একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ8 months ago

সবাইকে শুভ সকাল!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (2).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবার ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।


তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖

(১)
আকাশে এখন ঘন মেঘের মেলা
সেই মাঝে রোদেরা উঁকি দেয় করে খেলা,
এমন মেঘলা দিনে ভালো লাগে না একলা
তোমাকে খুঁজি আমি মেঘ আর রোদের মাঝে
রাত দুপুর সারাবেলা।

(২)
তুমি মনে রেখো মেঘ কখনো দীর্ঘস্থায়ী নয়
মেঘের ঘোর কাটিয়ে উজ্জ্বল সূর্যের আগমন হয়,
মানুষের জীবনে দুঃখ চিরস্থায়ী নয়
হয়তো তুমি ছাড়া একদিন আমার জীবনেও
হবে উজ্জল আলোময়।

(৩)
রাত্রির আকাশে উজ্জ্বল তারার মেলা
ছাদের নিচে বসে আছি তুমি আর আমি
রাতের আকাশে যেমন করে তারারা খেলা
তোমার আমার প্রেম হবে সেই আকাশের
তারার মত থাকবো সারারাত গল্পে মাতোয়ারা।

(৪)
ভাল লাগা আর ভালবাসা কখন এক হয়না
সবার কপালে তো আর ভালবাসা সয়না,
তোমার কাছেও আমার অর্থটা ছিল ভালো লাগার
ছিল না বিন্দুমাত্র তোমার মনে আমার স্থান।

(৫)
সুখ যদি পেতে চাও তাহলে মনকে স্থির করো
যদি দুঃখ পেতে চাও তাহলে মনকে উদাস করো
তুমি বুঝবে না স্থির মন আর উদাস মনের পার্থক্য,
যারা শত প্রেমের মাঝে সুখ খুঁজে নিতে চাই
হয়তো তারা মনে করে আসলেই সুখী
দিন শেষে দেখবে তারা আসলেই একাকীত্ব মানুষ।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 8 months ago 

প্রেমের অনু কবিতা গুলো পড়ে তো দারুন লেগেছে আপু। আপনি আজকে আমাদের মাঝে পাঁচটি অনু কবিতা নিয়ে হাজির হয়েছেন, যেগুলো সত্যি দারুণ একটা টপিক নিয়ে লেখা হয়েছে। এই প্লাটফর্মের সবাই এখন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকে, যেগুলো খুব সুন্দর হয়। সব সময় আপনি অনেক সুন্দর কবিতা লেখেন, যেগুলো আমি পড়ার চেষ্টা করি।

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া অনেক উৎসাহ দিলেন।

 8 months ago (edited)

বাহ্ আপু আপনার লেখা প্রেমের অণু কবিতাগুলো পড়ে ভীষণ ভালো লাগলো ।প্রেমের কবিতাগুলো পড়তে তো বরাবর একটু বেশি ভালো লাগে সবার।ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক খুশি হলাম আপু সময় দিয়ে আমার কবিতা গুলো পড়ার জন্য।

 8 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি প্রতি সপ্তাহে কবিতা লেখার চেষ্টা করেন আর এ সপ্তাহে একগুচ্ছ অনু কবিতা নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। অনু কবিতাগুলো পড়তে আমার সবথেকে বেশি ভালো লাগে। বর্তমান সময়ে কমিউনিটির অনেক মেম্বার এই অনু কবিতা শেয়ার করে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর অনু কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করি ভাইয়া প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার। আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

এমন অনু কবিতাগুলো আমার কাছে খুবই ভালো লাগে আপু। এ জাতীয় কবিতাগুলো পড়লে যেন মনের মধ্যে রোমান্টিকতা সৃষ্টি হয় প্রেম ভালবাসা জাগ্রত হয়। আশা করবে এভাবে আপনি আমাদের মাঝে প্রায় কোন কবিতা লিখে শেয়ার করবেন মনের আবেগ।

 8 months ago 

সব সময় কবিতা গুলো পড়েন এবং অনেক বেশি অনুপ্রাণিত করেন আমাকে।

 8 months ago 

ওয়াও আপু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। প্রেম ভালবাসা নিয়ে অনু কবিতা গুলো পড়তে সবসময়ই আমি অনেক বেশি পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর অনুকবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

যেহেতু আপনার পড়তে ভালো লাগলো অনেক খুশি হলাম।

 8 months ago 

আমি নিজেও অনু কবিতা অনেক বেশি পছন্দ করি। আমার কাছেও প্রিয় rme দাদার কবিতা গুলো অনেক বেশি ভালো লাগে। আমি নিজেও অনু কবিতা লিখতে খুব পছন্দ করি, আর অনু কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর টপিক তুলে ধরে আজকের এই অনু কবিতা লিখেছেন যেটা খুব সুন্দর ছিল। আপনার পরবর্তী অনু কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

 8 months ago 

হ্যাঁ আপু আপনার শেয়ার করা কবিতা গুলো ও আমার পড়তে বেশ ভালো লাগে। উৎসাহ দিলেন অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 
 8 months ago 

ছোট ছোট কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে পাঁচটি অণু কবিতা লিখেছেন। প্রতিটি কবিতা পড়তে যেন চমৎকার লাগছে। এত সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

ঠিক বলছেন আপু আমারও পড়তে ভালো লাগে তাছাড়া লিখতে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 8 months ago 

দাদার লেখা অনুকবিতা গুলো আমার কাছেও অনেক ভালো লাগে। আর দাদার লেখা কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে। আপু আপনি দাদার লেখা কবিতা পড়ে অনুপ্রেরণা পেয়ে দারুন ভাবে অনু কবিতা লিখেছেন দেখে ভালো লাগলো।

 8 months ago 

ঠিক বলছেন আপু ভীষণ ভালো লেগেছে আপনার লেখা গুলো পড়ে।

 8 months ago 

আপনার অনুকবিতা এর আগেও পড়েছি। বেশ ভালো লিখেন আপু। আজকের সবগুলো অনুকবিতা ভালো ছিল। ৪ নাম্বার অনুকবিতাটি বেশি ভালো লেগেছে ☘️

 8 months ago 

তাহলে বেশ ভালই হল আপনার যেহেতু ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63