রেসিপিঃ- টমেটো দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ8 months ago

টমেটো দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি।

re6.jpg

জুমা মোবারক সবাইকে,

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম প্রিয় ব্লগার ভাই ও বোনেরা। প্রিয় @amarbanglablog কমিউনিটির সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। তবে আজ দুই দিন হল আবহাওয়ার খুবই খারাপ অবস্থা। এখন আমাদের কক্সবাজারে আবারও ছয় নাম্বার বিপদ সংকেত দেওয়া হয়েছে। সৃষ্টিকর্তা জানেন কি বিপদ আবার আমাদের জন্য অপেক্ষা করতেছে সেটা নিজেও বুঝতেছিনা। তবে দোয়া করবেন সবাই আমরা যেন স্বাভাবিকভাবে আবারও সুন্দর একটি আবহাওয়ায় ফিরে আসতে পারি। তো বন্ধুরা সকাল থেকে অনেক ব্যস্ত ছিলাম। ভাবলাম একটু যখন সময় পেলাম আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করে নিব।

যেহেতু সপ্তাহে একটি করে রেসিপি আমি আপনাদের সাথে শেয়ার করি। তো সেই ধারাবাহিকতায় আজকেও হাজির হয়ে গেলাম একটি সুস্বাদু রেসিপি নিয়ে। আপনারা তো জানেন সবাই ডিমের রেসিপি কত সুস্বাদু একটি রেসিপি। ডিম ভুনা রেসিপি আমারও খুবই ভালো লাগে খেতে। তাছাড়া খুব সহজেই ঝটপট তৈরি করার সুযোগ হয়ে যায় এই রেসিপিটি। যখন কোন কিছু খেতে একঘেয়েমি লাগে তখন আমি চেষ্টা করি ডিম ভুনা রেসিপি তৈরি করার। মাশাল্লাহ আমার বাচ্চারা বেশ পছন্দ করে ডিমের রেসিপি। তো কিছুদিন আগে আমি টমেটো পেস্ট দিয়ে ডিম ভুনা করেছিলাম। আমার কাছে তো খেতেই খুবই ভালো লেগেছিল। তাছাড়া একটু ঝাল বাড়িয়ে দিয়েছিলাম। ভীষণ মজাদার একটি রেসিপি ছিল। তো বন্ধুরা আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার রেসিপিটি।

re7.jpg

আমার এই সুস্বাদু রেসিপিটি আমি আপনাদের সাথে আজকে ধাপে ধাপে শেয়ার করে নেব। তাহলে শুরু করা যাক বন্ধুরাঃ—


রেসিপির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


re.jpg

প্রথমে আমি আপনাদেরকে উপকরণ সমূহ পরিমাণ মত নিয়ে দেখালাম।


উপকরণপরিমাণ
সিদ্ধ ডিম৪ টি
টমেটো পেস্টবড় সাইজের একটি
পেঁয়াজ বাটা২ টি
রসুন বাটা৪ কোয়া
আদা বাটাএক টুকরো
লবণস্বাদমত
লাল মরিচের গুঁড়া২ চামচ
হলুদ গুঁড়া১ চামচ
জিরা গুঁড়া১/২ চামচ
ধনে গুঁড়া১ চামচ
সরিষার তেলপরিমাণ মত
ধনেপাতা কুচিপরিমাণ মত
লবঙ্গ, এলাচ, দারুচিনি, তেজপাতা, গরম মসলা এক চামচ


টমেটো দিয়ে সুস্বাদু ডিম ভুনা রেসিপি তৈরির ধাপ সমূহ


রান্নার ধাপ-১

বন্ধুরা প্রথমে আমি তো আপনাদেরকে উপকরণ সমূহ নিয়ে দেখালাম। এখন দেখাবো রান্নার ধাপ গুলো। প্রথমে তো ডিম গুলো সিদ্ধ করে নিয়েছি। এখন একটি রান্নার পাত্রের মধ্যে পরিমাণ মতো তেল দিলাম। এবং তেল গুলো গরম হওয়ার জন্য অপেক্ষা করবো। সেই ফাঁকে আমি ডিম গুলোতে হালকা করে হলুদ মেখে নিয়েছি। তেল গরম হয়ে আসলে ডিম গুলো তেলের মধ্যে দিয়ে ভেজে নিতে হবে। তো ভেজে নেওয়ার পালা।

dim.jpg

re1.jpg


রান্নার ধাপ-২

ডিম গুলোকে ব্রাউন কালার করে ভেজে নিয়েছি। এবং ভাজার পরে একটা প্লেটে তুলে নিলাম। সেই রান্নার পাত্রে আবারো অল্প পরিমাণ তেল দিয়েছি। তাতে গরম মসলা গুলো ছেড়ে দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে।

re2.jpg


রান্নার ধাপ-৩

এরপরে পেঁয়াজ বাটা, রসুন বাটা এবং আদা বাটা দিলাম। সেই সাথে দিলাম পেস্ট করে রাখা টমেটো। ভালো করে কষিয়ে নেওয়ার পরে দিয়ে দেব অন্যান্য মসলা গুলো। শুকনা মরিচের গুঁড়া, ধনে গুঁড়া, জিরা গুঁড়া।

re3.jpg


রান্নার ধাপ-৪

এখন সাথে দিয়ে দেবো এক চামচ গরম মসলা। সে সাথে দিয়ে দেবো পরিমাণ মত লবণ। যেহেতু সব উপকরণ দেওয়া শেষ। হালকা পানি দিয়ে কষিয়ে নিতে হবে। যাতে মসলা গুলো পুড়ে না যায়। তো ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নিব।

re4.jpg


রান্নার ধাপ-৫

ঢাকনা দিয়ে কিছুক্ষণ মসলা গুলোকে সিদ্ধ করে নিতে হবে। এরপরে ডিম দিয়ে দিলাম। ডিম দেওয়ার পরে আরো কিছুক্ষণ সিদ্ধ করে নিব। যখন পারফেক্ট হয়ে যায় সিদ্ধ করা তখন ধনে পাতা ছিটিয়ে দিয়ে নামিয়ে ফেলবো।

re5.jpg

রেসিপির পরিবেশনা

যেহেতু রান্না করে নিলাম খাওয়ার জন্য। তাহলে এইবার পরিবেশনের পালা। তো বন্ধুরা একটি বাটিতে নিয়ে নিলাম ডিম ভুনা রেসিপি। সেই সাথে সবাই বসে খেয়ে নিলাম। সত্যি বলতে খুব মজার হয়েছিল। আসলে মাঝে মধ্যে ডিম ভুনা খেতে খুব ভালো লাগে। যদি এভাবে ঝাল ঝাল করে একটু ভুনা করে রান্না করা হয় তাহলে ভীষণ মজার হয়। তবে একেক সময় একেক ধরনের করে রান্না করলে ভিন্ন স্বাদ পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছিল ডিম ভুনা রেসিপি। আশা করি আমার আজকের ডিম ভুনা রেসিপিটি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা কেমন লেগেছে আশা করি মতামত দিয়ে জানাবেন ভালো লাগবে।

re6.jpg

re7.jpg

re8.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরেসিপি

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 8 months ago 

ডিম আমার খুবই পছন্দের তা যেভাবেই রান্না করা হোক না কেন। আর টমেটো দিয়ে এভাবে ভুনা করলে তো কথাই নেই। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। তবে বেশ কয়েকদিন খাওয়া হচ্ছে না। খুব শীঘ্রই রেসিপিটি তৈরি করব। মজাদার ও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

ডিম ভুনা রেসিপি খুবই ভালো লাগে আপু ঝটপট তৈরি করা যায় তাছাড়া খেতেও মজার হয়।

 8 months ago 

আপু পরেরবার টমেটো দিয়ে ডিম ভুনা করলে কয়েকটি বাড়িয়ে ভুনা করবেন। ডিম গুলো বড় বড় দেখলাম। যে কোন দিন আমি চলে আসতে পারি। কারন একটি ডিম খাওয়া মানে একটি আস্ত মুরগি খাওয়া। এই অফার মিস করবো না,হি হি হি। ধন্যবাদ।

 8 months ago 

অসময়ে এমন দুর্যোগ আসলেই আমাদের জন্য ভালো কিছুর লক্ষণ নয় । তবে আশা করি এসব প্রাকৃতিক দুর্যোগ চলে গিয়ে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে । যাই হোক আপনি আজকে চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপু । ডিম দিয়ে টমেটোর কম্বিনেশনে দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন।

 8 months ago 

এখন কিন্তু প্রকৃতিকে বুঝা যায় না। কখন দুর্যোগ নেমে আসে কখন যে ঝড় বৃষ্টি হয় সেটার কোন্ ঠিক ঠিকানা নেই। অনেক ধন্যবাদ রেসিপিটি ভালো লাগার জন্য।

 8 months ago 

আপু ঝড় থেকে একটু সাবধানে থাকবেন। আসলে আপু বাচ্চারা ডিম অনেক পছন্দ করে। তবে আমার ছোট মেয়ে তেমন খেতে চায়না। যাইহোক আপু ডিম কিন্তু সহজে রান্না করা যায় আবার খেতে ও অনেক মজার। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে সত্যি অনেক মজার ছিল। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপু সময় দিয়ে আমার রেসিপিটি দেখার জন্য।

 8 months ago 

টমেটো দিয়ে এই প্রথম আমি ডিম ভুবার রেসিপি দেখতে পেলাম।মনে হচ্ছে খুবই চমৎকার হয়েছে রান্না টা।অনেক ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপন করার জন্য। শুভ কামনা।

Posted using SteemPro Mobile

 8 months ago 

খেতে খুবই সুস্বাদু ছিল ট্রাই করে দেখতে পারেন।

 8 months ago 

আসলে আবহাওয়াটা মোটেও সুবিধার নয় ৷ দিন দিন কেমন জানি যাচ্ছে সব ৷ অসময়ে এমন দুর্যোগ মোটেও ভালো কিছুর লক্ষণ নয় ৷ সর্বদা সর্তক থাকার চেষ্টা করবেন আপু ৷ আপনাদের জন্য শুভ কমনা করি সব সময় ৷ যাই হোক , আজকের রেসিপি টা আপনার দারুন ছিলো ৷ এভাবে কখনো খাওয়া হয়নি৷ একদিন চেষ্টা করে দেখতে হবে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 8 months ago 

শীতের দিনে বৃষ্টি। বৃষ্টির দিনে রোদ বুঝা খুব মুশকিল প্রকৃতিকে। অনেক ধন্যবাদ ভাইয়া আমার শেয়ার করা রেসিপিটি খুবই মজার ছিল।

 8 months ago 

ডিম ভুনা রেসিপি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর ভাবে টমেটো দিয়ে এই রেসিপিটি তৈরি করলেন। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে।

 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

টমেটো খেতে এমনিতেই আমার কাছে ভীষণ ভালো লাগে। টমেটো পেস্ট দিয়ে সুন্দরভাবে ডিম ভুনার রেসিপি তৈরি করেছেন আপু। ডিম ভুনা রেসিপি আপনার মেয়েরা পছন্দ করে জেনে বেশ ভালো লাগলো কারণ এটা আমারও বেশ পছন্দের একটি খাবার। রান্না করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার রেসিপিটি ভালো লাগার জন্য।

 8 months ago 

ডিম ভুনা রেসিপি আজকে আপনি টমেটোর সাথে তৈরি করেছেন। এই টমেটো দিয়ে ডিম ভুনা রেসিপি এভাবে কখনো তৈরি করা হয়নি। তাই আপনার রেসিপির পরিবেশন থেকে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এভাবে খেতে অনেক ভালো লাগে ভাইয়া তৈরি করে খেয়ে দেখবেন।

 8 months ago 

আপনাদের ওখানে ছয় নাম্বার বিপদ সংকেত জেনে খারাপ লাগছে আপু,যাইহোক সাবধানে থাকবেন।আপনার রেসিপিটি সুন্দর হয়েছে।আসলেই এই রেসিপিটি কম উপকরণে অল্প সময়ে খুব সহজেই তৈরি করা যায়।আপনার রেসিপিটির কালারটি খুবই সুন্দর লাগছে দেখতে, আমার কাছে খুবই ভালো লেগেছে রেসিপিটি।ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এখন স্বাভাবিক হয়ে গেছে আপু। তবে রেসিপিটি ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63