অনুভূতির কবিতা||💖"প্রথম দেখা"💖|| @samhunnahar

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবারের

সবাইকে পড়ন্ত বিকালের শুভেচ্ছা!


Add a heading.jpg

Image Source

আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা এই গরমের দিনে পড়ন্ত বিকেলে আশা করি সবাই ক্লান্ত? নিশ্চয় ভাল তো আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তায় একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "প্রথম দেখা" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।

কবিতার মূল বিষয়বস্তু-
প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে যে কবিতাটি শেয়ার করব সেটা হচ্ছে আমার ব্যক্তিগত অনুভূতি থেকে লেখা। আসলে এমন কিছু কিছু সম্পর্ক হয় যেগুলো সৃষ্টি কর্তার নিকট থেকে দেওয়া প্রদত্ত সম্পর্ক। যেগুলো শত চেষ্টা করলেও কখনো বিচ্ছিন্ন হয় না কিংবা আলাদা করা যায় না। তেমনি এমন একটি প্রথম দেখার গল্প আমি আমার কবিতায় তুলে ধরেছি। যে দেখাতে দুজন মানুষের সম্পর্ক থেকে শেষ অবধি বিয়ে পর্যন্ত গড়ায়। সুন্দর একটি প্রেমের অনুভূতি নিয়ে আমি কবিতা টি লিখেছি। আমাদের সমাজে কিংবা চারপাশের দিকে খেয়াল করলে দেখা যায় অনেক সম্পর্ক আছে যেগুলো খুব সুখের হয়। এমন সুন্দর সম্পর্ক যুগে যুগে টিকে থাকুক এই কামনা করি। আমি আমার লেখা "প্রথম দেখা" কবিতাটি আপনাদের সাথে শেয়ার করতেছি- - -

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"প্রথম দেখা"💖


যেদিন তোমার সাথে আমার প্রথম দেখা হয়
প্রথম দেখাতেই কেন জানি খুব মায়া হয়।
এই হৃদয়ের আঙ্গিনায়
তোমাকে এঁকে রেখেছি
এক পলক দেখাতে কেন জানি খুব ভালবেসেছি।

যেদিন তোমার সাথে আমার প্রথম পরিচয় হয়
চলে যাচ্ছি আমি সেই স্মৃতির পাতায়,
হারিয়ে যাচ্ছি আমি প্রথম দিনের সেই প্রথম দেখায়
তখনই বুঝেছিলাম-
তোমার সাথে আমার চিরন্তরের পরিচয়।

সেদিন মুহূর্তটা ছিল প্রায় পড়ন্ত বিকেল
যদিও ছিল মুহূর্তটি অনেক লোকালয়ের মাঝে।
তোমার সাথে আমার দেখা হয় অনাকাঙ্ক্ষিত
কথা হয়, আড্ডা হয়, সাথে খাওয়া দাওয়া।

মাঝে মাঝে কথা হতো দেখা হতো
এভাবে হয়ে গেল দুজনের মাঝে প্রেম বিনিময়,
যতই দেখি তোমায় ততই ভালো লাগতো আমার
মন তোমায় ছাড়া কিছু বুঝতো না।

এক সময় তুমি আমার অস্তিত্বের সাথে মিশে যাও
হয়তো এটাই সৃষ্টিকর্তার এমন লীলা খেলা,
একদিন তোমার সাথে আমার হয় সুখের পরিণয়।
দুইজনের মিলন বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

হয়তো তোমার সাথে আমার
জন্ম জন্মান্তরের পরিচয়,
তাই সৃষ্টি কর্তার অবলীলায়
তোমার সাথে আমার প্রথম দেখা হয়।
সেই এক দেখাতেই হয়ে গেল সুখের পরিণয়।

অনেক আশায় তোমার হাতে আমার হাতখান রেখেছি
রিক্ত হস্তে কামনা করি কখন ব্যাথা দিও না মনে,
তোমার কাছে আমার শুধু একটাই প্রশ্ন
আমাকে এভাবে সারা জীবন ভালবাসবে তো?

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

Sort:  
 last year 
 last year 

আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করেন এটা জেনে খুবই ভালো লাগলো। আর সেই ধারাবাহিকতার জন্য আপনি আজকে সুন্দর একটি কবিতা লিখেছেন। প্রথম দেখা কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে আমার। কবিতার কথা গুলো খুব সুন্দর ভাবে আপনি ফুটে তুলেছেন। এ ধরনের কবিতাগুলো পড়তে নিজের কাছে খুবই ভালো লাগে ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনি প্রতিনিয়ত আমার লেখা কবিতা গুলো পড়েন এবং খুব সুন্দর সুন্দর অনুপ্রেরণামূলক মন্তব্য করেন বেশ ভালই লাগে।

 last year 

ঠিক বলেছেন আপু ,যেকোনো কাজই ধৈর্য্যের বিষয়।তাছাড়া আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে।দুটি মানুষের মনের মিল থাকলে প্রথম দেখায় সারাজীবনের জন্য বদলে দিতে পারে বলে আমি মনে করি।এটা সেই মানুষদের সত্যিকারের ভালোবাসার উপর নির্ভর করে।ধন্যবাদ আপু।

 last year 

আপু যে কোন কাজ করতে যদি সময় দিয়ে ধৈর্য ধরে করলে সফলতা পাওয়া যায় ঠিক বলছেন। আর দুইটি মনের মিলনে সফলতা আসে সেটাও নিশ্চিত।

 last year 

আপু, আপনার মত আমারও যদি কবিতা লেখার প্রতিভা থাকত তাহলে আমিও সপ্তাহে একদিন একটি করে কবিতা পোস্ট করতে পারতাম। কিন্তু দুর্ভাগ্য হলো আমার ভেতরে কবিতা লেখার বিন্দুমাত্র প্রতিভা নেই। তাই কারো কবিতা দেখলে নিজের প্রতি খুবই আফসোস হয়, কেন যে কবিতা লিখতে পারি না। যাইহোক আপু, ভালোবাসার মানুষকে নিয়ে প্রথম দেখা হওয়ায় যে অনুভূতিগুলো কাজ করে, সেইসব বিষয় নিয়ে আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনি ঠিক বলছেন ভাইয়া আসলে আপসোস হয়। কিন্তু চেষ্টা করলে আপনি সফল হবেন। প্রথম প্রথম হয়তো একটু এদিক-ওদিক হবে কিন্তু চেষ্টা করলে সফলতা পাওয়া যায় আপনিও ট্রাই করেন কবিতা লেখা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55789.30
ETH 2345.53
USDT 1.00
SBD 2.31