||ফুল ও প্রকৃতির সুন্দর ফটোগ্রাফি|| ১০% বেনিফিসিয়ারি প্রিয় Shy-fox কে...

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবাই কেমন আছেন??

আমি@samhunnahar


আশা করি সকলেই ভাল আছেন?আজকের ব্লগিংএর শুরুতে সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।
হ্যালো আমার বাংলা ব্লগের ফুলপ্রেমি বন্ধুরা বিকেলে সবার সময় কেমন যাচ্ছে।আমার তো বেশ ঘুম পাচ্ছে।যাক তারপর ও একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম।ফুল ও বিভিন্ন আলোকচিত্র নিয়ে আজ আমার ফটোগ্রাফি পোস্ট।ফুল ও প্রকৃতি ভালবাসেনা এমন কেউ আমার চোখে এখনো পড়েনি।ফুলকে কেউ গাছে রাখতে পছন্দ করেন।আবার কেউ হাতে নিয়ে অথবা চুলের খোপায় দিয়ে ঘুরতে পছন্দ করেন।তবে আমার ক্ষেত্রে সবগুলো মন চায় কিংবা খোপায় দিয়ে ঘুরতে বলতে পারেন সবগুলো ইচ্ছে আমার।ফটোগ্রাফি করতে যেহেতু কম বেশি সবাই পছন্দ করেন আমারও কিন্তু ব্যতিক্রম নয়।আর প্রকৃতির কথা কি বলবো কমবেশি সবাই প্রকৃতির পূজারি।আমি আজ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।

আজকে আমি আপনাদেরকে কিছু ফুলের এবং অন্যান্য প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি শেয়ার করব।আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।আমি সব সময় চেষ্টা করি ভিন্ন কিছু শেয়ার করার জন্য।যা আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনারা নতুন কিছু বিষয়ে জানতে পারেন সেই চিন্তা মাথায় রেখে।এছাড়া ফটোগ্রাফির মাধ্যমে কিছুটা হলেও বিনোদন দেওয়ার চেষ্টা করি।

"আমার তোলা কিছু ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি"


ফটোগ্রাফি-১


ফুল সবাই অনেক পছন্দ করেন।মানুষ যখন নীরব মনে সময় কাটাতে চাই তখন ফুল বাগানে কিংবা সুন্দর মনোরম প্রকৃতির কাছে ফিরে যায়।তার মধ্যে ফুল অন্যতম।বিভিন্ন ফটোগ্রাফির মধ্যে ফুলের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।এই লাল চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে অনেক সুন্দর।চন্দ্রমল্লিকা ফুলের অনেকগুলো কালার আছে তার মধ্যে টকটকে লাল চন্দ্রমল্লিকা ফুলটি অন্যরকম সুন্দর দেখতে।এই ফুল আমি লালবাগ কেল্লা থেকে ফটোগ্রাফি করি।

ff4.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-২


সৃষ্টিকর্তার প্রত্যকটি সৃষ্টি এমন সুন্দর যেটা দেখি না কেন চোখ ফেরানো যায় না।ঠিক তেমনি প্রতিটি ফুলের মধ্যেও এক একটা সুন্দর বিরাজ করে।যে ধরণের ফুল দেখি না কেন প্রত্যেকটি ফুল দেখতে ভিন্ন ধরনের সুন্দর।এই ফুলের নামটি হচ্ছে কসমস ফুল।কসমস ফুল দেখতে একটু ছোট সাইজের হলেও অনেক সুন্দর একটি ফুল।এই টকটকে রানী গোলাপি কসমস ফুলটি অসাধারণ সুন্দর বলা যায়।এই ধরনের ফুল বাগানের সৌন্দর্য আলাদা বৃদ্ধি করে।

ff5.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৩


ঢাকায় যখন ঘুরতে যাওয়া হয় তখন যমুনা ফিউচার পার্কে ঘুরতে যায়।যখন যমুনা ফিউচার পার্কের উদ্দেশ্যে রওনা হয় তখন বিকেল প্রায়।যমুনা ফিউচার পাকে পৌঁছাতে পৌঁছাতে অন্ধকার নেমে আসে।যেহেতু শহরের মধ্যে রাত দিন কোন তফাৎ নেই।তারপরেও আমার কাছে শহরের রাতের দৃশ্য অনেক ভালো লাগে।চারদিকে লাইটিং যেন প্রকৃতিকে আরো দ্বিগুণ সুন্দর করে তোলে।যখন যমুনা ফিউচার পার্কে প্রবেশ করেছিলাম দূর থেকে যমুনা ফিউচার পার্কের লোগো টা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল।

ff6.jpeg

ff7.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৪


আমি কক্সবাজার শহরে কোথাও যখন বের হওয়ার পরিকল্পনা করি তখন আমি সন্ধার পরে বের হই। কারণ আমার কাছে দিনের বেলায় ভালো লাগেনা।মনে হয় যে সন্ধ্যার পরে প্রকৃতিটা একটু নীরব থাকে ঠান্ডা ঠান্ডা মনে হয় তাই সন্ধ্যার পরে বের হতে বেশ ভালো লাগে। মেলায় ও একই অবস্থা কখনো দিনে যাওয়া হয়নি সব সময় সন্ধার পরে যাওয়া হয়।যখন কক্সবাজার শিল্প বাণিজ্য মেলায় যায় তখন গেটের বাইরে দৃশ্যটা বেশ ভালো লাগে অনেক সুন্দর করে ডেকোরেশন করে সাজানো হয়েছে।কিছু গাছপালার দৃশ্য রাখা হয়েছে ন্যাচারাল গাছ দেখতে অনেক সুন্দর লাগে।মেলার মেইন গেটের পাশে এই ঝাউ গাছটি রোপন করা হয়েছে টবেদেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল তাই ফটোগ্রাফি করি।

ff8.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৫


এখানে যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন সেটা একটি পাতাবাহারের ফটোগ্রাফি।পৃথিবীতে এত ধরনের পাতাবাহার রয়েছে মনে হয় গণনা করে শেষ করা যাবে না।এটাও একটি পাতাবাহারের অন্যতম জাত।দেখতে অনেক সুন্দর ছিল টবে করে মেলার গেটের সামনে রাখা হয়েছে।

ff9.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৬


এই ফটোগ্রাফি টা সন্ধ্যা বেলায় অনেক সুন্দর দেখাচ্ছিল।যখন বাচ্চাদের নিয়ে সন্ধ্যা বেলায় কক্সবাজার গণফূর্ত উদ্যানে ঘুরতে যায় তখন দূর থেকে হোটেল সী প্যালেস এর লোগোটা বেশ সুন্দর করে দেখা যাচ্ছিল।এই ধরনের নেমপ্লেট রাতের দৃশ্যে রংবেরঙ সুন্দর করে জ্বলে ওঠে।দূর থেকে এত সুন্দর করে দেখা যায় যা চোখ ফেরানো যায় না।

ff2.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৭


মাকে যখন দেখতে যাই আমার শৈশব কাল কাটানো গ্রামে তখন কক্সবাজারের খুরুশকুল দিয়ে যাওয়ার পথে এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখা যায় খোলামেলা পরিবেশে।এই দৃশ্যটি হচ্ছে অনেক বড় একটি মাছের প্রজেক্ট যেখানে লবনাক্ত পানি ধরে রাখা হয় এবং মাছ চাষ করা হয়।বিশেষ করে বর্ষাকালে বেশ সুন্দর করে ভরপুর হয়ে থাকে এই জায়গাটি।

photo18.jpeg

Device-Wiko-T3
location


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

💚আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি।আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে।সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।💚

💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


WhatsApp Image 2022-11-03 at 4.38.39 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।
Sort:  
 2 years ago 

প্রকৃতি এবং ফুল প্রতিটি ব্যক্তি পছন্দ করে। ফুল ভালোবাসে না এমন ব্যক্তি খুজে পাওয়া যাবে না। আপনার তোলা প্রতিটি ছবি বেশ সুন্দর হয়েছে। তবে লালবাগের কেল্লায় তোলা লাল চন্দ্রমল্লিকার ফটোগ্রাফিটি আমার বেশ সুন্দর লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পছন্দ আছে বলা যায় আপু লাল চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমারও অনেক পছন্দের ছিল।

 2 years ago 

ফুল ও প্রকৃতি ভালো বাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ ভালো লাগে। বাকি সব ফটোগ্রাফি ও সুন্দর হয়েছে। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলছেন ভাইয়া সবাই ফুল ও প্রকৃতিকে পছন্দ করে।সবাই প্রকৃতিকে অনেক বেশি ভালোবাসে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুবই ভালো লাগলো। আমার কাছেও দিনের বেলা থেকে রাতের বেলা ঘুরাঘুরি করতে বেশি ভালো লাগে। সবশেষের প্রাকৃতিক দৃশ্য দেখতে সত্যি অনেক সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

সঠিক কথা বলছেন আপু প্রকৃতিকে অনেক ভালো লাগে।আমারও দিনের চেয়ে রাত্রের বেলায় ঘোরাঘুরি করতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। দেখতে খুব সুন্দর লাগছে 🥰।ফুল গুলোও খুব অসাধারণ।
আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ফুল ও প্রকৃতিকে অনেক ভালবাসেন বোঝা যাচ্ছে।আমার ফটোগ্রাফি আপনার পছন্দ হয়েছে তাতে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

রাতে বন্ধুদের সাথে পার্কে ঘোরাঘুরির অভিজ্ঞতা আমারও রয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আজকের এই পোষ্টের মধ্যে ঢাকার এ পার্ক সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন এবং অনেকগুলো ফটোগ্রাফি করে সেখান থেকে দেখেছেন যা আজ আমাদের সামনে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে খুবই সুন্দর একটি পোস্ট সৃষ্টি করেছেন দেখে আমার খুব ভালো লাগলো।

 2 years ago 

সত্যি বলছেন রাতের বেলায় পার্কে হলে তা আরো বলার কথাই নেই আরো অনেক ভালো লাগবে।

 2 years ago 

পছন্দের ফুল নিয়ে ঘুরতে কিংবা চুলের খোপায় গুঁজে দিতে সত্যি ভালো লাগে। তবে চুলের খোপায় কখনো দেওয়া হয়নি। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আসলে আমরা সবাই কমবেশি ফটোগ্রাফি করতে পছন্দ করি। ফটোগ্রাফি করার যে দক্ষতা প্রয়োজন তা আপনার মধ্যে আছে। অনেক অনেক ভালো লাগলো আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে।

 2 years ago 

আপু আমিও কখনো চুলের খোপায় দিয়ে ঘুরিনি তবে ইচ্ছে আছে আর ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করতেছি ধন্যবাদ আপনাকে ভালো লেগেছে তাই।

 2 years ago 

আপনি ফুল এবং প্রকৃতির অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি একেবারেই মুগ্ধ। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে মনটা একেবারে ভরে যায়। সব মিলিয়ে প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। এরকম ফটোগ্রাফি গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমার কাছে এক নাম্বার ফটোগ্রাফি টা একটু বেশি ভালো লেগেছে।

 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে যদি আপনাদের মনে একটু করে হলেও আনন্দ দিতে পারি তাহলে ভালো লাগে।

 2 years ago 

সবাই এরকম প্রাকৃতিক ফটোগ্রাফি ভীষণ পছন্দ করে। আর ফুলের ফটোগ্রাফি এবং ফুল পছন্দ করে না এরকম মানুষ তো খুবই কম রয়েছে। আপনি ফুল এবং প্রকৃতির এত সুন্দর ফটোগ্রাফি করেছেন যে চোখ ফেরানো যাচ্ছে না। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। আসলে আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি আমার কাছে দেখতেও ভীষণ ভালো লাগে। সবার মাঝে ভাগ করে নিলেন দেখে একটু বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্ট আমার খুবই পছন্দ। ফুল এবং প্রকৃতি দুটোই আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির কথা কি আর বলব আপনি তো ফটোগ্রাফি করার মধ্যে তো সেরা আপনার দক্ষতা অনেক আছে।

 2 years ago 

বাহ আপনি তো দেখছি প্রফেশনাল ফটোগ্রাফারের মত ফটোগ্রাফি করেছেন। খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনার এই পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। অসংখ্য ধন্যবাদ চমৎকার কিছু ফটো উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সব আপনাদের অনুপ্রেরণা ভাইয়া আসলে আপনাদের ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয় দেখতে দেখতে আপনাদের মত চেষ্টা করতেছি ধন্যবাদ।

 2 years ago (edited)

আসলেই আজকে আপনি অনেক চমৎকার ফটোগ্রাফি উপহার দিয়েছেন। ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58572.58
ETH 2551.35
USDT 1.00
SBD 2.47