আমার তোলা রেনডম ফুল ও প্রকৃতির সুন্দর ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম/আদাব।


WhatsApp Image 2023-03-03 at 4.29.45 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা@samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা নিশ্চয়ই আপনারা সকলেই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আজ আবার ও চলে এসেছি নতুন ব্লগ নিয়ে আপনাদের সাথে শেয়ার করার জন্য। প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। ফটোগ্রাফি তেমন সুন্দর করে করতে না পারলেও এখন অনেক ভাল পারি মনে হচ্ছে। কারণ চেষ্টা করলে সবকিছু সম্ভব। জীবন সফল হতে হলে পরিশ্রম অবধারিত। যে পরেশ্রম করবে তার সফলতা নিচ্চিত। তাই চেষ্টা করতেছি প্রতিনিয়ত। আমি বিভিন্ন ধরনের ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি কিছুটা হলে ও আপনাদের আনন্দ দিতে পারবো আমার ফটোগ্রাফির মাধ্যমে।

আজকে আমি আপনাদেরকে কিছু ফুলের এবং অন্যান্য প্রাকৃতিক কিছু ফটোগ্রাফি শেয়ার করব।ফুল ও প্রকৃতিকে ভালবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া বিরল বলতে হয়। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আমি সব সময় চেষ্টা করি ভিন্ন কিছু শেয়ার করার জন্য। যা আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনারা কিছু টা হলেও আনন্দ পেতে পারেন। অথবা নতুন কোন কিছুর সাথে পরিচয় হতে পারেন সেই চিন্তাধারা মাথায় রেখে ফটোগ্রাফি গুলো পোস্ট করার চেষ্টা করি। তাহলে বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফি গুলো শুরু করা যাক।


"আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি"

ফটোগ্রাফি-১


আপনারা যে নৌকার ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এই দৃশ্যটি আমি নিয়েছিলাম কক্সবাজারের বাঁকখালী নদীর থেকে। যখন আমি মহেশখালী যাবার জন্য স্পিডবোটে ওঠি তখন স্পিডবোড চলা অবস্থায় সুন্দর সুন্দর বোটের দৃশ্য দেখতে পাই। চলন্ত অবস্থায় বোট গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। আসা যাওয়ার পথে এরকম বোট আমি সব সময় দেখতে পাই সব সময় দেখতে ভালো লাগে। যেহেতু অনেক ভালো লাগে তাই ভালো লাগার জিনিসগুলো ফটোগ্রাফি করে নিয়ে রাখলে ভালো লাগে যাতে পরবর্তীতে দেখার সুযোগ হয়। আজ সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি।

image.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-২


এরপরে যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন সেটা হচ্ছে যে কক্সবাজার সী-বীচ লাবনী পয়েন্টের সামনে হোটেল কইলার একটি রাতের দৃশ্য। এই দৃশ্যটি দেখতে আমার অনেক ভালো লেগেছিল রাতের আলোতে। রাতে কক্সবাজার শহরের রেস্টুরেন্ট গুলো অনেক আলোকিত হয়ে ওঠে বিভিন্ন ধরনের লাইটের সাজ সজ্জায়। এ ধরনের রেস্টুরেন্ট গুলো রাতের বেলায় গেষ্টে ভরপুর থাকে গান বাজনা আর লাইটিং এ পুরো শহরকে মাতিয়ে তোলে।

image1.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৩


পুতুল গুলো আমার অনেক ভালো লাগে বিশেষ করে ছোট বাচ্চারা অনেক বেশি খেলাধুলা করে। পুতুল ছোট বড় সকলেই অনেক পছন্দ করে। তবে আমার ক্ষেত্রেই ব্যতিক্রম নয় আমারও অনেক ভালো লাগে পুতুল দেখতে। আমি যখন মেলাই গিয়েছিলাম এমন সুন্দর সুন্দর পুতুল দেখছিলাম সত্যি দেখতে অনেক ভালো লেগেছিল। বাচ্চারাও অনেক বিরক্ত করছিল পুতুল নেওয়ার জন্য। তাই পুতুলের ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

image2.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৪


আমরা তো সকলেই কম বেশি সবাই পান পছন্দ করি। আপনাদের কথা কি বলবো মানুষের কিছু পছন্দ অপছন্দ থাকতে পারে তার মধ্যে পান আমার অন্যতম। এমন সুন্দর সুন্দর সাজানো পান দেখলে কি লোভ সামলানো যায় বলেন? মেলায় কিংবা যেকোনো অনুষ্ঠানে কিংবা যেকোনো যাতায়তের পথের মোড়ে এমন দৃশ্য দেখতে পাওয়া যায়। এটা ও ব্যতিক্রম ছিল না এটা মহেশখালী জেটির উপরে ওঠার সাথে সাথেই দেখতে পাওয়া যায়। এখানে বিভিন্ন ধরনের পান আছে। প্রতিনিয়ত আসা যাওয়াতে দেখেই থাকি তাই ফটোগ্রাফি নিলাম দেখতে ভালো লাগছিল। সেই ফটোগ্রাফিতে আজ আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি।

ghat24.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৫


এই ফুল গুলোর নাম হচ্ছে যে ডেনটাস ফুল আমি এই প্রথম নাম শুনেছি। নিজেই জানিনা এই ফুলের নাম তবে সার্চ করে দেখলাম এই ফুলের নাম হচ্ছে যে ডেনটাস ফুল। এমন সুন্দর সুন্দর ফুল দেখতে পেয়েছি কক্সবাজারের গণপূর্ত উদ্যানের ভিতরে। এই ফুলের বিভিন্ন কালার রয়েছে কালার গুলো প্রত্যেকটা ভিন্ন ভিন্ন সুন্দর বলতে হয়। আমার কাছে সব ফুলের কালার দেখতে অনেক ভাল লাগে।

image6.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৬


এই ফুলগুলোও কক্সবাজার গণপূর্ত উদ্যান থেকে ফটোগ্রাফি নিয়েছি। এটি হচ্ছে সাদার মধ্যে পারপেল কালার। অনেক সুন্দর দেখা যাচ্ছিল দূর থেকে সাদার মধ্যে পারপেল কালার বেশ ফুটে উঠছিল। যেকোনো ধরনের সাদা ফুল আমার অনেক ভালো লাগে দেখতে। এই ফুল টি ও দেখতে অনেক সুন্দর ছিল সাদার মধ্যে পারপেল কালার।

image5.jpeg

Device-Wiko-T3
location


ফটোগ্রাফি-৭


একুশে ফেব্রুয়ারিতে যখন শহীদ মিনারে যায় তখন শহীদ মিনারের পাশে সুন্দর সুন্দর ফুলের দোকান দেখা যায়। শহীদ মিনারের পাশের ফুলের দোকান গুলোতে গিয়েছিলাম মূলত বাচ্চাদেরকে ফুল কিনে দেওয়ার জন্য। বাচ্চারা তো ফুল দেবে শহীদ মিনারে সেজন্য দুই মেয়েকে ফুল কিনে দেওয়ার জন্য যখন দোকানে যায় তখন এমন সুন্দর সুন্দর ফুল দেখতে পেয়েছিলাম। এখানে একটি তোরার মধ্যে বিভিন্ন ধরনের কালার এবং ফুল দেখছিলাম দেখতে কিন্তু অনেক সুন্দর ছিল।

image3.jpeg

Device-Wiko-T3
location

আজ এই পর্যন্ত বন্ধুরা আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো শেয়ার করতে পেরে আমার ভাল লাগতেছে। কারন আমার ফটোগ্রাফি কেমন হয়েছে আপনাদের থেকে সুন্দর সুন্দর মতামত এবং সহযোগিতা মূলক মন্তব্য পাব।ধন্যবাদ সবাইকে।


qara-xett.png


ক্যামেরার বিবরণ

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আল্লাহ হাফেজ সবাইকে।
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি@samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

Sort:  
 last year 

ঠিক বলেছেন আমার ও তেমন মনে হয়, চেষ্টার অসাধ্য কিছু নেই।আপনার ফটোগ্রাফিগুলি খুবই সুন্দর হয়েছে আপু।আর ফুল ও প্রকৃতির ছবি আমার খুবই ভালো লাগে।নদীর দৃশ্য ও সাদা ফুলটি আমার কাছে বেশ লেগেছে।আমি প্রথম পানের মধ্যে এত প্রকার ফল দিতে দেখলাম।যাইহোক সবমিলিয়ে ভালো ছিল ছবিগুলো।(@samhunnahar আপু আপনি আমার 2 দিন আগের একটি অঙ্কন পোষ্টে ডাউনভোট দিয়েছেন।হয়তো ভুল করে তাই আশা করছি এটা শীঘ্রই তুলে নিবেন।)

 last year 

আপু সত্যিই অনেক দুঃখিত আপু আসলে আমি জানিনা কখন যে ডাউনলোড হয়ে গেছে। আপু আপনার ওই পোস্টটি আমি দেখতেছি কখন যে ডাউন ভোট পড়ে গেছে সত্যি বলছি আপু আমি জানিনা আমাকে ক্ষমা করে দেবেন।

 last year 

কোনো বিষয় নয় আপু।আমি জানি আপনি ভুল করে দিয়ে ফেলেছিলেন।

 last year 

ঠিকই বলেছেন ফুল ও প্রাকৃতি ভালবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ফুল ও প্রাকৃতিক ফটোগ্রাফি বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে ফুলের তোড়া এবং পান সাজানোর ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলছেন আপু যখন মন খারাপ থাকে তখন ফুল ও প্রকৃতির মাঝে গেলে মনটা অনেক হালকা হয়ে যায়।

 last year 

আপু আপনার ফুল ও প্রকৃতির সুন্দর ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে। বিশেষ করে আপনার পোস্টে থাকা পান গুলো দেখে আমার তো ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। মনে হচ্ছে পানটা খেতে খুবই মজার হবে। ধন্যবাদ আপু, অসাধারণ কিছু ফুল ও প্রকৃতির রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

পান দেখলে আমারো অনেক লোভ লাগে ভাইয়া তবে মাঝে মাঝে খেয়েও থাকি হা হা হা।

 last year 

আপু আপনি ঠিক বলেছেন পরিশ্রম ছাড়া কখনো কোন কাজ এই সফল হয় না। যে পরিশ্রম করে না সে কখনো সফল হয় না তাই সবার উচিত হাল না ছেড়ে পরিশ্রম করে জীবনকে সুন্দর একটা জায়গা নিয়ে দাঁড় করানো। একুশে ফেব্রুয়ারির দিন ফুলের দোকান থেকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। সবগুলো ফুলি ভীষণ সুন্দর। তবে সাদা রঙের ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

সাদা রংয়ের ফুল আমার অনেক ভালোলাগা আপু অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফুলটি ভালো লাগার জন্য।

 last year 

এটা কিন্তু স্বীকার করতেই হবে যে আপনার দ্বারা কক্সবাজারের অনেক জায়গা সম্পর্কেই জানতে পেরেছি এবং আশা করি আগামীতেও জানতে পারবো।
সুন্দর ছিল ফটোগ্রাফিগুলো। শুভ কামনা জানাই আপু।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া চেষ্টা করব আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু জীবনে সফল হতে গেলে অবশ্যই পরিশ্রম করতে হবে। আসলে পরিশ্রম ছাড়া সফলতা নিজে থেকে আসে না। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু সত্যিই দারুণ হয়েছে। আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করেন। অনেক সুন্দর ভাবে এই ফটোগ্রাফিগুলো করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।

 last year 

জীবনের প্রতি ক্ষেত্রে আমাদের সফলতা আনতে হলে পরিশ্রম অনিবার্য আপু।

 last year 

আপু আজকে আপনি বিভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা মানুষকে আগে থেকেও ভালোবাসে। পান সাজানো ফটোগ্রাফিটা অনেক দারুন হয়েছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

প্রতিনিয়ত চেষ্টা করি ভাইয়া সুন্দর কিছু আপনাদের সাথে শেয়ার করে আপনাদের কিছুটা হলেও বিনোদন দেওয়ার জন্য ধন্যবাদ অনেক।

 last year 

জীবন সফল হতে হলে পরিশ্রম অবধারিত। যে পরেশ্রম করবে তার সফলতা নিচ্চিত।

আপনি কিন্তু উপরের এই কথাগুলো একেবারে ঠিকই বলেছেন এগুলো একেবারে সত্যি এবং বাস্তবিক। ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্য পছন্দ করে না এরকম মানুষ সত্যি খুবই কম রয়েছে। ফুল এবং প্রাকৃতিক সৌন্দর্যতা আমাকে একেবারে মুগ্ধ করে তা সরাসরি হোক বা ফটোগ্রাফির মাধ্যমে হোক। প্রাকৃতিক সৌন্দর্য যেন আরও বৃদ্ধি পেয়েছে ফটোগ্রাফি করার পর। ভালোই লাগলো পুরোটা পড়ে।

 last year 

ভালোই লেগেছে আপু আপনার লেখাগুলো পড়ে অনেক অনুপ্রেরণা পেয়েছি ধন্যবাদ।

আপনি ভালো ফটোগ্রাফি না করতে পেরেও এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলে ফেলেছেন। তাহলে ভালো ফটোগ্রাফি যদি করতে পারতেন তাহলে কত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করতেন সেটাই চিন্তা করছি আমি। যাইহোক আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত ছিল আপু। আমার তো সব ফটোগ্রাফিই বেশ ভালো লাগলো।

 last year 

ঠিক বলছেন ভাইয়া আগে ফটোগ্রাফির মান অনেক খারাপ ছিল ইদানিং একটু মনে হচ্ছে উন্নতি হয়েছে আশা করি আরো ভালো করতে পারব ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু সত্যি কথাই বলেছেন পরিশ্রম করলে সবকিছুই সম্ভব। আপনি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন এটা জেনে ইন্সপারেশন পেলাম আমি। আজকের শেয়ার করা প্রকৃতির এবং ফুলের বিভিন্ন ফটোগ্রাফি বেশ ভালই হয়েছে। নৌকার, বিভিন্ন ফুলের, পুতুলের সবকিছুর ছবিই বেশ ভালো ছিল। ফটোগ্রাফি গুলোর নিচে যথাযথ বর্ণনাও শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে গুছিয়ে ফটোগ্রাফিমূলক এই পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অনেক ভালো লেগেছে ভাইয়া আমার প্রতিটি ফুল ও প্রাকৃতিক ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69450.75
ETH 3678.92
USDT 1.00
SBD 3.81