"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪১ || মুলা, গাজর ও আলু মিক্স চিকেন পাকোড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

শুভ সকাল বন্ধুরা সবাইকে

আমি সামশুন নাহার হিরা। আমার স্টিমিট ইউজার আইডি @samhunnahar। আমি আপনাদের সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত আছি বাংলাদেশের কক্সবাজার শহর থেকে। আমি একজন গর্বিত ব্লগার কারণ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নিয়মিত আমার ব্লগিং শেয়ার করতে পেরে। তো বন্ধুরা আজকে কথা না বাড়িয়ে সরাসরি চলে যাব আমার আজকের মূল বিষয় নিয়ে। আজকে আমি যে বিষয় টি শেয়ার করব সেটা হচ্ছে যে শেয়ার করো তোমার ইউনিক পাকোড়ার রেসিপি। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি সব সময় সবার ক্রিয়েটিভিটিকে যাচাই করা হয়। এর মাধ্যমে আমরা খুব সুন্দর এবং ইউনিক কিছু দেখতে পারি। সেটা রেসিপির ক্ষেত্রে হোক কিংবা অন্য কিছুর ক্ষেত্রে হোক সবার মেধার বিকাশ ঘটাতে সহযোগিতা করে। তো এবারেও খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য অনেক ধন্যবাদ প্রিয় এডমিন মডারেটর ভাই-বোনদেরকে।

p14.jpg

p11.jpg

সত্যিই অনেক ভালো লাগে এমন সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হলে। প্রতিযোগিতার মাধ্যমে সবার কাছ থেকে অনেক ইউনিক কিছু দেখতে পাই। এছাড়া নিজেরাও চেষ্টা করি ইউনিক কিছু শেয়ার করার সবার সাথে। তো এবারে অনেক ভালো লাগলো ইউনিক একটি পাকোড়ার রেসিপি শেয়ার করার সুযোগ পেলাম। সেই সুবাদে আমি আজকে উপস্থিত হয়ে গেছি নতুন একটি ইউনিক পাকোড়ার রেসিপি নিয়ে। আমি সবজির মিশ্রণে চিকেন পাকোড়া রেসিপি তৈরি করেছি। আলু, গাজর ও মুলার মিশ্রণে চিকেন পাকোড়া খেতে অনেক ভালো লেগেছে। ঝাল ঝাল ক্রিপসি পাকোড়ার রেসিপি খেতে অনেক ভালো লেগেছিল।

p16.jpg

তো বন্ধুরা তাহলে শুরু করা যাক আমার আজকের পাকোড়ার রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি। আশা করি আপনাদের ভালো লেগে থাকবে। তাহলে শুরু করি


আজকের রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


p.jpg


উপকরণপরিমাণ
দেশি মুরগির মাংস৩ পিস
গাজরএকটি
মুলা১টি
আলু১টি
পেঁয়াজ কুচি২ টি
রসুন বাটা২ চামচ
আদা বাটা৩ চামচ
বেসন২০ গ্রাম
চাউলের গুড়া৩০ গ্রাম
কর্নফ্লাওয়ারঅল্প
লবণস্বাদমত
লাল মরিচ গুঁড়া৩ চামচ
হলুদ গুঁড়া১ চামচ
জিরা গুঁড়া১ চামচ
ধনে গুঁড়া১ চামচ
গরম মসলা১ চামচ
সয়া সস৩ চামচ
কাঁচা মরিচ কুচি৫/৬ টি
সয়াবিন তেলফ্রাই করার জন্য


ইউনিক পাকোড়া তৈরির ধাপ সমূহ


ধাপ-১

প্রথমে আমি একটা মুলা, একটা গাজর এবং একটা আলু নিয়েছি। সেগুলোর খোসা ছাড়িয়ে নিয়েছি। খোসা ছাড়িয়ে নেওয়ার পরে ছোট করে গ্রেট করে নিয়েছি। গ্রেট করে নেওয়ার পরে হালকা করে লবণ মেখে কিছু সময়ের জন্য রেখে দিলাম। যাতে মুলার গন্ধ চলে যায় সেজন্য। কিছুক্ষণ পরে পানি দিয়ে ধুয়ে নিয়ে পানি ঝরিয়ে যাওয়ার জন্য রেখে দিয়েছি।

p1.jpg


ধাপ-২

এখন নিয়েছি দেশি মুরগির মাংস। মাংসগুলোকে প্রথমে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। এরপরে ছুরি নিয়ে কেটে ছোট ছোট করে সাইজ করে নিয়েছি। যাতে পাকোড়া তৈরি করার সময় খুব তাড়াতাড়ি ক্রিপসি হয়ে যায়। তো বন্ধুরা মাংসের টুকরো গুলোকে সবজির মধ্যে দিয়ে দিলাম।

p2.jpg


ধাপ-৩

এরপরে বড় একটি বাটি নিলাম। সেখানে উল্লেখিত পরিমাণ সব উপকরণ সমূহ নিয়ে নিয়েছি।

p3.jpg


ধাপ-৪

সাথে দিয়ে দিলাম তিন চামচ সয়া সস। দিলাম কর্নফ্লাওয়ার, চালের গুড়া, বেসন, এছাড়াও অন্যান্য উপকরণ গুলো সব একসাথে নিয়ে নিছি। উপকরণ সমূহ একসাথে নেওয়ার পরে হাত দিয়ে ভালো করে মেখে নিতে হবে। মেখে নেওয়ার পরে ২০ থেকে ৩০ মিনিট পর্যন্ত রেখে দিতে হবে।

p4.jpg


ধাপ-৫

এখন পাকড়া গুলো ভেজে নেওয়ার জন্য চুলাতে একটি কড়ায় বসায় দিয়েছি। তাতে পরিমাণ মতো তেল দিয়ে গরম হওয়ার জন্য অপেক্ষা করবো। গরম হয়ে গেলে ধাপে ধাপে পাকোড়া গুলো দিয়ে সময় নিয়ে ভেজে নিতে হবে। যেহেতু মাংস এবং সবজি আছে সেগুলো ভালো মতো ক্রিপসি হয়ে আসা পর্যন্ত ভেজে নিতে হবে। এভাবে সব ভেজে নিলাম।

p5.jpg

পরিবেশনা

প্রিয় বন্ধুরা ক্রিপসি পাকোড়া তো ভেজে নিলাম। তাহলে এবার খাওয়ার পালা। এত কষ্ট করে ভেজে নিলাম তাহলে কি রকম হয়েছে খেয়ে দেখতে হয়। তো বন্ধুরা এত মজার হয়েছিল বলার মত না। যেহেতু সবজির সাথে চিকেন মিক্স করেছি তাছাড়া ক্রিপসি করে ভেজে নিয়েছি খেতে দারুন ছিল। তাছাড়া একটু ঝাল ঝাল ছিল সসের সাথে খেতে ভীষণ মজার ছিল। আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

p14.jpg

p12.jpg

p16.jpg

p6.jpg

p7.jpg

p13.jpg

p10.jpg

p8.jpg

কারণ পাকোড়া তো সবাই তৈরি করতে পারে কমবেশি। কিন্তু ভিন্ন ভাবে তৈরি করার চেষ্টা করেছি। যদি ভালো লেগে থাকে তাহলে আমার রেসিপি দেখে আপনারাও তৈরি করে নিতে পারেন ক্রিপসি সবজি চিকেন পকোড়া রেসিপি।

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরেসিপি

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Polish_20230713_210902326.png

Sort:  
 last year 

মুলা গাজর ও আলু মিক্স চিকেন পাকোড়া রেসিপি দেখে আমার তো খুব খেতে ইচ্ছে করছে। এই ধরনের মজার মজার খাবার গুলো দেখলে সত্যি লোভ সামলাতে পারে না। বৃষ্টির মধ্যে সবাইকে যদি এরকম গরম গরম পাকোড়া দেওয়া হয় তখন সবাই মিলে একটিও বাকি রাখবে না। আপনি ডেকোরেশন টা অনেক সুন্দর করে করেছেন দেখে খুব ভালো লাগলো। সস দিয়ে এরকম পাকোড়া খেতে সত্যি খুবই মজাদার।

 last year 

একদম ঠিক আপু বিকেলের নাস্তায় এমন গরম গরম পাকোড়ার রেসিপি যদি সবাই মিলে খাওয়া হয় ভালো লাগে খেতে।

 last year 

প্রতিযোগিতাকে কেন্দ্র করে সবাই এত ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করছে দেখে খুব ভালো লাগছে। আপনার পকোড়াটিও খুব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন দেখেই ইতিমধ্যে খেতে মন চাচ্ছে।এত সুন্দর একটি পকোড়ার রেসিপি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভকামনা আপু।

 last year 

একদম ঠিক বলছেন আপু এত সুন্দর প্রতিযোগিতার আয়োজন করলে ইউনিক পোস্ট গুলো দেখার সুযোগ হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আর অনেক অনেক শুভকামনা রইল। মুলা গাজর আলু আর চিকেন দিয়ে এত সুন্দর পকোড়া তৈরি করেছেন দেখেই লোভ লেগে গেল। এমনিতেই আমার পকোড়া খেতে অনেক ভালো লাগে। বিশেষ করে এরকম মিক্স করা পকোড়া গুলো খেতে আরো ভালো লাগে। আমি কয়েকবার চিকেন পকোড়া খেয়েছি। কিন্তু আপনার মত এত সুন্দর ভাবে অনেক জিনিস দিয়ে তৈরি করে খাওয়া হয়নি। আপনার পকোড়া রেসিপি আমার কাছে দেখে ভালো লাগলো।

 last year 

সত্যি বলতে আপু পাকোড়া খেতে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আমার রেসিপিটি আপনার এতো ভালো লাগার জন্য।

 last year 

প্রতিযোগিতার জন্য আমরা সবাই ইউনিক কিছু করার চেষ্টা করি। আপু আপনিও কিন্তু দারুন একটি রেসিপি তৈরি করেছেন। মুলা, গাজর ও আলু দিয়ে তৈরি করা চিকেন পাকোড়া রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে গরম গরম খেতে দারুন লাগবে।

 last year 

হ্যাঁ আপু সাধ্যমতো চেষ্টা করেছি ভালো কিছু করার। কিন্তু যতটুকু করেছি আপনাদের অনেক ভালো লাগলো শুনে খুশি হলাম।

 last year 

মুলা গাজর আলু এবং চিকেন দিয়ে খুব সুস্বাদু পাকড়ো তৈরি করেছেন। গরম গরম পাকোড়া খাওয়ার মজাটাই আলাদা। আর এরকম মিক্স পাকোড়া হলে তো কথাই নেই। দেখে লোভনীয় লাগছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আমার পাকোড়া রেসিপিটি আপনার বেশ পছন্দ হয়েছে শুনে খুশি হলাম।

 last year 

আপু মুলা, গাজর ও আলু মিক্স চিকেন পাকোড়া রেসিপি শেয়ার করলেন। রেসিপির কালারটা দেখেই মনটা ভরে গেছে। মাঝে মাঝে বাসায় দাওয়াত দিলে এমন পাকোড়া খাওলেই হবে,হে হে হে। ধন্যবাদ।

 last year 

চলে আসেন ভাইয়া এখনো আছে আপনাকে গরম করে দিয়ে দেবে।

 last year 

প্রথমে জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি মুলা,গাজর ও আলো মিক্স দিয়ে বাঁকুড়া রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির ধাপগুলো অনেক সুন্দর হয়েছে। খুবই সুন্দর হবে পাকোড়া রেসিপির ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পাকোড়া রেসিপি টি আপনার এত ভালো লাগার জন্য।

 last year 

মুলা, গাজর ও আলু মিক্স চিকেন পাকোড়া রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না আপু। এধরনের তেলে ভাজা খাবার গুলো খেতে ভীষণ মজা লাগে। চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

চলে আসেন ভাইয়া দাওয়াত রইলো।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে জানাই আমার পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন। দেশি মুরগির মাংস গাজর মুলা আলু দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে চিকেন পকোড়ি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে রেসিপি তৈরি দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক পরিশ্রমের মাধ্যমে রেসিপিটি তৈরি করেছিলেন। কিন্তু রেসিপি খাওয়ার সময় সব কষ্ট ভুলে গিয়ে সাদ করেছিলেন। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রেসিপি তৈরির পদ্ধতি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আমার রেসিপিটি পড়ে এত বেশি অনুপ্রেরণা দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47