আর্ট পোস্টঃ- একটি সাদা কালো সিম্পল স্কেচ আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago

সবাই কেমন আছেন?


ar2.jpg

আসসালামু আলাইকুম প্রিয় কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা। আশা করি বন্ধুরা আপনারা সকলেই ভালো আছেন এই গরমের দিনে। গরমের দিনে কেমন ভালো থাকবো সেটা অবশ্যই সবাই বুঝতে পারছেন। যদিও প্রচুর বাতাস ভোর বেলায় একটু বৃষ্টি হলো তাও খুবই কম। কিন্তু গরম তো কমে নাই। গরম গরমের জায়গায় আছে প্রচুর পরিমাণ বাতাস হচ্ছে। আশা করি ঘূর্ণিঝড় হবে আমাদের এখানে। সবাই দোয়া করবেন সবার জন্য যেন সমস্ত বিপদ আপদ থেকে আমরা পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকতে পারি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। বন্ধুরা প্রতিদিন চেষ্টা করি প্রতিদিনের ধারাবাহিকতায় ভিন্ন ধরনের কিছু শেয়ার করতে। আজকে আমি আবারও উপস্থিত হয়েছি একটি সাদা কালো আর্ট নিয়ে। সাদা-কালো আর্ট করতে আমার বেশ ভালো লাগে। বিশেষ করে যখন সাদা কালো আর্ট করে স্কেচ করা হয় আরো অনেক বেশি ভালো লাগে।

ar.jpg

বিভিন্ন সময় চেষ্টা করি বিভিন্ন ধরনের আর্ট আপনাদের সাথে শেয়ার করার। আজকে আমার মন চাইলো তাই একটি সাদা কালো আর্ট করে সেটাকে স্কেচ করে নিতে। একটি লাভ এঁকে চারপাশে বিভিন্ন ধরনের ফুলের ডিজাইন এঁকে নিয়েছি এরপরে স্কেচ করে নিয়েছি। আশা করি বন্ধুরা আমার আর্ট গুলো আপনাদের কাছে ভালো লাগবে। এর আগেও আমি কয়েকটি আর্ট শেয়ার করেছিলাম আপনারা বেশ অনুপ্রাণিত করেছেন আমাকে। আপনারা এত বেশি উৎসাহ প্রদান করেন বলেই বারবার যে কোন কাজ করতে অনেক বেশি সাহস পায় এবং অনুপ্রাণিত হয়।

ar20.jpg

সবার আর্ট গুলো দেখলে অনেক ভালো লাগে। কারণ আমাদের কমিউনিটিতে অনেক দক্ষতা সম্পন্ন অনেক ইউজার আছেন যাদের বিভিন্ন ধরনের আর্ট, পেইন্টিং এবং ডাই প্রজেক্ট গুলো দেখলেই মুগ্ধ না হয়ে পারিনা। অবশ্যই এখানে কাজ করার একটি সুযোগ রয়েছে সবার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে। সবাই সবার কাজ গুলো দেখে একটু চেষ্টা করেন। পরবর্তীতে অবশ্যই চেষ্টা করলে সফলতা পাওয়া যায়। আগে অবশ্যই তেমন একটা আর্ট করতে পারতাম না। কিন্তু এখন চেষ্টা করতে করতে কিছুটা হলেও আয়ত্তে চলে আসতেছে। এভাবে একদিন হয়তো সফলতা অর্জন করতে পারবো। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন আমার আজকের শেয়ার করা সাদা কালো আর্টের প্রসেসগুলো দেখে আসি। আমি শেয়ার করে নেবো কিভাবে আজকের আর্ট তৈরি করেছি—

ar21.jpg

আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • সাদা পেপার/ খাতা।

  • পেন্সিল।

  • রাবার।

ar3.jpg


প্রথম ধাপঃ

আপনারা দেখতে পাচ্ছেন আমি উপকরণ সমূহ নিলাম। কম উপকরণের মধ্যে আমি সাদা কালো একটি আর্ট তৈরি করবো। তার জন্য প্রথমে সাদা কাগজের উপরে একটা লাভ এঁকে নিলাম। এরপরে আস্তে আস্তে আমি ফুলের ডিজাইন এঁকে নিচ্ছি।

ar4.jpg

ar5.jpg

ar6.jpg


দ্বিতীয় ধাপঃ

এই ধাপে আপনারা দেখতে পাচ্ছেন লাভ এর চারপাশে কিছু ফুলের নকশা আঁকতে চেষ্টা করেছি। সিম্পলের মধ্যে আমি ছোট ছোট কয়েকটা ফুল এঁকে নিয়েছি।

ar7.jpg

ar8.jpg


তৃতীয় ধাপঃ

যেহেতু সিম্পলের মধ্যে আর্ট করা শেষ। এখন আমি পেন্সিল এর সাহায্যে স্কেচ করে নিব।

ar9.jpg

ar10.jpg


চতুর্থ ধাপঃ

ধাপে ধাপে পেন্সিল দিয়ে পুরো আর্ট স্কেচ করে নিয়েছি।

ar11.jpg

ar12.jpg


পঞ্চম ধাপঃ

এখন লাভের ভিতর আমি পেন্সিল দিয়ে আমার মেয়েদের নাম লিখে দিলাম। আপনারা ও আপনাদের পছন্দ মত নাম লিখে দিতে পারেন।

ar13.jpg

ar14.jpg

ar15.jpg


ষষ্ঠ ধাপঃ

এখন যেহেতু আর্ট করা শেষ আমার একটি সাইন দিয়ে দিতে হবে। আপনারা দেখতে পাচ্ছেন পাশে আমার একটি সাইন দিয়ে দিলাম। এভাবে তৈরি হয়ে যায় আজকের সম্পূর্ণ আর্ট।

ar16.jpg

ar17.jpg

ar18.jpg


উপস্থাপনা

যখন তৈরি করা শেষ হয়ে যায় তখন ফাইনালি আপনাদের সাথে উপস্থাপন করে নিলাম। বন্ধুরা আমি আগেই বলেছি সিম্পল সাদা কালো আর্ট গুলো আমার করতে খুব ভাল লাগে। যদি স্কেচ করে করা হয় তাহলে আরো অনেক বেশি ভালো লাগে। চেষ্টা করি আমি প্রায় সময় সাদা কালো ম্যান্ডেলা আর্ট বা সিম্পল আর্ট গুলো করার। তৈরি করার পরে আমার বেশ ভালো লেগেছে। যেহেতু লাভ এর ভিতর আমার মেয়েদের নাম দিলাম। এছাড়াও পাশের আঁকা ফুল গুলো আরো অনেক ভালো লাগলো। আশা করি এমন সুন্দর আর্ট আপনাদের কাছেও ভালো লাগবে। বন্ধুরা আপনাদের কেমন লাগলো মতামত দিয়ে জানালে অনেক বেশি অনুপ্রাণিত হবো। অসংখ্য ধন্যবাদ জানাই সবাইকে আমার আজকের ব্লগ ভিজিট করার জন্য।

ar.jpg

ar1.jpg

ar19.jpg

ar20.jpg

ar21.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিসিম্পল সাদা কালো স্কেচ আর্ট

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 2 months ago 

আপনি যে বিভিন্ন ধরনের আর্ট তৈরি করতে চান এটা আপনার পোস্ট গুলো দেখেই বোঝা যায় আপু। আজকে অনেক সুন্দর ভাবে একটি সিম্পল আর্ট শেয়ার করেছেন। নিজের সন্তান যে কতটা আপন আর মহব্বতের সেটা শুধু একজন মা বুঝবে পাড়বে। আপনি লাভ এর মধ্যে অনেক সুন্দর ভাবে আপনার দুই মেয়ের নাম লিখে। অনেক সুন্দর হয়েছে আপু আপনার আর্ট ধন্যবাদ।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর অনুভূতি পড়ে ভালো লাগলো।

 2 months ago 

আপু আপনি সিম্পলের মধ্যে খুব সুন্দর একটি পেন্সিল আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। সিম্পলের মধ্যে হলেও দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এই ধরনের আর্ট করতে আমিও খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার শেয়ার করা আর্ট দেখে ভালো লাগার জন্য।

 2 months ago 

লাভ আকৃতির বাহিরের অংশ আপনি অনেক সুন্দর করে ডিজাইন অংকন করেছেন। এরকম ডিজাইনগুলো অনেক সময় এরকম দক্ষতা মূলক কাজগুলো করার জন্য ধৈর্য এবং সময়ের প্রয়োজন একটু বেশি হয়যেটা দেখতে আমার কাছে সত্যি খুবই ভালো লেগেছে। আবার লাভের ভিতরে অনেক সুন্দর করে ছোট একটা লেখা লিখেছেন যেটা আরো ভালো লেগেছে। ছোট ছোট নিখুঁত ফুলের ডিজাইন এঁকে পেন্সিল দিয়ে সেগুলোর ভেতর ডিজাইন করার আরো ভালো লেগেছে। আপনার আর্ট কিন্তু সত্যি অনেক সুন্দর হয় আপু।

 2 months ago 

আপনার সুন্দর মতামত পেয়ে অনেক অনুপ্রাণিত হয়েছি আপু অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনার আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার দুই মেয়ের নাম এখানে আর্টের গুরুত্ব বাড়িয়েছে। তবে যদি ভাইয়ের নামটি থাকতো তাহলে ব্যাপারটা আরো দারুন হতো, হা হা হা 😄
অনেক ধন্যবাদ আপু চমৎকার অংকন আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

আরে ভাইয়া এই বুড়ো বয়সে খেয়ে দেয়ে আর কাম নাই আপনার ভাইয়ের নাম দেবো আমি! যাক দুই মেয়ের নাম দেওয়ার কারণেই তারা অনেক বেশি আনন্দিত তাতে আমি অনেক বেশি খুশি। দেখা যাক আরেকদিন আপনার ভাইয়ের নাম দিয়ে শেয়ার করা যাবে😎🤩 । অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

একটি সাদা কালো সিম্পল স্কেচ আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আর্টটি আমাদের মাঝে করেছেন ও তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 months ago 

সাদাকালো খুবই সুন্দর একটি চিত্র অংকন করলেন। চিত্রটি সিম্পল হলেও এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন, দেখতে পেয়ে খুবই ভালো লাগলো আমার।

 2 months ago 

আমার আর্ট দেখে ভালো লাগলো তাতে খুশি হয়েছি ভাইয়া।

 2 months ago 

সাদা কালো সিম্পল স্কেচ আর্ট অসাধারণ হয়েছে। সত্যি আপনি এই সিম্পল চিত্র অংকনটি এত সুন্দর ভাবে করেছেন দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন, ভালোবাসায় পরিপূর্ণতা ছিল আজকের এই চিত্র অংকনটি।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 months ago 

সাদা কালো সিম্পল স্কেচ আর্ট দেখতে অসাধারণ লাগছে। এই ধরনের অঙ্কনগুলো আমার অনেক ভালো লাগে।এই ডিজাইনগুলো অনেক দক্ষতার সাথে করতে হয়। সময় ও ধৈর্য নিয়ে ডিজাইনগুলো করেছেন আপনি। এক কথায় অসাধারণ লাগছে আপনার অংকনটি। ধন্যবাদ আপু দারুন একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

ঠিক বলছেন আপু এই ধরনের আর্ট গুলো করতে একটু ধৈর্য সহকারে করতে হয়।

 2 months ago 

দারুণ একটি সাদা কালো সিম্পল স্কেচ তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের কাজগুলো দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে ফুল দিয়ে স্কেচ তৈরি করা খুব কঠিন কাজ। আপনি ধৈর্যের পরীক্ষা দিয়েছেন। এবং তৈরি ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার শেয়ার করা আর্ট দেখে ভালো লাগার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 64664.97
ETH 3401.05
USDT 1.00
SBD 2.31