ফটোগ্রাফি।।আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা!!

আসসালামুআলাইকুম/ আদাব/ নমস্কার।


“আমার বাংলা ব্লগের” এপার বাংলা-ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল ব্লগার ভাই বোনদের প্রতি লেখার শুরুতে রইল অকৃত্রিম ভালোবাসা ও অভিনন্দন। আশা করি সকলেই ভালো-মন্দ মিলিয়ে দিন যাপন করতেছেন।প্রতিদিনের মত আমি আজও আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব বলে উপস্থিত হয়েছি। আমি আপনাদের সাথে কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।ফুল পছন্দ করে না এমন মানুষ নেই।সবাই সৌন্দর্যের পূজারী, ফুলের পূজারী। আমরা বিভিন্ন কাজে ফুল ব্যবহার করে থাকি।যেমন বিভিন্ন অনুষ্ঠানে, পূজাতে, বিয়ের অনুষ্ঠানে, যে কোনো শুভ কাজে, ফুলের মালা গেঁথে মাথায় কুফা,যে কোন অনুষ্ঠানে আমরা এই শান্তির প্রতীক, সুন্দরের অভিলাষী ফুল দিয়ে শুভ কাজটি উদ্বোধ করে থাকি।


আমাদের চারপাশে নানান ধরনের ফুল আছে।যেই ফুল হোক না কেন সব ফুলই আমার কাছে ভালো লাগে। আমি ফুলের বাগান করতে অনেক ভালোবাসি। আমি যখন গ্রামে ছিলাম তখন আমার গ্রামের বাড়ির আঙ্গিনায় চারপাশে ফুলের বাগান লাগিয়ে রাখছিলাম।যখন আমি উচ্চশিক্ষার জন্য শহরে পাড়ি জমায় তখন আমার ফুলের বাগান টা আস্তে আস্তে বিলীন হয়ে যায়।কিন্তু শহরে বন্দিশালায় কোথায় ফুলের বাগান করব।ছোট্ট বেলকোনিতে আমার ফুলের বাগান করতে ভালো লাগেনা।

আশা করছি ভবিষ্যতে যখন আমাদের একটা সুন্দর বাড়ি হবে তখনই বাড়ির ছাদে আমি আমার মনের মত সুন্দর ফুলের বাগান গড়ে তুলব।তাই আমি যেখানেই যাই না কেন সুন্দর ফুল দেখলে লোভ সামলাতে পারিনা। তাই ক্যামেরায় ফটোগ্রাফি করে নিয়ে থাকি। আজ আমি আপনাদেরকে শেয়ার করব কিছুদিন আগে আমি আমাদের কক্সবাজারের গণপূর্ত উদ্যানে গিয়েছিলাম।যদিও গণপূর্ত উদ্যান টা এখনো নতুন তাই ফুলের বাগান আস্তে আস্তে হচ্ছে।সেখানে অনেক সুন্দর সুন্দর ফুল দেখতে পায় যা আমি ক্যামেরা বন্দি করে নিলাম। আজ আমি আপনাদের সাথে সেই ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করতে চলে এসেছি। তাহলে চলুন বন্ধুরা আমার কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি দেখে আসিঃ-

flower14.jpeg

অনেকগুলো ফটোগ্রাফির সমন্বয়ে আমি একটি ফটোগ্রাফিক তৈরি করেছি যা আপনারা দেখতে পাচ্ছেন।

তাহলে আমি আপনাদেরকে আমার তোলা ফটোগ্রাফি গুলো ধাপে ধাপে শেয়ার করতেছি।


ফটোগ্রাফিঃ

flower.jpeg
লোকেশন

flower1.jpeg

flower2.jpeg

আসলে আমি ফুলের বাগান করতে পছন্দ করি সেটা ঠিক আছে কিন্তু ফুলের নাম গুলো জানিনা সেটা হচ্ছে সবচেয়ে দুঃখের বিষয়।এ লাল জবা টা আমার কাছে বেশ ভালো লাগে।তাছাড়া আরও রয়েছে সাদা জবা,পিঙ্ক জবা ফুল,সব রঙের জবা ফুলগুলো খুব সুন্দর।তবে সবচেয়ে বেশি আকর্ষণ লাল জবা ফুল।

ফটোগ্রাফিঃ

flower3.jpeg
লোকেশন

flower11.jpeg

এই ফুলের নাম আমার জানা নেই। কারো জানা থাকলে অবশ্যই সহযোগিতা করবেন।

ফটোগ্রাফিঃ

flower5.jpeg
লোকেশন

flower4.jpeg

পিং কালারের রঙ্গন ফুল গুলো দেখতে অনেক সুন্দর। রঙ্গন ফুল যে কালার হোক না কেন দেখতে অনেক সুন্দর হয়।

ফটোগ্রাফিঃ

flower6.jpeg
লোকেশন

flower7.jpeg

অলকানন্দা ফুল দেখতে খুব সুন্দর। আমি অলকানন্দা ফুল ছোট বেলায় দেখেছি হলুদ রঙের। কিন্তু ইদানিং একটি ফুলের বিভিন্ন রং দেখা যায়।দেখতে খুব সুন্দর লাগে একটি ফুলের বিভিন্ন রং দেখতে।

ফটোগ্রাফিঃ

flower8.jpeg

flower9.jpeg
লোকেশন

flower10.jpeg

লাল ফুলের মধ্যে রঙ্গন ফুল দেখতে অনেক সুন্দর।একদম ঠকঠকে লাল রঙ্গন ফুল খুব আকর্ষণীয়। যখন গণপূর্ত উদ্যানে
হাঁটছিলাম তখন চোখ পড়ে রঙ্গন ফুলের দিকে।তাই দু'একটা ফটোগ্রাফি নিয়ে নিলাম।

ফটোগ্রাফিঃ

flower12.jpeg
লোকেশন

flower13.jpeg

এই ফুলের নাম আমার জানা নেই।এই ফুলের নাম কি জারুল ফুল? কারো জানা থাকলে অবশ্যই সহযোগিতা করবেন।

প্রিয় বন্ধুরা আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি কেমন লেগেছে জানিনা। আশা করি আপনাদের ভালো লেগেছে। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার আজকে শেয়ার করা ফটোগ্রাফি পোস্ট দেখার জন্য অনেক ধন্যবাদ ও অভিনন্দন।সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেছি।

ক্যামেরার বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো-


ছবিতে ব্যবহার করা ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি

ধন্যবাদান্তেঃ@samhunnahar

আবার দেখা হবে নতুন অন্য একটি পোস্ট নিয়ে আপনাদের সাথে শেয়ার করার জন্য সে অবধিভালো থাকবেন

273417332_3169469603331304_3098165750555637207_n.gif

Banner_Annivr4.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দরভাবে ফুলগুলো ফুটে উঠেছে।ফুল পছন্দ করে না এমন মানুষ নেই। আপনি ঠিকই বলেছেন সবাই সৌন্দর্যের পূজারী, ফুলের পূজারী। আমরা বিভিন্ন কাজে ফুল ব্যবহার করে থাকি। ফটোগ্রাফি খুবই ধৈর্য সহকারে করতে হয়। আপনার দক্ষতা দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল ভাষায় কথাগুলো বলেছেন।

 2 years ago 

ভবিষ্যতে আপনার যখন সুন্দর বাড়ি হলে ফুলবাগান করবেন জেনে ভালো লাগলো। আসলে বাড়ির ছাদে বাগান লাগাতে সত্যি অনেক ভালো লাগে। যাইহোক আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো কিন্তু দারুন ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনার স্বপ্ন যেন পূর্ণ হয় এই দোয়া করি আপু।

 2 years ago 

জি আপু আমার অনেক সখ বাড়ির ছাদে বাগান করার।

 2 years ago 

অবশ্যই যথার্থই বলেছেন ৷ যে ফুল ভালোবাসেন এমন কোন ব্যক্তি নেই৷ আর আমি মনে করি ফুল হলো ভালোবাসার প্রতীক ৷ ফুল দিয়ে আমরা সম্মান জানাতে পারি ফুল হলো সৌন্দর্যের পূজারী ৷

আপনার করার প্রতিটি ফুলের ফটো হয়েছিল অসাধারণ়৷ প্রতিটি ফুল অনেক ভালো লাগছে ৷ ধন্যবাদ এতো সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷
ধন্যবাদ

 2 years ago 

হুন ঠিক বেলেছেন কাউকে সম্মান জানাতে আগে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

 2 years ago 

ধন্যবাদ আপনার তোলা সুন্দর ফটোগ্রাফিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ।

 2 years ago 

বেশ ভালো তুলেছেন ছবিগুলো। আমার এমন থোকা থোকা ফুল খুব ভালো লাগে। সাধারণ ফুলগুলো থোকার মত থাকলে দেখতে অসাধারণ লাগে।এগিয়ে যান। আমরা সাথে আছি।এখানে একে অপরে্য হাত ধরে এভাবেই এগিয়ে যেতে হবে।

 2 years ago 

আমিও আছি আপু আপনাদের সাথে।একসাথে কাজ করতে হলে দৃড় বন্ধন খুবই দরকার।

 2 years ago 

শুনে অনেক ভালো লাগলো যে যখন আপনাদের বাড়ি হবে তখন বাড়ির ছাদে ফুল গাছ লাগাবেন ।আসলেই ফুলগাছ লাগাতে আমার অনেক ভালো লাগে। আর ফুল পছন্দ করে না এমন কেউ নেই। আপনার তোলা রেনডম ফটোগ্রাফির মধ্যে সবথেকে লাস্টের ফটোগ্রাফিটা দেখতে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপু আপনি মূল্যবান সময় দিয়ে পোস্ট পড়ে সুন্দর মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি যখন গ্রামে ছিলেন তখন ফুলবাগান করেছিলেন। কিন্তু উচ্চ শিক্ষার জন্য যখন শহরে পাড়ি জমিয়েছেন সেটা আস্তে আস্তে বিলীন হয়ে গিয়েছে। আসলে যারা ফুল কে ভালবেসে ফুলের বাগান করে তাদের মনটা অনেক বেশি নরম এবং ফুলের মতই হয়, এসব মানুষগুলো অনেকটাই কমলমতি। ফুলের ভালোবাসা খুব ছোটবেলা থেকেই আপনার মাঝে যেটা আপনার পোস্ট পড়েই বুঝতে পারলাম। ধন্যবাদ কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভাল লাগলো সুন্দর প্রশংসা শুনে।নিজের সম্পর্কে এমন কথা শুনতে কে অপছন্দ করবে।ধনবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65