অসাধারণ সুন্দর জারুল ফুলের কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

শুভ দুপুর সবাইকে।

প্রিয় আমার বাংলা ব্লগ বাসীরা আসসালামু আলাইকুম। লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে আমার আজকের ব্লগিং শুরু করতেছি। আশা করি সকলে ভাল আছেন সৃষ্টিকর্তার অসীম রহমতে। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় অসীম রহমতে। তো বন্ধুরা প্রতিদিন নতুন নতুন টপিকস আপনাদের সাথে শেয়ার করি। আজকেও ভিন্ন একটি বিষয় নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। বন্ধুরা আপনারা সবাই তো জানেন আমরা কম বেশি সকলেই ফটোগ্রাফি খুবই পছন্দ করি। এছাড়া ফটোগ্রাফি নিতেও পছন্দ করি সবার সাথে শেয়ার করতেও অনেক পছন্দ করি। যদি হয় খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি তাহলে মন একদম জুড়িয়ে যায়। ঠিক তেমন কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। সেই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের নিশ্চয়ই ভালো লাগবে। কারণ জারুল ফুল খুব সুন্দর দেখতে। তাছাড়া জারুল ফুলের এমন সুন্দর কালারটিও অনেক ভালো লাগে।

ful.jpg

প্রতিনিয়ত যেহেতু প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে পছন্দ করি। তাই সময় পেলেই বাচ্চাদেরকে নিয়ে বাইরে ঘুরতে যায়। তখন বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে রাখি। যা সময় সুযোগ হলে আপনাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য হাজির হয়ে যায়। আজকে যে জারুল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন সেগুলো হচ্ছে একটি পার্ক থেকে নিয়েছিলাম। সেখানে বাচ্চারা খুব সুন্দর করে খেলাধুলা করছিল এবং আমি এই সুন্দর জারুল ফুলের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। অসাধারণ সুন্দর একটি ফুল। তাছাড়া জারুল ফুল আমাদের পরিবেশের জন্য অনেক উপকারী। জারুল ফুল গাছ থেকে নির্গত অক্সিজেন আমাদের পরিবেশের জন্য অনেক উপকারী। পরিবেশকে সুস্থ রাখে এই গাছ। তাছাড়া জারুল গাছের এমন একটি সুন্দর গুণাবলী আছে যা রোগবালাই থেকে পরিবেশকে রক্ষা করতে অনেক সহায়তা করে। একটি ঔষধি গাছ বললেই ভুল হবে না। চলুন বন্ধুরা তাহলে আমার আজকের শেয়ার করা জারুল ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আসি—-

ful1.jpg

ful2.jpg

ful3.jpg

ful4.jpg

ful5.jpg

ful6.jpg

ful7.jpg

ful8.jpg

ful9.jpg

ful10.jpg

ful11.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশন-কক্সবাজার, বাংলাদেশlocation
ক্যাটাগরিফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি পছন্দ হয়েছে।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 last year 

জারুল ফুল আমাদের পরিবেশের জন্য অনেক উপকারী। জারুল ফুল গাছ থেকে নির্গত অক্সিজেন আমাদের পরিবেশের জন্য অনেক উপকারী। পরিবেশকে সুস্থ রাখে এই গাছ।

জারুল ফুল গুলো দেখতে অসাধারন লাগে। আপু আপনি উপরের কথা গুলো একদমই ঠিক বলেছেন। পরিবেশ রক্ষায় জন্য আমাদের চারপাশে গাছ পালার প্রয়োজন রয়েছে। বাচ্চাদের কে সাথে নিয়ে ঘুরতে গিয়ে চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আমাদের পরিবেশের জন্য গাছপালা খুবই জরুরী অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে এছাড়াও ফটোগ্রাফি সম্পর্কে অনেক চমৎকারভাবে বিস্তারিত বলেছেন। সত্যি কথা বলতে প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে আমারর ও ইচ্ছা করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু প্রকৃতির মাঝে সব সময় হারিয়ে যেতে ইচ্ছে করে এবং ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

জারুল ফুলের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। জারুল ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগছে,সাথে আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হবে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগার জন্য।

 last year 

চমৎকার জারুল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর জারুল ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জারুল ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার আপু দেখলে চোখ ফেরানো যায় না।

 last year 

ওয়াও আপু আপনি দেখছি অসম্ভব সুন্দর করে জারুল ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে আপু এই ফুল গাছ আমাদের রাস্তার পাশে অনেক আছে ফুল গুলো দেখতে অনেক সুন্দর। আমি এর নাম জানতাম না। আজকে আপনার পোস্টের মাধ্যমে ফুলের নাম আর উপকারিতা সম্পর্কে জানতে পারলাম। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আমি এক সময় এই ফুলের নাম জানতাম না google সার্চ করে জানতে পারি। তবে এখন এই ফুল আমার সব সময় ভালো লাগে।

 last year 

জারুল ফুলের কিছু ফটোগ্রাফি দেখে খুবি ভালো লাগছে আমার এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর উৎসাহ দিয়েছেন।

 last year 

ফুল দেখলে সত্যি আমার মনটা একেবারে জুড়িয়ে যায়। আপনি অসাধারণ জারুল ফুলের কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন, যেগুলো দেখে আমি তো চোখ ফেরাতে পারছি না। জারুল ফুলগুলো দেখলে মনটা ভরে যায়। আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন, জাস্ট অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি।

 last year 

একদম ঠিক বলছেন ভাইয়া জারুর ফুল গুলো দেখলে সব সময় ফটোগ্রাফি নিতে ইচ্ছে করে।

 last year 

আপু আমাদের এদিকে রাস্তার ধারে সারি সারি জারুল গাছ রয়েছে। আর সেই জারুল গাছে যখন বেগুনি রঙের এই সুন্দর ফুলগুলো ফুটেছিল তখন সারিবদ্ধ জারুল গাছ গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। তবে গাছগুলো অনেক বড় হওয়ার কারণে আমি কখনো সেই গাছগুলো থেকে ফুলের ফটোগ্রাফি করতে পারিনি। যাইহোক আপু, আপনার পোস্টে জারুল ফুলের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। জারুল ফুলের এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার গাছ গুলো যেহেতু উচুতে ছিল তাই ফটোগ্রাফি নিতে একটু কষ্ট হবে। কিন্তু আমার এখানে গাছ গুলো নতুন লাগানো গাছ সেজন্য ছোট ছিল সাইজে এবং ফটোগ্রাফি ভালোই নিতে পেরেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42