||আদিনাথ মন্দির মেলা-পঞ্চম পর্ব ও শেষ পর্ব||

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ পরিবারের


ff4.jpeg

সকল বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সৃষ্টিকর্তার অসীম রহমতে সবাই ভালো আছেন? দিনকাল সবার ভালো যাচ্ছে এই প্রত্যাশা করি। তো আপনারা সবাইকে আমার প্রতিদিনের ব্লগিংয়ে স্বাগতম। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ আপনাদের সকলের দোয়ায়। আবারো হাজির হয়ে গেলাম আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করবো বলে। তো প্রতিদিনের মতো আজকেও নতুন একটি বিষয় আপনাদের সাথে শেয়ার করব। সেটি হচ্ছে আদিনাথ মন্দির মেলায় ঘোরাঘুরির পঞ্চম পর্ব ও শেষ পর্ব।

ff.jpeg

ff6.jpeg

গত পর্বে আমি আদিনাথ মন্দিরের মেলার ঘোরাঘুরির চতুর্থ পর্ব পর্যন্ত শেয়ার করেছিলাম। আলহামদুলিল্লাহ আপনাদের থেকে বেশ সুন্দর উৎসাহ এবং অনুপ্রেরণা পেয়েছি। আজকে আমি সেই আদিনাথ মন্দির মেলায় ঘোরাঘুরির পঞ্চম পর্ব বা শেষ পর্ব শেয়ার করব। সেদিন আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম মন্দিরের মেলায় ঘুরতে গিয়ে আদিনাথ মন্দিরের সেই উঁচু পাহাড়ের চূড়াই উঠেছিলাম বাচ্চাদেরকে নিয়ে। অনেক উঁচুতে পাহাড়টি তাই সিঁড়ি দিয়ে উঠতে হয়েছিল। তো সিঁড়ি দিয়ে ওঠার পথে বাচ্চারা দুজনে মিলে আইসক্রিম নিয়েছিল। আমি তাদেরকে নিয়ে উপরে উঠতে থাকলাম। হঠাৎ উঠে দেখি এত উঁচু পাহাড়ের মাঝে একটি সমতল জায়গা। সেখানে অনেক মানুষ বসে আছেন যেহেতু অনেক উঁচুতে ওঠতে হয়েছে তাই ক্লান্ত হয়ে একটু বসে পড়েছে সবাই। সেখানে বৌদ্ধ ধর্মালম্বীদের একটি প্যাগোডা রয়েছে।

ff1.jpeg

ff2.jpeg

বিশেষ করে সবাই সেই উঁচু পাহাড়ের গোল্ডেন কালারের প্যাগোডাটি দেখতে যাই। এই প্যাগোডা বৌদ্ধ ধর্মালম্বীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি মূর্তি। সবাই এখানে এসে আরাধনা করেন বিশেষ করে হিন্দু ধর্মালম্বি এবং বৌদ্ধ ধর্মালম্বী সবাই এসে থাকেন। তবে দর্শনার্থীর ক্ষেত্রে হিন্দু, মুসলিম কিংবা বৌদ্ধ কোন ভেদাভেদ নেই সবাই নির্দ্বিধায় এখানে ঘুরে বেড়ায়। বিশেষ করে বিকেল বেলায় উঁচু পাহাড়ের চূড়াই বসে আড্ডা করতে বেশ ভালোই লাগে। তো পাহাড়ে উঠে দেখতে পেলাম নিচে খুব সুন্দর করে পানের বরজ গুলো দেখা যাচ্ছিল। পানের বরজের উপরের ছানি গুলো বেশ সুন্দর করে দেখা যাচ্ছিল।

ff3.jpeg

তাছাড়া পাহাড়ের উঁচুতে উঠায় উপর থেকে নিচের জায়গা গুলো বেশ ছোট ছোট মনে হচ্ছিল। এছাড়াও মানুষ জন গুলো অনেক ছোট আকারের দেখা যাচ্ছিল। দূরে অনেক গ্রাম ছিল সেগুলো অনেক ছোট সাইজের মনে হচ্ছিল। বাচ্চারা মিলে সেখানে উঠে অনেকক্ষণ সময় কাটালাম। যেহেতু ভর দুপুর ছিল অনেক রোদও ছিল বলা যায়। রোদের মধ্যে যেহেতু বাচ্চারা বায়না করলো ওঠার জন্য তাই ওঠে অনেক ক্লান্ত মনে হচ্ছিলাম।

ff4.jpeg

ff5.jpeg

আবার তাড়াও ছিল যেহেতু সেদিন আমি মহেশখালী থেকে কক্সবাজার ফিরব তাই। আমি তো এত উঁচু পাহাড়ে উঠতাম না বাচ্চাদের বায়না ধরার কারণে উঠেছি। তো বাচ্চাদের দেখা যেহেতু শেষ সেই হিসেবে দেখে তারপরে নামা শুরু করলাম। নিচে নেমে আমার এক ভাইজি এর মেয়ে ছিল ছোট মেয়ে। সেই জুতোর জন্য কান্না করছিল তাকে একজোড়া স্যান্ডেল কিনে দিলাম। যেহেতু আমার ছোট মেয়ের স্যান্ডেল গুলো দেখে কান্না করছিল।

ff7.jpeg

ff8.jpeg

স্যান্ডেল গুলো নিয়ে সোজা একটি গাড়ি ভাড়া করলাম। গাড়ি নিয়ে সোজা বাড়িতে চলে গেলাম। বাড়িতে চলে গিয়ে সন্ধ্যা বেলায় আবার কক্সবাজার ফিরে আসলাম। বন্ধুরা আজ আমার ব্লগিং এই পর্যন্ত আশা করি আমার পঞ্চম পর্ব পর্যন্ত আপনাদের অনেক ভালো লাগবে। আপনাদেরকে অনেক ধন্যবাদ আমার প্রতিটি ব্লগিং খুব সুন্দর করে পড়ে আমার সাথে থাকার জন্য এবং আমাকে খুব সুন্দর উৎসাহ এবং সহযোগিতা দেওয়ার জন্য।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationমহেশখালী
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

আদিনাথ মন্দির তো বেশ সুন্দর জায়গাটা বেশ সুন্দর লাগছে। পাহাড় আমার কাছে খুবই ভালো লাগে। বাচ্চাদের বায়না রাখার জন্য বাচ্চাদেরকে নিয়ে সিঁড়িতে উপরে উঠেছেন এবং উপরের পরিবেশ উপভোগ করে আবার নিচে নেমে গিয়েছেন। আপনার ভাইজিকে একজোড়া স্যান্ডেল কিনে দিয়েছেন আশা করি সে খুব খুশি হয়েছেন। খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। কিন্তু একটা বিষয় বুঝলাম না সেটা হচ্ছে প্যাগোডাটা কি তাদের মন্দিরের নাম কি প্যাগোডা। সব মিলিয়ে আপনার এই ব্লগ খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে এরকম সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু স্যান্ডেল এক জোড়া কিনে দেওয়াতে সেই অনেক খুশি হয়েছিল কারণ আমার ছোট মেয়ের স্যান্ডেল গুলো নিয়ে অনেক কাড়াকাড়ি দিচ্ছিল তাই।

 last year 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67