ফুলের ফটোগ্রাফিঃ- ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি নিয়ে আমার আজকের ব্লগিং।

in আমার বাংলা ব্লগ10 months ago

সবাইকে শুভ দুপুর প্রিয় বন্ধুরা,

আমার বাংলা ব্লগ কমিউনিটির @amarbanglablog সকল প্রিয় ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি প্রিয় বন্ধুরা আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আমি সামশুন নাহার হিরা @samhunnahar। আমি আপনাদের সাথে বাংলা ভাষায় ব্লগিং করি কক্সবাজার শহর থেকে। সত্যি বলতে বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে অনেক বেশি আনন্দিত আমি। যার কারণে আমি সব সময় নিজের মনের ভাব গুলো বাংলা ভাষায় সবার কাছে তুলে ধরতে পারি। তো বন্ধুরা প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন টপিক্স নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে বেশ ভালোই লাগে। আজকেও আপনাদের সাথে নতুন একটি বিষয় শেয়ার করব। আর আজকের নতুন ব্লগিংয়ে আপনাদের সবাইকে স্বাগতম জানাচ্ছি।

f6.jpg

আজকে আমি প্রতি সপ্তাহের মত একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। আপনাদের সাথে আজকে যে ফটোগ্রাফি শেয়ার করব তা হচ্ছে একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট। সত্যি বলতে সব ফটোগ্রাফির মধ্যে আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগে। যদি সময় দিয়ে ধৈর্য ধরে ফুলের ফটোগ্রাফি গুলো নেওয়া যায় তাহলে ভীষণ সুন্দর আউটপুট আমরা পেতে পারি। তার জন্য একটু সময়ের দরকার হয়। তাহলে যথেষ্ট পরিমাণ ভাল আউটপুট পাওয়া যায়। ইদানিং আমার কাছে বেশ ভালই লাগে ফটোগ্রাফি করতে। তো বন্ধুরা চেষ্টা করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো করার। সেই সাথে আপনাদেরকে শেয়ার করার জন্য চেষ্টা করি। তবে কতটুকু ফটোগ্রাফি গুলো ভালো হয় কিংবা আমি কতটুকু সার্থকতা অর্জন করতে পেরেছি সেটা অবশ্যই আপনাদের মতামতের মাধ্যমে বুঝতে পারি। তাহলে চলুন বন্ধুরা আমার আজকের সেই শখের ভাল লাগার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করে নিব।

তাহলে শুরু করা যাক আমার আজকের রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো।


সাদা কাঠগোলাপ

f5.jpg

সাদা ফুল গুলো আমার দেখতে খুবই ভালো লাগে। যদি হয় এমন সুন্দর সাদা কাঠগোলাপ ফুল তাহলে আরো বেশি ভালো লাগে। আমার কাছে কাঠগোলাপ ফুল অনেক পছন্দের। বিভিন্ন ধরনের কাঠগোলাপ ফুল অবশ্যই আপনারা দেখতে পেয়েছেন। কিন্তু তার মধ্যে সাদা কাঠগোলাপ ফুলের সৌন্দর্যের কোন বিকল্প নেই। অসাধারণ একটি ফুল ছিল সাদা কাঠগোলাপ ফুল দেখতে খুবই ভালো লাগছিল।

কাগজ বা বাগান বিলাস ফুল

f4.jpg

ফুলের মধ্যে বাগান বিলাস ফুলের কোন তুলনাই হয় না। সেটা আপনারা বাগান বিলাস ফুল বলেন কিংবা কাগজ ফুল বলেন। তবে আমরা যে যেভাবেই জানি না কেন কিন্তু ফুল তো এক। আমার কাছে অনেক ভালো লাগে বাগান বিলাস ফুল। যদি হয় এত সুন্দর রক্ত গোলাপি কালারের বাগান বিলাস ফুল। অসাধারণ ভালো লাগে দেখতে। এই কাগজ ফুল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিল। ছাদ বাগান থেকে নিয়েছিলাম আমি।

জবা ফুল

f6.jpg

আমরা তো সকলেই জবা ফুলের সাথে পরিচিত। তবে আগে কয়েকটি মাত্র জবা ফুলের কালার দেখতাম। কিন্তু বর্তমান সময়ে জবা ফুলের এত গুলো কালার দেখতে পাই বেশ ভালো লাগে। বিশেষ করে এখন হাইব্রিড জাতীয় অনেক সুন্দর সুন্দর জবা ফুল বের হয়েছে। যা দেখলে মুগ্ধ করার মত একটি অবস্থা। এই জবা ফুলটি ও আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।

কাঁটা মুকুট ফুল।

f1.jpg

সত্যি কথা বলতে এই ফুল সম্পর্কে আগে আমার তেমন কোন ধারণা ছিল না। তবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আসার পরেই ধারণা হয়েছে। কিন্তু আগে যে ফুল google এ সার্চ করে নাম জানা যেত সেই আইডিয়াটা ও তেমন ছিল না। এই কাঁটা মুকুট ফুল গুলো দেখতে আমার খুব ভালো লাগে। আমার কাছে বিভিন্ন কালারের কাঁটা মুকুট ফুল অসাধারণ সুন্দর মনে হয়। এই ফুলের কালারটি অসাধারণ কালারের সুন্দর একটি ফুল।

নাম না জানা ফুল।

f.jpg

এই ফুল টি অনেক সুন্দর একটি ফুল। তবে এই ফুলের নাম আমি জানিনা। তবে চাইলে গুগল সার্চ করে জানতে পারতাম। কিন্তু আজকে আপনাদের মাধ্যমে জানতে পারবো এই ফুলের নামটা কি। এই ফুলটি আমি একটি রেস্টুরেন্টের এরিয়া থেকে নিয়েছিলাম। দেখতে বেশ ভালই লাগছিল আমার কাছে। যেহেতু আমি এই ফুলটি নতুন দেখেছি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল দেখতে।

রেইন লিলি ফুল।

f2.jpg

f3.jpg

এই ছোট সাইজের ফুল গুলো আমার ভীষণ পছন্দের। যদিও সাইজে ছোট হয় কিন্তু দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে বর্ষাকালে অনেক বেশি দেখা যায় রেইন লিলি ফুল গুলো। তবে আমি গ্রীষ্মকাল কিংবা শীতকালে খুবই কম দেখেছি। কিন্তু আপনারা দেখেছেন কিনা সেটা জানিনা। তবে রেইন লিলি ফুল গুলো আমি বর্ষাকালে ভীষণ উপলব্ধি করতে পারি।

টবে রাখা পাতাবাহার।

f7.jpg

এই ফটোগ্রাফি টা অবশ্যই ফুলের না। এটি টবে রাখা একটি পাতাবাহারের শোপিস। যদিও পাতাবাহার কিনা আমি নিশ্চিত না। কিন্তু আমি যতটুকু ধারনা করতেছি এটাও পাতাবাহারের একটি প্রকারভেদ হতে পারে। তো বন্ধুরা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগা মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন পরিবারকে নিয়ে ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিফুলের ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

Steem_Pro.png

Sort:  
 10 months ago 

ফুল সবাই ভালোবাসে এবং ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। আজকে আপনি খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে এটি ঠিক ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। সত্যি বলতে আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং ফুল ছাড়া যে ফটোগ্রাফিটি করছেন ওটিও খুব চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

আপনি ঠিক বলছেন ভাইয়া ফুল ভালবাসেনা এমন মানুষ নেই বললেই চলে।

 10 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই ফুলের দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করছে। আসলে ফুলের সৌন্দর্য যেমনটা উপভোগ করতে ভালো লাগে তার পাশাপাশি ফটোগ্রাফি করতেও আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে ফুলের ম্যাক্র ফটোগ্রাফি গুলো। আপনি ভিন্ন ভিন্ন ফুলের দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন । প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো দেখলেন ভালো লাগার জন্য।

 10 months ago 

আমারও ভীষণ ভালো লাগে। আমার বাংলা ব্লগের সাথে কাজ করতে পেরে। আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।সাদা কাঠ গোলাপ আমার ভীষণ ভালো লাগে। দারুণভাবে আপনি ফুটিয়ে তুলেছেন অনেক সুন্দর ছিল। বাগান বিলাস ফুল তো আমার খুবই প্রিয় এবং অনেক ভালো লাগে এই ফুলগুলি যখন আমরা ঘরের সামনে লাগিয়ে থাকি। জবা ফুল আমাদের সকলেরই প্রিয় এবং দুর্দান্ত ছিল ফুলটি। কাটা মুকুট ফুল এটা অনেক ভালো এবং খুবই পরিচিত এবং দুর্দান্ত কিছু বর্ণনা দিয়েছেন। নাম না জানা ফুলটি আমাকে মুগ্ধ করলো। আপনার রেইন লিলি ফুলটি অনেক সুন্দর করে তুলে ধরেছেন আমাদের মাঝে। প্রতিটা ফটোগ্রাফি সাথে সুন্দর কিছু বর্ণনা দিয়েছেন আমাকে মুগ্ধ করলো। আপনার ফটোগ্রাফি পর্বটি পড়ে ভীষণ ভালো লাগলো

 10 months ago 

অনেক ভালো লাগলো অনেক সুন্দর একটি গঠনমূলক মতামত দিলেন। সেই সাথে আমার পোস্ট সম্পর্কে আপনার এত সুন্দর অনুভূতি পড়ে আরো ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আসলে আপু ফুল সৌন্দর্যের পথিক ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমার কাছে ফুল অনেক ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে বিশেষ করে বাগান বিলাস ও নাম না জানা ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্।

 10 months ago 

একদম ঠিক বলছেন আপু আসলে সকলেই ফুল অনেক বেশি পছন্দ করেন।

 10 months ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। শেষের ফটোগ্রাফিটা শোপিস এটা বোঝাই যাচ্ছে না। আমি তো ভেবেছিলাম এটা জ্যান্ত পাতাবাহার গাছ।যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ আপু আসলেই শোপিস মনে হচ্ছে না একদম তরতাজা পাতাবাহারের গাছ মনে হচ্ছে।

 10 months ago 

আপু আপনি তো দেখছি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আজকে ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন দেখে ভালো লেগেছে। জবা ফুল এবং টবের মধ্যে রাখা পাতাবাহারের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলোর বর্ণনা অনেক সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে দেখে আরো ভালো লাগলো।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 10 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন দেখতে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। যদিও বা শেষ একটা পাতা বাহার গাছের ফটোগ্রাফিও ছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার ফুলের ফটোগ্রাফি গুলো বিস্তারিত দেখার জন্য।

 10 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। পছন্দের মধ্যে ফুল আমার কাছে অন্যতম। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে ভিন্ন ভিন্ন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফুলগুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল জবা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

যেহেতু আপনার ভাল লাগলো তাই খুশি হলাম।

 10 months ago 

শীত এলেই বিভিন্ন ধরনের ফুলের সমরহ ঘটে। শীতের সময় বিভিন্ন ধরনের ফুল ফুটে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার তো শীতকাল আসলে বেশ ভালো লাগে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35