||কক্সবাজার শিল্প বাণিজ্য মেলা পর্ব -১||@shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

glow.jpg


"আমার বাংলা ব্লগ" প্রেমী বন্ধুরা!!


আশা করি সকলেই ভাল আছেন?গতকাল রাতে তো সবাই বিশ্বকাপ ফুটবল খেলা নিয়ে অনেক মজা করেছেন।যাক ভালই ভালই অনেক সুস্থ ভাবে দেখতে দেখতে খেলা শেষ হয়ে গেল।খেলার কারণেই কাজের মধ্যে অনেক এলোমেলো হয়ে গেছিল সবার।আশা করি এখন সবাই আগের মতই কাজের মধ্যে মনোযোগ দিবেন ভালো করে।তাই আমিও আজ সকাল সকাল চলে এসেছি নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের সাথে শেয়ার করার জন্য।

mela.jpeg

mela2.jpeg
ডিভাইস-Wiko-T3

mela5.jpeg

শীতকাল মানেই পিঠা-পুলির উৎসব!শীতকাল মানেই অনেক মজা করে ঘোরাঘুরি করা এবং আড্ডা দেওয়া সবাই মিলে।শীতকাল মানে হচ্ছে অনেক মেলা জমে উঠা যেখানে সবাই মিলে অনেক বেশি ঘোরাঘুরি করে এবং মজা করে আর খাওয়া-দাওয়া ও কেনাকাটা।ছোট বচ্চাদের খেলাধুলার মজা।ঠিক তেমনি এমন একটি মেলা উদ্বোধন হয়েছে আমাদের কক্সবাজারের শিল্প-বাণিজ্য মেলা।প্রতি বছরই এ মেলা ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হয় এবং প্রায় ৩ মাস যাবত পর্যন্ত এ মেলা চলতে থাকে।

mela3.jpeg

mela15.jpeg
ডিভাইস-Wiko-T3

mela6.jpeg

mela7.jpeg
ডিভাইস-Wiko-T3

আমিও চলে গেছিলাম মেলা দেখার জন্য পরিবারকে নিয়ে।তো আমি আজ আপনাদের সাথে আমাদের কক্সবাজারের শিল্প বাণিজ্য মেলায় গিয়েছিলাম সেই বিষয় শেয়ার করব।আশা করি মেলা শেষ না হওয়া পর্যন্ত আপনাদের সাথে পর্যায়ক্রমে মেলা নিয়ে ব্লগ চলতে থাকবে।এখানে যেহেতু বিভিন্ন জায়গা থেকে ট্যুরিস্টরা ঘুরতে আসছে তাই এই মেলাকে এমন ভাবে সাজানো হয় যাতে সব শ্রেণীর মানুষ এই মেলার আনন্দ উপভোগ করতে পারেন। আমাদের কক্সবাজারের শিল্প-বাণিজ্য মেলা আকারে যেমন বড় ঠিক তেমনি বিভিন্ন আইটেম রাখা হয় যা দেখার মত।

mela8.jpeg

mela14.jpeg
ডিভাইস-Wiko-T3

mela9.jpeg

mela10.jpeg
ডিভাইস-Wiko-T3

mela16.jpeg

এখানে বাচ্চারাও যেমন আনন্দ উপভোগ করতে পারেন ঠিক তেমনি বড়দেরও অনেক সুযোগ সুবিধা আছে।যা আমি পর্যাক্রমে আপনাদেরকে সব সেক্টর নিয়ে পর্যায়ক্রমে ধারাবাহিক আকারে পর্ব শেয়ার করার চেষ্টা করবো।আজ আমি জাস্ট আপনাদের সাথে শেয়ার করব মেলার থিম কিভাবে সাজানো হয়েছে।মেলার আউটডোর বা মেলার বাইরের দিক এবং ইনডোর কিভাবে সাজানো হয়েছে তা দেখালাম মাত্র।অন্যান্য বিষয় আমি পরে শেয়ার করবো আজ আপনাদের সাথে শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি শুধু মেলার শুভ উদ্বোধন নিয়ে বলার জন্য।

mela12.jpeg
ডিভাইস-Wiko-T3

mela11.jpeg

mela13.jpeg
ডিভাইস-Wiko-T3

আশা করি আমার আজকের শেয়ার করা মেলার সুন্দর থিমের ফটোগ্রাফি ও তথ্য গুলো জেনে আপনাদের ভালো লাগবে।আজ এই পর্যন্ত তাহলে সবাই আমার পোস্ট পড়ে কেমন লেগেছে জানাতে ভুলবেন না।আপনাদের কে অসংখ্য ধন্যবাদ সময় দিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং পড়ার জন্য।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FW8o5G2ay5wjuCUfyiLnuAcDfZKpku9tqsBtHcZ3JhSp1hEgonePrHXEMVQ5uJpRbKDPVtGD2Y2Q3r2mCFL5Hi1agLQVrsuPNs9v4GnwdpJMGtPV6r3mkpSrZUARpi7DAiPe22rbKGbA5P1NGxLRFCMyL1m8iT5oVJnZgVhHbfrwGwvCXZdudT8vdVkscRQ.png

🌺ধন্যবাদ সবাইকে 🌺।


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
স্থান-কক্সবাজার শিল্প বাণিজ্য মেলালোকেশন




24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErUogEiSdZAWauW2HBq1zWnaXTkFLcSDf1FNjZSG74aKLZVGvRiXgXAoHNcwd2pCdbdU4UBDUSCpWCCEVSxQb1dLcZJjZwnHQ7cKET7dP2WdCG8XqX6kAVShvxwj4ADcqXM5SRVok8jcf6QUdnKuHYGEBSfAT19oFbhrhr1248EYdHUHm3UH5XWQxGVuZ7.png


APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwGY4qLr9xmZ7c86Ji8SC8DHe4BCf25XqGMPXA2nLhARG1mMDqxEiyT2jrzVshRUi2cq3cHPD66Eymo7i2NwAjuLx9CE9MSpWCU4Y74qfmhAjFFHixiQ4.png

WhatsApp Image 2022-11-20 at 9.12.56 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_Annivr4.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বাণিজ্য মেলা ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে যদিও আমাদের এখানে গত দুবছর বাণিজ্য মেলা হয় না কোন একটা কারণে। বাণিজ্য মেলা ভ্রমণ করলে সাধারণ জ্ঞানের যেমন পরিধিটা বেড়ে যায় তেমনি মজার মজার খাবার আর জিনিস গুলা দেখে মনে অনেক তৃপ্তি পাওয়া যায়। তাছাড়া বাচ্চাদের কে নিয়ে বাণিজ্য মেলায় গেলে বাচ্চারা সবথেকে বেশি আনন্দ উপভোগ করবেই নতুন নতুন জিনিস দেখে। পরিবার-পরিজন নিয়ে বাণিজ্য মেলা ভ্রমণ করে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন শুভেচ্ছা রইল আপনাদের জন্য।।

 2 years ago 

হ্যাঁ বাচ্চারা অনেক বেশি আনন্দ করে এবং নতুন নতুন জিনিস আসে তাই আমারও ঘোরাঘুরি করতে লাগে মেলায়।

 2 years ago 
মেলার কথা শুনলেই মনে আনন্দ লাগে। মেলায় কত কিছু দেখা যায়, কেনা যায়, রাইড চরা যায়। আর তা যদি হয় বাংলাদেশের সবচেয়ে বড় পর্যটন কক্সবাজার ‍তাহলে ত আর কথাই নেই। কেউ গেলে সমুদ্রও দেখা হবে মেলায়ও ঘুরা হবে। থিমগুলো দেখে মনে হচ্ছে আসলেই সুন্দর হবে। ৩ মাস অনেক সময়। যেতে পারলে ভালো লাগত। ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলছেন ভাই একসাথে বীচে যাওয়া এবং অন্যদিকে আবার মেলায় আসা যায়।ভাইয়া যখন কালবৈশাখীরে ঝড় হয় তখন মেলা ভেঙ্গে যায় ততদিন পর্যন্ত থাকে।

 2 years ago 

থিমটা তো ভালোই লেগেছে আপু। কক্সবাজারে থাকার সুবাদে আপনি কিন্তু বেশ লাকি। এত সুন্দর একটা মেলায় যেতে পেরেছেন। আর আমার তো হিংসে হচ্ছে। আমরা যেতে যেতে প্রায় ৮ ঘণ্টা সময় লাগবে এখান থেকে। আর জার্নি করতে আমার এত বেশি কষ্ট লাগে যা বলে বোঝাতে পারবো না। গতবার যখন গিয়েছিলাম যাওয়ার অর্ধ পথেই আমার অবস্থায় একদম শেষ হয়ে গিয়েছিল। শুধু অপেক্ষায় ছিলাম কখন যে তাড়াতাড়ি পৌঁছাতে পারবো। কক্সবাজারের নামের কথা মনে উঠলে আবার চুপ করে যাই সেইবার যাওয়ার অবস্থা মনে করে।ভালো লাগলো, ইচ্ছে তো হচ্ছে সেখানে গিয়ে ঘুরে আসতে।কিন্তু সম্ভব হবে না মনে হয়।

 2 years ago 

আপনি ঠিক বলছেন আসলেই এত দূর থেকে আসতে অনেক বিরক্ত লাগে।যদি কাছাকাছি হয় তাহলে একটু সুবিধা হয়।

 2 years ago 

বা বাচ্চাদের জন্য দেখছি রাইড আছে যেন তারাও বানিজ‍্য মেলায় গিয়ে তারাও আনন্দ করতে পারে। কক্সবাজার পর্যটক এলাকা। এখানকার সাজসজ্জা একটু আলাদা হতেই হবে। পরিবার নিয়ে বানিজ‍্য মেলায় বেশ দারুণ সময় কাটিয়েছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অনেক সুন্দর করে মেলার পরিবেশ দেখতে এত সুন্দর লাগে আমার চোখ জুড়িয়ে যায়।আমার তো অনেক বার যাওয়া হয় বাচ্চাদের নিয়ে।

 2 years ago 

আমার মনে হয় শীত আসলেই চারদিকে মেলা শুরু হয়ে যায়। শীতের সন্ধ্যায় মেলায় যেতে আমার অনেক ভালো লাগে। আপনার কক্সবাজারের শিল্প বাণিজ্য মেলা দেখে খুব ভালো লাগছে। আমাদের ঢাকায় জানুয়ারি মাসে এই মেলা শুরু হয়। আমি প্রতিবছরই যাই কিন্তু এখন স্থান পরিবর্তন হওয়াতে যাওয়া হবে না। এখন যেখানে হবে সেই স্থান আবার আমার বাসা থেকে অনেক দূরে। যাই হোক আপনারা মেলায় খুব সুন্দর মুহূর্ত পার করেছেন দেখেই বুঝা যাচ্ছে। ধন্যবাদ সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেলা আমার বাসার থেকে অনেক পাশাপাশি আপু। আমার অনেক বার যাওয়া হয় বাচ্চাদের সাথে অনেক বেশি বিরক্ত করে যাওয়ার জন্য।

 2 years ago 

বাণিজ্য মেলা খুবই ভালো লাগে। আমাদের ফরিদপুরে বাণিজ্য মেলা হয়। দেখে ভালো লাগলো যে আপনি পরিবারের সাথে মেলায় ঘুরাঘুরি করছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু শেষ হতেই কতবার যাওয়া হয় সেটা গুণা যাবে না।বাচ্চারা এত বেশি বিরক্ত করে সব সময় যাওয়ার জন্য কারণ খেলার সুন্দর ব্যবস্হা আছে তাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40