ট্রাভেলিং- কক্সবাজার থেকে চট্রগ্রাম ও রাঙ্গামাটি ভ্রমণের উদ্দেশ রওনা।

in আমার বাংলা ব্লগ7 months ago

সবাইকে শুভ বিকেল,

প্রিয় কমিউনিটি @amarbanglablog এর সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। প্রতিনিয়ত উপস্থিত হওয়ার চেষ্টা করি আপনাদের সাথে নিজের ভালো মন্দ গুলো শেয়ার করার জন্য।

IMG_20231225_150245079.jpg

বন্ধুরা প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথে ভালো মন্দ বিষয় গুলো শেয়ার করার। আজকে যেহেতু সারাদিন অনেক ব্যস্ত ছিলাম তাই আপনাদের সাথে পোস্ট করা হয়নি। এখন যখন ফ্রি হলাম তাই চেষ্টা করলাম আমার বিষয়টা আপনাদের সাথে শেয়ার করি।আমি যাচ্ছি কক্সবাজার থেকে চট্টগ্রামে সেখান থেকে যাবো রাঙ্গামাটি ভ্রমণে। আসল অনেকদিন আগের পরিকল্পনা ছিল সিলেটে যাব। কিন্তু আমার মা পৃথিবী থেকে চলে যাওয়ার কারণেই অনেক বেশি ভেঙ্গে পড়েছি। তাই আর কোথাও ঘুরতে ইচ্ছা করতেছে না। কিন্তু আপনাদের ভাই অনেক জোর করলো বাচ্চাদের সাথে বাইরে একটু ঘোরাফেরা করে আসার জন্য।

IMG_20231225_171224519.jpg

বাচ্চারা অনেক বেশি অস্থির হয়ে গেছিল যেহেতু স্কুল বন্ধ কোথায় ঘুরে আসার জন্য। তাই আমিও রাজি হয়ে গেলাম সেজন্য সকাল থেকে প্রস্তুতি নিয়েছিলাম। আমাদের সাথে আপনাদের ভাইয়ের এক কলিগও আছে তাদের পরিবার নিয়ে। আমরা দুই পরিবার চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয় সকাল সাড়ে বারোটার দিকে।

IMG_20231225_171731262.jpg

আসলে আমাদের প্লান ছিল খুব সকাল সকাল বের হবো। বের হয়ে চট্টগ্রামে পৌঁছে সেখান থেকে রাঙ্গামাটি যাব। কিন্তু বের হতে দেরি হয়ে গেল তাই আমরা রাতে চট্রগ্রাম থাকবো সকালে রাঙ্গামাটির ভ্রমণে চলে যাব। কয়েকদিন থাকব বাচ্চাদেরকে নিয়ে চট্টগ্রামের এদিক ওদিকে ঘোরাঘুরি করবো। এবং সেখান থেকে রাঙ্গামাটির থাকবো এবার রাঙ্গামাটির সব জায়গায় ঘুরে ঘুরে দেখবো।

IMG_20231225_151636542~2.jpg

চট্টগ্রামে আগে ঘন ঘন যাওয়া হতো যখন পরীক্ষা থাকতো চাকরির। তখন বড় মেয়ে অনেক ছোট ছিল বেশ ঘোরাফেরা করছিলাম। তখনের কথা নাকি তার কোন কিছু মনে নাই। তাই চিন্তা করলাম বেশ জায়গাতে ঘুরার প্লান আছে। গত বছর ঢাকা গিয়েছিলাম কিন্তু এই বছরে সিলেটে যাওয়ার প্লান ছিল যেহেতুৃ যেতে একটু দেরি হচ্ছে তাই হঠাৎ এই প্লান টা হলো।

IMG_20231225_150630627.jpg

সকালে হালকা কিছু খেয়ে বের হলাম তাই দুপুর হওয়ার কারণে খিদা লেগে গেছিল। তাই বিরতি দেওয়ার কারণে মিড পয়েন্টে নেমে নাস্তা করলাম হালকা পাতলা। আবারও আমরা চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়। তো বন্ধুরা গাড়িতে বসে বসে পোস্ট টা রেডি করলাম যেহেতু আর সময় পাবো না চট্টগ্রামে পৌঁছলে। বের হবো রাতে তাই আপনাদের সাথে পোস্টটা লেখা শুরু করে দিলাম এবং সেই সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

IMG_20231225_171025280.jpg

পরবর্তীতে আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করার চেষ্টা করব। আশা করি আমার আজকের অনুভূতি গুলো আপনাদের পড়ে ভালো লেগেছে। সবার জন্য শুভকামনা রইল। আমাদের জন্য দোয়া করবেন আমার পরিবারের জন্য।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Location[কক্সবাজার টু চট্রগ্রাম-রাঙ্গামাটি
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিট্রাভেলিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা পড়ার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Polish_20230713_210902326.png

Steem_Pro.png

Sort:  
 7 months ago 

ট্রাভেল আমার অনেক পছন্দের। ইচ্ছে করে সারাক্ষণ ঘুরে বেড়াই। কিন্তু অনেক কারণেই তা সম্বব না। তবে আপনার ট্রাভেলিং ব্লগটি পরে ভালোই লাগলো। আপুকে ধন্যবাদ ট্রাভেলিং নিয়ে আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু উৎসাহ দেওয়ার জন্য।

 7 months ago 

কক্সবাজার রাঙ্গামাটি দুটোই আমার ভ্রমণ করা হয়নি, কালকে যখন কথা হচ্ছিল তখন জানতে পারলাম আপনি রাঙ্গামাটি যাচ্ছেন এবং আজকেই আপনার পোষ্টের মাধ্যমে ট্রাভেলিং এর পুরো বিষয়টি জানতে পারলাম। ভালোই লাগে ঘুরে বেড়াতে আমারও খুব ইচ্ছে এই জায়গা গুলো ঘুরে দেখার।

 7 months ago 

অনেক সুন্দর জায়গা দেখতে পারেন আসলে।

 7 months ago (edited)

আসলে মাঝেমধ্যে ভ্রমণ খুব প্রয়োজন মনের শান্তির জন্য হলেও ভ্রমণ করা উচিত। চট্টগ্রামে এখনো তেমন ভ্রমণ করা হয়নি। তবে চট্টগ্রামের উপর দিয়ে রাঙ্গামাটি গিয়েছে কক্সবাজার গিয়েছে কিন্তু ডেডিকেটেড করে চট্টগ্রাম ঘুরা হয়নি। রাঙ্গামাটি গিয়ে ঘুরে আসেন বেশ ভালো লাগবে জায়গাটি বেশ সুন্দর। আপনার ভ্রমণ ভালো হোক সেই কামনাই করি

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

চট্রগ্রাম আমার কাছের এলাকা আমরা তো চট্টগ্রাম ডিস্ট্রিক এর। রাঙ্গামাটি বেশ সুন্দর জায়গা।

 7 months ago 

বাহ দারুন মজায় আছেন আপু। আমার কাছেও ঘোরাঘুরি করতে ভালো লাগে কিন্তু ছেলে ছোট বলে কোথাও যাওয়া হয় না। তবে চিন্তা করেছি কয়েক মাসের মধ্যেই কক্সবাজার ঘুরতে যাবো। রাঙামাটি কখনো যাওয়া হয়নি তবে সেখানেও যাওয়ার ইচ্ছে রয়েছে। ছেলে বড় হলে ইনশাআল্লাহ সব জায়গায় যাবো। আপনাদের যাত্রা শুভ হোক এই দোয়া কামনা করি। আপনার ট্রাভেল পোস্ট দেখার অপেক্ষায় রইলাম।

 7 months ago 

আপু ভ্রমণ করতে বেশ ভালই লাগে। আসেন কক্সবাজার।

 7 months ago 

আমরা যায় ঢাকা টু কক্সবাজার আর আপনি যাচ্ছেন কক্সবাজার টু চট্রগ্রাম,রাঙ্গামাটি। আপনার ভ্রমন সুন্দর হোক। আশা করি অনেক কিছু জানতে পারবো,ফটোগ্রাফিও দেখতে পারবো। ধন্যবাদ।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে দেখার জন্য।

 6 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45