একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"মনের কল্পনাতে তুমি"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন? আমিও ভালো আছি বন্ধুরা শত ব্যস্ততার মাঝেও আবার উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আমার আজকের ব্লগে সবাইকে স্বাগতম জানাচ্ছি। নতুন কিছু বিষয় আপনাদের সাথে শেয়ার করতে পারলে অনেক ভালো লাগে। যদিও সারাদিন অনেক ব্যস্ত ছিলাম মাঝেমধ্যে পোস্ট করতে অনেক বেশি লেট হয়ে যায়। আজকে সকাল থেকে সংসারের কাজকর্ম নিয়ে ব্যস্ত ছিলাম। তাছাড়া আগামীকাল থেকে বাচ্চাদের পরীক্ষা তাই তাদেরকে নিয়ে পড়াতে বসে ছিলাম। দুপুরে খাওয়া-দাওয়া করে বসে পড়লাম আপনাদের সাথে একটি কবিতা পোস্ট নিয়ে। সবাই যখন বেরিয়ে পড়ল বাচ্চারা হুজুরের কাছে পড়তে গেল তখন আমি একটি কবিতা লিখতে বসেছিলাম। আসলে বাচ্চারা যখন থাকে না কিংবা একটু নিরিবিলিতে থাকি সুন্দর কবিতা লেখার সুযোগ হয়। যে ভাবনার সেই কাজ লিখে নিলাম ছয়টি অনু কবিতা।

Add a heading (1).jpg

অনু কবিতা গুলো লিখতে ভীষণ ভালো লাগে আমার বর্তমান সময়ে। কেন জানিনা ছোট ছোট কবিতা বেশ ভালো লাগে লিখতে। আমি আজকে ছয়টি অনু কবিতা লিখেছি। সে অনু কবিতার মধ্যে ভিন্ন ধরনের অনুভূতির প্রকাশ পেয়েছে। যদিও কবিতা লিখতে গেলে একটু ছন্দ মিলিয়ে লিখতে পারলে ভালো লাগে। যেমন তেমন কবিতা লিখে শেয়ার করলে ভালো লাগে না। কারণ কবিতার মধ্যে একটি ভাবের অর্থ প্রকাশ থাকতে হয়। আমি আজকে একটি চঞ্চল প্রেমের অনুভূতি প্রকাশ করেছি। একজন প্রেমিক তার প্রেমিকাকে নিয়ে অনেক ধরনের স্বপ্ন দেখে অনেক ধরনের কল্পনাতে সাজাই। সেই মনের মানুষকে নিয়ে কত কিছু মনে মনে কল্পনা করে। সে অনুভূতিগুলো অবশ্যই আমি প্রকাশ করার চেষ্টা করেছি। প্রত্যেকটা মানুষের কাছে একটি নির্দিষ্ট সময় থাকে প্রেমে পড়ার বয়সের। আমরা তো এখন সংসার নিয়ে ব্যস্ত বাচ্চাদেরকে নিয়ে ব্যস্ত। আমাদের আর এসবের কোন চিন্তা ভাবনা নেই হা হা হা।

তবে মনের অবস্থা বোঝা বেশ মুশকিল। কখন যে কার মনে কি বেজে যায় সেটা বোঝার উপায় নেই। বুড়ো বয়সেও প্রেমে পড়া যায় আসলে প্রেমে কোন বয়স মানে না হি হি হি। যাক সেদিকে আর যাচ্ছি না। আজকে আমার লেখা কবিতাগুলো আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি বন্ধুরা আশা করি ভালো লাগবে…

💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
এই পৃথিবীর বিশালতায় তোমাকে খুঁজি
পাহাড়ের ঝর্ণায় তোমাকে খুঁজি
ঐ আকাশের তারায় তারায় তোমাকে খুঁজি
এই পৃথিবীর পাড়ায় পাড়ায় শুধু তোমাকে খুঁজি।

(২)
তুমি বিশালতার মাঝে একটু সুখের হাতছানি
তুমি চঞ্চলতার মাঝে একটু সুখের ছোঁয়া
তুমি রুদ্রের হাসিতে বাতাসের এক ঝলকানি
তুমি শত বৃষ্টির মাঝে সূর্যের উঁকি।

(৩)
হাজার বছর তোমাকে নিয়ে বাঁচতে চাই
তোমাকে নিয়ে দুর দিগন্তে পাড়ি দিতে চাই
সাগরের ঢেউয়ের মাঝে সাঁতার দিতে চাই
বালু চরের বালি নিয়ে স্বপ্নের খেলা ঘর সাজাতে চাই
ভাঙ্গা গড়ার মাঝেই তোমাকে নিয়ে স্বপ্ন সাজাই।

(৪)
গোধূলির সাত রঙ্গে তোমাকে সাজাবো
যদি তুমি আমার প্রেমে ছাড়া দাও
যদি তুমি আমার হৃদয়ের রানী হতে চাও
তাহলে তুমি আমার ভালবাসায় সাড়া দাও।

(৫)
তোমাকে রাখবো হৃদয়ের মনি কোটায়
যেখানে থাকবে না কোন কষ্ট থাকবে সুখ রাশ্মি রাশ্মি
সেই সুখের সাগরে ভাসবো দুজন
যুগ থেকে যুগান্তরে অনন্তহীন প্রেমে।

(৬)
ভালোবাসতে গেলে বাঁধা আসবে, কষ্ট আসবে
সুখের নাগাল এত সহজেই পাওয়া যায় না
জয়ের পিছনে পরাজয় থাকে
সেই পরাজয়ের মাঝে জয় কে ছিনিয়ে নিতে হয়।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 3 days ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ প্রেমময় ভালোবাসার অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ভালোবাসতে গেলে অনেক বাধা আসে সেই বাধাকে অপেক্ষা করে যদি ভালোবাসার মানুষের হাত ধরে রাখা যায় তবেই ভালোবাসা জয় করা সম্ভব। ধন্যবাদ আপু এত সুন্দর ছোট্ট ছোট্ট অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

কোন কাজে সফলতা পেতে হলে বাধা আসবে সে বাধা গুলো তোয়াক্কা না করে সামনের দিকে এগিয়ে যেতে হবে তাহলে সফলতা অনিবার্য।

 4 days ago 

আপু ঠিক বলেছেন। কবিতা লিখতে গেলে একটু ছন্দ মিলিয়ে না লিখলে ভালো লাগে। আপনার প্রতিটি অনু কবিতা খুব অসাধারন হয়েছে। আমি আবৃত্তি করে পড়ছিলাম। খুবি অসাধারণভাবে কবিতার প্রত্যেকটি লাইন ফুটিয়ে তুলেছেন। এ রকম আরও চমৎকার কবিতা আপনার কাছ থেকে আশা করি।

 yesterday 

অনেক অনুপ্রাণিত হয়েছি আপু আমার কবিতা গুলো পড়ে আপনার ভালো লাগলো।

 4 days ago 

আপু আপনি তো দেখছি কবিতার মধ্যেই মনের সব প্রেম ঢেলে দিলেন। কিন্তু আপনার মধ্যে যে এত প্রেম সেটা কি আমাদের ভাই জানে? আপনার অনু কবিতাগুলোর প্রতিটি কবিতা আমার কাছে বেশ দারুন লেগেছে। বুঝতে পারছি না কোনটা রেখে কোনটার প্রশংসা করবো। ধন্যবাদ এত সুন্দর কিছু অনুকবিতা শেয়ার করার জন্য।

 yesterday 

সব জানে আপু কিন্তু করার কিছু নেই মাঝে মাঝে না বোঝার ভান ধরে বসে থাকে।

 4 days ago 

আপু আপনার মত আমি নিজেও অনেক বেশি পছন্দ করি কবিতাগুলো লিখতে। আপনি অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকেন প্রতিনিয়ত। এরকম ভাবে ভিন্ন ভিন্ন টপিক নিয়ে অনু কবিতা লিখলে সেগুলো পড়তে বেশি ভালো লাগে। আপনার সবগুলো অনু কবিতাগুলোর লাইন অনেক বেশি সুন্দর হয়েছে। এত সুন্দর টপিক নিয়ে কবিতা লিখে আমাদের সবার মাঝে শেয়ার করেছেন দেখে অসম্ভব ভালো লাগলো।

 yesterday 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনি সব সময় অনেক উৎসাহ দিয়ে থাকেন আমার কবিতাগুলো পড়ে।

 4 days ago 

বেশ চমৎকার কয়েকটি অনু কবিতা লিখেছেন আপু।আপনার লেখা কবিতা গুলো হৃদয় ছুঁয়েছে আমার।এত টা সুন্দর হয়েছে প্রতিটা লাইন।পড়ে খুবই মুগ্ধ হলাম।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

ধন্যবাদ আপু সময় দিয়ে কবিতা পড়ার জন্য।

আপু কবিতাটা অনেক সুন্দর হয়েছে। অনেক ভালো লাগলো

 yesterday 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

ছয়টি অণুকবিতাই বড় সুন্দর ও কোমল। কাউকে চাওয়ার আর্তি জীবনের এক অন্যতম চাহিদা। এই অনুভূতি বড় সংবেদনশীল। কবিতার প্রতিটি লাইন সেই আর্তির কথা বলে। প্রেমের কথা কবিতায় এলে সেই কবিতা সুন্দর হয়ে ওঠে। আপনার কবিতার ভাষা সরল এবং মনের কাছাকাছি। আরও লিখুন। সুন্দর সুন্দর কবিতা শেয়ার করুন।

 yesterday 

চমৎকার একটি মতামত দিলেন আপনি আপনার মতামত জানতে পেরে অনেক ভালো লাগলো।

 3 days ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 yesterday 

আমার লেখা অনু কবিতা গুলো ভালো লাগার জন্য ধন্যবাদ।

 3 days ago 

বাচ্চাদের পরীক্ষার সময় বাচ্চাদের প্রতি একটু এক্সট্রা কেয়ার করতে হয়। নিজেই আপনি বাচ্চাদের প্রতি খেয়াল রাখেন এবং পড়ান জেনে লাগলো আপু। আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লেগেছে। অসাধারণ লিখেছেন আপু।

 yesterday 

হ্যাঁ আপু সব দিকে খেয়াল দিতে হয়। বাচ্চাদের দিকে খেয়াল দিতে হয় সংসারের দিকে দিতে হয় অনেক ব্যস্ত থাকি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54799.23
ETH 2353.99
USDT 1.00
SBD 2.36