"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫২ || ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব,


f.jpg

Untitled design (5).jpg

প্রিয় কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই-বোনেরা আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করি এবং পরিবার-পরিজনকে ভালো রাখার চেষ্টা করি। ভালো থাকা যেমন আমাদের জন্য খুবই দরকার। তেমনি চারপাশের মানুষকে ভাল রাখা আমাদের দায়িত্ব এবং কর্তব্যের মধ্যে পড়ে। আমরা চাইবো না আমাদের কারণে আমাদের আত্মীয়-স্বজন কিংবা প্রতিবেশীরা কষ্ট পাক। যাক বন্ধুরা আজকের মূল টপিক্স এ ফিরে আসি। আজকে আমি যে বিষয়ে আপনাদের সাথে শেয়ার করব তা হচ্ছে ভ্যালেন্টাইন ডে কার্ড নিয়ে উপস্থিত হয়েছি। বর্তমানে আমাদের কমিউনিটিতে যে প্রতিযোগিতার আয়োজন চলমান তা হচ্ছে ভ্যালেন্টাইন ডে কার্ড তৈরি করা। ভ্যালেন্টাইন্স ডে আমার কাছে খুবই ভালো লাগে। আমি মনে করি ভ্যালেন্টাইন্স ডে মানে হচ্ছে যে শুধু একজন পুরুষ কিংবা একজন নারীর ক্ষেত্রে সীমাবদ্ধ না থাকুক। আমি মনে করি ভ্যালেন্টাইন্স ডে হচ্ছে সকল শ্রেণীর মানুষের জন্য। সকল সম্পর্কের মানুষের জন্য ছড়িয়ে পড়ুক।

Untitled design (4).jpg

Untitled design.jpg

তো সেই ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে এত সুন্দর একটি আয়োজন করার জন্য প্রথমে শুনার পর অনেক বেশি ভালো লেগেছিল। সেই সাথে মনে মনে অবশ্যই চিন্তা করেছিলাম অবশ্যই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করব। যদিও ভালো কিছু তৈরি করতে পারি না। কিন্তু চেষ্টা তো করতে হবে। হয়তো চেষ্টার মাঝেই একদিন ভালো কিছু হয়ে যাবে। সেই চিন্তাধারা থেকে আজকে ভ্যালেন্টাইন্স ডে কার্ড নিয়ে উপস্থিত হয়েছি। এত সুন্দর একটি আয়োজন করার জন্য প্রিয় কমিউনিটির শ্রদ্ধেয় এডমিন মডারেটর সকল ভাই-বোনদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। সবচেয়ে বেশি ধন্যবাদ জানাই আমাদের শ্রদ্ধেয় সম্মানিত বড় দাদা এবং ছোট দাদা দুইজনকে। প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আজকে ভ্যালেন্টান্স ডে কার্ড তৈরি করার জন্যই একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন বলে আমরা এত সুন্দর সুন্দর ভ্যালেন্টাইন্স ডে কার্ড দেখতে পাচ্ছি। সেই সাথে নিজেরাও তৈরি করার জন্য চেষ্টা করতেছি। তো বন্ধুরা কথা না বাড়িয়ে এবার আমি ভ্যালেন্টাইন্স ডে কার্ড কিভাবে তৈরি করেছি সেই ধাপ সমূহ আপনাদের সাথে শেয়ার করে নিব।

Untitled design (2).jpg


কার্ড তৈরির প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • রঙ্গিন কাগজ বিভিন্ন রংয়ের

  • কাঁচি।

  • গাম।

  • সাদা পুঁতি।

  • জরি কলম।

ar.jpg

ar7.jpg


প্রথম ধাপঃ

প্রথমে আমি সাদা রংয়ের একটি কাগজ নিয়েছি A4 সাইজের। সাদা কাগজ কে দুই ভাঁজ করে নিয়েছি। আবার আরও একটি লাল রংয়ের কাগজ নিয়ে ভাঁজ করে নিব। ভাঁজ করে নিয়েছি।

ar8.jpg

ar22.jpg


দ্বিতীয় ধাপঃ

লাল কাগজ দুটি ভাঁজ করে দেওয়ার পরে সাদা কাগজের দুই সাইডে দুইটি লাগিয়ে দিব গাম দিয়ে। ভালভাবে গাম দিয়ে লাগিয়ে দিয়ে শুকানো জন্য অপেক্ষা করতে হবে।

ar9.jpg


তৃতীয় ধাপঃ

আবারো লাল রঙের কাগজ নিয়ে লাভ ডিজাইনের করে কাগজ কেটে নিয়েছি। কেটে নেওয়ার পরে সাদা কাগজের উপরে গাম দিয়ে লাগিয়ে দিয়েছি। লাল কাগজের ফিতা কেটে চারপাশে গাম দিয়ে লাগিয়ে দিয়েছি।

ar20.jpg

ar19.jpg


চতুর্থ ধাপঃ

জরি কলম দিয়ে লাভের চারপাশে কালার করে নিয়েছি।

ar18.jpg

জরি কলম দিয়ে লাভের উপরে হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে লিখে দিয়েছি।
ar17.jpg


পঞ্চম ধাপঃ

আবারো কাগজ দিয়ে একটি প্রজাপতি কেটে নিয়েছি। সেই প্রজাপতি টাকে গাম দিয়ে লাগিয়ে দিয়েছি। এবং জরি কলম দিয়ে লাভ এঁকে নিয়েছি কত গুলো।

ar15.jpg

এখন বিভিন্ন কালার দিয়ে একটু সাজিয়ে নিয়েছি।
ar16.jpg


ষষ্ঠ ধাপঃ

এরপরে সাদা পুঁতি গাম দিয়ে লাগিয়ে দিয়েছি লাভের চারপাশে।

ar13.jpg


সপ্তম ধাপঃ

এখন দেখতে পাচ্ছেন আপনারা দুটি সাদা কাগজ নিয়েছি। সেই সাদা কাগজের মধ্যে ভ্যালেন্টাইন্স ডে সম্পর্কে কিছু লিখেছি। এবং লেখা শেষ হলে গাম দিয়ে ভ্যালেন্টাইন্স কার্ডের ভিতরে দুই সাইডে দুটি লেখা লিখে গাম দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে তৈরি হয়ে গেছে আমার আজকের ভ্যালেন্টাইন্স ডে কার্ড।

ar14.jpg

ar12.jpg


উপস্থাপনা

বন্ধুরা আশা করি আমার আজকের শেয়ার করা ভ্যালেন্টাইন্স ডে কার্ড ভালো লাগবে। যদিও সারাদিন অনেক বেশি ব্যস্ত ছিলাম বাচ্চাদের নিয়ে। শত ব্যস্ততার মাঝেও তৈরি করে নিয়েছি ভালো লাগার জিনিসটি। সত্যি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলে অনেক বেশি ভালো লাগে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা মানে যে ভালো স্থানে যেতে হবে সেটা আমি একদম মনে করি না। কারণ প্রতিযোগিতা মানে হচ্ছে আনন্দ। প্রতিযোগিতা মানে হচ্ছে উৎসাহ। সবাই যখন একটি প্রতিযোগিতায় স্বতঃস্পূর্তভাবে অংশগ্রহণ করে তাহলে সে প্রতিযোগিতাটি অনেক আনন্দময় হয়। আশা করি আমার আজকের তৈরি করা ভ্যালেন্টাইন্স ডে কার্ড আপনাদের কাছে ভালো লাগবে। বন্ধুরা চেষ্টা করেছি শত ব্যস্ততার মাঝেও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। সময় দিয়ে আমার আজকের ভ্যালেন্টাইন্স ডে কার্ড দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Untitled design (2).jpg

Untitled design (5).jpg

Untitled design.jpg

ar2.jpg

ar3.jpg

ar4.jpg

ar5.jpg

ar6.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিরঙ্গিন কাগজ দিয়ে ভ্যালেন্টাইন্স ডে কার্ড তৈরি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 8 months ago 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার অংশগ্রহণ দেখে ভালোই লাগলো। অনেক সুন্দর একটা কার্ড তৈরি করলেন আপনি। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে অনেক সময় ব্যবহার করে এবং কি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরোটা তৈরি করেছেন। পুঁতি গুলো বসানোর কারণে বেশি সুন্দর এবং আকর্ষণীয় লাগছিল। ধৈর্য, সময়, দক্ষতাকে ব্যবহার করে সম্পূর্ণটা তৈরি করে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 8 months ago 

অনেক সুন্দর একটি কার্ড তৈরি করে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনার এই কার্ড তৈরি করার প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। চমৎকার একটি কার্ড তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান সময় দিয়ে আমার তৈরি করা কার্ড দেখার জন্য।

 8 months ago 

এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক সুন্দর করে আপনি এই কার্ড তৈরি করলেন। উপরের অংশে লাভ এর মত করে তৈরি করে পুঁতি ব্যবহার করার কারণে বেশি সুন্দর লেগেছে দেখতে। অনেক বেশি সুন্দর লাগছিল কিন্তু আপনার করা এই কার্ডটাকে। আপনি অনেক সময় ব্যবহার করে সম্পূর্ণটা তৈরি করেছেন যেটা দেখে বুঝতে পারতেছি। এরকম দক্ষতা মূলক কাজগুলো আমার কাছে সব সময় ভালো লাগে।

 8 months ago 

চেষ্টা করেছি আপু অনেক ব্যস্ত ছিলাম তারপরও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। তবে কতটুকু তৈরি করতে পেরেছি সেটা জানি না।

 8 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই প্রিয়জনের জন্য অনেক সুন্দর একটি ভালোবাসার কার্ড তৈরি করেছেন। কার্ডটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দরভাবে শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সময় দিয়ে দেখার জন্য।

 8 months ago 

বাহ বাহ! চমৎকার তো আপু। ভ্যালেন্টাইন তে উপলক্ষে আজ প্রিয়জন নাই বলে এমন কার্ড বানাতে পারি না 😁। উপরে পুতি দেয়াতে কিন্তু খুব সুন্দর হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে কাজটি সময় নিয়ে করেছেন আপনি 🌼

 8 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে প্রথমেই জানাই অনেক অনেক অভিনন্দন। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে কার্ড তৈরি করেছেন, দেখতে অসাধারণ হয়েছে। এই কার্ডগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। বোঝাই যাচ্ছে আপনি অনেক সময় ব্যয় করে এই চমৎকার কার্ডটি তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 8 months ago 

প্রথমে ধন্যবাদ জানাই আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে। আপনি খুব সুন্দর করে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে চমৎকার একটি কার্ড বানিয়েছেন। সত্যি আপনার কার্ড তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে এটি ঠিক ভ্যালেন্টাইন্স ডে সকল শ্রেণীর মানুষের জন্য হওয়া দরকার। শুধু একটি ছেলে আর একটি মেয়ের মধ্যে সীমাবদ্ধ থাকার দরকার নেই। তবে শুরু থেকে শেষ পর্যন্ত ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে কার্ড তৈরি আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ধন্যবাদ জানাই আপনাকে প্রথমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। তবে আপনি ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে চমৎকার একটি কার্ড বানিয়েছেন। সত্যিই এই কার্ডটি প্রিয় মানুষ ফেলে অনেক খুশি হবে। আর আপনার তৈরি করা কার্ড দেখে বোঝা যাচ্ছে অনেক সময় লেগেছে। খুব সুন্দর করে কার্ড তৈরি আমাদের মাঝে শেয়ার করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ভালোবাসা দিবস উপলক্ষে দারুন একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সেই সাথে আপনিও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভালো লাগলো। আপনার তৈরি করা কার্ড খুবই সুন্দর হয়েছে আপু। দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61659.26
ETH 2446.04
USDT 1.00
SBD 2.60