অরিগ্যামি পোস্ট || রঙ্গিন কাগজ দিয়ে জুতার অরিগ্যামি তৈরি।

in আমার বাংলা ব্লগ10 months ago

শুভরাত্রি আমার বাংলা ব্লগ পরিবার,

বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন শীতের দিনে। মনে হচ্ছে সব জায়গায় শীত বেশ জমে বসেছে। আমাদের এখানেও শীতের মাত্রা অনেক বেশি বেশ কয়েকদিন যাবত। আসলে শীতের দিনে বেশ ভালোই লাগে। বিশেষ করে সকাল সকাল ঘুম থেকে উঠতে একদম ইচ্ছে করে না। তারপরও উঠে যেতে হয় যেহেতু বাচ্চারা আছে তাই। যদি একা হতাম তাহলে অনেক দেরি করে উঠতাম হা হা হা। যাক বন্ধুরা আমার অনুভূতিটা জানালাম আপনাদেরকে। তবে আপনাদের অনুভূতি কেমন শীতকে নিয়ে জানাতে ভুলবেন না। আবার উপস্থিত হয়ে গেছি নতুন একটি পোস্ট নিয়ে। চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে জুতা তৈরি করার। আশা করি আমার আজকের জুতা তৈরির অরিগ্যামি আপনাদের কাছে ভালো লাগবে।

ar23.jpg

বিভিন্ন ধরনের ক্রিয়েটিভিটি শেয়ার করার চেষ্টা করি। কিন্তু সময় সুযোগ হয়ে ওঠেনা তৈরি করার। যদি চেষ্টা করি ইনশাল্লাহ সফলতা আসবে সেই কামনা করি। যদিও ডিসেম্বর মাস বাচ্চাদের স্কুল বন্ধ কিন্তু বিভিন্ন ধরনের ব্যস্ততার মধ্যে আছি। তারপরেও চেষ্টা করি সময় সুযোগ হলে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার। অথবা অন্য কিছু ক্রিয়েটিভিটি তৈরি করার। সত্যি বলতে যে কোন কিছু তৈরি করতে আমার কাছে খুব ভালোই লাগে। যদিও সময় স্বল্পতার কারণে তেমন সম্ভব হয় না। কিন্তু যখন সময় পাই তখন কিন্তু বসে পরি কোন কিছু তৈরি করার জন্য। তো বন্ধুরা আমার আজকের তৈরি করা রঙিন কাগজের অরিগ্যামি কেমন লাগলো আপনাদের কাছে? আশা করি ভালো লাগবে যেহেতু প্রথম তৈরি করলাম। তাহলে চলুন বন্ধুরা কিভাবে তৈরি করেছি সেই ধাপ সমূহ আপনাদের সাথে শেয়ার করে নিব।

ar22.jpg


আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • বিভিন্ন কালারের রঙ্গিন কাগজ।

  • কাঁচি।

  • গাম।

  • বিস্কুটের বক্স।

ar.jpg


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি জুতা তৈরির পর্যায়ে চলে যাব। জুতা তৈরির জন্য প্রথমে আমি একটি বিস্কুটের বক্স নিলাম। সেটা কাঁচি দিয়ে কেটে নিলাম। জুতার সাইজ অনুযায়ী কেটে নিয়েছি।

ar1.jpg

ar2.jpg

দ্বিতীয় ধাপঃ

আবারো আরেকটি রঙিন কাগজ নিয়ে সেটা জুতার সাইজ অনুযায়ী কেটে নিলাম। কেটে নেওয়ার পরে বিস্কুটের বক্সের মধ্যে গাম দিয়ে ভালো করে লাগিয়ে দিয়েছি।

ar3.jpg

ar4.jpg

ar5.jpg

ar6.jpg


তৃতীয় ধাপঃ

এই পর্যায়ে আপনারা দেখতে পাচ্ছেন আমি বিস্কুটের বক্স কেটে রাখা জুতার সাইজের কার্ডবোর্ডটি রঙিন কাগজ দিয়ে মুড়িয়ে নিলাম। এর পরে হলুদ কালারের একটি কাগজ নিয়েছি। সেটা মাপ দিয়ে সাইজ করে কেটে নিলাম।

ar7.jpg

ar8.jpg

ar9.jpg

ar10.jpg


চতুর্থ ধাপঃ

হলুদ কালারের রঙ্গিন কাগজ টি সাইজ করে কেটে নেওয়ার পরে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

ar11.jpg

ar12.jpg


পঞ্চম ধাপঃ

এখন আবারও আরেকটি কাগজ নিয়ে ভাঁজ দিয়ে নিলাম। ভাঁজ দেওয়ার কারণ হচ্ছে জুতার উপরে আমি ছোট একটি ফুল দেবো।তাই ভাঁজ দিয়ে একটি ফুল তৈরি করে নিলাম।

ar13.jpg

ar14.jpg

ar16.jpg


ষষ্ঠ ধাপঃ

এভাবে ফুলটি তৈরি করে নেওয়ার পরে গাম দিয়ে জুতার উপরে লাগিয়ে দিলাম। তো লাগিয়ে দেওয়ার পরে তৈরি হয়ে গেল আমার আজকের রঙিন কাগজ দিয়ে জুতা তৈরীর অরিগ্যামি।

ar17.jpg

ar18.jpg

ar19.jpg

ar20.jpg

ar21.jpg


উপস্থাপনা

বন্ধুরা আশা করি আমার আজকের তৈরি করা রঙ্গিন কাগজের জুতা আপনাদের ভালো লাগবে। আসলে আমি মনে করি যে কোন কাজ এত সহজ নয়। যে কোন কাজ আয়ত্তে আনতে হলে খুব ধৈর্য ধরে সময় দিয়ে করতে হয়। তাহলে একটা সময় খুব সুন্দর ভালো ফলাফল পাওয়া যায়। দেখতে যতটা সহজ মনে হয় আসলেই ততটা সহজ নয়। তৈরি করতে যথেষ্ট পরিমাণ সময় দিতে হয় তাছাড়া মন মেজাজ সব ঠিক রাখতে হয়। তাহলে আউটপুট ভালো আসে। তো বন্ধুরা কেমন হয়েছে জানাতে ভুলবেন না। এটা আমার প্রথম অরিগামী রঙিন কাগজ দিয়ে তৈরি করা জুতার। তবে এর আগে দুই একটা ওয়ালমেট তৈরি করেছিলাম আপনাদের বেশ অনুপ্রেরণা পেয়েছিলাম। সময় দিয়ে দেখার জন্য ধন্যবাদ সবাইকে।

ar22.jpg

ar23.jpg

ar24.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরঙ্গিন কাগজের জুতার অরিগ্যামি

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 10 months ago 

ঠিক বলেছেন আপু শীতের সকালে ঘুম থেকে উঠতে মন চায় না তবে বাচ্চারা আছে না উঠে পড়া যায় ন। আপনার রঙিন কাগজের জুতা চমৎকার হয়েছে। সত্যি আপু রঙিন কাগজের জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

বাচ্চারা আছে তাই সকাল সকাল উঠে যেতে হয়। জুতা গুলো দেখে ভালো লাগার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আপু ঢাকায় এখনো শীত শুরু হয়নি তবে যতটুকু ঠান্ডা লাগে তাতে খুব ভালো লাগে। আমার টেনশন নেই তাই সকালে উঠতেও হয় না। সকাল সকাল ঘুম থেকে উঠা খুবই কষ্টকর। যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর জুতার অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। জুতার উপরে ফুল দেওয়াতে দেখতে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার অরিগ্যামি টি আপনার ভাল লাগার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আললেই আপু কয়েকদিন ধরে শীতটা অনেক বেড়ে গেছে ৷ যাই হোক , আজ দারুণ কিছু শেয়ার করেছেন আপনি ৷ আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার ৷ আপনি বিভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর এক জোরা জুতার অরিগ্যামি তৈরি করেছেন ৷ এটা দেখতে খুবই সুন্দর হয়েছে ৷ আপনি ব্যস্ততার মাঝেও দারুণ সব ক্রিয়েটিভি শেয়ার করছেন দেখে সত্যিই ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

রঙ্গিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে বেশ ভাল লাগে।

 10 months ago 

শীত আমাদের এদিকে মোটামুটি ভালোই পরেছে। আমরাও তেমন সকালে ঘুমিয়ে থাকতে পারিনা কারন অফিস রয়েছে। যাইহোক রঙিন কাগজের অরিগ্যামী আমার ভীষণ ভালো লাগে। আপনি দারুন একজোড়া জুতা তৈরি করলেন যা সত্যিই ভীষণ সুন্দর দেখাচ্ছে। এধরনের জিনিসগুলো বাচ্চারা পেলে ভীষণ খুশি হয়। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

শীতের দিনে শীত না থাকলে ভাল লাগেনা। ভাল লাগলো আপনার যেহেতু অরিগ্যামিটি ভাল লেগেছে।

 10 months ago (edited)

বাহ্ আপু অসাধারণ ইউনিক একজোড়া নতুন ঝকঝকে জুতো দেখতে পাচ্ছি। জুতা জুড়ো দেখে আমি অবাক হয়ে গিয়েছিলাম। মনে করলাম বার্মিজ জুতা হয়তো আপনি কিনে লাইফ স্টাইল পোস্ট করেছেন।পরে দেখে তো আমি চমকে গেলাম। রঙিন কাগজ দিয়ে অনেক চমৎকার একজোড়া জুতা বানিয়েছেন। যা কিনা সত্যি বলতে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একজোড়া অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বাহ! শুনে ভাল লাগলো আমার তৈরি জুতা দেখে ভাল লাগার জন্য।

 10 months ago 

বাহ আপু ছোট বাচ্চাদের জন্য বেশ সুন্দর রঙ্গিন কাগজ দিয়ে জুতার অরিগ্যামি তৈরি করেছেন। খুবই দুর্দান্ত হইছে। জুতার অরিগ্যামি দেখতে খুবই সুন্দর লাগছে‌। বিশেষ করে জুতার উপরে ফুল তৈরি করে দেওয়াতে অনেক দুর্দান্ত লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে জুতার অরিগ্যামি তৈরি করার প্রক্রিয়া আমাদের উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

অনেক ধন্যবাদ এত উৎসাহ দেওয়ার জন্য ভাইয়া।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর জুতার অরিগামি তৈরি করেছেন ।দেখতে খুবই সুন্দর লাগছে। আমি কাগজের জিনিসগুলো তৈরি করতে অনেক ধৈর্য সময়ের প্রয়োজন হয়। আপনি খুব নিখুঁতভাবে অরিগ্যামি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য‌।

 10 months ago 

অনেক সময়ের প্রয়োজন আপু তৈরি করতে।

 10 months ago 

আমাদের এখানেও বেশ ভালই শীত পড়ছে। কম্বলের নিচ থেকেই কমেন্ট করছি 🤣।
আমি অনেক পছন্দ করি কিন্তু সংসার জীবনে এসে কিছুটা বিরক্ত হচ্ছি বলা যায়।
যাই হোক রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জুতোর অরিগামি তৈরি করেছেন যা দেখতে খুবই চমৎকার হয়েছে।

 10 months ago 

বাহ! অনেক আরামের আপু যেহেতু কম্বলের ভিতর থেকে কমেন্ট করতেছেন শুনে হিংসে হচ্ছে হা হা হা।

 10 months ago 

অরিগ্যামি পোস্ট গুলো দেখতে দারুণ লাগে আমার কাছে। আপনার রঙিন কাগজের জুতার অরিগ্যামি অসাধারণ হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস গুলো আমাকে খুবই ভালো লাগে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সময় দিয়ে দেখার জন্য।

 10 months ago 

রঙিন কাগজের তৈরি জুতার অরিগ্যামি অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এমন জুতা হলে কিন্তু মন্দ হয় না ডিজাইনটা বেশ ভালো হয়েছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

তাহলে তো বেশ ভাল লাগলো ভাইয়া আপনার যেহেতু ভাল লাগালো জুতা গুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62300.84
ETH 2421.47
USDT 1.00
SBD 2.56