ফটোগ্রাফিঃ||"আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি"||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন?


আমি ভালো আছি আপনাদের দোয়ায়।আশা করি এই সন্ধ্যায় সবাই নাস্তা খাওয়া শেষ করে আবার ব্যস্ত হয়ে পড়ছেন।আমিও একটু বিশ্রাম নিয়ে আবার নতুন একটি পোস্টে নিয়ে লেখা শুরু করে দিয়েছি।

InCollage_20221123_210806002~2.jpg

আমি সামশুন নাহার হিরা@samhunnahar।বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা নিশ্চয়ই আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন আমি পোষ্টের সৃজনশীলতা বজায় রাখার জন্য বিভিন্ন ধরনের পোষ্ট শেয়ার করার জন্য চেষ্টা করে যাচ্ছি।তো আমি সেই মোতাবেক প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি।@amarbanglablog বন্ধুরা তাই আমি আজ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি।যদিও ফটোগ্রাফি তেমন সুন্দর হয় না তার পরেও চেষ্টার কমতি রাখতেছিনা ভালো করার জন্য।

আজকে আমি আপনাদেরকে কিছু ফুলের এবং অন্যান্য প্রাকৃতিক গাছের ফটোগ্রাফি শেয়ার করব।আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।আমি সব সময় চিন্তা করি ভিন্ন কিছু শেয়ার করার জন্য।যা আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনারা জানতে পারেন এবং শিখতে পারেন।অথবা নতুন কোন কিছুর সাথে পরিচয় হতে পারেন সেই চিন্তাধারা মাথায় রেখে ফটোগ্রাফি গুলো পোস্ট করার চেষ্টা করি।

বন্ধুরা আমার আজকের কিছু রেনডম ফটোগ্রাফি দেখা যাক তাহলে


"আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি"


অ্যালোভেরা

ful9.jpeg

আপনারা দেখতে পাচ্ছেন একটি অ্যালোভেরার ফটোগ্রাফি।অ্যালোভেরা আমার পছন্দের একটি গাছ।এই গাছ দেখতে যেমন সুন্দর তেমনি অনেক উপকারী।অ্যালোভেরা আমাদের শরীরের বিভিন্ন ঔষধি হিসেবে কাজ করে।তাছাড়াও এলোভেরা দিয়ে বিভিন্ন ধরনের রূপচর্চার কাজে ব্যবহার করা হয়।অ্যালোভেরা দিয়ে জুস বানিয়ে খেলে বিভিন্ন ধরনের সমস্যার জন্য উপকার হয়।এছাড়া আমরা স্কিনের জন্য অথবা চুলের জন্য বিভিন্ন ধরণের প্যাক বানিয়ে ব্যবহার করে থাকি।বর্তমান সময়ে এমন কোনো ঘর নেই যে অ্যালোভেরা গাছ লাগায় নি।যেখানে যায় না কেন একটি করে হলেও অ্যালোভেরা গাছ ঘরের কোনায় দেখা যায়।বিশেষ করে মেয়েরা রূপচর্চার কাজে এলোভেরার ব্যবহার করে থাকে।এই অ্যালোভেরার ফটোগ্রাফি আমি আমার গ্রামের বাড়িতে যখন গিয়েছিলাম তখন নিয়েছি।

নয়ন তারা ফুলে

ful 3.jpeg

এই ফুল তো সবাই চিনে থাকেন।নয়ন তারা ফুলের বিভিন্ন কালার আছে আমার বাংলা ব্লগের সবার ফটোগ্রাফি থেকে দেখতে পেয়েছি।এই নয়ন তারা ফুলটি লাগানো হয়েছে আমাদের গ্রামের বাড়ির ছাদ বাগানে।দেখতে অনেক সুন্দর লাগে আমার কাছে নয়ন তারা ফুল গুলো।

মরিচ গাছ মরিচ সহ

ful7.jpeg

ful8.jpeg

এই ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন খুব সুন্দর কিছু মরিচ গাছের মধ্যে মরিচ আছে।একটি গাছের মধ্যে টকটকে লাল একটি মরিচ দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।তাছাড়া ও ছোট আকারের যে ঝাল মরিচ গুলো আছে খুব সুন্দর করে দেখা যাচ্ছে।ছাদের মধ্যে যখন উঠছিলাম তখন পরিবেশটা এত সুন্দর ছিল ফুলে ফলে ভরা গাছগুলো আমাকে ভীষণ আনন্দ দিচ্ছিল।

রঙ্গন ফুলের কলি

ful.jpeg

রঙ্গন ফুল দেখতে আমার অনেক ভালো লাগে।বিভিন্ন ধরনের রঙ্গন ফুলের কালার আমরা দেখতে পাই আমার বাংলা ব্লগে।তবে আমি যে ফটোগ্রাফি শেয়ার করেছি সেই ফুলে কালার হচ্ছে লাল রঙের।এইটা হচ্ছে রঙ্গন ফুলের একটি কলির থুপ।যেটা ফুল ফোটার আগে ছোট ছোট কলি আকারে আসে।এই ফুলটা ও আমাদের গ্রামের বাড়ি আমার মাকে যখন দেখতে গিয়েছিলাম তখন তোলা ফটোগ্রাফি।

পাতা বাহার গাছ

ful2.jpeg

ful5.jpeg

ful1.jpeg

এই গাছগুলো আপনারা সবাই সচরাচর দেখতে পান।এই পাতা বাহার আমরা ফুল বাগানে অবশ্যই রাখি।পাতা বাহার গাছ গুলো অন্য ধরনের সৌন্দর্য বিরাজ করে থাকে।অনেক ধরনের পাতাবাহার গাছ আছে আমি নিজে ও জানি না এবং পাতাবাহার গাছ সম্পর্কে আমার তেমন কোন ধারণা নাই।এই পাতাবাহার গাছ গুলো আমাদের গ্রামের ছাদ বাগান থেকে তোলা।

নাম না জানা ফুল

ful6.jpeg

এই ফলের নাম অবশ্যই আমার আগে জানা ছিল কিন্তু ইদানিং কেন জানি এই ফুলের নামটা আমি মনে করতে পারছিনা।ছোট ছোট ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।কালার টা ভীষণ আকর্ষণীয় আমার কাছে।টবের মধ্যে লাগালে অনেক সুন্দর হয়।এই ফুল গাছ থাকতে থাকতে আকারে অনেক বড় হয়ে যায়।আপনাদের নাম জানা থাকলে অবশ্যই শেয়ার করবেন।

টাইম ফুল

ful4.jpeg

টাইম ফুল আমার দেখতে ভীষণ ভালো লাগে।এই ফুলের বিভিন্ন কালার রয়েছে।এই ফুলের প্রত্যেকটি কালার অসাধারণ বলা যায়।আমি যে ফুলের ফটোগ্রাফি নিয়েছি এটা আমাদের গ্রামের বাড়ির ছাদে বাগান করা হয়েছে।টাইম ফুল সম্পর্কে একটা ভিন্ন ধরনের ধারনা আছে সেটা হচ্ছে যে যখন ঠিক দুপুর বারোটা বাজে তখন এ ফুলটি ফু্টে।কেন জানিনা সেটা সবার চোখে ধরা পড়ছে কিনা। এক সময় আমাদের বাড়িতে অনেক বড় আকারের একটা বাগান ছিল এই ফুলের।ঠিক যখন দুপুর হত তখন ফুলগুলো ফোটে একদম লাল হয়ে যেত দেখতে অসাধারণ মনে হতো।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqvbrjgRdc5s6T9umzbL9VGyFMV1GTAjUNHXz6UDut1kDFHrDWW6fW7z6g8Vqyyq6TNVrgRrZQEfksKN58VZbGvwqqs6hGWSR4gmyvNbEskZuS2e2WwbmQj5usbJmnoL7N28b9Shb96kS7qVP9casm9gvHMxzWMV8WKCGGzpAhbnebihnoFC2X1Htavqss.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি
স্থানwhat3words

ধন্যবাদ সবাইকে পোস্ট সময় দিয়ে দেখার জন্য।

@samhunnahar

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdekKDM8DR24hmAVtgtZgpjcBV6h1XWYpu2kwLyx7KQCurXDPhLq5YZKUxxR6PaF7iUiKfp4BFa3pxwoKsiMTKuUaidiaHwmTGcwLENgRroKjp53u8U9TVZPhAvP7c9PC9WXQkmkdGdRuSW2nSmTfyadycoVHtgokskT3fsyBNWgh1ZH87W9JwsF8eTH3Ztb.png


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErUogEiSdZAWauW2HBq1zWnaXTkFLcSDf1FNjZSG74aKLZVGvRiXgXAoHNcwd2pCdbdU4UBDUSCpWCCEVSxQb1dLcZJjZwnHQ7cKET7dP2WdCG8XqX6kAVShvxwj4ADcqXM5SRVok8jcf6QUdnKuHYGEBSfAT19oFbhrhr1248EYdHUHm3UH5XWQxGVuZ7.png

WhatsApp Image 2022-11-20 at 9.12.26 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনি যে ফুলের নাম মনে করতে পারছেন না সেইটা আসলে পানিকা ফুল গাছ। ছোট ছোট অনেক ফুল একসাথে ধরে। অ্যালোভেরা গাছ আসলেই অনেক উপকারী একটা গাছ। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার নাম না জানা ফুলের নামটি বলার জন্য।পনিকা ফুল ঠিক আছে ভাইয়া।

 2 years ago 

আপু সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। অ্যালোভেরা আর ফুল গুলো খুব পরিচিত। আর মরিচ গাছের মধ্যে মরিচ দেখতে অনেক বেশি ভাল লাগছে। আরো বেশি ভাল লাগে যদি নিজ হাতে মরিচ পেড়ে খাওয়া যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলছেন এলোভেরা গাছটা দেখতে অনেক সুন্দর হয়েছে।তাছাড়া মরিচ গাছ থেকে নিজের হাতে মরিচ ছিড়ে খাওয়ার মজা আলাদা।

 2 years ago 

আপনার একটা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার ক্যামেরায় বন্দি করেছেন। আপনার ফটোগ্রাফি এগুলো দেখতে অনেক সুন্দর লাগছে।আমার কাছে টাইম ফুল দেখতে অনেক সুন্দর লাগছে।খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভাল লাগলো।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দুর্দান্তভাবে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

নয়ন তারা ফুল আমারও বেশ ভালো লাগে ভাইয়া। সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
ফটোগ্রাফি পোস্ট দেখলেই আমি দেখি কারণ অনেক সুন্দর সুন্দর ছবি দেখা যায়। আপনিও আজ খুব সুন্দর কিছু ফুল, মরিচ এর ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ছবি খুব সুন্দরভাবে তুলেছেন। রঙ্গনের কলিগুলো দেখতে খুব সুন্দর লাগছে। টাইম ফুলটা আমি বাস্তবে দেখিনি তবে আপনার ছবি দেখে খুব সুন্দর লাগছে। খুব সুন্দর একটি ফুল। পাতাবাহার গাছগুলো ছবির মাধ্যমে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।
 2 years ago 

টাইম ফুল বাস্তবে অনেক সুন্দর একটি ফুল ভাইয়া। বিভিন্ন কালারের টাইম ফুল দেখতে অসাধারণ লাগে।

 2 years ago 

অ্যালোভেরার গুনাগুন সম্পর্কে তো আপনি ডাক্তারের চাইতেও বেশি জানেন। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি ছিল অসাধারণ। খুব সুন্দর করে ক্যাপচার করেছেন এবং ন্যাচারাল যে কালার গুলো খুব সুন্দর ফুটে উঠেছে। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি উপকারী জিনিস তার সম্পর্কে কিছু গুণাবলী জেনে রাখা তো ভালো ডাক্তার হতে হবে নাকি 😇😇😇।গঠনমূলক মন্তব্য করেছেন।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর লাগলো। রঙ্গন ফুল, পাতা বাহার খুবই সুন্দর হয়েছে।আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন।টাইম ফুল ছোটবেলা অনেক দেখতাম,এখন খুব একটা চোখে পরে না। এই ফুলটিও দারুন লাগলো। আর এটা আমি অন্য নামে জানতাম, যাই হোক নামটা জানা হয়ে গেল। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু ফুলের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66