লাইফ স্টাইলঃ- প্রয়োজনীয় কিছু কেনাকাটা আর এফ এল বেস্ট বাই থেকে।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার,

প্রিয় @amarbanglablog কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি। প্রিয় বন্ধুরা আপনাদের দিনকাল কেমন যাচ্ছে। আমিও আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে অনেক ভালো আছি। ভালো আছি এবং সব সময় ভালো থাকার চেষ্টা করি। তো বন্ধুরা শীত কেমন পড়তেছে আপনাদের ওদিকে। তবে আজ রাতে বেশ শীত অনুভব করলাম আমার এখানে। আশা করি জমিয়ে এই সিজন টা কাটাবো ভাবতেছি। আজকে সকাল সকাল উপস্থিত হয়ে গেছি আপনাদের উদ্দেশ্যে ভালো মন্দ শেয়ার করার জন্য। আশা করি আমার আজকের ব্লগিং আপনাদের কাছে বেশ ভালই লাগবে।

n9.jpg

তো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব কিছু কেনাকাটার বিষয় নিয়ে। আসলেই দৈনন্দিন জীবনে অনেক কিছুর প্রয়োজন হয়ে পড়ে। তবে এত বেশি যে প্রয়োজন ছিল সেটা বিষয় না। ওই যে হাতে টাকা থাকলে খরচ করার জন্য একটা ইচ্ছে জাগে। যেটা আমার আগে থেকে অনেক বেশি নেশা বলতে পারেন। কিছু দেখলে কিংবা পছন্দের কিছু দেখলেই কিনতে ইচ্ছে করে। তো কিছুদিন আগে একটু ব্যাংকে গেছিলাম সেখান থেকে আসার পথে আর এফ এল শোরুম বেস্ট বাই তে যাব ভাবছিলাম। যে ভাবা সেই কাজ আসার সময় প্রবেশ করি বেস্ট বাই শোরুমে। আসলেই কিছু জিনিস আগে থেকে চিন্তা করছিলাম কিনব বলে। যদিও তেমন বেশি জরুরী ছিল না জিনিস গুলোর। কিন্তু আমার ইচ্ছে ছিল কেনার জন্য। তাই ভাবছিলাম হাতে যেহেতু টাকা ছিল কিনে নিলে ভালো হয়। কারণ টাকার তো চোখ থাকে কখন কোন দিকে চলে যায় হিসেব থাকে না হা হা হা। আর এফ এল এর বেস্ট বাই শো-রুমে আসার পথে প্রবেশ করলাম।

n3.jpg

আসলে যখন আমার কোকারিজের জিনিস গুলো কেনার প্রয়োজন হয় তখন আমি সোজা আর এফ এল শোরুমে চলে যাই। কারণ বাইরে থেকে জিনিস গুলো কিনতে আমার ভয় লাগে। কেন জানি মনে হয় উনারা ভালো জিনিস দেয় না। তবে নিলেও অনেক দোকান ঘাঁটাঘাটি করে কিনতে হয় সেটা আমার কাছে খুবই বিরক্ত লাগে। যদি আর এফ এল শোরুমে প্রবেশ করি তাহলে সব জিনিস এক জায়গায় পাওয়া যায়। যদিও দাম একটু বেশি নেই কিন্তু ভালো মানের জিনিস পাওয়া যায় নিজের পছন্দমত। তাই আর দেরি না করে সোজা চলে গেলাম বেস্ট বাই তে।

n1.jpg

n2.jpg

দিন দিন আর এফ এল এর জিনিসের মধ্যে অনেক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। অনেক দাম বসায় দেয় ।যদিও সেম জিনিস বাইরে পাওয়া যায় কিন্তু কেন জানি আমার মনের মধ্যে একটা সন্দেহ থেকে যায়। কারণ একই জিনিস হলেও ব্র্যান্ডের মধ্যে ভিন্নতা থাকতে পারে। তাছাড়া ভেজাল থাকতে পারে জিনিসের মধ্যে। যদি আর এফ এল শোরুম থেকে কিনতে পারি তাহলে একটু নিশ্চিন্তে থাকতে পারি। যদিও দাম একটু বেশি তাহলেও আমার ভালো লাগে কিনতে। ওই যে বললাম জিনিস গুলো ব্যবহার করে নিশ্চিন্তে থাকতে পারি কোন ধরনের সমস্যা হয় না। সেদিন আমি কুকারিজের বেশ কিছু জিনিস দেখছিলাম। আসলেই একটা কিনতে গেলে দুই তিনটা কিনতে ইচ্ছে করে। দেখবেন যে মানিব্যাগ একদম খালি হয়ে যায়। অবশেষে মাত্র গাড়ি ভাড়া গুলো নিয়ে বাড়িতে ফেরত আসতে হয় জিনিস গুলো কিনে হা হা হা।

n.jpg

n6.jpg

তো বেশ কিছু জিনিস পছন্দ করেছিলাম। তাছাড়া আমার আর এফ এল এর জিনিস গুলোর মধ্যে অন্যতম পছন্দের হচ্ছে যেগুলো ইতালিয়ান কিংবা অন্যান্য বাইরের দেশের ভাল মানের কুকারিজের জিনিসগুলো রাখে। একটা আইসক্রিমের বাক্স নিলাম, সে সাথে রান্নার জন্য একটি পাত্র নিলাম ইতালিয়ান। তাছাড়া ও কিছু জোস এর গ্লাস নিলাম। আর সাথে তো বাচ্চা ছিল সেই তো এদিক ওদিক ছুটাছুটি শুরু করে দিলেন জিনিস নেওয়ার জন্য। তাকে তো দিতেই হবে তার খেলনার জিনিস। সেখানে তো খাবারের জিনিসের কোন অভাব নেই। খাবারের জিনিস গুলো নিয়ে টানাটানি শুরু করে দিল। বাচ্চাদের একটি অভ্যাস ঘরে থাকলেও বাইরে গেলে কিনতে চাই। তো বন্ধুরা জিনিস গুলো পছন্দ করার পরে শেষে যখন বিল করতে গেলাম তখন তো অবাক কান্ড। দামদর করা যাইনা। প্রাইস যেহেতু জিনিসের গায়ে লাগানো থাকে। ভাল লাগলে নিবেন তা না হলে সোজা চলে আসবেন এই হচ্ছে কথা। ছোট একটা জিনিসের দাম ১৪০০ টাকা কিভাবে নিব বলেন? যাক নিতে যখন গেছি করার তো কিছু নেই।

n4.jpg

n5.jpg

যদি দুইটা নিতে ইচ্ছে ছিল কিন্তু নিলাম একটা। এছাড়াও অন্যান্য আরো কিছু জিনিস কিনে বিলটা পরিশোধ করে চলে আসলাম। সত্যি জিনিস গুলো নেওয়ার পরে বেশ ভালো লাগা কাজ করছিল। কারণ নিজের পছন্দ মত এবং নিজের পরিকল্পনা অনুযায়ী যদি জিনিস গুলো নেওয়া যায়। একদিকে মনের তৃপ্তি মিটে যায় অন্যদিকে বেশ ভালো লাগে। এই ধরনের নতুন নতুন জিনিস দিয়ে যখন রান্না ঘরে কাজ করবেন দেখবেন যে অনেক বেশি ভালো লাগে কাজ করতে। নতুন জিনিস নিয়ে রান্না করতে আমার বেশ ভালো লাগে। বলতে পারেন সেটা আমার একটা নেশা। রান্না ঘরের জিনিস পত্রের নতুনত্ব যেমন ভালো লাগে। ঠিক তেমনি ঘরের সাজ সজ্জার ক্ষেত্রেও সব সময় নতুন নতুন কিছু যোগ করতে পারলে আরো বেশি ভালো লাগে।

n7.jpg

তেমনি বলতে পারেন নিজের সাজু গুজের জিনিসের ক্ষেত্রে কিংবা নিজের ব্যবহারের নিত্য জিনিসের ক্ষেত্রেও। একটা জিনিস বেশি দিন ভালো লাগেনা হি হি হি। এটা আমার একটা বাড়তি ঝামেলা বলতে পারেন। কারণ শুধু শুধু টাকা নষ্ট করা ছাড়া আর কোন কিছু না। এটার জন্য পরিবারের কর্তার কাছ থেকে মাঝে মাঝে কথা ও শুনতে হয় হা হা হা বাড়তি অযথা খরচ করি নাকি আমি। এসব কিছু মনে করিনা যেহেতু আমার নেশা! যদিও টাকা নষ্ট হয় সেটা বুঝি। কিন্তু মাঝে মাঝে মনকে বোঝাতে পারি না যে এগুলো আসলে অযথা খরচ। যাক কি আর করব শুধু শুধু মনের শান্তি তো বড় শান্তি তাই না?

n8.jpg

অবশেষে জিনিস গুলো কিনে ফেললাম। বাসায় আসলাম। সেই জিনিস গুলো দিয়ে রান্না করলাম। ব্যবহার করলাম মনে একটা শান্তি পাওয়া গেল। আমার জিনিস কেনার অনুভূতি আজ আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছে আমার আজকের অনুভূতি পড়েই বেশ ভালোই লাগবে। ধন্যবাদ সবাইকে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Location কক্সবাজার, আর এফ এল, বেস্ট বাই, শোরুম
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

New_Benner_ABB1.png

Sort:  
 11 months ago 

আমাদের এ ধারে ভালোই শীত পড়তেছে। সকালে উঠতে মন চায় না আপু।সন্ধ্যার দিকে প্রচুর ঠান্ডা পড়তেছে। ঠিক কথা বলেছেন টাকা থাকলে খরচ করার জন্য ইচ্ছা জাগে। আমার কাছেও টাকা থাকলে আমি খুবই খরচ করি। খরচ করার মধ্যে একটা আলাদা প্রশান্তি কাজ করে যদি ইনকামটা হয় নিজের। আপনি আরএফএল বেস্ট বাই এ দিয়েছিলেন কিছু জিনিসপত্র কেনার জন্য। যাক ভালো লাগলো। আপু দাম একটু বেশি নিলেও কিন্তু ভালো মানে জিনিসপত্র পাওয়া যায়। আপু ব্র্যান্ডের জিনিস সেম জিনিস আপনি গার্মেন্টসে বা বাইরে কিনতে গেলে দেখবেন অনেক কম দাম কিন্তু ওখানে একটু দাম বেশি নেয়। কিন্তু কি করার যারা মনে করেন একটু বড়লোক টাইপের মানুষ তারা কিন্তু ওখান থেকেই কেনাকাটা করে। জিনিসগুলো নেয়ার পর আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অবশেষে আপনি এই জিনিসগুলো কিনে বাসায় নিয়ে আসলেন। ভীষণ ভালো একটা অনুভূতি আপনি শেয়ার করলেন আমাদের মাঝে

 11 months ago 

আসলেই কথাটা হচ্ছে বাচ্চাদেরকে নিয়ে বাইরে ঘোরাঘুরি করে জিনিস কেনা কিন্তু খুবই কষ্টের হয় আমার। তাই ঝামেলা এড়ানোর জন্য শোরুমে প্রবেশ করি। তাছাড়া জিনিস গুলো ভালো মানের পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট পড়লেন বেশ ভাল লাগলো।

 11 months ago 

আসলে বর্তমান পরিস্থিতিতে সব জায়গাতেই ২ নম্বরী হয়। হ্যাঁ এটা ঠিক যে শোরুমে তুলনামূলক দাম একটু বেশি নেয় তবে সেখানে অরিজিনাল প্রোডাক্ট পাওয়া যায়। তবে আপনি কোন ডিলার পয়েন্ট থেকে কিনলে অনেকটা ছাড় পাবেন যেমন আমি কোন কিছু কিনলে rfl এর ডিলার পয়েন্ট থেকেই কেনার চেষ্টা করি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি একদম ঠিক বলছেন আসলে বাইর থেকে নিলে জিনিসের নিশ্চয়তা থাকে না। কিন্তু শোরুম থেকে নিলে সেই জিনিসের অনেকটাই ভাল পাওয়া যাই বললেই ভুল হবে না।

 11 months ago 

দেখতে দেখতে তো তাহলে অনেকগুলো জিনিস কিনে ফেললেন আরএফএল এর বেস্ট বাই থেকে। আপনি একদম সত্য কথা বলেছেন হাতে টাকা থাকলে যা হয় আর কি..!! হাতে যখন টাকা থাকে না তখন কিছুই কিনতে মন চায় না কিন্তু যখন হাতে টাকা চলে আসে তখন এটা ওটা কিনতে মন চায় আর মন চাওয়া থেকেই আপনি কিনেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। বাচ্চাদের নিয়ে কোথাও গেলে তারা দৌড়াদৌড়ি করবে এবং একটা জিনিস বাসায় থাকার পরেও তারা ওটা নিয়ে টানাটানি শুরু করে দেয় এ ব্যাপারটা যদিও অনেক বেশি বিরক্তিকর কিন্তু হাস্যকর বটে। অবশেষে অনেকগুলো জিনিস কিনেছেন জেনে ভালো লাগলো আরআরএফএল এর জিনিস বরাবরই অনেক বেশি ভালো হয়। কেনাকাটার মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বাচ্চারা বাইরে গেলে বেশি অস্থির করে ভাইয়া এইটা ওইটা কেনার জন্য হা হা হা।

 11 months ago 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60767.58
ETH 2376.67
USDT 1.00
SBD 2.57