ভিডিওগ্রাফি-||বৈশাখী মেলা ও কুস্তি খেলার ভিডিও||

in আমার বাংলা ব্লগlast year

শুভ বিকেলের শুভেচ্ছা

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন?

আমি তো বেশ ভালোই আছি ঠান্ডা ঠান্ডা আবহাওয়াতে। গতকাল থেকে হালকা হালকা বৃষ্টি হচ্ছে পরিবেশটা ঠান্ডা হওয়াতে বেশ ভালই লাগতেছে আমার কাছে। তবে আপনাদের কার কি অবস্থা জানালেই ভালো লাগবে। আজ তো আমার বাংলা ব্লগ কমিউনিটির কাজের ধারাবাহিকতাই সপ্তাহের শেষ দিন তাই সকাল সকাল পোস্টটা করে নিতে পারলে একটু ভালো লাগে। সে ভাবনা থেকে পোস্ট লেখা শুরু করে দিলাম। মাঝে একক ভোগান্তিতে পড়ে যায় কোন ধরনের পোস্ট করব সেই নিয়ে। কারণ আগে থেকে পরিকল্পনা না থাকলে যখন পোস্ট করা হয় তখন সিদ্ধান্ত হীনতায় ভোগান্তির শিকার হতে হয়। তো চিন্তা করলাম এই সপ্তাহে একটি ভিডিওগ্রাফি পোস্ট শেয়ার করব। গত সপ্তাহে একটি করেছিলাম বেশ ভালো সাড়া পেয়েছি আপনাদের অনেক উৎসাহ পেয়েছি।

বৈশাখী মেলা ও কুস্তি খেলা ভিডিও.jpg

আজকে যে ভিডিওগ্রাফিটি আমি আপনাদের সাথে শেয়ার করব সেটি ভিন্ন ধরনের একটি ভিডিও। গ্রামের পরিবেশে যারা বড় হয়েছেন তারা তো অবশ্যই জানেন বৈশাখী মেলার কথা। গ্রামের বৈশাখী মেলায় বেশ কিছু আনন্দ আছে তার মধ্যে গরুর লড়াই, কুস্তি খেলা, ঘোড়ার দৌড় এছাড়াও এলাকা বেঁধে ভিন্ন ভিন্ন খেলার ব্যবস্থা থাকে। তবে ছোটকালে অনেক বেশি বৈশাখী মেলায় যেয়ে কুস্তি খেলা, গরুর লড়াই ও সুন্দর খেলা দেখতাম। কিন্তু বড় হয়ে খুব বেশি মিস করি এই সব খেলাধুলা। কিন্তু বাচ্চারা তো জানে না বৈশাখী মেলা সম্পর্কে তাছাড়া কুস্তি খেলা কি জিনিস তাও জানে না।

আমাদের কক্সবাজার জেলাতে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রতি বছর একটি বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। যাকে সবাই ডিসি সাহেবের বৈশাখী মেলা নামে চিনে এবং পরিচিত। প্রতি বছর এই খেলা/ মেলাটি অনুষ্ঠিত হয়। গত শুক্রবার শনিবার দুই দিন ডিসি সাহেবের কুস্তি খেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। প্রথম দিন বাবার সাথে গিয়েছিল বাচ্চারা যেহেতু দ্বিতীয় দিন শনিবার ফাইনাল খেলা ছিল উনার একটু ব্যস্ততার কারণে আমি নিয়ে যাই মেয়েদের। কিন্তু এত লোকজনের ভীড় ছিল ভালো করে ভিডিও করতে পারি নাই। গ্যালারিতে বসে ছিলাম উপর থেকে যতটুকু সম্ভব তা ভিডিও গুলো করে স্মৃতি হিসেবে রেখে দিয়েছি। বাচ্চারা অনেক আনন্দ করেছিল আমার অনেক ভালো লেগেছিল। সেই মুহূর্তের একটি ভিডিও আমি আপনাদের সাথে আজ শেয়ার করব। নিশ্চয়ই সকলের ভালো লাগবে কারণ এই মুহূর্তটি আমরা ছোট বেলায় সকলেই দেখেছি এবং এখন খুব মিস করি। বিশেষ করে যারা গ্রামের পরিবেশে বড় হয়েছেন।

ভিডিওগ্রাফি টি দেখার জন্য নিচে ক্লিক করুন।

আশা করি আমার আমার আজকে ভিডিওটি আপনাদের সকলের ভালো লাগবে। কারণ এমন ভিডিও ভালো না লাগার বিষয় না। যেটা আমাদের সকলের অন্তরের সাথে মিশে আছে। আমাদের সবার স্মৃতির পাতায় লেখা আছে। এমন সুন্দর ও এমন আনন্দের মুহূর্ত সবারই ভালো লাগার কথা। যেহেতু গ্রামে বৈশাখী মেলাতে এই কুস্তি খেলা টি কিন্তু প্রধান। কুস্তি খেলা না হলে বৈশাখী মেলা জমে না। গ্রামে তো বৈশাখী মেলা হলে দু তিন দিন ধরে বৈশাখী মেলা চলতো।

এক এক দিন এক এক ধরনের বিনোদনের ব্যবস্থা থাকত। এক দিন গরুর লড়াই দেখানো হলে অন্য দি অন্য কিছু দেখানো হতো। এবং পরের দিন কুস্তি খেলা দেখানো হত। এভাবে পর্ব আকারে গ্রামের বৈশাখী মেলা গুলো খুব সুন্দর ভাবে উপভোগ করা যেত। আশা করি সবার ভালো লেগেছে সময় দিয়ে আমার ভিডিওটি দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিভিডিওগ্রাফি
ভিডিও এডিটিং@samhunnahar
লোকেশনবীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার শেয়ার ভিডিও টি দেখার জন্য।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

banner-abb_New.png

Sort:  
 last year 

আপু আপনি খুব সুন্দর ভিডিওগ্রাফি শেয়ার করেছেন। আপনার ভিডিওগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আপনার ভিডিওগ্রাফিতে কুস্তি খেলার দৃশ্য অনেক বছর পরে দেখে অনেক বেশি ভালো লেগেছে। এছাড়া বৈশাখী মেলার ভিডিও খুব সুন্দর তুলেছেন। আমার কাছে আপনাদের ভিডিওগ্রাফি দেখলে অনেক ভালো লাগে। ধন্যবাদ।

 last year 

আপু আপনি অসাধারণ ভিডিওগ্রাফি করছেন।আমি অনেক ছোট বেলায় এইরকম কুস্তি খেলা দেখছি,তবে এইরকম খেলা আর দেখা হয়নি।আপনি অনেক সুন্দর ভাবে আপনার কুস্তির পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 
 last year 

আপনার মতো আমারও মাঝে মাঝে কি পোস্ট করবো বুঝতে পারিনা আপু। হঠাৎ করে সিদ্ধান্ত নিতে হয় আজ এই পোস্ট করবো।‌ বৈশাখী মেলা কুস্তি খেলার অনেক সুন্দর একটি ভিডিও আমাদের মাঝে দিয়েছেন। ভিডিওটি দেখতে পেরে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 last year 

যে আপু আগে থেকে পোস্টের বিষয় ঠিক করেন না রাখলে হঠাৎ করে পোস্ট করতে গেলে একটু কষ্ট হয়ে যায়।

 last year 

ছোটবেলায় দেখেছি আমাদের গ্রামে ও বৈশাখী মেলা লাঠিখেলা কুস্তি খেলা আরো বিভিন্ন ধরনের গ্রাম্য খেলা হতো।।
কালের বিবর্তনে এগুলা এখন সবই স্মৃতির পাতায় লেখা হয়ে গেছে বাস্তবে আর দেখতে পাই না।।
তবে বেশ অনেকদিন পরে আপনার এমন ভিডিওগ্রাফি দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে কুস্তি খেলা দেখতে।।

 last year 

আমিও দেখতে পায়না তবে আমার বাসার পাশে স্টেডিয়ামে খুব সুন্দর করে খেলাটি হয় প্রতি বছর তাই বাচ্চাদেরকে দেখাতে নিয়ে গেছি।

 last year 

আমি তো কি পোস্ট করব সেই চিন্তা করতে করতে অনেক সময় মাথায় গরম হয়ে যায়। অবশেষে একটা লামছাম করে ফেলি। বৈশাখী মেলার গ্রামীণ খেলার প্রতিযোগিতার দৃশ্য ভিডিওগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করলেন। এতে করে গ্রামীণ ঐতিহ্যবাহী খেলার কিছুটা অংশ দেখতে পেলাম।

 last year 

আপু অনেক সময় তাই সামনের যে বিষয়টা পায় সেটা আমি শেয়ার করে নিই। ধন্যবাদ আপনাকে আমার ভিডিওটি দেখার জন্য।

 last year 

বৈশাখী মেলা এবং তার সাথে কুস্তি খেলা সুন্দর ভিডিও ধারণ করে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর ভিডিওটা দেখে আমার অনেক ভালো লেগেছে, খুব সুন্দর ভাবে ভিডিও ধারণ করার আপনি পাশাপাশি বর্ণনার সাথে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70