ট্রাভেলিংঃ-রাঙামাটির ঝুলন্ত ব্রিজ ভ্রমণের অনুভূতি।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম,

প্রিয় বন্ধুরা আশা করি আপনারা সকলে ভাল আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় পরম করুনাময়ের অসীম রহমতে। বন্ধুরা সব সময় ভালো থাকার চেষ্টা করি এবং সবাইকে ভালো রাখার চেষ্টা করি। কারণ যখন ভালো থাকবো তখন সবকিছু ঠিকঠাক চলবে। আর যখন শরীর খারাপ হবে কিংবা পারিপার্শ্বিক অবস্থা খারাপ হয়ে যাবে তখন সবকিছু এলোমেলো হয়ে যাবে। তাই আমাদের কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য নিজেকে সুস্থ রাখতে হবে এবং পারিপার্শ্বিক অবস্থাকে সঠিকভাবে মেনটেইন করে চলতে হবে। যেকোনো পরিস্থিতিকে আমাদেরকে মানিয়ে নিয়ে শক্তভাবে হ্যান্ডেল করে সবকিছুকে পরিচালনা করতে হবে। তাহলে জীবন হবে সুন্দর এবং ধারাবাহিকতা নয়।

f2.jpg

f5.jpg

আজকে ভিন্ন একটি টপিক্স নিয়ে উপস্থিত হয়েছি। আশাকরি আপনাদের কাছে ভালই লাগবে। প্রতিনিয়ত চেষ্টা করি কাজের একঘেয়েমি দূর করার জন্য ঘোরাঘুরি করতে। আপনারা তো জানেন বেশ কিছুদিন আগে আমরা রাঙ্গামাটি ভ্রমণে গিয়েছিলাম। আজকে সেখানকার কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করবো। যদিও জায়গাটি খুবই সুন্দর ছিল আমার বেশ পছন্দ হয়েছিল। কিন্তু কম সময়ের মধ্যে আমার দেখে মন একদম ভরেনি তাই আমি আবারও চিন্তা করেছি আবার ঘুরতে যাব। আজকে আমি যেই মুহূর্তটি আপনাদের সাথে শেয়ার করবো তা হচ্ছে ঝুলন্ত ব্রিজ থেকে নেওয়া সুন্দর কিছু ফটোগ্রাফি এবং কাটানো কিছু মুহূর্ত।

f.jpg

আমরা যখন ভ্রমণে যাই তখন রাঙ্গামাটির বিভিন্ন স্পটে আমরা ঘোরাঘুরি করেছিলাম। আমরা পলওয়েল পার্ক থেকে ঘোরাঘুরি করে আসার পরে রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজ এ প্রবেশ করেছিলাম। যদিও আমি রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজের একটি ভিডিও আপনাদের সাথে শেয়ার করেছিলাম। সেখানকার চারপাশের পরিবেশ এত সুন্দর আমাকে মুগ্ধ করেছিল। বিশেষ করে লেকের দৃশ্য গুলো খুবই সুন্দর ছিল। ঝুলন্ত ব্রিজের পাশে অনেক গুলো বোট রাখা হয়েছিল। বিশেষ করে সেখানে যারা ঝুলন্ত ব্রিজ ভ্রমণে যায় তারা চাইলে লেক ভ্রমণ করতে পারেন। সেই জন্য এত সুন্দর সুন্দর বোটের আয়োজন। সেখানে বেশ সুন্দর সুন্দর খাবারের আয়োজন ছিল। বিশেষ করে রাঙ্গামাটি শহরের যেসব ফলমূল ছিল সেই সব খাবারের ব্যবস্থা ছিল।

f1.jpg

f4.jpg

আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছিল রাঙ্গামাটি শহরের আনারস গুলো। এতই সুস্বাদু ছিল এই জায়গাতে বেশ পরিমাণ আনারস আমি দেখতে পেয়েছিলাম। প্রচুর পরিমাণ মানুষের ভিড় ছিল তাছাড়া মানুষেরা আনারস কিনে খাওয়া দাওয়া করছিল। এছাড়াও যারা দূর দূরান্ত থেকে এসেছিলেন তারা বোট নিয়ে লেক ভ্রমণ করেছিলেন। সেই দৃশ্য গুলো আমাকে অনেক বেশি মগ্ধ করেছিল। সবচেয়ে বেশি ভালো লেগেছিল সেখানকার চারপাশের পরিবেশ গুলো। যেহেতু পাহাড়ি এলাকা ছিল একটু উঁচু নিচু ছিল। তাছাড়া ও সেই মুহূর্তে আকাশের দৃশ্য গুলো খুবই সুন্দর ছিল। আপনারা অবশ্যই ফটোগ্রাফির মাধ্যমে সেই বিষয়গুলো উপলব্ধি করতে পেরেছেন।

f7.jpg

কারণ ব্রিজের উপর যখন দাঁড়িয়ে ছিলাম তখন খোলামেলা পরিবেশে দূর থেকেই লেকের সাথে আকাশ যেন মিলে গেছিল এমন অনুভূতি আমার মনে হয়েছিল। তাই আমি আর দেরি না করে অনেক গুলো ফটোগ্রাফি নিয়েছিলাম সেখান থেকে। বিশেষ করে ব্রিজের উপর দাঁড়িয়ে যখন দেখছিলাম লেকের সুন্দর দৃশ্য এবং লেকের সাথে আকাশের একটা সুন্দর মিল ছিল। সেই সাথে বোট গুলো যখন বেঁধে রাখছিল লেকে তাও আলাদা একটি সৌন্দর্য বিরাজ করছিল। মেয়েরা তো খুবই আনন্দিত ছিল এমন সুন্দর পরিবেশ দেখে।

f8.jpg

সোজা ব্রিজ পার হয়ে আমরা পাহাড়ের উপরে উঠেছিলাম। পাহাড়ের উপরে অনেক বড় বড় আনারসের আড়ত ছিল। এই আড়ত থেকে আমরা বেশ কয়েকটি আনারস কিনে খেয়েছিলাম। তাছাড়া রয়েছিল পাহাড়ি পাকা পেঁপে এবং বিভিন্ন ধরনের ফলমূল। এছাড়াও ছিল পাহাড়ি কাঁচা মরিচের ভান্ডার। যদিও নিতে চেয়েছিলাম কিন্তু বাচ্চাদেরকে নিয়ে এত গুলো জিনিস বহন করা আমার পক্ষে সম্ভব ছিল না। তাই ইচ্ছে থাকার সত্বেও কোন জিনিস তখন ক্রয় করে আনতে পারি নাই। বন্ধুরা আপনাদের কাছে কেমন লাগলো আমার আজকের পর্বটি। এই পর্বটি আশা করি আপনাদের কাছে ভালই লাগবে। কারণ এমন সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য সত্যি সবার মন মুগ্ধ করে। আমারও মনোমুগ্ধকর ছিল তাই আমি ফটোগ্রাফি না করে পারলাম না।

f9.jpg

f10.jpg

আপনারা তো সবাই জানেন ভ্রমণ এমন একটি বিষয় যেখানে শুধু দেখার বিষয় থাকেনা। ভ্রমণ থেকে শিক্ষা নেওয়ার অনেক কিছু বিষয় থাকে। প্রকৃতি মানুষকে অনেক কিছু শিক্ষা দিয়ে থাকেন বিভিন্ন ইঙ্গিতের মাধ্যমে। কিছু মানুষ শিক্ষা নিতে পারে আবার কিছু মানুষ শিক্ষা গ্রহণ করতে পারে না। সাজানো গোছানো এমন পরিবেশ দেখে বেশ ভালো লেগেছিল রাঙ্গামাটির। আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি এবং ভ্রমণের অনুভূতি আপনাদের কাছে কেমন লাগলো জানালে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ বন্ধুরা সবাইকে সময় দিয়ে আমার ব্লগ ভিজিট করলেন।

f3.jpg

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationরাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজ
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিট্রাভেলিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা পড়ার জন্য।

💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

8DAuGnTQCLptHK3w4xbU3SMDsfFVWre2qvkWUixoMRzeeZoCuh45w2th51sZxD9m4AHXDbDbD7JGWe3gRWQNaZipS3P1MH2KAaqanaf5DUhvHCc3V1FJvDr4cvMYfB2M2Sdh6yqjU5MspgYd7CawGzHKz3TJSmUa5b5zmmxhgdL.png

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 last month 

এই রাঙামাটির ঝুলন্ত ব্রিজ দেখার জন্য বাংলাদেশের দূর দূরান্ত থেকে মানুষ আসে। আপনারা তাহলে ভালোই সময় কাটিয়েছিলেন আপু। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করতে বাধ্য।

 24 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ সময় দিয়ে পোস্ট ভিজিট করলেন।

 last month 

আমিও যখন রাঙ্গামাটি গিয়েছিলাম খুবই অল্প সময়ের জন্য গিয়েছিলাম জন্য আপনার মত আমারও মন ভরেছিল না। আরো একবার যাওয়ার ইচ্ছা আছে। এই ঝুলন্ত ব্রিজ টিভিতে যত সুন্দর দেখেছি বাস্তবে আমার কাছে অতটা সুন্দর লাগেনি। কিন্তু অন্যান্য জায়গা গুলো খুব ভালো লেগেছিল। তাছাড়া ঠিকই বলেছেন ভ্রমণ থেকে অনেক কিছু শিক্ষা গ্রহণ করা যায়। তাছাড়া মন শরীর স্বাস্থ্য সবই ভালো থাকে ভ্রমণ করলে।

 24 days ago 

সত্যি আপু জায়গাটি বেশ সুন্দর যেহেতু আপনি গেছিলেন বুঝতে পারবেন কত সুন্দর একটি জায়গা।

 last month 

রাঙামাটির ঝুলন্ত ব্রিজ ভ্রমণের অনুভূতি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন ।অল্প কম সময়ে সেখানে ঘুরে আপনার মন ভরে নিয়ে সেজন্য চিন্তা করেছেন আবারও আপনি রাঙ্গামাটিতে ঘুরতে যাবেন ।আসলেই রাঙ্গামাটির জায়গাটা অনেক সুন্দর যা আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম ।ধন্যবাদ আপু এত সুন্দর জায়গা ঘোরাঘুরির অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 24 days ago 

ব্রিজটি অনেক সুন্দর আপু দেখার মত একটি জায়গা।

 last month 

বোঝাই যাচ্ছে রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজ ভ্রমণ কালে অনেক সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন। ভ্রমণ করতে আমরা সকলেই অনেক বেশি ভালবাসি ভ্রমণের মুহূর্তে আমরা অনেক নতুন নতুন জিনিস এর সাথে পরিচিত হই। রাঙ্গামাটি গিয়ে দারুণ মুহূর্ত অতিবাহিত করেছেন তবে আনারসের কথা শুনে এই দুপুরবেলা জিভে জল এসে যাচ্ছে। আসলেই রাঙ্গামাটিতে অনেক রসালো আনারস পাওয়া যায়। রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজের কথা অনেক শুনেছি তবে কখনো যাওয়া হয়নি বোঝাই যাচ্ছে জায়গাটা আসলেই অনেক বেশি সুন্দর। ধন্যবাদ আপনার কাটানো মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 24 days ago 

সবচেয়ে সুস্বাদু খাবার ছিল রাঙ্গামাটির তরতাজা আনারস গুলো।

 last month 

রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজে ভ্রমণের ফটোগ্রাফি গুলো দেখে আমারও ভ্রমণের সেই দিনের কথা মনে পড়ে গেল। এখানে আমিও ভ্রমন করেছি আমার বড় ভাইয়ের সাথে, সেই দিন গুলো অসাধারণ ছিলো। সত্যি অপরূপ সৌন্দর্যময় এই জায়গাটি আপনার অনুভূতি অসাধারণ ছিল। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

বাহ তাহলে তো বেশ ভালোই লাগলো যেহেতু আপনিও ভ্রমণ করলেন বড় ভাইয়ের সাথে।

 last month 

রাঙ্গামাটি গিয়ে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করার ইচ্ছা রয়েছে আমার অনেক বেশি। রাঙ্গামাটি গেলে খুবই ভালো সময় কাটানো যায় যেটা অনেক বেশি ভালো লাগে। রাঙামাটির ঝুলন্ত ব্রিজ দেখতে তো ভালোই লাগতেছে। এই ধরনের জায়গা গুলোতে গেলে আমার খুব ভালো লাগে। এরকম জায়গায় গেলে আসলেই মন ভরেনা আরো কয়েকবার যাওয়া ছাড়া। ঘুরাঘুরি করার সময় আপনি অনেক সুন্দর করে বেশ কিছু ফটোগ্রাফিও করলেন দেখে তো আরো সুন্দর লাগলো। এত সুন্দর করে ঘুরাঘুরি করার মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

আপু সময় হাতে নিয়ে ঘুরে আসবেন অনেক সুন্দর একটি জায়গা ধন্যবাদ আপনাকে।

 last month 

রাঙামাটি জায়গাটা আমার অনেক বেশি পছন্দের। এই জায়গাটাতে যাওয়ার ইচ্ছা রয়েছে আমার অনেক বেশি। আপনি তো দেখছি অনেক ভালোভাবে এই জায়গাটাতে ঘুরাঘুরি করেছিলেন। ঝুলন্ত ব্রিজের দৃশ্য দেখে অনেক ভালো লাগলো। ঝুলন্ত ব্রিজে ভ্রমণে গিয়ে নিশ্চয়ই দারুন সময় অতিবাহিত করেছিলেন। অনুভূতিটা ভালোভাবে উপভোগ করার চেষ্টা করেছি পুরো পোস্ট পড়ে। ঘুরাঘুরি করার মুহূর্ত, এমন কি সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আমার পোস্ট পড়ে আপনি বেশ ভালোভাবে উপভোগ করতে পারলেন।

 last month 

আপু আপনারা যখন রাঙামাটির ঝুলন্ত ব্রিজ ভ্রমন করতে গেলেন তখন লেকের মধ্যে অনেক পানি ছিল। আর আমরা যখন গেছিলাম তখন লেকের পানি তলানিতে ছিল। যায়হোক সেখানে গেলে অনেক ভালো লাগে। অন্যরকম একটি অনুভূতি কাজ করে। ধন্যবাদ।

 24 days ago 

ভাইয়া খুব সুন্দর ছিল পানির কালার গুলো দেখতে আমার বেশ ভালো লাগছিল।

 last month 

আপনি রাঙ্গামাটিতে ভ্রমণ করতে গিয়েছিলেন সেটা আমার জানা। তবে রাঙামাটির এই সুন্দর সুদর্শনীয় স্থানগুলো আপনি যে ক্যামেরাবন্দি করেছেন তা কিন্তু ধারণা করিনি। তবে মাঝেমধ্যে ব্লগ সাজিয়ে দিচ্ছেন এই দেখে বেশ ভালো লাগে। অনেক অনেক ভালো লাগলো আপনার আজকের এই ব্লগ দেখে। একদম রাঙ্গামাটি সেই সুদর্শনী স্থান দেখতে পারলাম।

 24 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ সময় দিয়ে দেখলেন।

 last month 

রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজে সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন পরিবারের সাথে। পাহাড়ের উপরে উঠে আনারসের আড়ত থেকে আনারস কিনে খেলেন। ঝুলন্ত ব্রিজের আশেপাশে পরিবেশ খুবই সুন্দর। এর আগের ভিডিও গ্রাফিটি সম্ভবত দেখেছিলাম। আজকের পোষ্টের ফটোগ্রাফি গুলোও সুন্দর ছিল। ধন্যবাদ আপু।

 24 days ago 

হ্যাঁ আপু রাঙ্গামাটি ভ্রমণের ঝুলন্ত ব্রিজ এর একটি ভিডিও আমি শেয়ার করেছিলাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68494.93
ETH 3762.21
USDT 1.00
SBD 3.65