একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভ রাত্রি!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (1).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবার ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।

তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖


(১)
বৃষ্টির ছন্দে তোমাকে খুঁজি
হয়তো আর কখনো তুমি ফিরবে না তাই বুঝি?
তোমার জন্য মনের দরজা খোলা আমার
হয়তো তুমি একদিন ফিরবে
নতুন করে হৃদয় রাঙাবে আবার।

(২)
তুমি আমার হৃদয়ের চঞ্চলতা
তোমাকে ছাড়া মনে আমার ভীষণ ব্যাকুলতা,
তুমি কেন বুঝনা আমার হৃদয়ের হাহাকার
তবে যখন তুমি বুঝবে তখন আমি আর থাকবো না।

(৩)
আকাশের তারা গুলো ঝিকিমিকি জ্বলে
নীল আকাশের দিকে তাকিয়ে থাকি অপলক নয়নে
তোমার কথা খুবই মনে পড়ে।
সেই হারানো দিনগুলো ছিল খুব সুন্দর
ছিল এক সোনালী বৃষ্টির দিন।

(৪)
আমি যাকে চাই সে আমাকে ধরা দেয় না
আমি যাকে পাই তাকে আমি চাইনা,
এ কেমন চাওয়া-পাওয়ার মধ্যে তারতম্য
বুঝিনা আমি জীবনের এ কেমন স্রোতের গতি।

(৫)
তুমি আসবে বলে মনের আঙিনায়
জ্বল জ্বল করে জ্বলছে তারাগুলো
তুমি আসবে বলে ঐ দক্ষিনা বাতাসে
শুনতে পায় এক মিষ্টির সুরে প্রেমের গান।

(৬)
যারা কাউকে বেশি ভালবাসে
তারা বেশি কষ্ট পায়,
যারা মানুষকে প্রতিনিয়ত ঠকাতেই থাকে
তারা বুঝি করতে পারে বিশ্ব জয়,
কারণ তাদের মধ্যে থাকেনা হারানোর বেদনা
থাকে না কোন হারানোর ভয়।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 11 months ago 

আপনার শেয়ার করা এই প্রেমের অনুকবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো৷ আপনি খুবই ভালোভাবে এই অনুকবিতাগুলো শেয়ার করেছেন৷ এই অনু কবিতা গুলোর প্রতিটি লাইন আমার মনের মধ্যে জায়গা করে নিয়েছে৷

 11 months ago 

শুনে ভালো লাগলো আমার অনু কবিতা গুলো ভালো লাগার জন্য আপনার।

 last year 

প্রেমের অনু কবিতা গুলো পড়ে খুবই ভালো লাগলো। আসলে প্রেমের কবিতা পড়তে পেরে অনেক বেশি ভালো লাগে আমার।আপনি খুবই সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করলেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলছেন ভাইয়া এই ধরনের কবিতা পড়তে ভীষণ ভালো লাগে।

 last year 

বাহ্ আপু আপনার প্রতিটি অনু কবিতা অসাধারণ হয়েছে। আপনার স্বরচিত অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। আমি ব্যক্তিগতভাবে অনু কবিতা পড়তে খুবই বেশি পছন্দ করি। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

অনেক অনুপ্রেরণা দিয়েছেন ভাইয়া ভালো লাগলো ধন্যবাদ।

 11 months ago (edited)

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আজকে আমাদের মাঝে চমৎকার চমৎকার ছয়টি গুনগুবি তা তুলে ধরেছেন আপু। আপনার কোন কবিতাগুলো পড়ে আমার অনেক ভালো লাগলো।প্রত্যেকটা অনুকবিতার মধ্যে ছিল প্রিয় মানুষটার ভালোবাসার কথা।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর কিছু অনুকবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার অনু কবিতা গুলো পড়ার জন্য।

 last year 

আসলে আপু এবিবি ফ্যানের মাধ্যমে আমাদের সবার কবিতার হাতে খড়ি ।আমিও মাঝেমধ্যে লেখার চেষ্টা করি ।আপনার আজকের অনু কবিতাগুলো খুবই চমৎকার ছিল ।আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বেশ ভালো লাগে আপু কবিতা গুলো লিখতে।

 11 months ago 

দাদার পর আপনার অনুকবিতাগুলো দারুণ ছিল। এক কথায় অসাধারণ আপু 🦋। প্রত্যেকটি অনুকবিতায় যেন মনের অনুভূতি দিয়ে সাজানো 🌼।

 11 months ago 

অনেক ভালো লাগলো শুনে আপনার এত সুন্দর অনুপ্রেরণা।

 11 months ago 

অনু কবিতার মাধ্যমে আমরা আসলেই অনেক অনুপ্রেরণা পাই। আপনি আজকে অনেক সুন্দর ভাবে এক গুচ্ছ প্রেমের অনু কবিতা শেয়ার করেছেন যেগুলো পড়ে আমার তো মনটা ভরে গেল। অনু কবিতাগুলো অনেক সুন্দর ভাবে লেখা হয়েছে। যেগুলোর মাধ্যমে টপিকটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। সম্পূর্ণটা জাস্ট অসাধারণ ছিল এটাই বলতে হয়।

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সব সময় সহযোগিতা করার জন্য।

 11 months ago 
 11 months ago 

আপনার শেয়ার করা অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। আসলে অনু কবিতাগুলো ছোট হলেও এগুলো পড়তে বেশ ভালই লাগে। আপনার প্রেমের অনু কবিতা খুব সুন্দর করে লিখেছেন। সত্যি বলতে আপনার অনু কবিতা গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। এক একটা অনু কবিতা অসাধারণ। সবগুলো অনু কবিতা সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আমার অনু কবিতাগুলো ভালো লাগার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45