ট্রাভেলিংঃ-বুফে খাওয়ার মুহূর্ত রয়েল টিউলিপ রেস্টুরেন্টে (-২)।

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/আদাব,

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির @amarbanglablgo সম্মানিত সকল ব্লগার ভাই ও বোনেরা সবাই কেমন আছেন। পড়ন্ত বিকেলে আশা করি সকলেই ভালো আছেন। তো বন্ধুরা আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে বেশ ভালোই আছি। আপনাদের দিনকাল কেমন যাচ্ছে বন্ধুরা। আজকে আবারো উপস্থিত হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে। আজকের নতুন ব্লগিংয়ে আপনাদের সবাইকে স্বাগতম জানাচ্ছি। প্রতিনিয়ত নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করি। সেই সাথে আপনাদের কাছ থেকে অনেক সুন্দর সুন্দর অনুভূতি পড়ে বেশ অনুপ্রেরণিত হয়।। প্রতিনিয়ত উৎসাহিত হয়ে বারবার এই জায়গায় ফিরে আসতে অনেক বেশি আকুলতাই থাকি। প্রতি সপ্তাহে একটি করে আমি ট্রাভেলিং পোস্ট শেয়ার করি। আজকেও আমি চেষ্টা করেছি আবার একটি ট্রাভেলিং পোস্ট শেয়ার করার।

f10.jpg

গত সপ্তাহে আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম ইনানীর হোটেল রয়েল টিউলিপে বুফে খাওয়ার মুহূর্ত নিয়ে। বেশ মজার মজার খাবারের ফটোগ্রাফি আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। তবে আজকে বাকি মুহূর্ত গুলো আপনাদের সাথে শেয়ার করব। আসলে বুফে খাওয়ার এমন একটি বিষয় যা ইদানিং কয়েক বছর ধরে আমাদের বাংলাদেশে খুব বেশি জনপ্রিয় হয়ে গেছে। আগে তবে এই রীতি আমাদের দেশে ছিল না বললেই চলে। আমার এই খাবার সম্পর্কে একদম আইডিয়া ছিল না। প্রথম প্রথম বুফে খাবার নিয়ে তেমন ধারণা ছিল না। কিন্তু যখন আস্তে আস্তে কয়েক বার বুফে খেয়েছি তখন বেশ আইডিয়া হল। তবে এই খাবারের ক্ষেত্রে দেখা যায় যে অনেকেই অতিরিক্ত খাবার নিয়ে খাবার গুলো নষ্ট করে ফেলে।

f8.jpg

f9.jpg

বলতে গেলে এটা এক ধরনের খাবারের অবমাননা বা অপচয় বলা যায়। পরিমিত খাবার খাবেন সেটা ঠিক আছে কিন্তু বুফে বলে যে আমাকে অতিরিক্ত খেতে হবে কিংবা খাবার নষ্ট করতে হবে তেমন কোন কথা নেই। বর্তমান বিশ্বে এমন কিছু দেশ আছে যারা যুদ্ধের কারণে ভিটে বাড়ি হারাচ্ছে প্রতিনিয়ত। তাদের ঘর বাড়ি নেই খাবার-দাবারের কোন ঠিক ঠিকানা নেই। কিন্তু সেই ক্ষেত্রে যেয়ে যদি খাওয়ার সময় আমরা অতিরিক্ত খেয়ে ফেলি কিংবা খাবার নষ্ট করে ফেলি আসলে এটা আমার দিক দিয়ে খুবই জঘন্য খারাপ একটি কাজ। কারণ আমাদেরকে তো খেতে হবে পরিমিত খাবার। যদিও আমরা অতিরিক্ত খাবারের মাঝে থাকি না কেন। ঠিক আছে বুঝলাম বুফে খেতে সবাই ভালবাসেন। তাই পরিমিত খাবারের থেকে একদিন একটু বেশি খেলাম। তাই বলে যে খাবার নষ্ট করতে হবে এমন কোন কথা নেই।

f1.jpg

f2.jpg

এর আগেও আমি বেশ কয়েকটি বিয়ে খেয়েছি। কিন্তু সেখানে দেখা যায় কিছু কিছু গার্ডিয়ান আছেন অতিরিক্ত খাবার প্লেটের মধ্যে দিয়ে দেই বাচ্চাদেরকে। আসলে বুঝতে হবে যে আপনার বাচ্চা কতটুকু খাই সেটা। এক সাথে খাসির মাংস, মুরগির মাংস, কবুতরের মাংস, মাটন ইত্যাদি ইত্যাদি এগুলো আসলে কখনো খাওয়া সম্ভব না একজনের পক্ষে তাও আবার ছোট বাচ্চা। বুফে বলে কি অতিরিক্ত নিতে হবে? তবে আপনার পছন্দ মতো খাবারের মেনুটা আপনাকে সিলেক্ট করে নিতে হবে। তো সেটা বলার কারণ হচ্ছে যে আসলে খাবারের মেনু অনেক ছিল। কিন্তু আমি এত খাবারের দিকে যায় নি তবে বেশ ফটোগ্রাফি নিয়েছিলাম খাবারের। হালকা খাবার খেয়েছিলাম। তো খাবারের মেনু গুলো অবশ্য আপনাদেরকে শেয়ার করেছি আগে।

f3.jpg

f6.jpg

আজকেও আমি যে খাবার গুলো খেয়েছিলাম সেই খাবারের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। সিম্পল খাবার খেয়েছিলাম। তবে বাচ্চাদের পছন্দ মত কিছু চকলেট কেক ছিল। এছাড়াও কোল্ড ড্রিংক ছিল। তাছাড়া আমার জন্য হোয়াইট কফি, আপনাদের ভাইয়ের জন্য ব্ল্যাক কফি ছিল। তবে বেশির ভাগ ক্ষেত্রে ফল জাতীয় খাবার খেয়েছিলাম। যেটা আসলেই এত বেশি এফেক্ট করেনা স্বাস্থ্যের জন্য ভাল। ফল গুলো খুবই মজার ছিল একদম ফ্রেশ ছিল। তো আস্তে আস্তে খেয়েছিলাম যেহেতু রেস্টুরেন্ট অনেক ফাঁকা ছিল বলতে গেলে। তাই আর তাড়া না করে সময় দিয়ে বসলাম। তাছাড়া চারপাশের অবস্থা দেখছিলাম খুব ভালো একটি পরিবেশ। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি সময় কাটিয়েছি।

f.jpg

f4.jpg

আসলে খাবার-দাবারের বিষয়টা তেমন ব্যাপার না। কারণ কেউ ভালো খাবার খেয়ে বেঁচে আছে পৃথিবীতে। আবার অনেকেই মিডিয়াম জাতীয় খাবার খেয়ে বেঁচে আছে। আবার অনেকে একদম ডাল ভাত জাতীয় খাবার খেয়ে বেঁচে আছেন। তবে যার রিজিক যেমনই তাকে সেভাবে খেয়ে বাঁচতে হবে। রিজিকের ক্ষেত্রে সেটা সৃষ্টিকর্তাই বরাদ্দ করে দিয়েছেন। যখন যেখানে যাকে রিজিক করে দিয়েছেন। আলহামদুলিল্লাহ অনেক ভালো খাবার খেয়েছিলাম। অনেক ভালো লেগেছিল প্রতিটি মুহূর্ত আমার কাছে।

f5.jpg

f7.jpg

f11.jpg

তো বন্ধুরা আশা করি আমার আজকের ব্লগিং আপনাদের ভালো লাগবে। আপনাদের কেমন লেগেছে জানাতে ভুলবেন না। আজকে এখানে শেষ করলাম। আশা করি আমার আজকের ব্লগিংটা আপনাদের খুবই ভালো লাগবে সেই কামনা করছি। সবার জন্য শুভকামনা রইল।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationকক্সবাজার ইনানী রয়েল টিউলিপ ভ্রমণ
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিট্রাভেলিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা পড়ার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Polish_20230713_210902326.png

Steem_Pro.png

Sort:  
 8 months ago 
 8 months ago 

আপনার মতোই যদি সবাই চিন্তা করতো, তবে কত না ভালো হতো আপু। আপনি একদম ঠিক বলেছেন। বুফ্যেতে অনেকেই অনেক খাবার নষ্ট করে। একেবারে প্লেট ভর্তি করে নিয়ে পরে আর খেতে পারে না। ফেলে দেয়। এটা খুবই বাজে অভ্যেস। এইটুকু জ্ঞান সবার থাকা উচিত। আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার পোস্ট পড়েছেন খুব সুন্দর গঠনমূলক মতামত দিয়েছেন অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62