ছাদ বাগান থেকে নেওয়া ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন বন্ধুরা?

সবার সুস্বাস্থ্য কামনা করে আমি আজকে আমার ব্লগিং শুরু করতেছি। সবাই কেমন আছেন আশা করি সৃষ্টিকর্তার অসীম রহমতে ভালো আছেন? আল্লাহর অসীম কৃপায় আমিও বেশ ভালো আছি। তো প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি। আজকেও আমি নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের সাথে শেয়ার করব বলে। প্রতিনিয়ত ভিন্ন কিছু শেয়ার করতে বেশ ভালই লাগে আপনাদের সাথে। কারণ ব্লগিং হচ্ছে একটি বিনোদনের জায়গা। তাই ব্লগিংয়ের মাধ্যমে যদি আপনাদেরকে বিনোদিত দিতে পারি তাহলে নিজেকে অনেক বেশি আনন্দিত মনে হয়।

p1.jpg

আজকের ফটোগ্রাফি হচ্ছে ছাদ বাগান থেকে তোলা কিছু ফুলের ফটোগ্রাফি। মূল কথা হচ্ছে যে আমাদের বিল্ডিং এর ছাদে আমি কখনো যাই না। একদম যাই না বললেই চলে কারণ কোন প্রয়োজন ছাড়া আমি ছাদে একদমই যাই না। বিশেষ করে ছাদে না যাওয়ার একটা কারণ আছে যে বিল্ডিংয়ে অনেক মানুষ জন আছে তাই। তো মানুষের অনেক বেশি আনাগোনা তাই ছাদে তেমন একটা যাওয়া হয় না। তো এছাড়াও ছাদের মধ্যে না যাওয়ার একটি কারণ হলো অনেক উপরে সাত তলাতে। তাই এত উপরে উঠতে ইচ্ছে করে না। তো কিছুদিন আগে আমি ছাদে একটা গুরুত্বপূর্ণ কাজে গিয়েছিলাম। তাছাড়া ছাদের মধ্যে অনেক ফুলের বাগান আছে বিভিন্ন রকমের। বিভিন্ন ফলের এবং ফুলের গাছে ভরা একটি ছাদের বাগান। সেখানে বাড়ির কেয়ারটেকার অনেক যত্ন করেন গাছ গুলোকে। তো আরেকটি মজার বিষয় হচ্ছে যে ছাদের মধ্যে বাচ্চাদের খেলাধুলা করার জন্য দোলনা রয়েছে।

ছাদে বাচ্চারা উঠলে অনেক বেশি খুশি হয় কারণ দোলনাতে দুলতে পারে। এছাড়া ও বিভিন্ন ধরনের ফুলের বাগান দেখতে পারে তাই। সেদিন যখন গিয়েছিলাম বাচ্চাদেরকে নিয়ে অনেকক্ষণ সময় কাটিয়েছিলাম। আসলে এত গুলো ফুলের বাগান আছে কখনো যদি আমার ফুলের ফটোগ্রাফির প্রয়োজন হয় তাহলে সেখান থেকে আমি প্রতিনিয়ত ফটোগ্রাফি নিতে পারি। কিন্তু আমার সেখানে যেতে ইচ্ছে করে না তাই সম্ভব হয় না। কারণ ফটোগ্রাফি গুলো বিভিন্ন জায়গা থেকে নিয়ে রাখি তাই আর ছাদে যাওয়ার প্রয়োজন হয় না। সেদিন যখন গিয়েছিলাম তাই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। ফুল গুলো অনেক সুন্দর ছিল বিশেষ করে জবা ফুল, বাগান বিলাস ফুল, এছাড়া সাদা আরও একটি সুন্দর ফুল ছিল। বিশেষ করে চেরি ফুল খুব সুন্দর ছিল। অন্য একটি ফুলটির নাম অবশ্যই আমি জানিনা।

p.jpg

p2.jpg

p4.jpg

p5.jpg

p6.jpg

p9.jpg

p7.jpg

p8.jpg

এছাড়াও সাথে নিয়েছিলাম অনেক সুন্দর সুন্দর ভিডিওগ্রাফি। সেই ফুলের ভিডিওগ্রাফি গুলো আমি আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করব। আশা করি সেই ভিডিওগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। ফুলের মধ্যে ছিল বিভিন্ন ধরনের ফুল যেগুলো আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে সেই ফটোগ্রাফি গুলো আমি নিয়েছিলাম। যা আমি আপনাদের সাথে আজকে শেয়ার করে দেখার সুযোগ করে দিয়েছি।

qara-xett.png

আজ এই পর্যন্ত বন্ধুরা আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো শেয়ার করতে পেরে আমার ভাল লাগতেছে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনবাসা কক্সবাজার


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_Annivr44.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  

সাত তলা বিল্ডিং হলে তো লিফট থাকা উচিত আপু। না হলে লোকজন এত উপর অব্দি উঠবে কি করে। তবে ফটোগ্রাফি গুলো কিন্তু আপনি বেশ সুন্দরই করেছেন আপু। বিশেষ করে লাল লাল করমচা গুলো দেখতে বেশ লোভনীয় লাগছে।

 last year 

একদম ঠিক ভাইয়া আসলে বিল্ডিং এ লিফট লাগানো দরকার কিন্তু এখনো লিফট লাগায় নাই। অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি ভালো লাগার জন্য।

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগল। সত্যি আপু সাত তলায় উঠা কষ্টকর। প্রয়োজন ছাড়া কে উঠে বলুন। যাইহোক তবে ছাদ বাগানে কিন্তু অনেক সুন্দর সুন্দর ফুল রয়েছে যেগুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু ছাদে উঠতে অনেক কষ্ট হয় এছাড়া প্রচুর মানুষ আসা-যাওয়া করে। প্রচুর মানুষ বেশি ফ্লাটে তাই উঠতে ইচ্ছে করে না।

 last year 

আপু আপনার ছাদে এত সুন্দর সুন্দর ফুল এবং ফল দেখে তো মনটাও জুড়ে গেল আর ফল দেখে খাওয়ার ক্ষুধাটা বেড়ে গেল। নেওয়া ফল আমার খুবই প্রিয় একটি ফল। ছোটকালে প্রচুর পরিমাণে ফল খেয়েছি। অবশ্য এখন আর এই ফলটি খুব কম দেখা যায় গ্রামের দিকে। আপনার ছাদের বাগানের কয়েকটি ফুল আপনি ফটোগ্রাফি করেছেন দারুন হয়েছে। এর মধ্যে গোলাপ জবা ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে । এত দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

বলতে গেলে ছাদটা অনেক সুন্দর ভাইয়া কিন্তু ওটা হয় না সেটা হচ্ছে মূল কারণ। ছাদে উঠলে অনেক সুন্দর সময় কাটানো যায়।

 last year 

জবা ফুল গুলো আমার একটু বেশি ভালো লাগে। প্রথমবারের মতো বাসায় ছাদে গিয়ে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আবার ভিডিওগ্রাফি করেছেন বাহ্ বাহ্ দারুন। ভিডিওগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আসলে এই ছাদে এত এত গাছ আছে বলার মতো না। কিন্তু কখনো যদি সম্ভব হয় চেষ্টা করব প্রায় সময় ছাদ থেকে কিছু ফটোগ্রাফি নেওয়ার।

 last year 

ছাদে লাগানো ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু। আপনি কিন্তু দারুণভাবে ফটোগ্রাফি করেছেন। এছাড়া যেহেতু ভিডিওগ্রাফি করেছেন আশা করছি সেগুলো খুব তাড়াতাড়ি দেখতে পাবো। ভিডিওগ্রাফির অপেক্ষায় রইলাম আপু।

 last year 

অবশ্যই আপু ভিডিওগ্রাফি যখন নিয়েছি তখন আপনাদের সাথে শেয়ার না করলে কিভাবে হয়।

 last year 

সাত তলা উপরে উঠতে উঠতেই তো পা একদম শেষ হয়ে যাবে। নিয়মিত উঠা একদম অসম্ভব বলা যায়। যাইহোক ছাদে কি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি আপু। ভিডিওগ্রাফিটির অপেক্ষায় রইলাম কিন্তু।

 last year 

অবশ্যই আপু ফটোগ্রাফি শেয়ার করব অপেক্ষায় থাকেন ধন্যবাদ।

 last year 

আমরা যখন পুরনো বাসাতে থাকতাম তখন মাঝে মাঝেই ছাদে যেতাম আর আমাদের ছাদের পরিবেশটাও ছিল সুন্দর। তাছাড়া আপনার ছাদ বাগানের সৌন্দর্য বেশ ভালোই উপভোগ করলাম। বিশেষ করে কাগুজে ফুল গুলো বেশ ভালো লেগেছে।

 last year 

একদম ঠিক বলছেন আপু কাগজ ফুল গুলো অনেক সুন্দর আমার কাছেও অনেক ভালো লেগেছিল ধন্যবাদ।

 last year 

সাত তলার উপর উঠতে পা একদম লেগে যায়। আপনার ছাদ বাগানের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে খুবই যত্ন সহকারে পরিচর্যা করা হয়। করমচা ও বাগান বিলাসের ফটোগ্রাফিটা দেখতে বেশি সুন্দর লাগছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে ভালো রাখার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68503.89
ETH 2535.33
USDT 1.00
SBD 2.52