একগুচ্ছ অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

শুভ দুপুর সবাইকে

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (1).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। সবাই দাদার অনু কবিতা গুলো পড়ে বেশ উৎসাহ পায় আর অনুপ্রাণিত হয়। তো সেই অনুপ্রেরণায় আমিও আবার আজকে অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।

তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖


(১)
না বলা কথারা সব রয়ে যায় মনে
ভাবছি যখন দেখা হবে কোন একদিন
বলবো আমার মনের কথা
বসে বসে অতি গোপনে তোমার সনে।

(২)
চোখে চোখ রেখে কেটে গেছে মেঘ
কেটে গেছে তোমাকে হারানোর ভয়,
এই হৃদয়ের বুকে নামা বৃষ্টির আবেগে
তোমার দুহাতে আজ সঁপেছি হৃদয়।

(৩)
তোমার সেই মাতাল হাসি, নখের আঁচড়
বিষাক্ত চুম্বন আমি আর চাইছিনা,
মনের ভিতর জমে গেছে পাথর
জমে গেছে তোমার প্রতি অনেক ঘৃণা।

(৪)
কোন এক শান্ত নদীর তীরে
অবহেলায় বেড়ে ওঠা সেই চারাগাছও,
লুকিয়ে রাখে ক্ষতের গভীরে
এক প্রচন্ড কষ্টের রেওয়াজ আজও।

(৫)
হাঁটতে হাঁটতে দাঁড়িয়ে থাকি অপেক্ষায়
ফুটপাতে মিশে যাই ধুলোবালি
এভাবে বিলীন হয়ে যায় নক্ষত্ররাও
ফাঁকা পড়ে থাকে হৃদয়ে জমে থাকা কষ্ট গুলো।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

20230713_213736_0000.png

287864753_400308362032280_8045934577883994743_n.gif

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 last year 

বাহ্ আপু আপনার কবিতাগুচ্ছ পড়ে ভীষণ ভালো লাগলো।বেশ ভালো লিখেছেন,লাইনগুলো চমৎকার ছিল।ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর অনুপ্রেরণা দেওয়ার জন্য।।

 last year 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন দাদার লেখা অনু কবিতা গুলো পড়ে সত্যিই ভীষণ ভালো লাগে । আর লেখার অনুপ্রেরণাও জাগে। আর এবিবি ফানে ছোট ছোট অনু কবিতা পড়তেও ভালো লাগে আর লিখতেও ভালো লাগে । আপনি আজ দারুন অনুকবিতা লিখেছেন যা পড়ে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 last year 

একদম আপু দাদার অনুপ্রেরণা এবং এবিবি ফানের উদ্যোগে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখি ভীষণ ভালো লাগে।

 last year 

বেশ কয়েকটি অনু কবিতা আজকে আমাদের মাঝে তুলে ধরেছেন।কবিতা গুলো লাইনগুলো ছিল চমৎকার । খুবই সুন্দরভাবে ছন্দের মাধ্যমে সাজিয়ে তুলেছেন। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর ভাবে সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ভালো লেগেছে ভাইয়া আপনার মন্তব্য পড়ে আমার কবিতা পড়ার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে আজকে একগুচ্ছ অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনি কবিতাটি পাঁচটি খন্ডে বিভক্ত করে শেয়ার করেছেন আমাদের মাঝে। কবিতার মাঝে আপনি ফুটিয়ে তুলেছেন ভালবাসার মানুষের হাতে আপনার হৃদয়কে বিলিয়ে দিয়েছেন জানতে পেরে বেশ ভালো লাগলো আপু। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার কবিতা গুলো ভালো লাগার জন্য।

 last year 
 last year 

৫ টি অনু কবিতা লিখে আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে। আসলে অনু কবিতা লেখা খুব সহজ কিন্তু বড় কবিতা লেখা কঠিন। তারপরেও বলবো আপনার কবিতা গুলো বেশ ছিল। ভালো লাগলো আপনার কবিতা আবৃতি করতে।

 last year 

ঠিক বলছেন ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65641.55
ETH 2676.11
USDT 1.00
SBD 2.91