পেইন্টিংঃ জিনিয়া ফুলের বিভিন্ন কালার পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ4 months ago

শুভ বিকেল সবাইকে,

আশা করি বন্ধুরা সকলে ভালো আছেন। প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আমি সামশুন নাহার হিরা @samhunnahar। আমি প্রতিনিয়ত আপনাদের সাথে ব্লগিং করি বাংলাদেশের সর্ব দক্ষিণাঞ্চল কক্সবাজার শহর থেকে। এত দূরে থেকেও আপনাদের সাথে ব্লগিং করতে পারি বলে অনেক বেশি ভালো লাগে। ভালো লাগে নিজের ক্রিয়েটিভিটি গুলো সব সময় আপনাদের সাথে শেয়ার করতে পারলে। তাই চেষ্টা করি সময় সুযোগ পেলেই ভিন্ন কিছু তৈরি করার এবং আপনাদের উদ্দেশ্যে শেয়ার করার। যদিও সপ্তাহে একটি করে আর্ট কিংবা পেইন্টিং শেয়ার করার চেষ্টা করি। সত্যি বলতে এত ব্যস্ত থাকি ভিন্ন কিছু করা সম্ভব হয় না। কিন্তু সবার গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। তা দেখে আমারও তৈরি করতে খুব বেশি ইচ্ছে জাগে।

ar26.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ফুলের একটি পেইন্টিং। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। ভালো লাগে সেই পেইন্টিং গুলো যদি সুন্দর হয় এবং আপনাদের সাথে শেয়ার করতে পারি। আজকে আমি ফুলের পেইন্টিং করেছি। এক সাথে তিনটি কালারের তিনটি জিনিয়া ফুলের পেইন্টিং করেছি। আশা করি ফুলের পেইন্টিং আপনাদের কাছে ভালোই লাগবে। চেষ্টা করেছি আমি কালার কম্বিনেশন ম্যাচিং করে পেইন্টিং করার। তবে কতটুকু হয়েছে জানিনা। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। এমন সুন্দর কালারের ফুলের পেইন্টিং দেখতে সবাই পছন্দ করেন। আমার তো বেশ ভালোই লাগে সবার সুন্দর সুন্দর পেইন্টিং কিংবা আর্ট করতে দেখলে। এতই ভালো লাগে সত্যি নিজেরও করতে ইচ্ছে করে।

ar27.jpg

কিন্তু সময় এত কম থাকে সারাদিন ব্যস্ত থাকি বাচ্চাদেরকে নিয়ে সংসার নিয়ে। তারপরও আমি কাজই অবহেলা করি না। যখন সময় সুযোগ পাই তখন চলে আসি। আজকে একটু হাতে সময় ছিল তাই একটি পেইন্টিং করতে বসেছিলাম। আসলে কি পোস্ট করব মাথায় কাজ করছিল না। তাই হুট করে বসে পড়লাম একটি পেইন্টিং করতে। তাহলে বন্ধুরা ধাপে ধাপে শেয়ার করে নিচ্ছি আমার আজকের করা পেইন্টিং—------

ar25.jpg


পেইন্টিং এর প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • পেপার/ খাতা।

  • তুলি।

  • টেপ।

  • জল রং।

  • পানি।

ar.jpg


কালারিং পেইন্টিং এর ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ সব উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি পেইন্টিং এর মূল পর্যায়ে চলে যাব। পেইন্টিং করার জন্য প্রথমে সাদা খাতা/পেপার নিয়েছি। এরপর টেপের সাহায্যে ভালভাবে বেঁধে নিয়েছি। কালো জল রং দিয়ে পুরো পেইজ পেইন্টিং করে নিব।

ar1.jpg

ar2.jpg

ar3.jpg


দ্বিতীয় ধাপঃ

কালো জল রং দিয়ে পুরো পেজ পেইন্টিং করে নিয়েছি।

ar4.jpg

ar5.jpg


তৃতীয় ধাপঃ

এখন সাদা রং নিয়েছি। সাদা রং নেওয়ার পরেই সাদা জিনিয়া ফুল পেইন্টিং করার চেষ্টা করেছি। এরপরে হলুদ রং নিয়ে আবার হলুদ কালারের ফুল পেইন্টিং করেছি।

ar6.jpg

ar7.jpg

ar8.jpg

ar9.jpg

ar10.jpg


চতুর্থ ধাপঃ

এখন লাল ফুল পেইন্টিং করার জন্য লাল রং নিয়েছি। লাল রং এর জিনিয়া ফুল পেইন্টিং করেছি।

ar11.jpg

ar12.jpg

ar13.jpg


পঞ্চম ধাপঃ

এখন আপনারা দেখতে পারছেন সবুজ রং দিয়ে গাছ সহ গাছের পাতা আর কলি পেইন্টিং করতেছি।

ar17.jpg

ar18.jpg

ar19.jpg


৬ষ্ঠ ধাপঃ

এই ধাপে পেইন্টিং প্রায় সম্পূর্ণ করা হয়ে গেছে। এখন আমার একটি সাইন দিয়ে দিয়েছি পাশে।

ar20.jpg

ar21.jpg

ar22.jpg

ar23.jpg


উপস্থাপনা

বন্ধুরা জিনিয়া ফুলের বিভিন্ন কালারের ফুল গুলো পেইন্টিং করার চেষ্টা করেছি। যদিও ভালো পেইন্টিং করতে পারি না কিন্তু করার চেষ্টা করি। আপনাদের কাছে আমার আজকের করা ফুলের পেইন্টিং দেখতে কেমন লেগেছে বন্ধুরা। আশা করি বন্ধুরা আপনাদের কাছে আমার আজকে শেয়ার করা ফুলের পেইন্টিং ভালোই লাগবে। কেমন লেগেছে জানাতে ভুলবেন না। সময় দিয়ে দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ar26.jpg

ar27.jpg

ar24.jpg

ar25.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফুলের পেইন্টিং

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 4 months ago 

বিভিন্ন কালারের রং ব্যবহার করে অনেক সুন্দর একটি পেন্টিং তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার চমৎকার এই পেন্টিং দেখে আমার খুবই ভালো লেগেছে যেখানে ফুলের দৃশ্য শেয়ার করেছেন। দেখতে একদম জিনিয়া ফুল মনে হচ্ছে। তাও আবার বিভিন্ন রকমের তৈরি করেছেন তো এতে আরো ভালো লাগছে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া পেইন্টিং ভালো লাগার জন্য।

 4 months ago 

আপু আপনার পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। তবে আপনি যেই রংটি ব্যবহার করেছেন সেই রং এর নামটি যদি বলতেন তাহলে খুবই ভালো হতো। দেখে মনে হচ্ছে কালারটা বেশ সুন্দর আসে।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে। আপু এই পেইন্টি জল রং দিয়ে করেছি যেগুলো আপনিও করেন একই কালার।

 4 months ago 

আপনার পোস্টগুলো আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে কারণ আপনি নিয়ত নতুন , নতুন জিনিস আমাদের মাঝে শেয়ার করেন। জিনিয়া ফুলের নাম আজকে আমি প্রথম শুনলাম তবে পেইন্টিংটা আমার কাছে অনেক ইউনিক লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মতামত পড়ে অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে পেইন্টিং ভালো লাগার জন্য।

 4 months ago 

সত্যিকারের জিনিয়া ফুল দেখতে আমার কাছে আসলেই অনেক ভালো লাগে। আপনি আজকে বিভিন্ন রঙের জিনিয়া ফুল অঙ্কন করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

জী আপু সময় দিয়ে দেখার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ওয়াও আপু অসাধারণ পেইন্টিং তা বলতেই হবে ৷ একদম হুবহু বাস্তব জিনিয়া ফুলের মতো ৷ তিনটি কালারের করেছেন ৷ একদম পারফেক্ট রং ৷ আপনার আর্ট পেইন্টিং ডিজাইন গুলো মোটামুটি ভালো হচ্ছে ৷শুভকামনা আপু আপনার জন্য ৷

 4 months ago 

অনেক ধন্যবাদ অনেক বেশি উৎসাহ পেয়েছি। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

জিনিয়া ফুলের বিভিন্ন কালার পেইন্টিং দেখতে দারুন হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ফুলের আর্ট করেছেন। এধরনের আর্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। বিশেষ করে কালার কম্বিনেশনে ও খুবই দুর্দান্ত লাগছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 4 months ago 

চেষ্টা করতেছি ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার। আসলে কতটুকু পারি সেটা আমি নিজেও জানিনা।

 4 months ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। পেন্টিং টা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

জি আপু চেষ্টা করেছি আপনাদের সাথে পেইন্টিং করে শেয়ার করার। তবে তবে অনেক ভালো লেগেছে যেহেতু আপনার ভালো লাগলো জানতে পেরে।

 4 months ago 

আপনার জিনিয়া ফুলের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে আপু। দেখে মনে হচ্ছে বাস্তবের জিনিয়া ফুল। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন 🌼

 4 months ago 

অনেক ধন্যবাদ ভালো লেগেছে আপনার সুন্দর মতামত পেয়ে।

 4 months ago 

জিনিয়া ফুলের বিভিন্ন কালার পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে পেইন্টিংটি সম্পন্ন করেছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মতামত দিয়ে আমাকে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71