ফটোগ্রাফিঃ-শামুক এবং পুঁতির জিনিসের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

শুভ দুপুর সবাইকে,

প্রিয় পরিবারের সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। বন্ধুরা পরিবারের সবাইকে নিয়ে সবাই কেমন আছেন। আশা করি নিশ্চয়ই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। পরিবারের সবাইকে নিয়ে তবে ঘর বন্দী আছি চারদিকেই হরতাল, অবরোধ আর ভালো লাগছেনা। যেহেতু অসহযোগ আন্দোলন গতকালকে ডাক দিলো এখন তো সব অফিস আদালত বন্ধ, স্কুল বন্ধ। ঘরে বন্দী জীবন যাপন করা ছাড়া আর কোন উপায় নেই। যাক কি আর করার সবার যেমন অবস্থা আমাদেরও তেমন অবস্থা। আবার উপস্থিত হয়ে গেছি নতুন একটি ব্লগ নিয়ে। তবে কাল থেকে একটু শারীরিকভাবে অসুস্থ। ভালো-মন্দ মিলিয়ে হচ্ছে মানুষের জীবন। কিছুদিন ভালো থাকবো কিংবা আবার কিছুদিন খারাপ থাকবো এই মিলিয়ে হচ্ছে মানব জীবন। সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার আজকের নতুন ব্লগে। চেষ্টা করি পোষ্টের ভিন্নতা আনার তাই আমি আজকে একটি ভিন্ন ধরনের পোস্ট আজকে শেয়ার করবো।

f2.jpg

f3.jpg

প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি। সেগুলো ফুলের ফটোগ্রাফি হোক কিংবা প্রাকৃতিক দৃশ্যের ফটোগুলো হোক অথবা মাঝেমধ্যে খাবারের ফটোগ্রাফি গুলো শেয়ার করি। কিন্তু আজকে ভিন্ন ধরনের একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। সব সময় একই ধরনের জিনিস শেয়ার করতে কেমন জানি একঘেয়েমি লাগে। তাই আজকে আপনাদের সাথে একদম ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সাথে যে ফটোগ্রাফিগুলো শেয়ার করবো তা হচ্ছে শামুকের ফটোগ্রাফি আর পুঁতির জিনিসের ফটোগ্রাফি। বিশেষ করে বর্তমান সময়ে আমরা সমুদ্র সৈকতে কিংবা যেকোন জায়গায় ঘুরতে গেলে পুঁতির মালা, ব্রেসলেট এবং শামুকের জিনিসগুলো অনেক বেশি দেখা যায়।

f10.jpg

তবে সেই জিনিসগুলো নিয়ে ব্যবহার করতেও ভালো লাগে। বিশেষ করে ড্রেসের সাথে ম্যাচিং করে প্রতিটি জিনিস হাতের ব্রেসলেট, গলার মালা, কানের দুল ভালোভাবে ম্যাচিং করে পরলে বেশ সুন্দর দেখায়। তাছাড়াও রয়েছে শামুকের বিভিন্ন প্রকারের জিনিসগুলো। শামুকের জিনিস দিয়েও বিভিন্ন ধরনের মালা, কানের দুল এছাড়াও রয়েছে শোপিস আকারে রাখার জন্য হরেক রকমের জিনিস। আপনারা তো জানেন কক্সবাজার সমুদ্র সৈকত গেলে সেখানে আশেপাশে বেশ কিছু দোকানপাট দেখা যায়। যেখানে বেশিরভাগ ক্ষেত্রে শামুকের আর পুঁতির জিনিসগুলো অনেক বেশি লক্ষ্য করি। তাছাড়াও কয়েকটি মার্কেট রয়েছে সেখানে।

f1.jpg

মাঝেমধ্যে যখন সমুদ্র সৈকতে ঘুরতে যাই তখন সে মার্কেট গুলোতে ঢোকার চেষ্টা করি। তবে ব্যাপারটা হচ্ছে প্রবেশ করলে কেমন করে হয় বাচ্চারা তো কিছু দেখতে দেয় না। তারা এত বিরক্ত করে সব কিছুতে হাত দিয়ে দেয়। আর জিনিসে অযথা হাত দিলে দোকান দার তো বোরিং হয়ে যায়। বিশেষ করে তারা জিনিস গুলো এলোমেলো করে ফেলে। তাই আমি এত সহজে তাদেরকে নিয়ে মার্কেটে যেতে চাই না। বেশির ভাগ সময় কিছু কিনতে হলে তাদের বাসায় রেখে তারপর যাওয়ার চেষ্টা করি। কিন্তু সেদিন তাদের নিয়ে গেছিলাম মার্কেটে। যেহেতু তারা সাথে ছিলো তাই। সমুদ্রে গেছিলাম তাই তাদের সাথে নিয়ে প্রবেশ করেছিলাম।

f8.jpg

f9.jpg

সেদিন আমি মার্কেটে প্রবেশ করেছিলাম কিছু জিনিস ক্রয় করবো বলে। ঘুরে ঘুরে দেখছিলাম তাদের জিনিসগুলো কেমন। যদিও জিনিস কিনার চেয়ে দেখতে ভীষণ ভালো লাগে। কারণ তাদের বিভিন্ন রকমের জিনিসের আইটেম এত সুন্দর দেখতে যেটা দেখি সেটা নিতে ইচ্ছে করে। বিশেষ করে তাদের লাইটিং গুলো এত বেশি যে দেখলে একদম চকচক করে। তবে এই জিনিসগুলো এত বেশি টেকসই নয় কিনে এনে দুই একবার ব্যবহার করলে খুব সহজেই নষ্ট হয়ে যায়। বিশেষ করে শামুকের জিনিস কিনে এনে শোপিসে রাখলে দেখতে খুব সুন্দর দেখায়। আর এই শামুকের জিনিসগুলোর মধ্যে সুন্দর করে নাম কিংবা পছন্দের নাম আর্ট করা যায়।

f5.jpg

তাছাড়া ও তাদেরকে বললে তারা খুব সুন্দর করে ডিজাইন করে দেই। আর সেই ডিজাইন করার জিনিসটি ঘরের মধ্যে রাখতে পারলে অনেক বেশি ভালো লাগে। তবে ছোট শামুক গুলোর চেয়ে বড় শামুকগুলোতে কোন আর্ট করলে কিংবা ডিজাইন করলে দেখতে বেশি সুন্দর দেখায়। আর ছোট শামুক গুলোর মধ্যে তেমন কোন ডিজাইন করা যায় না সেগুলো শুধু কোন বাটি কিংবা কোন পাত্রের মধ্যে রাখা যায় শুধু। বন্ধুরা চেষ্টা করেছিলাম আমি সেখানে ঘুরে ঘুরে জিনিসগুলো দেখার।

f6.jpg

সেখানে শুধু শামুকের কিংবা পুঁতির জিনিস নয় খাবার-দাবারের অনেক আইটেম ছিল। বিশেষ করে এই খাবার দাবারের জিনিসগুলো মায়ানমার থেকে আগত। বিভিন্ন প্রকারের আচার, বিভিন্ন প্রকারের চকলেট বেশ ভালো লাগে। এছাড়া খাবার গুলো খেতে যেমন ভালো লাগে দেখতে অনেক লোভনীয় দেখায়। বিশেষ করে বাচ্চারা তাদের আইটেম গুলো বেশি কিনতে চাই। যদিও কিছু কিনি নাই সেদিন ঘুরে ঘুরে দেখছিলাম। আর বেশ কিছু ফটোগ্রাফি নেওয়ার চেষ্টা করেছিলাম।

f7.jpg

যেহেতু শামুকের এবং পুঁতির জিনিসগুলো আমার খুব পছন্দের তাই আমি ঘুরে ঘুরে দেখে বেশ কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলো থেকে আজকে কিছু পছন্দের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি বন্ধুরা। আশা করি আমার আজকে শেয়ার করা শামুকের এবং পুঁতির প্রতিটি জিনিস গুলো আপনাদের কাছে ভালো লাগবে। সময় দিয়ে সব সময় আমার পোস্ট ভিজিট করেন অনেক ভালো লাগে। আমি অনেক অনুপ্রাণিত হয়।

f4.jpg

সবাই ভালো থাকবেন পরিবারের সবাইকে নিয়ে সুস্থ থাকবেন। আজকের মত এখানে আমার লেখা শেষ করছি আল্লাহ হাফেজ সবাইকে।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিপুঁতির এবং শামুকের জিনিসের রেনডম ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 2 months ago 

আপু আপনি গতকাল থেকে অসুস্থ জেনে সত্যিই খারাপ লাগছে। আপনার সুস্থতা কামনা করছি আপু। অসুস্থ শরীর নিয়েও চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন আপু। শামুক এবং ঝিনুক দিয়ে তৈরি করা জিনিস গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। দারুন হয়েছে ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

মাঝে মাঝে কোন কারণ ছাড়া শরীর অসুস্থ হয়ে পড়ে আপু। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট ভিজিট করলেন।

 2 months ago 

দারুন কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে দারুন কিছু জিনিস দেখতে পেলাম।শামুক ও পুঁতির তৈরি জিনিস গুলো দেখতে আমার খুবই ভালো লাগে।আপনি খুবই নিখুঁত ভাবে প্রতিটা ফটো উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

মাঝে মাঝে ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে শেয়ার করতে অনেক ভালো লাগে।

 2 months ago 

শামুক এবং ঝিনুকের তৈরি জিনিসগুলো আমার খুব পছন্দের। তবে এগুলো কখনো কিনা হয়নি। কারণ কক্সবাজার এখনো যাওয়া হয়নি। এমনিতে বিভিন্ন সিবীচে গিয়েছিলাম তবে এরকম দোকান সেখানে ছিল না। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। পুঁতির জিনিসগুলোও খুবই সুন্দর। ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

সব সমুদ্র সৈকতে ঝিনুকের শামুকের আর পুঁতির জিনিস গুলো দেখা যায়।

 2 months ago 

আপু গতকাল আপনার অসুস্থর কথা শুনে নিজের কাছেও খারাপ লাগলো। আপনার সুস্থতা কামনা করি। এটি ঠিক বলেছেন ভালো এবং মন্দ মিলে মানুষের জীবন। আজকে আপনি খুব চমৎকার কিছু শামুক এবং পুঁতির ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। খুব চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করছেন।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার পোস্ট সময় দিয়ে পড়েছেন। ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67661.55
ETH 2619.39
USDT 1.00
SBD 2.72