নতুন ফ্রিজ কেনার অনুভূতি-পর্ব-১

in আমার বাংলা ব্লগlast year

বাংলা ব্লগ পরিবারের বন্ধুরা

আমি সামশুন নাহার হিরা আমি আপনাদের সাথে যুক্ত আছি বাংলাদেশের কক্সবাজার থেকে। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় ভাই ও বোনেরা সবাই কেমন আছেন? আশা করি সকলেই অনেক ভাল আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি মোটামুটি সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায়। তো বন্ধুরা প্রতিনিয়ত আপনাদের সাথে যুক্ত হতে অনেক ভালো লাগে বিভিন্ন টপিক্স নিয়ে। ঠিক তেমনি আজকেও আপনাদের সাথে ভিন্ন একটি বিষয় শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি।

p.jpg

p5.jpg

মূল কথা হচ্ছে যে মানুষের চাহিদার শেষ নেই। অর্থনীতির ভাষায় বলা হয় যে যখন একটি চাহিদার শেষ হবে তখন আবারও একটি নতুন চাহিদার সৃষ্টি হবে। অর্থনীতির এই চাহিদার জীবন চক্রে মানুষের চাহিদার শেষ নেই। একটি যখন চাহিদা শেষ হয়ে যায় আবার নতুন করে চাহিদার সৃষ্টি হয়। ঠিক তেমনি আমারও চাহিদার কোন কমতি নেই নতুন নতুন জিনিস কিনতে কিংবা নতুন নতুন চাহিদা তৈরি হয়ে যায় প্রতিনিয়ত। কয়েক দিন আগে থেকেই বলে আসছিলাম নতুন একটি ফ্রিজের দরকার আমার। কারণ যে ফ্রিজটি ছিল তা কিনেছিলাম বিয়ের শুরুতেই। তখন যেহেতু আমরা ছোট পরিবার ছিলাম তখন আমাদের জন্য তখন সেটা পারফেক্ট ছিল। কিন্তু দিন দিন যেহেতু পরিবার বড় হয়ে যাচ্ছে তখন চাহিদার মাত্রা ও বেড়ে যায় মানুষের।

p1.jpg

p2.jpg

তো বেশি কিছু রাখতে গেলে ফ্রিজের মধ্যে জাগায় তৈরি হয় না। নিজের চাহিদা মতো অনেক কিছু রাখার ইচ্ছে জাগলেও কিন্তু রাখতে পারি না কারণ ফ্রিজটা সাইজে মিডিয়াম ছিল এত বেশি বড় ছিল না। তাই মেয়েদের বাবাকে বলে আসছিলাম নতুন একটি ফ্রিজ কিনে দেওয়ার জন্য। আসলে এই শহরের জীবন যাপন অনেক বেশি কষ্টেবল। যত বেশি আয় তত বেশি ব্যয় হয়। তো কিছু দিন আগে গ্রামে একটা ঘর করেছিলাম তার জন্য বেশ টাকাও খরচ হয়েছে। তো হাসবেন্ডকে বললাম নতুন একটি ফ্রিজ নেব সেটা বাসায় রাখবো পুরাতনটা গ্রামের বাড়িতে নিয়ে যাব। কথা মত উনি রাজি হয়ে গেল বেশ ভালো লাগলো। তো এক দিন সময় করে উনি সব শোরুম গুলো দেখে আসলো। তখন আমাকে বলল একটা শোরুমে যাওয়ার জন্য আমিও চলে যাই দেখার জন্য। কারণ উনি অফিসে ছিলেন তাই আমি বড় মেয়েকে স্কুলে দিয়ে ছোট মেয়েকে নিয়ে ফ্রিজের শোরুমে চলে যায় ফ্রিজ পছন্দ করার জন্য।

p3.jpg

p4.jpg

p6.jpg

তখন আমি আমার পছন্দ মতো ফ্রিজ দেখে আসি এবং সাথে এক বড় ভাই ছিল উনাকে বলে দিলাম আমার এই ফ্রিজটা অনেক পছন্দ হয়েছে। তখন বিকেল বেলায় হাসবেন্ড অফিস থেকে বের হয়ে সরাসরি ফ্রিজের শোরুমে চলে গেল সেই বড় ভাইকে নিয়ে। আসলে ইদানিং জিনিস পত্রের দাম এত বেড়ে গেছে যে বলার মত না। আগের দাম এবং এখনের যে দামের মধ্যে অনেক তফাৎ রয়েছে। এলজির ফ্রিজ গুলো অনেক বেশি দামের আকাশ ছোঁয়া দাম বলতে গেলে। তো এলজির একটা ছোট ফ্রিজের দাম অনেক বেশি ছিল। অবশেষে আমি ফ্রিজ দেখে শোরুম থেকে চলে আসলাম। আশা করি পরবর্তী পর্বে বিস্তারিত আপনাদের সাথে জানাবো।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationকক্সবাজার
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 
 last year 

আসলে প্রত্যেকটা মানুষের চাহিদা অনেক বেশি থাকে। একটা মানুষের চাহিদা পূরণ হলে তার পরে আরো চাহিদা সৃষ্টি হয়। আর সংসারের অনেক জিনিসপত্র রয়েছে যেগুলো সংসার ছোট থেকে বড় হওয়ার সময় একটু বেশি কেনা লাগে। আর এখন তো বেশিরভাগ জিনিসের দাম অনেক বেশি এটা আমরা সবাই জানি। আমরা যখন বাজারে কোন কিছু কিনতে চাই তখন আকাশছোঁয়া দামের কথা শুনলে কি ভুলবো বুঝতে পারিনা। অবশেষে ফ্রিজটি দেখে এসেছেন এটা জেনে ভালো লাগলো। তা আমাদের সাথে শেয়ার করেছেন দেখে আরও বেশি ভালো লেগেছে।

 last year 

আপু জিনিসের দাম অনেক বেশি প্লান অনুযায়ী কিন্তু কোন কিছু নেয়া সম্ভব হচ্ছে না এখন দামের জন্য।

 last year 

আসলে ছোট পরিবারগুলো আস্তে আস্তে যখন বড় হয়ে যায় তখন চাহিদাগুলো অনেক বড় হয়ে যায়। আর আপনি ঠিক বলেছেন মানুষের চাহিদার কোন শেষ নেই। আপনার হাজব্যান্ড কে যখন বললেন নতুন ফ্রিজ লাগবে তখন সে রাজি হয়ে গেল। যাইহোক আপনি নতুন ফ্রিজ দেখে আসলেন নেওয়ার জন্য। তবে একটা জিনিস খুব ভালো লাগলো পুরাতন ফ্রিজ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেবে বলেছে আপনার হাসবেন্ড। তবে এখন যে সব জিনিসের দাম অনেক ছড়া। নিচ্ছো অনেক দাম দিয়ে ফ্রিজ দিতে হবে। অনেক সুন্দর পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাইয়া সঙ্গে সঙ্গে গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছি নতুন টা আনার পরে।

 last year 

এটা ঠিক বলেছেন আপু আমাদের চাহিদার কোন শেষ নাই। একটি চাহিদা পূরণ হতে না হতে আরেকটি চাহিদা তৈরি হয়। যাইহোক ঈদ উপলক্ষে হোক বা সাংসারিক প্রয়োজনেই হোক নতুন ফ্রিজ কিনেছেন এবং সেই অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

একদম পারফেক্ট বলছেন আপনি যখন কোন একটা জিনিস কিনে নিন এবং সাথে সাথে দেখবেন যে আবার নতুন একটি জিনিসের চাহিদা শুরু হয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43