহিকতায় আমি আজ নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম।সবার মতোই আমিও আমার পোষ্টের সৌন্দর্য এবং সৃজনশীলতা বজায় রাখার জন্য আজ একটি কবিতা শেয়ার করার জন্য চলে এসেছি।আমি অবশ্যই সবার মতো টুকটাক কবিতা লিখতে পারি।কিন্তু কবিতা লিখতে গেলে একটু তো ভাবতে হয়, সময় দিয়ে লিখতে হয়।তাই সময় স্বল্পতার কারণে কবিতা লেখা হয় না।প্রতিদিন কি সমন স্বল্পতার কারণে কবিতা লেখা বাদ দিয়ে দেবো? তা কি করে হয়! সেই চিন্তাধারায় আমি আজ একটি নতুন কবিতা লিখে নিলাম।সেই কবিতাটি আজ আপনাদের সাথে শেয়ার করার জন্য চলে এসেছি।

আমার কবিতাটি মূলত একটা আবেগি কবিতা।এই কবিতায় ভালোবাসা পাওয়ার জন্য হাহাকার একজন প্রেমিকের আবেগি কিছু কথা।যদিও সেই ভালোবাসার মানুষটা মুখ ফুটে বলে না ভালোবাসি তোমায়। কিন্তু অপর পক্ষের জন তো শুনতে চাই সেই শব্দটি। যদিও তার প্রেমিকা তাকে ভালোবাসে কিন্তু মুখ ফুটে বলে না যে ভালোবাসি শব্দটা।এই শব্দটা শোনার জন্য অপরজন অপেক্ষায় বসে আছে।হয়তো কেউ নিরবে ভালোবাসে।আবার কেউ মুখ ফুটিয়ে বলতে পছন্দ করে।শুনতে পছন্দ করে।সেই মূল বিষয়বস্তু ও ভাবনাটা এখানে তুলে ধরা হয়েছে।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-

শুধু একবার বলো!!



WhatsApp Image 2022-11-07 at 5.00.39 PM.jpeg
Device-Wiko-T3

যদি নতুন করে শুধু একবার বলো
ভালবাসি তোমায়!
আকাশের মিটি মিটি তাঁরা গুলোকে
তোমার হাতে এনে দেবো!
তোমাকে এনে দেবো চাঁদের জননীকে!

যদি নতুন করে শুধু একবার বলো
তোমাকে কাছে পেতে চাই!
আমি শত পাহাড় অতিক্রম করে আসতে পারি!
আমি সাত সাগর তের নদী পাড়ি দিতে পারি
শুধু তোমার জন্য!

যদি নতুন করে শুধু একবার বলো
আমি তোমাকে ভালোবাসি!
আমি নীল আকাশে রংধনু হয়ে হাসতে পারি!
আমি ঐ দূর আকাশে ডানা মেলে
পাখির মতো উড়তে পারি!

যদি নতুন করে শুধু একবার বলো
ভালোবাসি তোমায়!
দূর হয়ে যাবে আমার হৃদয়ের যত দুঃখ,
গলে যাবে হৃদয়ের যত জমানো অভিমান,
আমার তপ্ত হৃদয় শান্তি পাবে,
তোমার ভালোবাসায় আমার প্রাণ জুড়াবে।

যদি নতুন করে শুধু একবার বলো
ভালোবাসি তোমায়!
সত্যি করে বলছি আমি
তোমাকে আর কোন দিন বলতে হবে না,
সবাই জানতে পারোক,
আমাকে কেউ একজন ভালবেসেছিল।

আমি চাইনি অন্য কেউ এসে নতুন করে
আমার হৃদয়ে ভালোবাসার ফুল ফোটাক!

আমি শুনতে চাই তোমার মুখ থেকে একবার
আমি তোমাকে ভালোবাসি!
বেজে উঠুক প্রতিধ্বনি হয়ে,
ভালবাসি তোমায়! ভালবাসি তোমায়!
শুধু এতটুকুই চাই!আমি আর বেশি কিছু চাইনা!

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvSr7MKpyvjtSv7FKCGeaKcD79bYTSC4DDxDseh38BvA3nBwMkNuEu4GRXnAQ4AVPF9V4yJcfGu644v3x.jpg


আজ এখানেই সমাপ্তি।

@samhunnahar

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

Banner_Annivr4.png

Sort:  
 2 years ago 

খুব সুন্দর লিখেছেন দিদি। সত্যিই কিছু কিছু মানুষ এত ভালোবাসার কাঙাল হয় যে কি বলফ? পছন্দের মানুষের থেকে শুধু 'ভালোবাসি'টুকু শুনতে কতটা মরিয়া হয়ে ওঠে। এই ছেলে মেয়ে গুলো সব থেকে বেশী ভরসা যোগ্য হলেও এদের জীবনেই না পাওয়ার ভাগ বেশী।

 2 years ago 

হ্যাঁ অনেক কাঙাল প্রেমিক আছে যারা ভালোবাসার কথাটি শোনার জন্য মরিয়া হয়ে ওঠ।

আসলে ওয়েদার পরিবর্তনের কারণেই শরীর খারাপ হচ্ছে সবার। আমি নিজেও তো বেশ কিছুদিন অসুস্থ ছিলাম। যাইহোক খুব ভালো লিখেছেন কিন্তু আপনি। সত্যিই ভালো লাগার মতো একটা কবিতা। বিশেষ করে এই লাইন গুলো তো অন্য লেভেল এর ছিল -

যদি নতুন করে শুধু একবার বলো
ভালোবাসি তোমায়!
দূর হয়ে যাবে আমার হৃদয়ের যত দুঃখ,
গলে যাবে হৃদয়ের যত জমানো অভিমান,
আমার তপ্ত হৃদয় শান্তি পাবে,
তোমার ভালোবাসায় আমার প্রাণ জুড়াবে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অসুস্থতার হার দিন দিন বেড়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি সময় দিয়ে পড়ার জন্য।

 2 years ago 

আমি শুনতে চাই তোমার মুখ থেকে একবার
আমি তোমাকে ভালোবাসি!
বেজে উঠুক প্রতিধ্বনি হয়ে,
ভালবাসি তোমায়! ভালবাসি তোমায়!
শুধু এতটুকুই চাই!আমি আর বেশি কিছু চাইনা!

আপু এখন ওয়েদার চেঞ্জ হচ্ছে তাই সবাই অসুস্থ হয়ে যাচ্ছে। আমিও কয়েক দিন থেকে অসুস্থ।‌‌তবে আল্লাহর রহমতে ভালো হয়ে যাবো ইনশাল্লাহ। চমৎকার একটি কবিতা লিখেছেন শুধু একবার বলো,,, উপরের লাইন গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। কবিতাটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার জন্য দোয়া করি খুব তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে উঠেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু ওয়েদারের কারনে মানুষ অসুস্থ হচ্ছে।রাতে গরমের জন্য ফ্যান অন থাকে যার জন্য এই অবস্থা আমার মনে হয়।যাই হোক সময় লাগলেও কি সুন্দর আপনি কবিতা লিখতে পারেন,আমি তো এক বছর লাগিয়ে ভাবলে এক লাইনও লিখতে পারবো না🤣।আপু ভালোবাসি বললে, তাঁরা গুলো এনে দিবেন।তাহলে আমারে এনে দেন আমি বলবো🤣🤣।কবিতাটি বেশ সুন্দর হয়েছে। আপনি খুব ভালো লিখেন।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি ভালোবাসি বলেলে তাঁরা এনে দিতে পারবো না। বইফ্রেন্ড কে বলতে হবে ভালোবাসি। হি হি হি!

 2 years ago 

আমার কাছে যারা একবার চলে যায় আমি দ্বিতীয় বার তাকে সুযোগ দিব না কারণ টা অবশ্যই জানবেন।আপনার কবিতা টা দারুন হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন সুযোগ দেওয়ায় ভালো না। যারা চলে যাই একেবারে বিদায় দেওয়া ভালো।হা হা হা!

 2 years ago 

ঋতু পরিবর্তনের ফলেই মনে হয় সবাই অসুস্থ হয়ে যাচ্ছে কারন কাজ লেগেই থাকবে সবসময়।তবে সুস্থ থাকাটা জরুরী।কবিতাটি সুন্দর হয়েছে আপু।একজন প্রেমিকের আকুলভাবে ভালোবাসার শব্দটি শুনতে চাওয়ার ইচ্ছে অন্যজনের না বলতে পারার ব্যর্থতা ফুটে উঠেছে।বাস্তবেও এমনটা ঘটে,ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু জীবনে বেঁচে থাকতে হলে সুস্থ থাকা খুবই জরুরী।আপনিও আমার সাথে একমত ভাল লাগলো।

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে আপনি শুধু একবার বলো কবিতাটি লিখেছেন। কবিতার মাঝে ভালোবাসা পুটিয়ে তুলেছেন। একটি ছেলে তার ভালোবাসার কথা মুখ দিয়ে বলতে পারছে না। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমারও এই গোপনে ভালোবাসাটা ভালো লাগে না। একদম চিৎকার করে যদি বলে আমি তোমাকে ভালবাসি তাহলে খুব ভালো লাগে। হা হা হা!!

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61917.78
ETH 3393.54
USDT 1.00
SBD 2.51