ভিডিওগ্রাফিঃ-একুশে ফেব্রুয়ারির মহড়া অনুষ্ঠানের ভিডিও।

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম,


সবাইকে ঈদ মোবারক প্রিয় কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা। আশা করি বন্ধুরা আপনাদের দিনকাল বেশ ভালই যাচ্ছে ঈদের দিনে। দেখতে দেখতে রোজার দিন শেষ হয়ে গেল। আজকে ঈদের দ্বিতীয় দিন হয়ে গেল। কখন যে আমাদের হায়াত গুলো এভাবে ফুরিয়ে যাচ্ছে সেটা টের ও পাচ্ছিনা। দিন কিভাবে চলে যাচ্ছে তা বুঝা যায় যখনই জানা যায় নিজের বয়স কত হয়েছে। দিন আসে দিন যায় এভাবে হায়াত গুলো দিন দিন ফুরিয়ে যাচ্ছে। এভাবেই সুখ দুঃখ মিলিয়ে আমাদের জীবন গুলো আমরা অতিবাহিত করতেছি। আশা করি আপনারা সবাই পরিবার-পরিজনকে নিয়ে ঈদের আনন্দ বেশ ভালো ভাবে উপভোগ করতেছেন। আমি অনেক ব্যস্ততার মধ্যে আছি যেহেতু গ্রামে আছি সবাইকে নিয়ে বেশ ভালো একটি মুহূর্ত যাচ্ছে। আজকে আমি আবার উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট শেয়ার করতে।

F2.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব একটি ভিডিওগ্রাফি পোস্ট। ভিডিওগ্রাফি করতে আমার বেশ ভালোই লাগে। প্রায় সময় চেষ্টা করি আমি ভালো কিছু খুঁজে পেলে ভিডিওগ্রাফি অথবা ফটোগ্রাফি নেওয়ার চেষ্টা করি। আজকে আমি যে ভিডিওটি শেয়ার করবো তা হচ্ছে সব শব্দায়ন একাডেমির পক্ষ থেকে অনুষ্ঠিত ২১ শে ফেব্রুয়ারি একটি অনুষ্ঠান থেকে। শহীদ মিনারে সুন্দর একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ফেব্রুয়ারি উপলক্ষে। ২১ মানে চেতনা, ২১ মানে আমাদের বাঙালির গৌরবের একটি দিন। যেদিন আমরা আমাদের মুখের ভাষাকে ফিরে পেয়েছিলাম হাজারো ভাইয়ের রক্তের বিনিময়ে।

F1.jpg

শব্দায়ন প্রতিষ্ঠান যেহেতু একটি বাংলা ভাষা চর্চাকারী প্রতিষ্ঠান। এখানে বিভিন্ন ধরনের বাঙালির চেতনা মূলক অনুষ্ঠান গুলো পালন করা হয়। বিভিন্ন দিবস গুলো শব্দায় প্রতিষ্টান কর্তৃক পালন করা হয় বেশ ভালো লাগে। যার কারণে সকল স্টুডেন্টদের মধ্যে জাতিগত চেতনা বৃদ্ধি পায়। যেহেতু মহড়াটি অনুষ্ঠিত হয়েছিল ২১ শে ফেব্রুয়ারির দুই দিন পরে। কারণ শহীদ মিনারে বিভিন্ন ধরনের অনুষ্ঠান থাকার কারণে জায়গাটি অবশ্যই ফ্রি ছিল না। সেদিন শনিবার ছিল ফ্রি থাকার কারণে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

F3.jpg

বাচ্চাদেরকে বিভিন্ন ধরণের বিষয়ে তৈরি করে নিয়েছিল। কেউ কবিতা আবৃত্তি করবে। কেউ যৌথভাবে কবিতা আবৃত্তি করবে আবার কেউ একক কবিতা আবৃত্তি করবে। আবার মাঝে মাঝে সেখানে গান গেয়েছিলেন অনেক স্টুডেন্টরা। অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলাম একুশে ফেব্রুয়ারি উপলক্ষে অনুষ্ঠিত শহীদ মিনারের মহড়া অনুষ্ঠানে। সেখানে সকল গার্ডিয়ানেরা বাচ্চাদেরকে নিয়ে গেছিল। আমি আমার দুই মেয়েকে নিয়ে উপস্থিত হয়েছিলাম। গার্ডিয়ানদেরকে বেশ ভালোভাবে সম্মানিত করা হলো। বিকেল বেলায় নাস্তা দেওয়া হল সবাইকে। অনুষ্ঠান চলাকালীন নাস্তা খাওয়া দাওয়া করলাম সেই সাথে কিছু ফটোগ্রাফিও নিয়ে নিয়েছিলাম।

F.jpg

যখন কবিতা আবৃত্তি পর্ব শুরু হয় তখন আমি বেশ কয়েকটি ভিডিও নিয়েছিলাম। সেখান থেকে আমি আজকে একটি ভিডিও শেয়ার করতে উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের শেয়ার করা একুশে ফেব্রুয়ারির উপলক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানের ভিডিও আপনাদের বেশ ভালোই লাগবে। আমি সব সময় চেষ্টা করি ভিন্ন ধরনের ভিডিও গুলো সংগ্রহ করতে। আপনারা সব সময় অনেক বেশি অনুপ্রাণিত করেন আমার ভিডিও গুলো দেখে। সেটা আমার কাছে সবচেয়ে অনেক বেশি ভালো লাগার বিষয়। আমি মনে করি আমার সফলতা এখানে। আশা করি বন্ধুরা আমার আজকের এই ভিডিওটি ভালো লাগবে। তাহলে বন্ধুরা দেখে নেওয়া যাক আমার আজকের শেয়ার করা ভিডিওটি—---

ভিডিওগ্রাফি টি দেখার জন্য নিচে ক্লিক করুন

প্রিয় বন্ধুরা আশা করি আমার আজকের ভিডিওটি আপনাদের অনেক ভালো লেগেছে। কারণ এমন সুন্দর একটি মুহূর্ত কারো ভালো না লেগে থাকতে পারে না। তাই চেষ্টা করেছি আপনাদের সাথে শেয়ার করার। তো কেমন লেগেছে আমার আজকের ভিডিও মতামত দিয়ে জানালে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ সবাইকে সময় দিয়ে আমার ভিডিওটি দেখার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ভিডিওগ্রাফার@samhunnahar
ক্যাটাগরি২১ শে ফ্রেব্রুয়ারীর মহড়া
ভিডিও এডিটিং@samhunnahar
Location-কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার শেয়ার করা ভিডিওগ্রাফি দেখার জন্য।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

New_Benner_ABB-66.png

Sort:  
 3 months ago 

বাহ অনেক সুন্দর একটি অনুষ্ঠান ভিডিও ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বাচ্চাদের এমন সুন্দর অনুষ্ঠান আমার খুবই ভালো লাগে। আর এভাবেই কিন্তু বাচ্চাদের ভেতরে সাহস যোগায় এবং নতুন কোন কিছু করার উৎসাহ জাগে। বেশ ভালো লাগলো, আপনার আজকের ভিডিও দেখার মধ্যেও দিয়ে অনেক কিছু জানতে পারলাম।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে ভিডিওটি দেখার জন্য।

 3 months ago 

একুশে ফেব্রুয়ারীর মহড়া অনুষ্ঠানের ভিডিওগ্রাফি ভীষণ ভালো লাগলো। আমি অনেক উপভোগ করলাম। আপনি বেশ সুন্দরভাবে ভিডিওগ্রাফিটা আমাদের মাঝে প্রকাশ করেছেন। দারুন লাগলো আপনার ফটোগ্রাফিটা দেখে।শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার শেয়ার করা ভিডিওটি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম ভাইয়া।

 3 months ago 

একুশে ফেব্রুয়ারির মহড়া অনুষ্ঠান টি বেশ ভালো লাগলো। ভিডিওগ্রাফি টাও বেশ ভালো লাগলো। বাচ্চাদের এমন অনুষ্ঠানে অংশগ্রহণ করানো দরকার এতে করে তারা অনেক কিছু শিখতে পারবে। অসংখ্য ধন্যবাদ আপু বাচ্চাদের একুশে ফেব্রুয়ারি মহড়া উপলক্ষে সুন্দর একটি ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলছেন আপু এই ধরনের অনুষ্ঠানে বাচ্চাদেরকে অংশগ্রহণ করালে বাচ্চাদের মেধা বিকাশ বৃদ্ধি পায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63079.17
ETH 3466.92
USDT 1.00
SBD 2.51