ফুড ফটোগ্রাফিঃ- আমার পছন্দের সাতটি সুস্বাদু খাবারের ফটোগ্রাফি।😋😋

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

পবিত্র শবে কদের শুভেচ্ছা,

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি সৃষ্টিকর্তার রহমতে। আজ পবিত্র শবে কদরের রাত। অনেক বড় একটি রাত আমাদের মুসলিম জাতির জন্য। এই রাতে আমরা চেষ্টা করি সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে। সবাই ইবাদতে ব্যস্ত থাকি। নিজেদের গুনাহ মাফ চাওয়ার জন্য সৃষ্টিকর্তার কাছেই দোয়া প্রার্থনা করি। সবাই যে যার মত আল্লাহর কাছে নিজেকে নিয়োজিত রাখি। এই রাতে সবাই চেষ্টা করেন আল্লাহর নৈকট্য লাভ করতে। সবাই সবার জন্য দোয়া করি যেন সবাই ভালো থাকতে পারি। আমরা যেন সুস্থভাবে দিন যাপন করতে পারি সেই দোয়া কামনা করবো। বন্ধুরা চেষ্টা করি সব সময় ভিন্ন ভিন্ন টপিক্স নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে।

p.jpg

আজকে আমি আবার উপস্থিত হয়েছি কিছু ফুড ফটোগ্রাফি নিয়ে। আমি চেষ্টা করি সব সময় ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি সংগ্রহ করতে। সত্যি কথা বলতে বন্ধুরা ফটোগ্রাফি করতে এতই ভালো লাগে সেটা যে কোন ধরনের সাবজেক্ট হোক না কেন চেষ্টা করি মনের মত করে ক্যাপচার করার। যেহেতু ফটোগ্রাফি এখন আমাদের নেশা এবং পেশা দুটি বলতে পারেন। যেহেতু নেশায় পরিণত হয়ে গেছে তাই আমরা সব সময় চেষ্টা করি কোন সুন্দর দৃশ্য যখন চোখে পড়ে সেই দৃশ্যকে ভালোভাবে ক্যাপচার করতে। একটা জিনিস যখন আমরা বারবার প্র্যাকটিস করি তখন সুন্দর ভালো ফলাফল পাওয়া যায়। আগে ফটোগ্রাফি সম্পর্কে তেমন ধারণা ছিল না। করতে করতে কিছুটা আইডিয়া চলে এসেছে। তবে চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফিক নেওয়ার।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিছু খাবারের ফটোগ্রাফি। বিভিন্ন সময় যখন বের হয়ে থাকি। বের হলেই ঘোরাঘুরি করব কিন্তু খেয়ে আসবো না তা কি করে হয়। তাই আমরা চেষ্টা করি আমাদের পছন্দের খাবার গুলো খেতে। আজকে আমি আমার পছন্দের কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করবো। সেগুলো অবশ্যই কিছু বাইর থেকে সংগ্রহ করা। যখন বাইরে খাওয়া দাওয়া করেছিলাম তখন ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। এছাড়াও ঘরের তৈরি কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করবো। তাহলে চলুন বন্ধুরা আমার আজকের খাবারের ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক—

চিকেন মোমো

p4.jpg
Location

সবার বেশ জনপ্রিয় একটি খাবার হচ্ছে চিকেন মোমো। চিকেন মোমো খেতে আমার খুব ভালো লাগে। এই মোমো খাবারের ফটোগ্রাফি আমি খাদ্য উৎসব থেকে নিয়েছিলাম। খাদ্য উৎসবে এত সুন্দর সুন্দর সুস্বাদু খাবারের আয়োজন করে সবাই মিলে। বাঙালিরা এত সুন্দর সুন্দর খাবার তৈরি করতে পারে সত্যি না দেখলেই ভাবা যায় না। বেশ ভালোই লাগছিল তাছাড়া খেতেও খুব সুস্বাদু ছিল।

স্ট্রবেরি মিল্ক শেক

p3.jpg
Location

আমার বাচ্চাদের খুব প্রিয় একটি খাবার হচ্ছে স্ট্রবেরি মিল্ক শেক। তারা বের হলেই স্ট্রবেরি মিল্ক শেক খেতে খুব বেশি পছন্দ করে। যদিও বাইরের খাবার না দেওয়ার চেষ্টা করি। কিন্তু তাদেরকে কিছুতে থামিয়ে রাখতে পারি না। এই মিল্ক শেক খেতে খুবই সুস্বাদু ছিল। তাছাড়া তাদের পরিবেশনটাও অসাধারণ ভালো লাগছিল।

বাঙ্গি ফল

p6.jpg
Location

এই গরমের দিনে আমরা বিভিন্ন ধরনের ফল খেয়ে থাকি। বাঙ্গি বা তরমুজ খেলে শরীরে আরাম পাওয়া যায় অনেক। তার মধ্যে তরমুজ যেমন অন্যতম বাঙ্গি ফলও আমার বেশ ভালো লাগে খেতে। বাঙ্গি ফলের ফ্লেভারটা খুবই ভালো লাগে আমার। তাছাড়া ঠান্ডা ঠান্ডা বাঙ্গি শরবত খেতে অসাধারণ হয়। বিশেষ করে রোজার দিনে শরবত বানিয়ে খেতে খুব ভালো লাগে। এই বাঙ্গি গুলো আমি ইফতারিতে খাওয়ার জন্য রেডি করেছিলাম। সেখান থেকে একটি ফটোগ্রাফি নিয়েছিলাম।

ফ্রেন্স ফ্রাই

p1.jpg
Location

ফ্রেন্স ফ্রাই তো খুব ভালো লাগে খেতে। তাছাড়া ঘরেও তৈরি করার চেষ্টা করি মাঝে মাঝে। তবে সব সময় নয় মাঝে মধ্যে বিকেল বেলার নাস্তাতে খেতে বেশ ভালো লাগে। এই খাবার খেয়েছিলাম কক্স কার্নিভাল থেকে। বেশ ভালো লাগছিল ভিন্ন স্বাদের ফ্রেন্স ফ্রাই খেতে।

চিকেন স্পাইসি

p2.jpg
Location

এই চিকেন স্পাইসি টা খেতে খুবই সুস্বাদু ছিল। এই খাবার খেয়েছিলাম কইলা রেস্টুরেন্ট থেকে। যেটা কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে লাগয়া একদম একটি কয়লা রেস্টুরেন্ট রয়েছে। সে রেস্টুরেন্ট থেকে চিকেন স্পাইসি খেয়েছিলাম। ঝাল ঝাল খেতে খুবই সুস্বাদু ছিল। তাছাড়া সেই চিকেন স্পাইসির সাথে কিছু সালাদ আর আচার দিয়েছিল। যেগুলোর সাথে চিকেন স্পাইসি খেতে খুবই সুস্বাদু ছিল।

কাস্টার্ড ডেজার্ট

p5.jpg
Location

গরমের দিনে কাস্টার্ড খেতে খুব ভালো লাগে। যদি ফ্রিজ থেকে ঠান্ডা ঠান্ডা বের করে খাওয়া যায় তাহলে আরও সুস্বাদু হয় খেতে। ইফতারের পরে এরকম এক বাটি কাস্টার্ড ডেজার্ট খেতে পারলেই মনটা একেবারে শান্তি হয়ে যায়। এতই ভালো লাগে তাছাড়া পুষ্টি গুণে ভরপুর একটি খাবার। যেখানে দুধের মিশ্রণ রয়েছে তাছাড়া ও বিভিন্ন ফ্রুটস এর বাহার। সবকিছু মিলিয়েই এই কাস্টার্ড আমার খেতে খুব ভালো লাগে। এই ডেজার্ট আমি ঘরে তৈরি করেছিলাম ইফতারের জন্য।

মিক্স সালাদ

p.jpg
Location

আমরা যারা খাদ্য নিয়ন্ত্রণ করতে চাই অথবা ডায়েট করতে চাই তাদের জন্য মিক্সড সালাদ খুবই গুরুত্বপূর্ণ একটি খাবার। আমার বেশ ভালই লাগে মিক্সড সালাদ খেতে। তবে এই মিক্সড সালাদ আমরা বিভিন্নভাবে তৈরি করতে পারি। এখানে আপনারা দেখতে পাচ্ছেন মাংস এবং বিভিন্ন সবজির সাথে সালাদের প্লেট টি সাজানো হয়েছে। এই ফটোগ্রাফি আমি নিয়েছিলাম কক্স কার্নিভাল রেস্টুরেন্ট থেকে। দেখতে বেশ ভালোই লাগছিল খাবারের প্লেট টা।


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিফুড ফটোগ্রাফি


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

প্রথমে আপনার পোস্টটি দেখতে দেখতে এবং পড়তে পড়তে আমার জিভে জল চলে এলো। আপনি দেখছি আজ অনেক ধরনের খাবার খেয়ে সেই খাবারের ছবিগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আর ঠান্ডার সময় এই ধরনের শরবত এবং ফলমূল খেতে সবারই খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর আপনারাও ওই দিনটাতে খুব মজা করেছিলেন আমার মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ দাদা আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট ভিজিট করলেন।

 2 months ago 

আপু আপনি আসলে আমাদের মাঝে বেশ কয়েকটি লোগো নিয়ে রেসিপি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফুল ফটোগ্রাফি গুলো দেখেই লোকের সামলাতে পারছে না। চিকেন মোমো সহ বিভিন্ন রকমের সালাত দেখে খেতে খুব ইচ্ছে করছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ ফুড ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য আপনার।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে আপনার পছন্দের কয়েকটি খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে আশা করি খেতেও বেশ ভালো লাগবে। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে স্ট্রবেরি মিল্ক শেক ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে অনেক অনুপ্রাণিত হয়েছি।

 2 months ago 

অনেক গুলো লোভনীয় খাবারের ফটোগ্রাফি এক সাথে শেয়ার করেছেন আপু।সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।মমোর ফটোগ্রাফি দেখে তো খেতে ইচ্ছে করছে।অনেক ধন্যবাদ আপু চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার শেয়ার করা খাবারের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম।

 2 months ago 

স্ট্রবেরি মিল্ক শেক টা আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। বর্তমানে যে পরিমাণ গরম পড়তেছে এর জন্য আমাদের মিল্ক সেকটা শরীরের জন্য অনেক উপকারী বলে আমার মনে হয়। যাই হোক আপনার পছন্দের খাবার গুলো দেখে খুব ভালো লাগলো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনি ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

স্ট্রবেরি মিল্ক শেক আমার মেয়েরা খুব পছন্দ করে ভাইয়া।

 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিলো। চিকেন স্পাইসি খেতে আমার কাছে দারুন মজা লাগে। চিকেন মোমো এবং ফ্রেন্স ফ্রাই খেতে অনেক বেশি মজা লাগে। ধন্যবাদ মজাদার খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট পড়লেন এবং খুব সুন্দর মতামত দিলেন।

 2 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে ফটোগ্রাফি করা আপনার নেশা এবং পেশা। আমি মনে করি বর্তমান সময়ে সকলেই ফটোগ্রাফি করার ব্যাপারে অনেক বেশি আগ্রহ প্রকাশ করছে। মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো, বিশেষ করে আমার কাছে চিকেন মোমো রেসিপি টা দেখে অনেক বেশি সুস্বাদু মনে হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চেষ্টা করি ভাইয়া যখন কিছু খাওয়া-দাওয়া করি পছন্দের খাবার গুলো ফটোগ্রাফি নিতে।

 2 months ago 

আপু আপনার পছন্দের খাবারের ফটোগ্রাফি গুলো দেখে তো খাবারগুলোর প্রতি লোভ লেগে গেল। তবে রমজান মাস হওয়ার কারণে আমার লোভটাকে একটু সংবরণ করে নিলাম। যাইহোক আপু আজ আপনি খুবই লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আর এই খাবারগুলোর মধ্যে আমার ছেলের খুব প্রিয় একটি খাবার রয়েছে, আর সেই খাবার হচ্ছে কাস্টার্ড।আমার ছেলে ফ্রিজ থেকে বের করা ঠান্ডা ঠান্ডা কাস্টার্ড খেতে ভীষণ পছন্দ করে। আর আমি যখন পোস্ট দেখছিলাম তখন আমার পাশে বসে কাস্টার্ড দেখার সাথে সাথেই বানিয়ে দিতে বলছিল। কি আর করার, ছেলের ইচ্ছে বলে কথা, তাই ওর মাকে ডেকে কাস্টার্ড বানিয়ে দিতে বললাম। যাইহোক আপু, অসাধারণ কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ঠিক বলছেন ভাইয়া এত লোভনীয় খাবার দেখলে লোভ সামলানো যায় না। কষ্ট করে আপনি সংযত করে নিলেন ধন্যবাদ হা হা হা।

 2 months ago 

খুবই মজাদার কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন আপু। প্রত্যেকটা খাবারই খেতে আমি ভীষণ পছন্দ করি। প্রতিটা খাবার দেখতে খুব লোভনীয় লাগছে। দারুন কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70453.17
ETH 3808.25
USDT 1.00
SBD 3.51