রঙ্গিন কাগজ দিয়ে হ্যাপি নিউ ইয়ার এর ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবাই কেমন আছেন??

আমি@samhunnahar

আশা করি আপনারা সকলেই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো এবং সুস্থ আছি।নিশ্চয়ই আপনারাও পরিবারের সবাইকে নিয়ে ভাল আছেন।


art17.jpeg

art18.jpeg

art16.jpeg

আজ আমি নতুন একটি ভিন্ন ধরনের পোস্ট নিয়ে শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।আমার বাংলা ব্লগে সবার রঙিন কাগজ দিয়ে তৈরি করা পোস্ট দেখতে অনেক ভালো লাগে।কিন্তু আমি রঙিন কাগজ দিয়ে কোন পোস্ট তৈরি করতে পারি না আমার বেশ কঠিন লাগে।কিন্তু মন স্থির করি আজ আমিও রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করবই।সেই চিন্তাধারায় বসে পড়ি রঙিন কাগজ দিয়ে নতুন বছরের হ্যাপি নিউ ইয়ার ওয়ালম্যাট তৈরি করার জন্য।কিন্তু মাঝ খানে এসে এত সময় লাগছে সত্যি বিরক্ত লাগছিল।না করে উঠে যায় আবার বসে পড়ি।কিন্তু সময় দিয়ে চেষ্টা করে আবার তৈরি করে নিয়েছি।কতটুকু ঠিক হয়েছে আমি জানিনা আমি চেষ্টা করেছি সুন্দর করার।আশা করি আপনাদের অনুপ্রেরণাতেই আরো নতুন নতুন ওয়ালমেট তৈরি করার চেষ্টা করব।কেমন হয়েছে অবশ্যই মতামত দিয়ে সহযোগিতা করলে অনেক বেশি ভালো লাগবে।যেহেতু এটি আমার প্রথম রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি তাই ভুলক্রটি হতে পারে।ভুল হলে সুন্দর ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং পরামর্শ দিয়ে আমাকে সহযোগিতা করার জন্য অনুরোধ রইল।

তাহলে ধাপ সমূহ শেয়ার করি কিভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি।

উপকরণ সমূহ

  • পেন্সিল

  • রঙ্গিন কাগজ

  • গ্লো বা গাম

  • পুঁতি

  • সুতা

  • কাচি

ওয়ালমেট তৈরির ধাপ সমূহ


স্টেপ-১

প্রথমে আমি ওয়ালমেট তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ নিয়েছি।আমি আজ আপনাদেরকে হ্যাপি নিউ ইয়ার এর একটি ওয়ালমেট তৈরি করে দেখাবো।এখন আমি প্রয়োজনীয় উপকরন সমুহ নিয়ে প্রতিটি স্টেপ আপনাদের সাথে শেয়ার করব।

art.jpeg

art1.jpeg


স্টেপ-২

এখন ওয়ালমেট তৈরি করার জন্য সাদা একটি হার্ড বোর্ড নিয়েছি।সাদা হার্ড বোর্ডটিকে আমি একটি রঙ্গিন কাগজ দিয়ে ভালো করে গ্লো দিয়ে মুড়িয়ে নিয়েছি।

art2.jpeg

art3.jpeg


স্টেপ-৩

রঙ্গিন কাগজের উপর লাগানোর জন্য হ্যাপি নিউ ইয়ার এর অক্ষর গুলো আমি বিভিন্ন রঙিন কাগজ দিয়ে কেটে নিয়েছি।কেটে নেওয়ার পরে ভালো করে গ্লো দিয়ে একটি একটি করে লাগিয়ে নিয়েছি।

art4.jpeg

art5.jpeg

art6.jpeg


স্টেপ-৪

রঙ্গিন কাগজ দিয়ে কেটে নেওয়া সব অক্ষর গুলোকে গ্লো দিয়ে ভালো করে লাগিয়ে নেওয়া শেষ।এখন সাদা পুঁতি আর গ্লো দিয়ে সুন্দর করে একটা ফ্রেম বানিয়ে নিয়েছি।

art9.jpeg

art10.jpeg


স্টেপ-৫

এখন রঙিন কাগজ দিয়ে লাভ কেটে নিব।লাভ এবং পুঁতি ও সুতার সমন্বয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি।যেটা ওয়ালমেট এর নিচে গাম দিয়ে লাগিয়ে দিব।

art11.jpeg

art12.jpeg

art13.jpeg

art15.jpeg


স্টেপ-৬

এখন পুঁতি এবং রঙিন কাগজ ও সুতা দিয়ে তৈরি করা ফুলটি ওয়ালমেট এর ব্যাক সাইডে গ্লো দিয়ে লাগিয়ে দিয়েছি।

art16.jpeg


উপস্থাপনা

এভাবে ধাপে ধাপে আমি রঙিন কাগজ, সুতা এবং পুঁতি দিয়ে হ্যাপি নিউ ইয়ার এর সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়েছি।আমার কাছে অনেক ভাল লেগেছে কারণ আমি অনেক পরিশ্রম করে তৈরি করেছি তাই মনে হয়।

art18.jpeg

art17.jpeg

আশা করি আমার আজকের তৈরি করা ওয়ালমেট আপনাদেরও ভালো লাগবে।তৈরি করা ওয়ালমেট এর এক পাশে আমার সাইন দিয়েছি।আমার ওয়ালমেট আপনাদের কেমন লেগেছে নিশ্চয়ই জানালে খুশি হব।


qara-xett.png


💞ধন্যবাদ সবাইকে আমার পোস্ট সময় দিয়ে দেখার জন্য💞।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


ডিভাইসWiko,T3
মডেলW-V770
বিষয়রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।
ক্রেডিট@samhunnahar



3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcvZ8rJ27wVEup9rw2cwQqQBqz4ik1rrNUggHZY9FksFVtWNYBbtdPu3Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGi.png

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_Annivr4.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

নতুন বছরের শুভেচ্ছা বার্তা হিসেবে রঙিন কাগজ দিয়ে হ্যাপি নিউ ইয়ার খুব সুন্দর ভাবে তুলে ধরলেন ।দেখতে খুবই সুন্দর লাগছে এই ধরনের কাজে নিজের দক্ষতা বাড়ায়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার রঙিন কাগজের তৈরি করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে।

 2 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। বিশেষ করে চারপাশে সাদা পুঁথি গুলো আকর্ষণীয় করে তুলেছে ওয়ালমেটটিকে। আমার কাছে তো বেশ ভালই লাগছে দেখতে। আশা করি এরকম সুন্দর সুন্দর আরো ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করবেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এটা আমার তৈরি করা প্রথম ওয়ালমেট আশা করি আমি ভালো করতে পারবো যদি চেষ্টা করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলেছেন আপু, রঙিন কাগজ দিয়ে কাজ করা অনেক ঝামেলার ব্যাপার। আমিও খুব সময় নিয়ে এই কাজগুলো করি। এইতো আজকে একটা পোস্ট শেয়ার করলাম আর এই ফুলটি বানাতে আমার অনেক দিন সময় লেগেছে। ধাপে ধাপে বসে করতে হয়। আর বাবুর জন্য তো করতেই পারি না। তবে আপনি পুঁতি এবং রঙিন কাগজের সাহায্যে সবকিছু সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। কষ্ট করে হলেও দারুন কিছু তৈরি করতে পেরেছেন। এটাই তো সবচেয়ে বড় কথা।

 2 years ago 

আপু আমি আজকে প্রথম ওয়ালমেট তৈরি করতে যেয়ে বুঝতে পেরেছে কতটা সময়ের প্রয়োজন এবং কত পরিশ্রম করতে হয়।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে হ্যাপি নিউ ইয়ার এর ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে 🥰।আমারও ক্রাফ্টিং করতে খুব ভালো লাগে। অবসর সময় পেলেই ক্রাফ্টিং করতে পছন্দ করি। যাই হোক আপনার ওয়ালমেটটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া মাত্র প্রথম বার যেহেতু করেছি আপনার ভালো লেগেছে তাহলে অনুপ্রেরণা পেয়েছি।সামনে আরো তৈরী করার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই, হ্যাপি নিউ ইয়ার।

রঙ্গিন কাগজ দিয়ে হ্যাপি নিউ ইয়ার এর ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরি বেশ দুর্দান্ত হয়েছে। সুন্দর করে ওয়ালমেট তৈরির প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার ওয়ালমেট আপনার ভালো লেগেছে সে জন্য।চেষ্টা করব ভবিষ্যতে আরো সুন্দর ওয়ালমেট তৈরি করার।

 2 years ago 

দিন দেন আপনার ক্রিয়েটিভিটি শুধু বেড়েই যাচ্ছে। সব বিষয়ে আপনি দক্ষ হয়ে উঠছেন। আজ আপনি রংবেরঙের কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন। যা ছিল আমাদের জন্য শুভেচ্ছা বার্তা। খুব সুন্দর ছিল আজকের পোস্টটি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর করে অনুপ্রেরণামূলক একটি মতামত দিয়েছেন আমাকে বেশ ভালো লেগেছে।

나는 당신을 따릅니다
당신은 나를 따르지 않는다
행운을 빌어

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59698.94
ETH 2303.28
USDT 1.00
SBD 2.51