ফটোগ্রাফিঃ- মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির মাঝে।

in আমার বাংলা ব্লগ2 months ago

সবাই কেমন আছেন?


প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির @amarbanglablog সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। বন্ধুরা আশা করি আপনারা সকলেই ভাল আছেন সৃষ্টিকর্তার অসীম রহমতে। পরিবার পরিজনকে নিয়ে আপনাদের দিনকাল কেমন যাচ্ছে। হঠাৎ করে এতটা অসুস্থ হয়ে পড়েছি বিছনা থেকে উঠে পোস্ট লেখা সম্ভব হচ্ছে না এমন খারাপ অবস্থা। আসলে শারীরিক অসুস্থতা গুলো হঠাৎ করে চলে আসে বোঝা বেশ মশকিল। ইদানিং গরমের তাপমাত্রা এত বেশি তাছাড়া রোজা এবং কাজের ব্যস্ততা সবকিছু মিলিয়েই শরীরটা বেশ দুর্বল হয়ে গেল। হঠাৎ করে এতটাই খারাপ লাগতেছে কোন কাজ করতেই পারছি না। কোন রকম কষ্ট করে ওঠে এই পোস্টটা লিখতে শুরু করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের ব্লগিং ভালো লাগবে।

f5.jpg

আমি আজকে চেষ্টা করেছি প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার। আমি চেষ্টা করি ফুলের এবং অন্যান্য ফটোগ্রাফি গুলো শেয়ার করার। আমরা যে যেখানে থাকি না কেন মাঝে মধ্যে প্রকৃতির মাঝেই থাকতে আমাদের বেশ ভালই লাগে। মাঝে মধ্যেই এই শহরের বন্দী জীবন নিজেকে অনেক বেশি বিষন্ন করে তোলে। তখন মন চাই দূরে কোথাও ঘুরে আসি। মন চাই যে প্রকৃতির এই সতেজ বাতাস গুলো একটু গায়ে লাগায় তাহলে কিছুটা হলেও শারীরিকভাবে শান্তি পাবো। আমরা চেষ্টা করি সবাই কমবেশি ঘোরাঘুরি করার।

f2.jpg

তবে আমার তেমন সুযোগ হয় না এত বেশি ঘোরঘুরি করার। যেহেতু বাচ্চাদেরকে স্কুলে দিয়েছি। তাছাড়া হাজবেন্ডের নিয়মিত অফিস থাকে। আমিও কাজে ব্যস্ত থাকি। সব কিছু মিলিয়েই কোন একটি নির্দিষ্ট সময়ের জন্য অপেক্ষা করতে হয় যাতে সবাই ফ্রি সময় কাটাতে পারি। বন্ধুরা আমি আপনাদের সাথে এখানে শেয়ার করেছি প্রাকৃতিক দৃশ্যের ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি। আমি বিভিন্ন জায়গা থেকে এই ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছি। আমার বেশ ভালোই লাগে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে।

f6.jpg

যদি আমরা ফুলের বাগানে যাই তাহলে আমরা এক ধরনের সৌন্দর্য উপভোগ করি। যদি আমরা নদীর পাড়ে ঘুরতে যাই তাহলে অন্য ধরনের সৌন্দর্য উপভোগ করি। এছাড়া ও যদি আমরা পাহাড় পর্বতে ঘুরতে যাই তাহলে ভিন্ন ধরনের সৌন্দর্য উপভোগ করি। তবে সৃষ্টিকর্তা এই প্রকৃতিকে এত সুন্দর করে মানুষের জন্য মানুষের বসবাসের উপযোগী করে সৃষ্টি করেছেন সত্যি যে দিকে যায় না কেন মুগ্ধ না হয়ে পারি না। তাছাড়াও যখন আমরা বিকেল বেলায় ঘুরতে যাই তখন সূর্যাস্তের দৃশ্য গুলো কত সুন্দর হয়।

f.jpg

সূর্যাস্তের সময় প্রকৃতি এত সুন্দর করে রাঙিয়ে তুলে চারপাশের পরিবেশকে অনেক সুন্দর দেখায়। এছাড়াও রাতের দৃশ্য বলেন তাও আবার নীরবতা। রাতের পরিবেশ ঠান্ডা এবং নীরবতা যা মানুষের ঘুমিয়ে পড়ার জন্য খুব সুন্দর একটি পরিবেশ সৃষ্টিকর্তা তৈরি করে দিয়েছেন। আবার যখন সকাল হয়ে যায় আবার কোলাহল পূর্ণ জীবন। এই আমাদের প্রকৃতি এই হচ্ছে আমাদের জীবন। আমি আপনাদের সাথে শেয়ার করেছি রাঙ্গামাটি শহর থেকে নেওয়া বেশ কিছু ফটোগ্রাফি।

f1.jpg

রাঙ্গামাটি শহর এমন একটি জায়গা যেদিকে যায় না কেন চারদিকে লেক এবং লেকের দৃশ্য দেখতে পাবেন। এই পরিবেশ আমার কাছে খুবই ভালো লাগে। একদিকে সবুজ গাছগাছালি অন্যদিকে লেকের খুব সুন্দর নীল বর্ণের পানি। এই যেন শিল্পীর আঁকা কোন নতুন ছবি। ভীষণ ভালো লেগেছিল আমার কাছে এই দৃশ্য গুলো এই মুহূর্তগুলো। তাছাড়াও আপনারা দেখতে পাচ্ছেন বোটের দৃশ্য। বর্তমান সময়ে মানুষ বিভিন্নভাবে কৃত্রিম উপায়ে লেক তৈরি করে থাকেন। সেখানে বোটের ব্যবস্থা করেন যাতে বোট নিয়ে লেক পরিদর্শন করা যায় পরিভ্রমণ করা যায়। এমন কিছু সুন্দর ফটোগ্রাফি আমি আপনাদের উদ্দেশ্যে শেয়ার করেছি বন্ধুরা।

f4.jpg

আমাদের চিরচেনা সবুজ গ্রাম বাংলাদেশের বৈচিত্র সত্যি মুগ্ধকর বলা যায়। যদি আমরা সৌন্দর্য খুঁজে নিতে চাই তাহলে আমরা প্রকৃতির মাঝে খুব সুন্দর আনন্দ উপভোগ করতে পারি এবং সৌন্দর্য খুঁজে নিতে পারি। সৃষ্টিকর্তা প্রকৃতিকে এত নানা রূপে সৃষ্টি করে রেখেছেন মানুষের জন্য। সেই প্রকৃতিকে মানুষ ধ্বংস করে দিচ্ছে মানুষের নিজের কর্মের ফলে। মানুষ বিভিন্নভাবে প্রকৃতিকে দূষিত করে এবং প্রকৃতিকে নিধন করে দিচ্ছে। যা মানুষের বসবাসের জন্য অনুপযোগী হয়ে যাচ্ছে এই পুরো পৃথিবী। তবে এমন সুন্দর কিছু জায়গা দেখলে মনে হয় যে প্রকৃতি ধ্বংস হচ্ছে না। প্রকৃতি এখনও ঠিক আছে তাই মনে হয় আমার।

f3.jpg

কিন্তু আমাদের মানুষের বসবাসের জন্য যতটুকু উপযুক্ত প্রাকৃতিক পরিবেশের প্রয়োজন ততটুকু এখন নেই বললেই চলে। তবে যেগুলো আমরা দেখতে পাই সেগুলো মানুষ বিজনেসের জন্য বিভিন্নভাবে কৃত্রিম উপায়ে সাজিয়ে রাখেন। যাক যদিও কৃত্রিম পদ্ধতিতে সাজিয়ে রাখে কিন্তু আমাদের মানুষের আনন্দ দেওয়ার জন্য যথেষ্ট বলতে হয় এই পরিবেশ গুলো। এই পরিবেশে গেলে মন ফুরফুর হয়ে যায়। শারীরিক সুস্থতা বেড়ে যায়। অনেক সময় দেখা যায় যে মানুষ দীর্ঘদিন যাবত অসুস্থ হয়ে পড়েন। কিন্তু ডাক্তাররা রোগীদের সাজেস্ট করেন দূরে কোথাও প্রাকৃতিক পরিবেশে ঘুরে আসার জন্য। কোন ন্যাচারাল বাতাস যেন শরীরের মধ্যে প্রবেশ করাই সেই এডভাইস গুলো ডাক্তাররা দিয়ে থাকেন।

WhatsApp Image 2024-04-01 at 15.32.08_edf45e6e.jpg

তাহলে বন্ধুরা বুঝতেই পারছেন প্রকৃতি আমাদের স্বাস্থ্যের জন্য কত উপকারী। আমাদের পরিবেশের জন্য কত উপকারী এত সুন্দর প্রাকৃতিক পরিবেশ। আশা করি বন্ধুরা আমার এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আমি চেষ্টা করি আপনাদেরকে আমার ফটোগ্রাফির মাধ্যমে বিনোদন দেওয়ার। তবে কতটুকু সফল হতে পারি সেগুলো আপনাদের মতামতের মাধ্যমে বুঝতে পারি। সময় দিয়ে আমার ব্লগিং ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনরাঙ্গামাটি লেক
ক্যাটাগরিপ্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

রাঙামাটি শহর থেকে আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো আপু। প্রকৃতি দেখতে এমনিতেই অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফি গুলো মধ্যে দেখতে আরও বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলছেন আপু প্রকৃতি অনেক সুন্দর।

 2 months ago 

আমার কাছে পাহাড় মানেই প্রশান্তি আর স্নিগ্ধতার পরশ। পাহাড় মানেই জীবন। প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছিল আপু। ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে আমি এখন পাহাড়ে রয়েছি।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর জায়গা ভাইয়া মন চাই বার বার ফিরে যায় সেই জায়গায়।

 2 months ago 

প্রকৃতি সবসময় আমাদের মনকে প্রশান্তি দেয়। আর তাই তো সবসময় আমরা প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজ করি। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু। রাঙ্গামাটি শহর থেকে বেশ দারুন দারুন ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ পোস্ট ভিজিট করলেন।

আপনার ফটোগ্রাফি গুলো দেখেই তো আমার মনটা জুড়িয়ে গেল চোখ ফেরাতে পারছে না এত সুন্দর ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল শুভকামনা রইল এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

জায়গাটা বেশ সুন্দর ছিল ভাইয়া।

 2 months ago 

মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে সূর্য অস্তের দৃশ্য গুলো আমাকে মুগ্ধ করে। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

ফটোগ্রাফি গুলো ভাল লাগলো আপনার ধন্যবাদ।

 2 months ago 

আপনি প্রাকৃতিক দৃশ্যের অত্যন্ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রায় প্রতিটি ফটোগ্রাফি দেখতে মোটামুটি সুন্দর লাগছে। আসলে মনের প্রকৃত প্রশান্তি জোগাতে আমাদেরকে প্রকৃতির সান্নিধ্যে যেতে হয়। আর প্রকৃতির সান্নিধ্যে গেলেই আমাদের মনটা সজীবতায় পরিপূর্ণ হয়ে ওঠে। যাহোক প্রাকৃতিক দৃশ্যের চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার সুন্দর অনুভূতি আমাকে অনেক অনুপ্রাণিত করেছে।

 2 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই সুন্দর সুন্দর বেশ কয়েকটি ফটোগ্রাফি। আসলে আপু আপনার পোস্ট দেখে মনে আমারও যেন একটা প্রশান্ত লাগল। খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। বিশেষ করে সমুদ্রপাড়ের ফটোগ্রাফিটির দেখতে বেশ দারুন লাগছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর বেশ কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার পাশাপাশি খুব সুন্দর উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগলো আপনার।

 2 months ago 

ওরাল স্যালাইন খাবেন আপু ইফতারে। শরীরের দূর্বলতা অনেকটা কেটে যাবে। আসলে শহরে বন্দী জীবন মোটেও ভালো লাগে না। মাঝে মাঝে প্রকৃতির সান্নিধ্যে যেতে পারলে ভালো লাগে। সময়টা উপভোগ করা যায়। রাঙামাটি আসলেই সুন্দর একটা জায়গা। কখনো সুযোগ পেলে রাঙামাটি যাবো।

 2 months ago 

বেশ ভাল লাগার একটি জায়গা ভাইয়া।

 2 months ago 

আপনার সুস্থ‍্যতা কামনা করছি আপু। আশাকরি খুব দ্রুতই সুস্থ‍্য হয়ে যাবেন আপনি। প্রকৃতি অনন‍্য সুন্দর একটা জিনিস। সৃষ্টিকর্তা এটাক এমনভাবে তৈরি করেছেন মূহূর্তের মধ্যে মানুষের সব দুঃখ বিষাদ অসুস্থতা ঠিক করে দিতে পারে। কিন্তু এই প্রকৃতি ধ্বংসের পেছনে লেগেছি আমরা মানুষ। দারুণ ছিল আপনার করা প্রাকৃতিক দৃশ‍্যের ফটোগ্রাফি গুলো। সত্যি জায়গা গুলো একেবারে প্রাণবন্ত।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রকৃতি হচ্ছে সুস্থতার অন্যতম নিয়ামত।

 2 months ago 

আপনার শরীরটা তেমন একটা ভালো ছিল না দোয়া করি খুব শীঘ্রই আপনি সুস্থ হয়ে যান ।আপনি আমাদের মাঝে প্রকৃতির কিছু সৌন্দর্য শেয়ার করেছেন। আসলেই চিরচেনা গ্রামটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপু প্রকৃতির সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ফটোগ্রাফি গুলো ভাল লাগলো আপনার ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69034.81
ETH 3815.36
USDT 1.00
SBD 3.50