ফটোগ্রাফিঃ- সুন্দর প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

পবিত্র শবে বরাতের শুভেচ্ছা,


f2.jpg

আসসালামু আলাইকুম প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা। আশা করি বন্ধুরা আপনারা সকলেই ভাল আছেন? আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আজকেও প্রতিদিনের মতো একটু ব্যস্ত ছিলাম। তবে আজকে একটু বেশি ব্যস্ততা ছিল। কারণ বুঝতেই তো পারছেন আজকে আমাদের মুসলিমদের জন্য অনেক বড় একটি দিন। আজকে শবে বরাতের দিন আমরা সবাই চেষ্টা করি দিনটিকে ভালোভাবে কাটানোর। যদিও বাচ্চাদের স্কুল খোলা ছিল তাই আরও একটু ব্যস্ততা বেড়ে গেছিল। আমরা সবাই চেষ্টা করি শবে বরাতের দিন আল্লাহর সান্নিধ্য লাভ করার জন্য। সেই সাথে আমরা চেষ্টা করি সবাই সবার সাধ্যমত কিছু ভালো মন্দ রান্না করে খাওয়ার। তবে খাবার দাবারের বিষয়টা সেটা অবশ্যই আবশ্যিক নয়।

f.jpg

তার পরেও আমাদের একটা রেওয়াজ থেকে গেছে শবে বরাতের দিন আমরা খাওয়া-দাওয়া করি ভালো-মন্দ। যাক বন্ধুরা সেটা নিয়ে অনেক তর্ক বিতর্ক আছে এগুলোর দিকে না গেলেই ভালো হয়। তাই একটু রান্না বান্না নিয়ে ব্যস্ত ছিলাম। শত ব্যস্ততার মাঝেও চেষ্টা করি কমিউনিটিতে সময় দেওয়ার। কারণ যেখানে ভালো লাগা কাজ করে সেখানে সবাই সময় কাটাতে চেষ্টা করেন। কারণ ভালো লাগার মুহূর্তটি কেউ মিস করতে চাই না। তাই আমার ক্ষেত্রেও তেমন এত সুন্দর একটি ভালো লাগার পরিবেশে কখনো মিস করি না এখানে সময় কাটানোর বিষয়। আজকে আমি শেয়ার করব কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। যদিও প্রায় সময় চেষ্টা করি ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার।

f1.jpg

কিংবা খাবারের ফটোগ্রাফি শেয়ার করার। সেই সাথে চেষ্টা করি প্রাকৃতিক দৃশ্যের সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার। আমরা ভ্রমণ বিলাসী মানুষ। তাই আমরা সবাই চেষ্টা করি সবাই সবার সাধ্যমত দূরে কিংবা পাশাপাশি কোথাও ঘুরে আসতে। যদিও ভ্রমণ পিয়াসও মানুষ আমরা। কিন্তু একটা আর্থিক বিষয় সেখানে জড়িত থাকে। কারণ কোথাও দূরে ঘুরতে গেলে সেখানে টাকার ব্যাপার থাকে। পছন্দ মত খাব পছন্দ মত ঘুরব এবং পছন্দ মতো জায়গায় যাওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ টাকার প্রয়োজন হয়। আবার সময়ের ও একটি ব্যাপার আছে। অনেকে সময় বের করতে পারেনা। আবার অনেকের অভ্যাস কম ভ্রমণ করতে।

f3.jpg

যাক সবাই চেষ্টা করেন যার যেমন সামর্থ্য আছে সেই ভাবে ঘোরাঘুরি করার। আমি মনে করি প্রতিটি মানুষের ক্ষেত্রে ভ্রমণ করা জরুরী। কারণ ভ্রমণ মানুষের মনে যেমন আনন্দ দেয়। তেমনি ভ্রমণের মাধ্যমে আমরা অনেক কিছু শিক্ষা নিতে পারি। আজকে আমি যে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করব তা রাঙ্গামাটি থেকে নিয়েছিলাম। ফটোগ্রাফি গুলো দেখে অবশ্যই আপনারা বুঝতে পারবেন বন্ধুরা কত সুন্দর একটি পরিবেশ। সত্যি রাঙ্গামাটি এমন একটি জায়গা বিশাল একটি এরিয়া। শুধুমাত্র এক বার কিংবা দুই বার লেক ভ্রমণ করতে গেলেই একটা দিন চলে যাবে।

f4.jpg

এখানে ভ্রমণের অনেক জায়গা আছে। অনেকদিন বা অনেকবার গিয়ে ভ্রমণ করারও সুযোগ আছে। তো মোটামুটি আমরা চেষ্টা করেছিলাম দুই/তিন দিনের ভিতর বেশ কিছু জায়গা দেখার। তাও সম্ভব হয়েছিল খুব তাড়াহুড়ার মাধ্যমে। সেখান থেকেই অনেক কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছিলাম। সবচেয়ে আমার কাছে বেশি ভালো লেগেছিল প্রাকৃতিক দৃশ্য গুলো। অনেক গুলো লেক ভ্রমন করেছিলাম বোট নিয়ে। সেখান থেকে বার্গী লেক গিয়েছিলাম। বিশেষ করে বার্গী লেক আমাদের ভ্রমণের প্রধান স্পট ছিল না। কারণ যেহেতু প্রথম গিয়েছিলাম তাই রাঙ্গামাটি সম্পর্কে তেমন ধারণাও ছিল না। যখন আমরা বার্গী লেক রেস্টুরেন্টে গিয়েছিলাম দুপুরের খাবারের জন্য তখন সেই লেকের চারপাশের দৃশ্য আমাকে অনেক বেশি মুগ্ধ করেছিল।

f6.jpg

তাই আমি পরবর্তীতে সিদ্ধান্ত নিয়েছি আবার যদি রাঙ্গামাটি যায় তাহলে বার্গী লেক এ যাব। সেখানকার কটেজ গুলো আরও অনেক বেশি সুন্দর। বিশেষ করে লেক এর চারপাশের পরিবেশ এবং পানির দৃশ্য গুলো অসাধারণ ছিল। বোট নিয়ে ভ্রমণ করে করে অনেকদূর যাওয়া যায় সেটা অবশ্যই অনেক বেশি ভালো লাগার একটি বিষয় আমি মনে করি। কারণ আমরা বিভিন্ন ভাবে ভ্রমণ করতে পারি। যদিও সমুদ্রের মধ্যেও ভ্রমণ করা যায়। কিন্তু লেক ভ্রমণে আলাদা একটি মজা রয়েছে। একটি লেক থেকে ভ্রমণ করে একটি দ্বীপে যাওয়া। সেখানে সময় কাটানো এবং সেখান থেকে ভ্রমণ করে আরেকটি দ্বীপে যাওয়া মানে খুব মজার একটি ব্যাপার।

f7.jpg

তাই আমি আজকে চেষ্টা করেছি সেই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করার। আজকে একটু ব্যস্ততার কারণেই পোস্ট করতে অনেক দেরি হয়ে গেছে। তাই আজকে ভাবলাম সে প্রাকৃতিক দৃশ্য গুলো নিয়ে আপনাদের সাথে ব্লগিং করি। আশা করি আমার আজকের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে বেশ ভালোই লাগবে। বন্ধুরা সময় দিয়ে আমার ব্লগিং ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। পরিবারের সবাইকে নিয়ে সুস্থ থাকবেন। ভালো থাকবেন সব সময় সেই কামনা।

f5.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনরাঙ্গামাটি
ক্যাটাগরিপ্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 5 months ago 

আপনি আজকে আমাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তা দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। এত সুন্দর জায়গাতে সময় অতিবাহিত করা আসলেই একটা সৌভাগ্যের বিষয়। আশা করি জায়গাটিতে অনেক সুন্দর সময় অতিবাহিত করতে পেরেছেন।

 5 months ago 

অনেক ভালো লেগেছে আপু অনেক উৎসাহ পেয়েছি আপনার কমেন্ট পড়ে।

 5 months ago 

সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এভাবেই আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবেন আশা করছি। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য। অনেকদিন পর আপনাকে দেখতে পেলাম আশা করি ভালো আছেন?

 5 months ago 

অনেক ব্যস্ত থাকার পরও আপনি কমিউনিটিতে প্রতিনিয়ত সময় দিয়ে যাচ্ছেন আপু যেটা সত্যিই অনেক বেশি প্রশংসনীয়। প্রকৃতির ফটোগ্রাফি করতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে,দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। বিশেষ করে শেষের দিকের ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলছেন ভাইয়া প্রাকৃতিক দৃশ্যগুলো কম বেশি সকলেই পছন্দ করেন। আপনার অনুভূতি পড়ে ভীষণ ভালো লেগেছে।

 5 months ago 

আপনি আজকে দারুন কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রকৃতির এমন সৌন্দর্য উপভোগ করতে সবসময় অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সেখানে অনেক সুন্দর একটি সময় কাটিয়েছিলাম। তাছাড়া সেখানকার প্রাকৃতিক দৃশ্য গুলো খুব সুন্দর ছিল।

 5 months ago 

আপনি অপরূপ সৌন্দর্যময় কিছু সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখেই তো আমি এক নজরে তাকিয়ে ছিলাম। আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসম্ভব সুন্দর। প্রকৃতির মাঝে ঘুরতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কম রয়েছে। আর আমি তো অনেক বেশি ভালোবাসি এরকম সৌন্দর্যের মাঝে ঘুরাঘুরি করতে। অনেক বেশি ভালো লাগলো আপনার সুন্দর সুন্দর এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে।

 5 months ago 

ঠিক বলছেন আপু এরকম দৃশ্য গুলো দেখতে বেশ ভালই লাগে। যদি বাস্তবে এমন জায়গায় ঘোরাঘুরি করা যায় তাহলেই বুঝতে পারছেন অনুভূতিটা কেমন হয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য পড়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখলে ইচ্ছে করে এক নজরে এরকম ভাবেই তাকিয়ে থাকে। আমি প্রাকৃতিক দৃশ্য সহ বিভিন্ন রকম ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আর ফটোগ্রাফি গুলো দেখলেও মনটা একেবারে জুড়িয়ে যায়। অপরূপ সৌন্দর্যময় কিছু দৃশ্য দেখে চোখটা জুড়িয়ে গিয়েছে সাথে মনটাও। শবে বরাতের দিনে সবার স্কুল খোলা ছিল, পরের দিন অর্থাৎ আজকে স্কুল বন্ধ রয়েছে মনে হয়। যাই হোক আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে।

 5 months ago 

বাহ! তাহলে তো বেশ ভালোই হলো ফটোগ্রাফি গুলো শেয়ার করা সার্থক হয়েছে।

 5 months ago 

এটি ঠিক বলেছেন আমরা সবাই ভ্রমণ বিলাসী মানুষ। আজকে আপনি খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্যের চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। আসলে প্রাকৃতিক দৃশ্যের পরিবেশ দেখতে সবাই অনেক পছন্দ করে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক ভালো লেগেছে আপু আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে তাই।

 5 months ago 

বেস চমৎকার হয়েছে আজকে আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো। আপনার প্রাকৃতিক দৃশ্যের এক একটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়। আসলে ভ্রমণ করলে অনেক কিছু উপর ফটোগ্রাফি করা যায়। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

প্রকৃতির অপরূপ দৃশ্য আমাদের সবসময়ই মুগ্ধ করে। আপনার শেয়ার করা প্রত্যেকটা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে সময় দিয়ে দেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62907.89
ETH 3379.73
USDT 1.00
SBD 2.50