পেইন্টিং পোস্টঃ-"এসো নিজে করি"// একটি সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 months ago

শুভ বিকেল বন্ধুরা!


প্রিয় কমিউনিটির সকল ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আমি আজকে আবার উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার নতুন ব্লগে। বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করবো একটি পেইন্টিং। প্রতি সপ্তাহে ভিন্ন ধরনের কিছু পেইন্টিং করে আপনাদের সাথে শেয়ার করতে ভালো লাগে। সেই ধারাবাহিকতায় আমি আজকে একটি পেইন্টিং করেছি। পেইন্টিং করতে খুবই ভালো লাগে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের মধ্যে সূর্যাস্তের পেইন্টিং গুলো আমার খুবই পছন্দের। যদিও ভালো দক্ষতা দিয়ে তৈরি করতে পারি না কিন্তু তৈরি করার চেষ্টা করি।

r15.jpg

আমাদের কমিউনিটি তো অনেক ভালো মানের ইউজারেরা রয়েছে যারা প্রতিনিয়ত তাদের ক্রিয়েটিভিটি গুলো আমাদেরকে উপহার দিয়ে যাচ্ছেন। এত সুন্দর তাদের ক্রিয়েটিভি গুলো এত সুন্দর তাদের আর্ট পেইন্টিং গুলো সত্যি না দেখলেই বোঝা যায় না। তারা এত সুন্দরভাবে শেয়ার করেন তাদের গুলো দেখেই বসে থাকতে পারিনা। কারণ তারা এত বেশি অনুপ্রেরণা দেন আমরা তাদের কাজগুলো দেখে আমরাও এগিয়ে যাওয়ার চেষ্টা করি। যদিও কখনো তাদের মত তৈরি করতে পারব না কিন্তু চেষ্টা তো করতে হবে। হয়তো একদিন চেষ্টা করতে করতে নিজেদের মধ্যেও সফলতা চলে আসবে। আজকে আমি চেষ্টা করেছি প্রাকৃতির দৃশ্যের একটি পেইন্টিং করার। বিশেষ করে আমি সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছি। তবে কতটুকু করতে পেরেছি জানিনা।

r14.jpg

সূর্য যখন অস্ত যায় চারদিকের এত সুন্দর দৃশ্য আমাকে অনেক বেশি মুগ্ধ করে। বিশেষ করে চারপাশের পাখির কিচিমির ডাক এবং গাছপালা রংবেরঙের করে সাজিয়ে ওঠে। সেই দৃশ্য আমি পেইন্টিং করেছি। পেইন্টিং করার পরে আমার বেশ ভালো লেগেছে। আমার আজকের সেই পেইন্টিং এর ধাপ গুলো আমি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করে নেব। কিভাবে আমি পেইন্টিং করেছি সে প্রসেস গুলো আপনাদেরকে শেয়ার করে নিচ্ছি তাহলে—

r15.jpg

পেইন্টিং এর প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • সাদা খাতা।

  • এক্রেলিক কালার।

  • কালার করার জন্য ব্রাশ।

  • পানি।

  • টেপ।


r.jpg

r1.jpg

পেইন্টিং এর ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

বন্ধুরা আপনারা প্রথমেই দেখতে পাচ্ছেন আমি একটি সাদা কাগজ নিয়েছি। সেই সাদা কাগজের পেইজটিকে টেপ দিয়ে চারদিকে মার্জিন করে নিয়েছি। এখন নীল কালারের রং নিয়ে পেইন্টিং করা শুরু করে দিলাম।

r2.jpg

r3.jpg


দ্বিতীয় ধাপঃ

বন্ধুরা এখন দেখতে পাচ্ছেন প্রথমে লাল কালার নিয়েছি। এরপরে লাল কালার, কমলা কালার, হলুদ কালার এবং লাইট গ্রীন কালার নিয়ে ব্রাশ করে নিলাম।

r4.jpg

r5.jpg

r6.jpg


তৃতীয় ধাপঃ

এরপরে কালো রং নিয়েছি। কালো রং নিয়ে একটি গাছের দৃশ্য পেইন্টিং করে নিয়েছি।

r7.jpg

r8.jpg


চতুর্থ ধাপঃ

এরপরে সাদা রং নিয়ে সূর্যের কালার দিলাম। এবার পিংক কালার দিয়ে গাছের ফুল দিচ্ছি। যা আপনাদেরকে ধাপে ধাপে শেয়ার করে নিয়েছি।

r9.jpg

r10.jpg

r11.jpg


পঞ্চম ধাপঃ

এই ধাপে গাছের ফুল গুলো দেওয়ার পরে পুরো পেইন্টিং শেষ করি। আপনারা দেখতে পাচ্ছেন পেইন্টিং করা শেষ হওয়ার পরেই দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

r12.jpg

r13.jpg


উপস্থাপনা

এখন আপনারা দেখতে পাচ্ছেন যখন পেইন্টিং এর কাজ পুরো সম্পন্ন হয়ে যায় তখন পাশে একটি সাইন দিয়ে দিয়েছি। সত্যি বন্ধুরা এই পেইন্টিং গুলো করতে খুবই সাবধানে করতে হয়। কারণ সামান্য পরিমাণ কালার এদিক ওদিক হলে পুরো পেইন্টিং নষ্ট হয়ে যায় দেখতে অনেক বাজে দেখায়। খুব সাবধানে করতে হয় এবং সময় দিয়ে করতে হয়। আশা করি আমার আজকের শেয়ার করা সূর্যাস্তের পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে। সময় দিয়ে দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

r14.jpg

r15.jpg

r16.jpg

r17.jpg

r18.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিএকটি সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 2 months ago 

সত্যি আপু সূর্য যখন অস্ত যায় তখন চারদিকের
সুন্দর দৃশ্য আমাকেও অনেক মুগ্ধ করে। পাখির ডাক সুন্দর ঠান্ডা আবহাওয়া সব মিলিয়ে আমার কাছে অন্যরকম ভালো লাগা কাজ করে। আজ আপনার সূর্যাস্তের পেইন্টিংটিও দেখে ভীষণ ভালো লাগলো। আপনার পেইন্টিংটির মধ্যে কালার কমিলেশনের মাধ্যমে খুব সুন্দর করে সূর্যাস্তের দৃশ্য ফুটিয়ে তুলেছেন।

 2 months ago 

দেখার মতো অনেক সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছেন আপনি। আপনার এই পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়েছি। সূর্য উদয়ের মুহূর্ত এবং পাশাপাশি রয়েছে গাছের চিত্র। সব মিলে হয়েছে অনেক সুন্দর ও প্রাণবন্ত।

 2 months ago 

ঠিক বলেছেন আপু এই ব্লগে সবার এত সুন্দর ক্রিয়েটিভিটি দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই। আপনার আজকের আর্টটি কিন্তু খুব চমৎকার হয়েছে। এরকম জল রঙের আর্ট গুলো অনেক বেশি কালারফুল হয়। তার জন্য দেখতে আরো বেশি ভালো লাগে। ভিন্নতা আনতে গিয়ে কিন্তু খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

একটি সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছেন যা অনেক সুন্দর লাগছে।প্রকৃতিক সুন্দর্য নদী, সূর্য,নিড়ে ফেরার পথে পাখি,গাছ সব মিলিয়ে অসাধারণ সুন্দর পেইন্টিং। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে পেইন্টিং পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65777.74
ETH 2616.43
USDT 1.00
SBD 2.68