একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

সবাইকে শুভরাত্রি বন্ধুরা!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading.jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবার ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।


তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ প্রেমের অনু কবিতা"💖

(১)
নির্ঘুম রাত বিষন্ন মন
খোলা জানালায় দাঁড়িয়ে ভাবছি যখন
খুব প্রয়োজন তোমারি স্পন্দন
ক্ষণিকের ভাবনার অবসান হঠাৎ
তখন ছিলে না তুমি পাশে ছিল শুধু মিথ্যে স্বপ্ন।

(২)
মনে আছে স্বপ্নের বিশালতা
ভাবছি দিবা-রাত্রি
রাঙ্গাবো আমার হৃদয়ের আকাশ
উত্তাল মনের উত্তাল ঢেউ করছে ওতালপাতাল
সব কষ্টের অবসান হবে শুধু তোমার আগমন।

(৩)
তুমি আমার হৃদয়ের চঞ্চলতা
তুমি আমার নীল আকাশের কাব্য
তুমি কি হবে আমার রংধনুর সাত রং?
তুমি কি হবে শিশির ভেজা ঘাসের কুয়াশা
সেই কুয়াশায় ভেজাবো আমি আমার হৃদয়
থামবে তখন হৃদয়ের চঞ্চলতা।

(৪)
যখন মনে অঝোরে কান্না আসে
অপেক্ষা করো তুমি গভীর রাতের জন্য
তোমার কান্না কারো কাছে মায়ার কান্না হবে!
আবার কারো কাছে হবে অভিনয়ের কান্না!
রাত গভীরে কান্না করো কেউ দেখবে না!!

(৫)
তুমি কি দেখেছে কভু আকাশের কান্না?
তবে একটি বৃষ্টিময় দিনে জানালার পাশ দিয়ে বসো
দেখবে অঝোরে কান্না করতেছে আকাশ
আকাশেরও থাকে কষ্টের বিশালতা
যেটা কান্না হয়ে ঝরে পড়ে প্রকৃতিতে।

(৬)
খুঁজছি তোমায় আকাশ পানে
খুঁজছি তোমায় পাহাড়ের চূড়াই
খুঁজছি তোমায় নদীর ঢেউয়ের মাঝে
খুঁজছি তোমায় সকাল সাজে পাইনা তোমার দেখা
অবশেষে বুঝতে পারি তুমি মরীচিকা।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 6 months ago 

আমি কবিতা লিখতে এবং কবিতা পড়তে দুটোই পছন্দ করি। আর যদি হয় অনু কবিতা তাহলে তো কোন কথাই নেই। একগুচ্ছ প্রেমের অণু কবিতা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আপনার এই অনু কবিতা গুলো পড়তে সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সবগুলো অনু' কবিতা এত বেশি সুন্দর ছিল যে, একবার পড়ার পর আমার বারবার করতে ইচ্ছে করছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর অনু কবিতা গুলো লিখে শেয়ার করার জন্য।

 6 months ago 

সময় দিয়ে কবিতা গুলো পড়ার জন্য ধন্যবাদ।

 6 months ago 

চমৎকার লিখেছেন আপু , আসলে ছোট ছোট এই অনু কবিতা গুলো পড়তে ভীষন ভালো লাগে ৷ আপনার লেখা একগুচ্ছ প্রেমের ছোট ছোট অনু কবিতা পড়ে খুবই ভালো লাগলো ৷ ছন্দ মিলিয়ে বেশ দারুন লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক অনুপ্রাণিত হলাম ভাইয়া।

 6 months ago 

দাদার লেখা অনু কবিতা গুলো আমার কাছে খুবই প্রিয়। আমি দাদার কবিতার অনেক বড় ফ্যান । আপু আপনি আজকে প্রেমের অনু কবিতা লিখেছেন সত্যিই অসাধারণ ছিল। যেখানে অনেক অনুভূতি এবং ভালবাসার আত্মপ্রকাশ কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর হয়েছে । এই ধারাবাহিকতা ধরে রাখুন সেটাই কামনা করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেশ সুন্দর অনুভূতি প্রকাশ করলেন আপনি আমার অনু কবিতা গুলো পড়ে।

 6 months ago 

আপনি তো দেখছি আজকে চমৎকার কিছু কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো প্রত্যেকটা পড়ে ভীষণ ভালো অনুভূতি হয়েছে। অনু কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে আমি নিজেও অনেক কবিতা লিখেছি। আপনার কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ জানাই আপু প্রতিনিয়ত সহযোগিতা করার জন্য।

 6 months ago 

অণু কবিতা পড়তে আমার বেশ ভালো লাগে আপু। তবে লেখার চেষ্টা কখনো করিনি। আপনি কবিতা লিখতে লিখতে কিন্তু বেশ ভালো রকমের দক্ষ হয়ে উঠেছেন এই দিকে। লেখার একটা চমৎকার ধারাবাহিকতা রয়েছে। আমার কাছে শেষের অণু কবিতা টুকু সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল আপু।

 6 months ago 

আসলে কোন কিছু করতে করতে একটি নির্দিষ্ট সময়ে এসে আয়ত্তে চলে আসে। আপনার সুন্দর উৎসাহ পেয়ে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

বেশ চমৎকার কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। তার কবিতাগুলো পড়ে বেশ ভালো লাগলো। ছোট ছোট কবিতা পড়তে খুব ভালই লাগে। ধন্যবাদ একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

অনেক ভালো লেগেছে আপনি আমার অনু কবিতা গুলো পড়েছেন এবং আপনার ভালো লাগলো তাই।

 6 months ago 

জ্বি আপু বেশ ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43