ডাই পোস্ট || রঙ্গিন কাগজ দিয়ে দাদার জন্য শুভেচ্ছা কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগ10 months ago

সবাইকে শুভরাত্রি প্রিয় বন্ধুরা,


আশা করি আপনারা সকলে ভাল আছেন। বন্ধুরা আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি সৃষ্টিকর্তার অসীম রহমতে। আপনাদের দোয়াই সব সময় ভালো থাকার চেষ্টা করি। তো বন্ধুরা গতকাল আমাদের শ্রদ্ধেয় দাদার জন্মদিন গেছে। তাছাড়া বিবাহ বার্ষিকীও গেছে। কিন্তু ব্যস্ততার মধ্যে দাদাকে উইশ করতে পারি নাই। এটা কিন্তু আমার কাছে খুব খারাপ লেগেছিল। তো আজকে ভাবলাম দাদার জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে নিই। আসলে কার্ড এত বেশি তৈরি করতে জানিনা। আজ প্রথম দাদার জন্য জন্মদিনের শুভেচ্ছা কার্ড তৈরি করলাম। সেই কার্ড আমি আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার আজকের তৈরি করা রঙ্গিন কাগজ দিয়ে কার্ড আপনাদের ভালো লাগবে।

a19.jpg

তো বন্ধুরা যদিও তেমন অভিজ্ঞতা নেই রঙিন কাগজ দিয়ে জিনিস তৈরি করার। কিন্তু প্রতিনিয়ত চেষ্টা করি। আসলে চেষ্টা করার কোন বিকল্প নেই। যত চেষ্টা করতে থাকবো ততই সফলতা আমাদের কিনারে আসবে। তাই আমিও চেষ্টা করেছি আমাদের শ্রদ্ধেয় প্রিয় @rme দাদার জন্য একটি শুভেচ্ছা কার্ড তৈরি করার জন্য। দাদা আমাদের সবার মাথার ছায়া। দাদা আমাদের পিতার সমতুল্য একজন মানুষ। যিনি সকলের জন্য সর্বদা মঙ্গল কামনা করে যাচ্ছেন। সকলের সুবিধার জন্য প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন। সেই দাদার জন্য শুভেচ্ছা কার্ড বানিয়েছি আমি আজকে। তো বন্ধুরা শুরু করা যাক আমি কার্ড কিভাবে তৈরি করেছি।

a18.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • রঙ্গিন কাগজ বিভিন্ন রংয়ের

  • কাঁচি।

  • গাম।

  • পুঁতি।

a .jpg


রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে আমি হলুদ কালারের একটি রঙিন কাগজ নিয়েছি। সেটা দুটি ভাঁজে ভাঁজ করে নিয়েছি। এরপরে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিয়েছি। পেন্সিলের দাগ বরাবর আমি কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

a1.jpg

a2.jpg

a3.jpg


দ্বিতীয় ধাপঃ

এরপরে আমি সাদা কাগজ নিয়েছি সাইজ করে কেটে নিয়ে। সাদা কাগজের উপর সুন্দর করে গাম লাগিয়ে নিয়েছি। এবং সাদা কাগজটি হলুদ কাগজের উপরে সুন্দর করে লাগিয়ে দিলাম।

a4.jpg

a5.jpg

a6.jpg

a7.jpg


তৃতীয় ধাপঃ

এরপরে সবুজ রংয়ের কাগজ দিয়ে ছোট সাইজের কিছু ফুল কেটে নিলাম। ফুল গুলো তে আমি গাম দিয়ে একটি করে পুঁতি লাগিয়ে দিয়েছি। এরপরে কার্ডের মধ্যে ফুল গুলো গামের সাহায্যে লাগিয়ে দেব।

a8.jpg

a9.jpg

a10.jpg

a11.jpg


চতুর্থ ধাপঃ

এভাবে আমি কেটে রাখা সব গুলো ফুল মাঝখানে পুঁতি দিয়ে কার্ডের মধ্যে লাগিয়ে দিয়েছি।

a12.jpg

a13.jpg

a14.jpg


পঞ্চম ধাপঃ

এরপরে কালার কলম দিয়ে হ্যাপি বার্থডে লেখাটা লিখে নিলাম। এরপরে নিচে একটি সাইন দিয়ে দিলাম আমার।

a15.jpg

a16.jpg

a17.jpg


উপস্থাপনা

এভাবে ধাপে ধাপে শুভেচ্ছা কার্ড আমি তৈরি করে নিয়েছি। শুভেচ্ছা কার্ড আমি এই প্রথম তৈরি করেছি। কতটুকু সঠিক হয়েছে জানিনা। তো বন্ধুরা আপনাদের কেমন লেগেছে জানাতে ভুলবেন না। বিশেষ করে দাদার জন্মদিন উপলক্ষে তৈরি করেছি শুভেচ্ছা কার্ড। ধন্যবাদ সবাইকে সময় দিয়ে দেখার জন্য।

a18.jpg

a19.jpg

a20.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরঙ্গিন কাগজ দিয়ে শুভেচ্ছা কার্ড তৈরি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 10 months ago 

আপু আপনি সব ব্যস্ততা শেষ করে দাদার জন্য খুব সুন্দর শুভেচ্ছা কার্ড বানিয়েছেন। আপনার এই কার্ড আমার কাছে অনেক ভালো লেগেছে। নিশ্চয়ই দাদার কাছে আপনার এই শুভেচ্ছা পৌঁছে গিয়েছে। কার্ডের উপরে ফুল ও লাভ দেওয়াতে দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর শুভেচ্ছা কার্ড শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু ভালো লাগার জন্য।

 10 months ago 

ব্যস্ততার কারণে একটু দেরিতে উইশ করেছেন। তবে খুব সুন্দর ভাবে কার্ড তৈরি করে উইশ করেছেন আপনি। বার্থডে কার্ড টি চমৎকার হয়েছে আপু। দাদা দেখলে নিশ্চয়ই খুশি হবে। আপনি একটি কার্ডের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জি আপু চেষ্টা করেছি দাদাকে শুভেচ্ছা জানানোর জন্য।

 10 months ago 

দাদার জন্য খুবই সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে ফেলেছেন আপনি। এরকম সুন্দর একটি শুভেচ্ছা কার্ড আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ একদম অসাধারণ ভাবে এই ডাইটি আপনি তৈরি করেছেন৷ এর চারপাশে ছোট ছোট ডিজাইনগুলোও খুবই ভালোভাবে ফুটিয়ে তুলেছেন।

 10 months ago 

প্রথম তৈরি করেছি ভাইয়া ভালো লাগার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমাদের প্রিয় দাদার জন্য অনেক সুন্দর একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই শুভেচ্ছা কার্ড তৈরিতে ফুল তৈরি করে ফুলের ভিতর পুথির ব্যবহারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। চমৎকার একটি শুভেচ্ছা কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সময় দিয়ে দেখলেন আমার তৈরি করা কার্ড এবং অনেক অনুপ্রেরণা দিলেন।

 10 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62170.06
ETH 2415.65
USDT 1.00
SBD 2.65