ফটোগ্রাফি-প্রকৃতির মাঝে প্রশান্তির খুঁজে কিছু সময়।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে ঈদ মোবারক!

আজ ঈদের দ্বিতীয় দিন হয়ে গেল হঠাৎ।

আশা করি সকলে ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে অনেক ভালো আছি। প্রতিদিনের মতো আজও নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। প্রতি সপ্তায় একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি। সেই ধারাবাহিকতায় আজও আপনাদের সাথে ফুল ও প্রকৃতি নিয়ে কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। ইদানিং অনেক ভালো লাগে ফটোগ্রাফি করতে এবং আপনাদের সাথে শেয়ার করতেও বেশ আনন্দ পাই। কারণ আপনারা এত সাপোর্ট করেন সত্যিই বলার মতো না।

এত বেশি অনুপ্রেরণা দেন যে কোন বিষয়ে তাই কাজের প্রতি আরো বেশি আগ্রহ বেড়ে যায়। আমাদের বাংলাদেশের প্রকৃতি খুবই সুন্দর। চারদিকে সবুজ গাছ-গাছালি। সবুজে সমারোহ এবং বিভিন্ন ধরনের ফুলের দৃশ্য বেশ মনোমুগ্ধকর। এমন ফটোগ্রাফি নিতে অনেক ভালো লাগে। আগে ফটোগ্রাফি তেমন করতে পারতাম না তেমন অভিজ্ঞতা ছিল না। কিন্তু আমার বাংলা ব্লগের সবার সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে অনেক বেশি আগ্রহ বেড়ে গেছে এবং ফটোগ্রাফি করতে করতে কিছুটা হলে ও সুন্দর হচ্ছে। তাই প্রতিনিয়ত প্রচেষ্টায় আছি যাতে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের সাথে ভাগ করে নিতে পারি। চলুন তাহলে শেয়ার করা যাক আমার আজকের কিছু ফুলের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি।

মিলি ফুল বা কাঁটা মুকুট ফুল


pic4.jpeg

এই ফুলের নাম আমার একদম জানা ছিল না। ফুল তো ফুলই যে কোন ফুল দেখতে তো অনেক ভালো লাগে। যদি একটা ফুল বাগানে যাই আমরা সেখানে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাই। কিন্তু আমার নির্দিষ্ট ভাবে কোন ফুলকে ভালো লাগে না সবগুলো ফুল আমার অনেক পছন্দের। এই ফুলটির নাম হচ্ছে মিলি ফুল বা কাঁটা মুকুট ফুল। এই ফুলের নাম আমার আগে জানা ছিল না আমার বাংলা ব্লগে এমন সুন্দর কাঁটামুকুট বা মিলিফুল দেখতে পায় সব সময়। আমিও ফুলের গাছ থেকে অনেকগুলো মিলি ফুলের ফটোগ্রাফি করে নিয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। এই ফুলের নাম অনেক বার দেখেছি কিন্তু মনে ছিল না। যখন চার্জ করি তখন দেখতে পাই মিলি ফুল বা কাঁটা মুকুট ফুল নাম এসেছে।

নয়ন তারা ফুল


pic3.jpeg

এই ফুলের ফটোগ্রাফি টা হচ্ছে নয়ন তারা ফুল। নয়ন তারা ফুল দেখতে আমার অনেক ভালো লাগে। সাদা কালারের নয়নতারা ফুলটি দেখতে অসাধারণ ছিল। ফুল হাতে নিয়ে রাখলে কিছুক্ষণের মধ্যে নষ্ট হয়ে যায় কিন্তু গাছে থাকলে সুন্দর বৃদ্ধি করে। নয়ন তারা ফুলের অনেক সুন্দর সুন্দর কালার দেখেছি আমি তবে এই সাদা ফুলের কালারটি অসাধারণ ছিল। আগে শুধু সাদা নয়ন তারা ফুল দেখেছিলাম। এখন কিন্তু বিভিন্ন কালার মিক্স করা নয়ন তারা ফুল দেখতে পাওয়া যায়।

পাতা বাহার


pic5.jpeg

পাতাবাহার গাছগুলো অনেক ভালো লাগে দেখতে। অনেক ধরনের পাতাবাহারের গাছ আছে তবে প্রত্যেকটি আলাদা আলাদা সুন্দর বিরাজ করে। এই পাতাবাহার গাছটিও দেখতে অনেক সুন্দর ছিল। অনেক সুন্দর করে আগাছাগুলো ছেঁটে দিয়ে রাখে দেখতে অনেক ভালো লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসার পর অনেক ধরনের পাতা বাহারের গাছ দেখেছি। এই ধরনের সুন্দর সুন্দর পাতাবাহার গাছের দৃশ্যগুলো ফটোগ্রাফি করে ক্যামেরাবন্দী করে রাখতে অনেক ভালো লাগে।

তরমুজ


pic.jpeg

খুব সুন্দর তরমুজের ফটোগ্রাফি নিলাম। তরমুজ তো খেতে অনেক ভাল লাগে তার সাথে যদি এমন লাল টকটকে তরমুজ দেখলে খেতে কার না লোভ লেগে যাবে বলেন তো? একদিন ইফতারের সময় তরমুজ কাটতে যেয়ে তরমুজের কালার টা আমার দারুণ লাগে তাই একটা ফটোগ্রাফি নিলাম।

প্রকৃতির মাঝে


pic2.jpeg

এমন সুন্দর প্রকৃতির মাঝে সময় কাটাতে দারুণ লাগে আমার কাছে। একদিন বিকেল বেলায় ঘুরতে যেয়ে এই সুন্দর দৃশ্য অনেক ভাল লাগে। এই জায়গায় আমি বার বার ফিরে যায় সময় কাটাতে। খুব সুন্দর ছিল জায়গাটা। এমন সুন্দর প্রকৃতির মাঝে ঘুরতে গেলে মন অনেক ভাল হয়ে যায়।

বন্য ফুল


pic7.jpeg

বন্যফুল তো আমার বরাবরই অনেক সুন্দর লাগে। যদিও নাম না জানা ফুল তাই আমরা সবাই বন্যা ফুল বলি। কারণ রাস্তাঘাটে কিংবা বন জঙ্গলে এসব ফুল দেখা যায় বলে। রাস্তা দিয়ে হাঁটার সময় এই ফুলগুলো দেখতে পেয়েছিলাম একটা অপরিচ্ছন্ন জায়গাতে। কিন্তু ফুলগুলো এত সুন্দর ছিল তাই যেয়ে ফটোগ্রাফি করে নিয়েছি। ফুলের একটি তোপের মধ্যে তিন চারটি কালার ছিল সবগুলো একই তোপের মধ্যে ছিল। ফুলের গাছগুলো গায়ে লাগাতে বেশ গন্ধ পেয়েছিলাম। এমন গন্ধ গাছের মধ্যে এত সুন্দর ফুল ফোটে সৃষ্টির যেন এক অপরুপ দান।

পাতা বাহার


pic6.jpeg

এটা ও অন্য একটি পাতাবাহারের গাছ। বেশ সুন্দর করে সাজিয়ে যত্ন করে রাখা হয়েছে। এখানে প্রতিদিন পানি দেওয়া হয়। অনেক সুন্দর দেখাশুন করা হয়। আমার দেখতে বেশ ভাল লাগছে তাই একটি ফটোগ্রাফি করে নিই।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvSr7MKpyvjtSv7FKCGeaKcD79bYTSC4DDxDseh38BvA3nBwMkNuEu4GRXnAQ4AVPF9V4yJcfGu644v3x1.jpg

আজ এই পর্যন্ত বন্ধুরা আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো শেয়ার করতে পেরে আমারো ভাল লাগতেছে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশন-কক্সবাজার, বাংলাদেশw3w
ক্যাটাগরিফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 last year 

হুম আপু আজ ঈদের দ্বিতীয় দিন তবে হঠাৎ নয় ৷ কারন আনন্দের দিন গুলি খুব তাড়াতাড়ি চলে যায় ৷ যা হোক ফটোগ্রাফি মানেই হলো নতুন কিছু ফটোগ্রাফি যেগুলো দেখলে মন ভালো হয়ে যায় ৷ আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে দারুন ছিল৷

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রাকৃতিক যে কোন জিনিসেরই ফটোগ্রাফি গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চোখ জুড়ানোর মত ছিল। তবে এর ভেতর থেকে সবথেকে বেশি ভালো লেগেছে মিলিফুল আর পাতাবাহারের ফটোগ্রাফি গুলো। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি ঠিক বলছেন ভাইয়া মিলি ফুল বা কাটা মুকুুট ফুল আমার কাছে অসাধারণ ভালো লাগে।

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year (edited)

মিলি ফুল গুলো আমার অনেক পছন্দের।আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল আপু।পাতাবাহার গাছগুলো অনেক ভালো লাগছে।এধরনের গাছ আগে দেখা হয়নি।ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য আপু।

 last year 

এত ধরনের পাতা বাহারের গাছ আছে সত্যি ভাবতেও পারিনি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকের ফটোগ্রাফি দেখে বোঝা যায় পাতা বাহার গুলো দেখতে অনেক ভালো লাগে সবার শেয়ার করা থেকে বুঝা যায়।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ঠিক বলেছেন আপু এই প্লাটফর্মে কাজ করে এখন সবাই অনেক দারুন দারুন ফটোগ্রাফি করে থাকে। আমি নিজেও কোথাও ঘুরতে গেলে ফটোগ্রাফি করে থাকি। তবে আজকে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। খুব সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপনি ঠিক বলছেন আপু ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে ঠিক ফটোগ্রাফি করতে ও ভাল লাগে।

 last year 

আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। মাঝেমধ্যে প্রাকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো বন্য ফুলের ফটোগ্রাফিটি। কিছু কিছু বন্যফুল আছে সত্যি অনেক মুগ্ধ করে ফেলে। অনেক সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

যখন মন খারাপ থাকে তখন প্রকৃতির মাঝে কিংবা ফুলের বাগানে ঘুরে আসলে মনটা অনেক ভালো হয়ে যায়।

 last year 

ঠিক বলেছেন আপু আপনার মত আমারও ফটোগ্রাফির প্রতি খুব একটা আগ্রহ ছিল না কিন্তু আমার বাংলা ব্লগ এ সবার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি থেকে নিজের অনেকটা আগ্রহ বেড়ে গেছে। তাই চেষ্টা করি প্রকৃতির যেকোনো জিনিস দেখলে মোবাইলে ধারন করার। অনেক সুন্দর হয়েছে আপু ফটোগ্রাফি গুলো।

 last year 

অনেক ভাল লেগেছে আপু আপনার ফটোগ্রাফি ভাল লেগেছে জেনে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55111.68
ETH 2306.21
USDT 1.00
SBD 2.31