একগুচ্ছ অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ7 months ago

সবাইকে শুভ দুপুর!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (1).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবার ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।


তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
তুমি আমার অনুভূতিতে সকালের শিশির
তুমি আমার অনুভূতিতে আমার রুদ্র বেলা
তুমি অনুভূতিতে আমার মনের আকাশে
গোধূলির মেলা।

(২)
মনের মাঝে আমার প্রশস্ত একটি আকাশ
সেই আকাশে উড়বো দুজনে
বেলা অবেলা সারাক্ষণ,
মাঝে মাঝে শুকতারা গুলো উঁকি দেবে
দেখে তোমার আমার মধুর ক্ষণ।

(৩)
আমি দুর্বার গতিতে চলতে পারি
আমি এক নির্ভীক সৈনিক
যদিও আমি নীরব গতিতে চলতে পারি
কিন্তু আমার মনে সংগ্রামের আগুন দাও দাও জ্বলে
আমি এক নিরব প্রতিবাদী নারী।

(৪)
স্বাধীনতা তুমি আমার জীবনের অহংকার
স্বাধীনতা তুমি আমার বিজয়ের ঝংকার
স্বাধীনতা তুমি আমার বেঁচে থাকার অলংকার
স্বাধীনতা তুমি আমার মায়ের মুখের হাসি
যে হাসিতে ঝরে পড়ে বিজয়ের হাসি।

(৫)
যদি দুঃখ দিতে চাও তাহলে দূরে থাকো
যদি আপন করে নিতে চাও কাছে আসো
আমি আর এই জীবনে দুঃখ পেতে চাই না
আমি এক পথ হারা পথিক।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 7 months ago 

একসাথে অনেকগুলো অনু কবিতা পড়তে পেরে বেশ ভালো লাগলো আপু। আপনি প্রতি সপ্তাহে অনু কবিতা পোস্ট করেন এটা খুবই ভালো ব্যাপার। আমিও এবিবি ফানে মাঝেমধ্যে কোন কবিতা লিখে থাকে বেশ ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে অনু কবিতা গুলো দেখার জন্য।

 7 months ago 

বাহ, আপু আপনি তো বেশ সুন্দর কবিতা লিখেছেন। যদিও এর আগে আপনার অনেকগুলো কবিতা আমি পড়েছি। আপনার লেখা প্রতিটি কবিতা আমার কাছে ভীষণ ভালো লাগে। নারী নিয়ে বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন। ছোট ছোট অনু কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

যখন কবিতা গুলো নিয়ে এত সুন্দর সুন্দর প্রশংসা শুনি তখন বেশ ভালোই লাগে।

 7 months ago 

ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা পড়তে আমার কাছে বেশি ভালো লাগে বড় কবিতার থেকে। তাছাড়া ছোট ছোট কবিতার মাধ্যমে বিভিন্ন ধরনের মনের ভাব প্রকাশ করা যায়। এই ব্লগে কবিতা লেখার প্রতি সবার উৎসাহ তৈরি করার যথেষ্ট চেষ্টা করা হয়। সেই চেষ্টা থেকে আপনি খুব সুন্দর কিছু অনু কবিতা আজকে শেয়ার করেছেন। সবগুলো কবিতায় ভালো লেগেছে আমার কাছে।

 7 months ago 

এক একটি কবিতা একেক রকম লিখতে অনেক ভালো লাগে আপু। আপনাকে অনেক ধন্যবাদ।

 7 months ago 

আমার কাছে অনু কবিতা পড়তে অনেক ভালো লাগ। ছোট ছোট ছন্দের মতো করে লেখা হয় বলে বেশি ভালো লাগে। আপনি আজ খুব সুন্দর পাঁচটি অনু কবিতা শেয়ার করেছেন। আপনার প্রতিটা কবিতা আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার অনেক ভালো লাগলো আপু। যেহেতু আপনার পড়তে ভালো লাগে সেজন্য।

 7 months ago 

কবিতা লিখতে সবাই অনেক বেশি পছন্দ করে। আমাদের এই প্লাটফর্মের সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকে এখন। আসলে কবিতা আমি নিজেও অনেক বেশি পছন্দ করি লিখতে এবং পড়তে। বড় দাদার অনু কবিতা থেকে অনুপ্রেরণা পেয়ে সবাই অনেক সুন্দর কবিতা ও লিখে। আমার নিজের কাছেও আমাদের প্রিয় দাদার কবিতা খুব ভালো লাগে। আপনি অনুপ্রেরণা থেকে অনেক সুন্দর করে অন কবিতা লিখে থাকেন এখন। অন্যান্য দিনের মতো আপনার আজকের অনু কবিতাগুলো ও অনেক বেশি সুন্দর ছিল।

 7 months ago 

আপু কবিতা লিখতে অনেক ভালো লাগে। তাছাড়া আপনার কবিতা গুলো অনেক সুন্দর হয়।

 7 months ago 

আপনার অনুকবিতা সবসময় আমার পড়া হয়। খুব ভালো লিখেন আপু। আপনার কাছ থেকেও অনুকবিতা শিখছি। খুব শীঘ্রই আমিও শেয়ার করবো আপনাদের সাথে 😁।

স্বাধীনতা তুমি আমার জীবনের অহংকার
স্বাধীনতা তুমি আমার বিজয়ের ঝংকার
স্বাধীনতা তুমি আমার বেঁচে থাকার অলংকার
স্বাধীনতা তুমি আমার মায়ের মুখের হাসি
যে হাসিতে ঝরে পড়ে বিজয়ের হাসি।

এটা আমার কাছে বেশি ভালো লেগেছে আপু 🌼

 7 months ago 

তাহলে আপনার লেখা কবিতা পড়ার জন্য অপেক্ষায় রইলাম।

 7 months ago 

অনু কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। সত্যি বলতে আপনার অনু কবিতাগুলো অসাধারণ হয়েছে। এবিবি ফানে এবং আমাদের প্রিয় দাদা খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকে। অনু কবিতাগুলো ছোট হলেও এর গভীরতা অনেক। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

অনু কবিতা গুলো আমার লিখতে ভালো লাগে। তাছাড়া অন্যদের কবিতা গুলো পাড়তে ভালো লাগে।

 7 months ago 

আপু আপনি আজকে শেয়ার করেছেন এক গুচ্ছ অনুকবিতা আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো খুব সুন্দর ভাবে আপনি কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক আছে ভাইয়া ধন্যবাদ আপনাকে আরো সুন্দর কবিতা আপনাদের জন্য লিখব।

 7 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57346.65
ETH 3107.45
USDT 1.00
SBD 2.40