💖সাগরকন্যা কক্সবাজারের রুপ বদলে গেল আজ থেকে।💖

in আমার বাংলা ব্লগ10 months ago

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম,

আমার বাংলা ব্লগ @amarbanglablog কমিউনিটির প্রিয় সকল ব্লগার ভাই ও বোনেরা লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি। আমার আজকের ব্লগিং পর্বে আপনাদেরকে স্বাগতম। আশা করি আপনারা সকলেই ভাল আছেন। বন্ধুরা আমিও অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। আমাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি পরিবারের সবাই মিলে। বন্ধুরা প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন টপিকস নিয়ে উপস্থিত হওয়ার চেষ্টা করি। আজকে আবার চলে এসেছি আপনাদের সাথে ভালো মন্দ কিছু শেয়ার করার জন্য। আজকে আমি যে বিষয়ে আপনাদের সাথে শেয়ার করব তা হচ্ছে আমাদের সাগরকন্যা কক্সবাজার নিয়ে কিছু কথা।

Screenshot_1.jpg

Screenshot_2.jpg

ইমেজ সোর্স Screenshot

আজকে আমি আপনাদের সাথে যে বিষয় শেয়ার করব তা হচ্ছে যে আমাদের কক্সবাজারে আজকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে। আসলে আমি রাজনৈতিক কোন বিষয় আলোচনা করব না। তবে আলোচনা করব সাগরকন্যা কক্সবাজার নিয়ে কিছু কথা। আজকে আমাদের কক্সবাজার বাসির গৌরবের দিন। আজকে আমাদের বাংলাদেশের সকল মানুষের গৌরবের দিন। আজকে আমাদের কক্সবাজার বাসির জন্য অনেক খুশির দিন। আজকে আমাদের কক্সবাজার বাসিদের জন্য একটি গর্বের দিন। কক্সবাজার বাসির অনেক দিনের স্বপ্ন ছিল একটি রেললাইন হবে।

কক্সবাজার বাসির জন্য একটি খুশির দিন ছিল। কারণ আজকে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ শেষ হয়ে শুভ উদ্বোধন হলো। আজকে আমাদের কক্সবাজারে বেশ অনেক গুলো প্রকল্পের কাজ শেষ করে করে চূড়ান্তভাবে উদ্বোধন করা হলো। বিশেষ করে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ একটি আইকনিক রেলস্টেশন উদ্বোধন হলো। এরপর হচ্ছে কক্সবাজারের বদর মোকাম রোড দিয়ে একটি সেতু উদ্বোধন হলো। এরপর হচ্ছে মাতারবাড়ির গভীর সমুদ্র বন্দরের টার্মিনাল ভিত্তি প্রস্তর। কক্সবাজারের আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম ইতিমধ্যেই চালু আছে। এছাড়াও টেকনাফ শাহাপরীর দ্বীপের একটি সেতুর উদ্বোধন করলেন।

Screenshot_3.jpg

Screenshot_4.jpg

ইমেজ সোর্স Screenshot

কক্সবাজার সোনাদিয়া দ্বীপে গভীর সমুদ্র বন্দর স্থাপনের কাজের জন্য উদ্বোধন। অনেক গুলো কার্যক্রম আজকে আমাদের কক্সবাজার বাসিদের জন্য উদ্বোধন হয়ে গেল। ইতোমধ্যে অনেক কাজ সম্পন্ন হয়েছে। আবার অনেক গুলো কাজের যাত্রা শুরু হল। এছাড়াও অনেক কাজকর্ম ইতোমধ্যেই শুরু করে দিয়েছে। যেগুলো আমাদের আগামী দিনের জন্য সুখবর। সত্যি অনেক খুশির একটি দিন আমাদের জন্য আজকে। কক্সবাজার বাসির অনেক দিনের স্বপ্ন ছিল ঢাকা থেকে কক্সবাজার একটি রেল লাইন স্থাপন করা হবে। আলহামদুলিল্লাহ আমরা অনেক বেশি খুশি আজকে সেই স্বপ্নের রেললাইন টি উদ্বোধন হয়ে গেল। কক্সবাজার খুরুসখুল একালাকায় অনেক গুলো বিল্ডিং স্থাপন করা হয়েছে অনেক আগে।

Screenshot_6.jpg

Screenshot_7.jpg

ইমেজ সোর্স Screenshot

যেখানে হাজার হাজার গরিব মানুষের জন্য অনেক গুলো বিল্ডিং স্থাপন করা হয়েছে। যেগুলো আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের জন্য যাদেরকে বসত বাড়ি থেকে উচ্ছেদ করে দেওয়া হয়েছে সরকারি ভাবে। তাদের জন্য স্থাপন করা হয়েছে ব্লডিং গুলো। তবে সেখানে যাতায়াতের তেমন সুবিধা ছিল না। কিন্তু সেখানে একটি কক্সবাজারের সাথে সেতু বন্ধন করে দিল। সেই সেতু টি আজকে ওপেন করে দেওয়া হল/উদ্বোধন করা হলো। তাছাড়া আপনারা অনেকেই জানেন বাংলাদেশের জন্য বিদ্যুতের অনেক সংকট রয়েছে। কিন্তু কক্সবাজার মহেশখালীতে দীর্ঘ অনেক বছর ধরে একটি কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ চলছিল। সেই কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। আজকে শুভ উদ্বোধন হলো।

Screenshot_5.jpg

Screenshot_8.jpg

ইমেজ সোর্স Screenshot

তাছাড়া ও টেকনাফের শাহপরীর দ্বীপের যাতায়াতের জন্য অনেক সমস্যা ছিল। সেখানে একটি সেতুর উদ্বোধন হয়ে গেল। বলতে গেলেই কক্সবাজারে এখন খুব সুন্দর একটি শুভদিনের আগমন হয়ে গেল। এই সাগরকন্যা কক্সবাজারের উন্নয়নের ক্ষেত্রে উন্নয়নের জোয়ারে ভাসবে ইনশাল্লাহ। সবচেয়ে খুশির বিষয় হচ্ছে আমরা ট্রেনে করে আসা যাওয়া করতে পারবো। বিশেষ করে যারা পর্যটকরা আসেন এখানে তারা স্বল্প করেছে ঢাকা থেকে কক্সবাজার আসতে পারবেন। তবে আমরাও যেতে পারবো স্বল্প খরচে কক্সবাজার থেকে ঢাকা- চট্টগ্রামে। কক্সবাজার একটি আন্তর্জাতিক বিমানবন্দর আমরা দেখতে পাব ২/১ বছর পরে। যদিও আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ চালু রয়েছে।

Screenshot_15.jpg

Screenshot_17.jpg

ইমেজ সোর্স Screenshot

Screenshot_18.jpg

Screenshot_19.jpg

Screenshot_20.jpg

ইমেজ সোর্স Screenshot

কক্সবাজারে যেন আজকে খুশির জোয়ারে ভাসছে মানুষ। এখানে আজকে রোড ঘাটে বের হওয়া যাচ্ছে না মানুষের ঢল নেমে গেছে। আসলে সরাসরি দেখা সম্ভব হয়নি। কিন্তু বাচ্চাদেরকে নিয়ে সেখানে যাওয়া খুবই মুশকিল। কারণ বিভিন্ন জায়গা থেকে মানুষের আগমন উদ্বোধনী স্পট গুলোতে। তো বন্ধুরা সরাসরি আমি টিভিতে লাইভ দেখছিলাম। সেখান থেকে আমি screenshot নিয়েছি অনেক গুলো। আমি আজকে আপনাদের সাথে screenshot গুলো শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে screenshot গুলোর মাধ্যমে বুঝতে পারবেন কত সুন্দর দৃশ্য গুলো।

268712224_305654151337735_1271309276897107472_n.png

লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সScreenshot
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিজেনারেল রাইটিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 10 months ago 

বাহ সত্যি চমৎকার তো। এতোগুলো প্রকল্প একসঙ্গে উদ্বোধন। কক্সবাজারের মানুষের জন্য আনন্দের এবং গৌরবময় একটা দিন। যদিও আমি শুধু রেললাইন উদ্বোধন এর কথা জানতাম। ঢাকা থেকে একেবারে অল্প খরচে ট্রেনে কক্সবাজার। পাশাপাশি আরও অনেক গুলো প্রকল্প চালু হয়ে গেল। বেশ ভালো লাগল। এবং আপনার পোস্টের মধ্যেই যেন আপনার খুশিটা প্রকাশ পাচ্ছে আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাইয়া আমাদের জন্য অনেক খুশির দিন। শুধু আমাদের জন্য না পুরো বাংলাদেশের জন্য। কারণ মানুষ এখন স্বল্প খরচে এখন কক্সবাজার ভ্রমণে আসতে পারবে।

 10 months ago 

কক্সবাজারের যেমন উন্নতি হতে শুরু করেছে তাতে জায়গাটা আরো পর্যটনের জন্য ভালো জায়গা হয়ে যাবে বলে আমার কাছে মনে হয়। কক্সবাজারের সাথে যোগাযোগ করার জন্য রেলস্টেশনের ব্যবস্থা করা হয়েছে আবার শুনলাম বিমানবন্দর করা হবে। একই সাথে সেখানে কয়লা বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে যেন কক্সবাজারের বিদ্যুতের ঘাটতি না হয়।

 10 months ago 

হ্যাঁ ভাইয়া অনেক কাজ করা হচ্ছে এখানে। আমার পোস্ট পড়ার জন্য অনেক ভালো লাগলো। আপনারকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35