ফটোগ্রাফিঃ||"ভিন্ন ক্যাটাগরির কিছু রেনডম ফটোগ্রাফি"||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা!

আসসালামু আলাইকুম/ নমস্কার।


pic12.jpeg
Device-Wiko-T3 - (picture made by-@samhunnahar)

আমার বাংলা ব্লগ বাসিরা সবাই কেমন আছেন? আশা রাখি সকলেই সুস্থ আছেন এবং ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আমার বাংলা ব্লগের এপার বাংলা-ওপার বাংলার বাংলা ভাষায় ব্লগিং প্রিয় সদস্য ও সদস্যাগণ আমি আজ নতুন একটি পোষ্ট আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।আমি এক সপ্তাহে প্রতিদিন ভিন্নভাবে সাতটি পোস্ট শেয়ার করার জন্য চেষ্টা করি।সেই মোতাবেক আমি আজ আপনাদের সাথে শেয়ার করব একটি ফটোগ্রাফি পোস্ট।আমি আজ ভিন্ন ক্যাটাগরির একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব।

দেখলে বুঝতে পারবেন আমার পোস্টের মাধ্যমে বিভিন্ন স্থানের বিভিন্ন বিষয়ের সাথে আপনারা পরিচিত হতে পারবেন।অনেকেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন।আমাদের কমিউনিটির বন্ধুদের ফটোগ্রাফি পোস্টগুলো দেখলে একদম চোখ জুড়িয়ে যায়।সে তুলনায় আমার ফটোগ্রাফি গুলো কম সুন্দর হবে।তাহার সত্বেও সবার ফটোগ্রাফি দেখে আমার ফটোগ্রাফি শেয়ার করতে আগ্রহ জাগে। তারপরেও চেষ্টা করে যাচ্ছি আমার ফটোগ্রাফি গুলো যাতে ভালো মানের করা যায় সেই প্রচেষ্টায় আছি।
বন্ধুরা আর দেরি না করে চলুন আমার ফটোগ্রাফি গুলো দেখে আসিঃ-

ভিন্ন ক্যাটাগরির কিছু রেনডম ফটোগ্রাফিঃ


ফটোগ্রাফিঃ১

photo5.jpeg
লোকেশন

photo4.jpeg
Device-Wiko-T3

রঙ্গন ফুল আমার দেখতে খুব ভালো লাগে।আমার আজকের শেয়ার করা রঙ্গন ফুলের ফটোগ্রাফিতে একটি তুপের মধ্যে দুটি কালার দেখতে পাচ্ছেন আপনারা।রঙ্গন ফুলটি আমার নিজের হাতে তৈরি করা ফুলের বাগান থেকে তুলেছি।আমি যখন আমার গ্রামের বাড়িতে আমার মাকে দেখতে গিয়েছিলাম।তখন দেখতে পায় আমার রঙ্গন ফুলের গাছের মধ্যে অনেক সুন্দর ফুল ফুটেছে।দেখে আমার খুব ভাল লাগলো এবং কিছু ফটোগ্রাফি নিয়ে নিলাম।যা আমি আপনাদেরকে আজকের ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করলাম।


ফটোগ্রাফিঃ২

pic2.jpeg
লোকেশন

pic3.jpeg
Device-Wiko-T3

আপনারা ফটোগ্রাফি-২ তে যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন তার নাম আমি জানিনা।আমি যখন আদিনাথ মন্দির ঘুরতে গেছিলাম তখন আদিনাথ মন্দিরের ভবনের পাশে ফুলের বাগান থেকে ফুলের ছবিটা তুলেছিলাম।ফুলটি দেখতে অনেক ভালো লাগছিল।এই ফুলের নাম যদি আপনাদের জানা থাকে অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন আশা করি।


ফটোগ্রাফিঃ৩

pic5.jpeg লোকেশন

pic6.jpeg
Device-Wiko-T3

আমার শেয়ার করা তৃতীয় নাম্বার ফটোগ্রাফি টা হচ্ছে আদিনাথ মন্দিরের ভিতরের দৃশ্য।আমরা যখন আদিনাথ মন্দির ঘুরতে যায় তখন মন্দিরের ভিতরে কাজ করতেছিল ঠাকুরেরা।আমরা যে সময়ে গেছিলাম এর কিছুক্ষণ পরে পূজার মন্ডপ শুরু হবে তাই সেই পূজার আয়োজন চলতেছিল।এমন দৃশ্য আমি আমার মোবাইলে ধারন করি।ফটোগ্রাফি টা দেখতে অনেক সুন্দর লাগছিল।আদিনাথ মন্দিরের সেই দৃশ্য টা আপনাদের সাথে শেয়ার করলাম।হয়তো আপনাদের দেখে ভাল লাগতে পারে।


ফটোগ্রাফিঃ৪

pic4.jpeg

এই ফুলের ফটোগ্রাফি আমি আদিনাথ মন্দিরের ফুলের বাগান থেকে ধারণ করেছি।এই ফুলটার নাম ও আমার জানা নেই।এই বুনো ফুলটা দেখতে এতো সুন্দর যে দেখে অনেক ভাল লাগছিল।ফুলগুলো গুটি গুটি অনেক সুন্দর দেখতে।


ফটোগ্রাফিঃ৫

pic8.jpeg
লোকেশন

pic7.jpeg
Device-Wiko-T3

এই সুন্দর মাছের দৃশ্যটা আমি ওয়াটার পার্ক থেকে তুলেছিলাম।আমি যখন কিছুদিন আগে বাচ্চাদেরকে নিয়ে ওয়াটার পার্কে ঘুরতে গেছিলাম তখন সেখান থেকে অনেকগুলো ফটোগ্রাফি নিয়েছিলাম।যা আমি আপনাদেরকে পূর্বে শেয়ার করেছি।এই ভিউটা দেখতে অনেক সুন্দর।যা ফটোগ্রাফির চাইতে অনেক গুণ সুন্দর।ভাবলাম দৃশ্যটা আপনাদের সাথে শেয়ার করলে কেমন হয়।


ফটোগ্রাফিঃ৬

pic9.jpeg
লোকেশন

এটা হচ্ছে ইনানী বীচ থেকে তোলা একটি ফটোগ্রাফি।আমি যখন ওয়াটার পার্কে গিয়েছিলাম তখন ওয়াটার পার্কের পাশে অবস্থিত ইনানি বীচে গেছিলাম।দিনটি ছিল বৃষ্টির একটা দিন।বৃষ্টির জন্য বের হতে পারছিলাম না তাই হোটেলে সী পার্ল এ অবস্থান করেছিলাম কিছুক্ষণ।বৃষ্টি যখন থামে তখন সোজা ইনানী বীচের দিকে নেমে যায়।এই সুন্দর নৌকার দৃশ্যটি ইনানী বীচের মধ্যে অবস্থিত।


ফটোগ্রাফিঃ৭

pic10.jpeg
লোকেশন

pic11.jpeg
Device-Wiko-T3

এই ফটোগ্রাফি টা হচ্ছে সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তের একটি দৃশ্য।মাকে দেখতে যখন গ্রামে গিয়েছিলাম আমার গ্রামের বাড়িতে ফটোগ্রাফি টা সেই সময়ের।আমি যখন বিকেল বেলায় নিজ গন্তব্যস্থলে ফিরছিলাম তখন প্রায় সন্ধ্যা ঘনিয়ে আসছিল।তখন গাড়ি নিয়ে কিছু পথ আসার পায় এমন দৃশ্য দেখতে পাই।সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তের এমন দৃশ্য আমার দেখতে খুব ভালো লাগে।তাই ব্যাগ থেকে মোবাইল বের করে সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে নিলাম।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpg

ফটোগ্রাফির প্রয়োজনীয় বিবরণঃ

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ এ পর্যন্ত, আমার আজকের লেখা এখানে শেষ করতেছি।আবার উপস্থিত হব আপনাদের সাথে শেয়ার করার জন্য নতুন কোন ব্লগ নিয়ে।সবাই ভালো থাকবেন।ধন্যবাদ সবাইকে।

সামশুন নাহার হিরা
@samhunnahar
24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

সবাইকে অনেক ধন্যবাদ।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcvZ8rJ27wVEup9rw2cwQqQBqz4ik1rrNUggHZY9FksFVtWNYBbtdPu3Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGi.png

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।


Banner_Annivr4.png

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি সপ্তাহের সাত দিনে বভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করেছেন জেনে খুবই ভালো লাগলো। চেষ্টা চালিয়ে যান আপু। আপনি ভিন্ন ধরনের রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে মাছের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু চেষ্টা করতেছি সাত দিনে যেন সাতটা ভিন্ন ধরনের পোস্ট করতে পারি।

 2 years ago 

আপনার ভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি গুলো চমৎকার লাগছে আপু।আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মতামত দিয়েছেন।

 2 years ago (edited)

খুব সুন্দর আপনার তোলা ছবি গুলো। নৌকাটা খুবই সুন্দর ও ইউনিক। এমন নৌকা আমি আগে দেখিনি। সূর্যাস্তের সময়ের ছবি দুটোও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

নৌকার ছবি ইনানী বীচের এই দৃশ্যটা অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সব ফটোগুলোই দারুন ছিল। তবে এর মধ্যে থেকে আমার কাছে ওয়াটার পার্কে থেকে তোলা মাছের ফটোগ্রাফি গুলো বেশি সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ওয়াটার পার্কের মাঝে দৃশ্যটা কিন্তু দারুণ ছিলো।

 2 years ago 

সত্যিই আপনি ভিন্ন ক্যাটাগরির কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। বড় বড় মাছ দেখতে অসাধারণ লাগতেছে। ইনানী বীচ এর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ইনানী বীচের এমন মুগ্ধ করা দৃশ্য সবার মন কেড়ে নেই।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি সময় দিয়ে দেখার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা মাছের দৃশ্যগুলো দারুন ছিল। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং ইনানি বিচের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনি ঠিক সুন্দর ধরতে পারছেন ভাই।আসলে রঙ্গন ফুল গুলো অনেক সুন্দর হয়।

 2 years ago 

ভালো ছিল সবগুলো ফটোগ্রাফিই।লাস্টের দুটো ছবির কথা আলাদা করে বলতে হবে।
খুব সুন্দর হয়েছে।শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সূর্য অস্ত যাওয়ার ছবিগুলো অনেক সুন্দর ছিল।

 2 years ago 

বাহ আপনিতো, খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । দেখে খুব ভালো লাগলো। আসলে মনে অজান্তেই ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। বিশেষ করে আপনার ওয়াটার পার্কের মাছের দৃশ্যটা খুবই দুর্দান্ত হয়েছে। সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মতামত দিয়েছেন।দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করবেন। আসলে ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64029.44
ETH 2756.43
USDT 1.00
SBD 2.65