ফটোগ্রাফি-"গ্রামের কিছু প্রাকৃ্তিক দৃশ্য"।।১৫.০৭.২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা!
আসসালামুআলাইকুম/আদাব

আশা করি সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আমি ও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি। প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুরা আমি সামশুন নাহার হিরা, কক্সবাজার, বাংলাদেশ থেকে। আমি নিয়মিত লেখালেখির মাধ্যমে আপনাদের সাথে যোগাযোগ রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আমি প্রতিনিয়ত চেষ্টা করি কিছু না কিছু ব্লগিং এর মাধ্যমে আমার বাংলা ব্লগ উপস্থিত থাকতে। তাই আজ ও একটি ব্লগিং নিয়া হাজির হয়েছি আপনাদের সামনে। আশা করি ভাল লাগবে। আমার আজকের ব্লগিং হচ্ছে ফটোগ্রাফি।

আমি বর্তমানে ঈদ উপলক্ষে গ্রামে এসেছি, এখন ও গ্রামে আছি। গ্রামের কিছু দৃশ্য আমার খুব ভাল লেগেছে। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। আমার গ্রামের বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায়।

দেখা যাক আমার গ্রামের কিছু প্রাকৃ্তিক দৃশ্য।

নিম্নে আমি আমার ফটোগ্রাফি গুলো শেয়ার করতেছিঃ

home1.jpeg

আমাদের গ্রামের বাড়ির মেইন গেইট।

home2.jpeg

আমাদের গ্রামের বাড়ির আঙ্গিনা থেকে আকাশের দৃশ্য।

home3.jpeg

আজ আকাশের মন অনেক ভাল ছিল।তাই আমার মন ও অনেক ভাল ছিল।

home4.jpeg

আমাদের বাড়ির ওঠানে বা আঙ্গিনায় বড় নারকেল গাছ। নারকেল গাছে দেখা যাচ্ছে ডাব।

home5.jpeg

বাড়ির আঙ্গিনায় বড় একটি আমড়া গাছ।

home6.jpeg

আমড়া গাছে আমড়া ধরেছে।

home7.jpeg

আমাদের বাড়ির পাশে কলা বাগান।

home8.jpeg

কলা গাছে অনেক সুন্দর কলা ধরেছে।

home9.jpeg

বড় একটি আম গাছ দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। সাথে ছিল অপরুপ আকাশের দৃশ্য।

home10.jpeg

আজ আকাশের অবস্থা অনেক সুন্দর ছিল তাই কিছু ফটোগ্রাফি নিতে বাদ্য হয়েছি। আকাশের এমন সুন্দর মনোরম পরিবেশ দেখে লোভ হলো ছবি তুলার।

home11.jpeg

আমাদের বাড়ির পাশে বাগানের সব্জি দেখতে যেয়ে দেখতে পেয়েছি অনেক সুন্দর সুন্দর সবুজে ঘেরা দৃশ্য।
শসা গাছে ফুল এসেছে এবং ছোট ছোট শসা।

home12.jpeg

ঝিঙে গাছে ফুল এসেছে।

home13.jpeg

লেবু গাছে অনেক সুন্দর লেবুর দৃশ্য।

home14.jpeg

home15.jpeg

সবুজের বাংলাদেশে যে দিকে থাকায় সবুজে ভরপুর আমাদের এই দেশ।

home16.jpeg

ছোট্র চালতা গাছ

home17.jpeg

চালতা গাছে চালতা ধরেছে।

home18.jpeg

চালতা ফলের আচার অনেক স্বাদের।

home19.jpeg

হলুদ গাছের সুন্দর বাগান। হলুদ পাতা দেখলে আমার লোভ হয় খাওয়ার জন্য। হলুদ পাতা ভর্তা অনেক স্বাদের একটি রেসিপি।

হ্যালো, বন্ধুরা আজ এই পর্যন্ত, আবার দেখা হবে নতুন আর একটি ব্লগ নিয়ে, সাথে থাকবেন, ভাল থাকবেন।
আমি সামশুন নাহার হিরা
কক্সবাজার, বাংলাদেশ থেকে

ধন্যবাদ সবাইকে

উপরের উল্লেখিত সব ছবি গুলো আমি আমার মোবাইল ক্যামেরা দিয়ে ধারণ করেছি।

ছবির তথ্য নিচে টেবিল আকারে দেওয়া হলোঃ

ক্যাটাগরিফটোগ্রাফি
ডিভাইসWiko T3
ফটোগ্রাফার@samhunnahar
মডেলWV770
লোকেশনকক্সবাজার, বাংলাদেশ
Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোষ্টের মধ্যে বিভিন্ন প্রকার ফলের গাছ এবং ফলের দৃশ্য তুলে ধরেছেন যার তুলনা হয় না।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক পরিবেশ করেন না ভালো লাগে। আমারে তো খুবই ভালো লাগে গ্রামের প্রাকৃতিক পরিবেশে ঘোরাঘুরি করতে এবং ফটোগ্রাফি করতে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইলো।আপনি খুব সুন্দর করে
মন্তব্য করছেন আমার পোস্টে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে গ্রামের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে গ্রামের প্রকৃতির ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে আপনার এই ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক ভাল লিখেন।আপনার জন্য শুভকামনা সব সময়।

ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাই। গ্রামের প্রকৃতি গুলো একটু বেশিই সুন্দর লাগে আমার কাছে। আপনি বেশ সুন্দর সুন্দর দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য ও অনেক বেশি শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আপনি গ্রামের কিছু প্রাকৃ্তিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুব অসাধারণ লাগলো গ্রামের দৃশ্য গুলো। আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনারা আছেন বলেই প্রতিদিন পোস্ট করতে আগ্রহী হয়।এত সুন্দর মন্তব্য পড়লে সত্যি খুব ভাল লাগে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59601.30
ETH 2583.48
USDT 1.00
SBD 2.48