আর্ট পোস্টঃ একটি ফুলের পেন্সিল আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

শুভ বিকেল সবাইকে,

আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্য সদস্যাগণ আশা করি আপনারা সকলেই ভাল আছেন। বন্ধুরা আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি সৃষ্টিকর্তার অসীম রহমতে। তবে হালকা ঠান্ডা লেগেছে আশা করি ঠিক হয়ে যাবে। দোয়া করবেন সবাই আমার জন্য আমার পরিবারের জন্য। তো বন্ধুরা আবার উপস্থিত হয়ে গেছি আপনাদের সাথে নতুন একটি ব্লগিং শেয়ার করার জন্য। প্রতিনিয়ত ব্লগিং করতে খুবই ভালো লাগে। বলতে পারেন এখন ব্লগিং আমার নেশা এবং পেশাতে পরিণত হয়ে গেছে। তাই সময় সুযোগ হলেই চলে আসি আপনাদের সাথে পোস্টের মাধ্যমে যোগাযোগ করার জন্য। শুরুতে আপনাদের একটা কথা শেয়ার না করলে নয়। সেটা হচ্ছে যে আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি আসলে এখানে কাজ না করলেই বোঝা যেত না যে ক্রিয়েটিভিটি কি জিনিস।

art14.jpg

সত্যি এখানে আসার পরেই অনেক কিছু শেখার সুযোগ হয়েছে আমার। হয়তো এখানে থাকতে থাকতে বাকি অনেক কিছু শেখার হয়ে যাবে সেই প্রত্যাশা করি। আসলে এখানে সব সময় ক্রিয়েটিভিটি গুলোকে যাচাই করা হয় যেটা সবচেয়ে বেশি ভালো লাগার বিষয়। তো আগেই একদম আর্ট কি জিনিস সেগুলা করার জন্য সাহস পেতাম না। কিন্তু ইদানিং বেশ আগ্রহ বেড়ে গেছে সবার সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি গুলো দেখতে দেখতে। তবে আমি চেষ্টা করতেছি আশা করি সফলতা আসবে। কারণ এত গুলো ভালো মানুষ যখন এক সাথে থাকে সেখানে আসলে না পারার কথা আমি ভাবিনা। তো বন্ধুরা আজকে আবার উপস্থিত হয়ে গেছে একটি আর্ট পোস্ট নিয়ে। আমি চেষ্টা করেছি একটি আর্ট করার। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে আমার আজকের শেয়ার করা ফুলের আর্ট। চেষ্টা করেছি ভালোভাবে করার জন্য। চেষ্টা করব প্রতিনিয়ত সবকিছু যাতে ভালোভাবে করতে পারি। সবগুলো ক্রিয়েটিভিটিতে যেন নিজেকে দক্ষ ভাবে তৈরি করে নিতে পারি। তাহলে চলুন বন্ধুরা শুরু করা যাক।

art12.jpg

আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • ড্রয়িং পেপার/ খাতা।

  • পেন্সিল।

  • রাবার।

  • কম্পাস।

art.jpg


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ সব উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি আর্টের মূল পর্যায়ে যাব। আর্ট করার জন্য কম্পাসের সাহায্যে গোল একটি বৃত্ত এঁকে নিয়েছি।

art1.jpg

art2.jpg

দ্বিতীয় ধাপঃ

যেহেতু আমি একটি ফুলের নকশা অংকন করব। তাই প্রথমে পেন্সিলের সাহায্যে গোল করে নিয়েছি। এবং সেখানে পর্যায়ক্রমে একটি ফুলের নকশা এঁকে নিলাম। ফুলের সাথে পাতা দিয়ে সেগুলোকে সুন্দর করে পেন্সিলের সাহায্যে আর্ট করে নিয়েছি।

art3.jpg

art4.jpg

art5.jpg

তৃতীয় ধাপঃ

এভাবে ধাপে ধাপে আমি পাতার উপরে আবারও ফুল তৈরি করে নিয়েছি। আস্তে আস্তে আমি বৃত্তের চারপাশে ফুলের আর্ট করে নিয়েছি বিভিন্ন ডিজানের সাহায্যে।

art6.jpg

art8.jpg

চতুর্থ ধাপঃ

ধাপে ধাপে আমি বৃত্তের চারপাশে ফুলের নকশা এঁকে নিয়েছি। যখন ফুলের নকশা পুরো অংকন করা শেষ হয়ে যায় তখন পাশে একটি আমার সাইন দিয়ে দিলাম আমার।

art10.jpg

art11.jpg

উপস্থাপনা

আশা করি বন্ধুরা আমার আজকের তৈরি করা ফুলের আর্ট আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা যেহেতু চেষ্টা করতেছি হয়তো দেখতে তেমন ভালো হবে না। কিন্তু প্রচেষ্টা তো করতে থাকতে হবে। কোন কার্যক্রম যখন চেষ্টা করার মাঝ পথে ছেড়ে দেওয়া হয় তাহলে আরো হতাশা চলে আসে। তো আশা রাখাছি চেষ্টা করতে থাকবো। বন্ধুরা কেমন হয়েছে জানাতে ভুলবেন না। ধন্যবাদ সবাইকে সময় দিয়ে আমার আর্ট পোস্ট দেখার জন্য।

art12.jpg

art13.jpg

art14.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিআর্ট পোস্ট

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 11 months ago 

চমৎকারভাবে আজকে আপনি আমাদের মাঝে একটি পেন্সিল আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন আপু। আপনার এই অসাধারণ প্রতিভা সম্পন্ন একটি পেন্সিল আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। এই জাতীয় আর্ট গুলো নিজের দক্ষতা থেকে সৃষ্টি। আর আপনার সুন্দর দক্ষতা যেন এই কমিউনিটির মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন। আশা করি পরবর্তীতে ঠিক এভাবে আরো অনেক কিছু দেখানোর চেষ্টা করবেন।

 11 months ago 

অনেক ভাল লাগলো ভাইয়া এত সুন্দর ভাবে উৎসাহিত করার জন্য। ধন্যবাদ।

 11 months ago 

পেন্সিল দিয়ে অসাধারণ একটি ফুল এঁকেছেন আপু। ফুলের পাশে পাতা দেওয়ার কারণে দেখতে আরো বেশি ভালো লাগছে। ফুল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আমার আজকের আর্ট আপনার ভালো লাগার জন্য।

 11 months ago 

আপু আপনি ঠিক করেছেন এখানে না পারার কেন সুযোগ নেই। আসলে আপু এখানে অনেক ক্রিয়েটিভিটি লোক আছে যার জন্য ইচ্ছে থাকলে সব পারা যায়। আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। আসলে আপু এভাবে প্রেন্সিল আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। আশাকরি সামনে আরো ভালো কিছু দেখতে পাব।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সবার গুলো দেখতে দেখতে মনের মধ্যে অনেক সাহস চলে আসে।

 11 months ago 

ঠিকই বলেছেন এই কমিউনিটিতে আসার পর থেকে আমিও অনেক কিছু শিখতে পেরেছি যা হয়তো এখানে না আসলে এভাবে শেখা হতো না।পেন্সিল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সুন্দর একটি ফুলের পেন্সিল আর্ট করেছেন। ভালোই লাগছে দেখতে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এই কমিউনিটি থেকে আপু প্রতিনিয়ত শিখতেছি সবার মাধ্যমে। অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

একটি ফুলের খুব সুন্দর পেন্সিল আর্ট করেছেন। পেন্সিল আর্ট করতে আমার কাছেও খুব ভালো লাগে। আমি বেশিরভাগ সময়ই পেন্সিল আর্ট করি। আজকে আপনার পেন্সিল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে‌। পেন্সিল আর্টটির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুলের পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার পেন্সিল আর্ট গুলো অসাধারণ হয় আপু। তবে আমিও চেষ্টা করতেছি পেন্সিল আর্ট করার। অনেক সুন্দর উৎসাহ দিলেন ধন্যবাদ।

 11 months ago 

পেন্সিল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকার একটা ফুলের চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার অঙ্কন করা এই ফুলের চিত্রটি দেখে।

 11 months ago 

সময় দিয়ে আমার পেন্সিল আর্ট দেখার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু একটি ফুলের খুব সুন্দর পেন্সিল আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। পেন্সিল আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার পেন্সিল আর্ট ভালো লাগার জন্য।

 11 months ago 

আবহাওয়া পরিবর্তনের কারণে জ্বর ঠান্ডা সর্দি এসব আক্রমণ করছে। আপু আপনার পরিবারের সবাই যেন সুরক্ষিত থাকে এই প্রার্থনা করি। পেন্সিল আর্ট আমার ভীষণ ভালো লাগে। ফুলের আর্ট খুব সুন্দর হয়েছে আপু। দেখতে অনেক ভালো লাগছে।

 11 months ago 

দোয়া করবেন আপু আপনার জন্য ও দোয়া রইলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61199.00
ETH 2393.68
USDT 1.00
SBD 2.56