ডাই-চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের দৃশ্য।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন??

আমি@samhunnahar

আশা করি আপনারা সকলেই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো এবং সুস্থ আছি।নিশ্চয়ই আপনারাও পরিবারের সবাইকে নিয়ে ভাল আছেন।

art8.jpeg

art7.jpeg

প্রতিদিন কিছু না কিছু ভিন্ন চিন্তাধারায় ব্লগ নিয়ে উপস্থিত হওয়ার চেষ্টা করি।পোষ্টের ভিন্নতাও সাবলীলতা রক্ষার্থে আমি আবারও নতুন আরেকটি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের পোস্ট সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি পোস্ট।বন্ধুরা আশা করি আমার আজকের ব্লগিং আপনাদের ভালো লাগবে।

আমি আজ নতুন আরো একটি ডাই পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করব বলে।আমি তেমন ভাল আঁকতে না পারলেও চেষ্টা করে যাচ্ছি।আমি আজ তৈরি করেছি পেন্সিল দিয়ে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের দৃশ্য।আমরা যখন ছোট ছিলাম তখন জোসনা রাতে বাইরে খেলতে বের হতাম।সে সময় দোলনাতে চাঁদনী রাতে বসে থাকতে বেশ ভালো লাগতো।চাঁদের আলোতে বাইরে যেয়ে দোল খাওয়া বেশ ভালো লাগে।সেই স্মৃতি ধরে রাখার জন্য আমার আজকের এই দৃশ্যটি অংকন করা।আশা করি আমার আজকের স্মৃতি চিত্র টি আপনাদের ভালো লাগবে।তাহলে চলুন বন্ধুরা আমি কিভাবে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের দৃশ্য অংকন করেছি তা ধাপে ধাপে শেয়ার করবো।

কিভাবে পেন্সিল দিয়ে এঁকেছি ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করবো।

অংকন করতে যে সব উপকরণ লেগেছে


সাদা কাগজ
অংকন করার জন্য পেন্সিল
ব্রাশ
ইরেজার
হার্ড বোর্ড
স্কেল

অংকনের ধাপ সমূহ


অংকন ধাপ-১


art.jpeg

প্রথম আমি চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য আঁকার জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ নিয়েছি।এখন আমি ধাপে ধাপে কিভাবে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য অংকন করেছি তা আপনাদের সাথে শেয়ার করবো।


অংকন ধাপ-২


art1.jpeg

দ্বিতীয় ধাপে এসে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য অংকনের অল্প অংশ এঁকেছি।এই ধাপে আমি এঁকেছি গাছের কিছু অংশ।এখন ধাপে ধাপে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য এঁকে দেখাবো আপনাদেরকে।


অংকন ধাপ-৩


art2.jpeg

তৃতীয় ধাপে এঁকেছি চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্যের মেয়ের কিছু অংশ।এখন এঁকে দেখাবো পুরো দৃশ্য।


অংকন ধাপ-৪


art3.jpeg

এই ধাপে এসে তৈরি হয়ে গেল আমার আজকের তৈরি করা চাঁদনী রাতের দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য অংকন।এখন আমি চিত্রটি কে কালো পেন্সিল দিয়ে স্কেস করে দেখাবো।


অংকন ধাপ-৫


art4.jpeg

এখন আমি একটি দোলনাতে বসে থাকা চাঁদনী রাতে প্রাকৃতিক দৃশ্য দেখার মুহূর্তের একটি মেয়ের রাতের দৃশ্যের গাছের কালার করেছি।


অংকন ধাপ-৬


art5.jpeg

এই ধাপে কালার করেছি দোলনাতে বসে থাকা মেয়ের চুলের কালার।


শেষ- ধাপ


art7.jpeg

art8.jpeg

এই ধাপে এসে তৈরি হয়ে গেল আমার আজকের অংকন করা চাঁদনী রাতে দোলনায় বসে থাকা একটি মেয়ের প্রাকৃতিক দৃশ্য দেখার মুহূর্তের চিত্র।সেই সাথে আমি এক পাশে দিয়ে দিয়েছি আমার সাইন।আশা করি আমার আজকের তৈরি করা চিত্রটি আপনারা কিভাবে তৈরি করেছি বুঝতে পেরেছেন।আর আমার চাঁদনী রাতের প্রাকৃতিক দৃশ্য দেখার মুহূর্তে দোলনায় বসে থাকা মেয়ে দৃশ্য অংকন আপনাদের অবশ্যই ভালো লাগবে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসWiko,T3
মডেলW-V770
বিষয়চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের রাতের দৃশ্য আঁকা
ক্রেডিট@samhunnahar

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

💞ধন্যবাদ সবাইকে আমার পোস্ট সময় দিয়ে দেখার জন্য💞।



3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcvZ8rJ27wVEup9rw2cwQqQBqz4ik1rrNUggHZY9FksFVtWNYBbtdPu3Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGi.png

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

287864753_400308362032280_8045934577883994743_n.gif

banner-abb_New.png

Sort:  
 last year 

চাঁদনী রাতে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি আমাদের সাথে শেয়ার করলেন।সত্যি আপনার চিত্র আমার ভালো লেগেছে।

 last year 

দোলনার এমন দৃশ্য সত্যিই অনেক ভালো লাগে তাই আপনাদের সাথে শেয়ার করা।

 last year 

বাহ খুব সুন্দর একটি পেন্সিল আর্ট করেছেন। আমার কাছেও আর্ট করতে অনেক ভালো লাগে। মেয়েটি দোলনায় বসে আরামে দোল খাচ্ছে। আমরা ছোটবেলায় এভাবে দোলনায় বসে দোল খেতাম। এখনো সেই দিনের কথা মনে পড়ে আর ইচ্ছে করে আবার সেই সময়ে ফিরে যেতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

কিছু কিছু দৃশ্য আছে মন থেকে অনেক বেশি ভালো লাগে।এইরকম ছোটকালে দোল খাওয়ার অনেক স্মৃতি আমার মনে আছে।

 last year 

আপু বেশি কিছু বলবো না ৷ শুধু বলবো সত্যি অসাধারণ আর আপনি যে ভালো অংকন করেন তা এই চিত্র টি দেখে বোঝাই যাচ্ছে ৷ তবে আপু রঙ করলেই বেশি ভালো লাগবে বোধয় ৷ যদিও এটা আমার চিন্তা ধারা থেকে ৷
যা হোক অনেক সুন্দর হয়েছে ৷
অসংখ্য ধন্যবাদ এভাবেই নিত্য নতুন ইউনিক অংকন দেখবো এমনটাই প্রতার্শা ৷

 last year 

আপনি একদম খারাপ বলেননি সঠিক বলেছেন। আপনার মতামত ঠিক রং করলেই ভালো লাগবে দৃশ্যটি।

 last year 

ছোট্টবেলায় দোলনায় চড়তে খুবই মজা পেতাম অনেক ভালো লাগতো। একটি মেয়ের চাঁদনী রাতে দোলনায় বসে থাকার দৃশ্য খুব সুন্দরভাবে অঙ্কন করেছেন। পেন্সিল দিয়ে এই ধরনের চিত্র অংকন দেখতে করতে দুটোই আমার কাছে ভালো লাগে দারুন ছিল।

 last year 

ছোটবেলায় দোলানার এমন দৃশ্য আমার অনেক মনে পড়ে।তাই সেই স্মৃতি ধরে রাখলাম আজকে।

 last year 

চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের দৃশ্যটি অসম্ভব সুন্দর হয়েছে। খুবই সুন্দর অংকন এর হাত আপনার। অনেক চমৎকার ভাবে সাতটি ধাপের মাধ্যমে আমাদের মাঝে অংকনটি উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর মতামত দিয়েছেন এবং পাশে থেকে সহযোগিতা করেছেন।

 last year 

আপনি প্রতিদিন ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার চেষ্টা করেন এটা জেনে খুবই ভালো লাগলো। এটা আপনার কাজের সৃজনশীলতাকে আরো বাড়িয়ে দেবে। আপু আপনি পেন্সিল দিয়ে দোলনাতে বসা খুব সুন্দর একটি মেয়ের অঙ্কন করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলছেন আপু বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করলে কাজের মধ্যে সৃজনশীলতা চলে আসে শুনে বেশ ভালো লেগেছে।

 last year 

বাহ্ বাহ্ বেশ চমৎকার একেছেন তো আপু 👌। নিজের সৃজনশীলতাকে বিকশিত করতে আমাদের এই পরিবারের ভূমিকা সত্যিই অনবদ্য। মেয়েটার চুল বেশ ভালো লেগেছে আমার কাছে। আর পুরো কাজের ফিনিশিং টাও ভালো ছিল। আশা করি এই ভাবে চেষ্টা করলে আরো ভালো হবে সামনের দিন গুলোতে। শুভেচ্ছা রইলো আপু।

 last year 

আপনার এমন সুন্দর উৎসাহ মূলক মন্তব্য পড়তে বেশ ভালো লাগে।এছাড়া নিজেকে অনেক বেশি আগ্রহী মনে হয় কাজ করতে।

 last year 

ওয়াও অসাধারণন আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে চাঁদনী রাতে দোলনাতে বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। কে বলেছে আপনি ভালো আঁকতে পারেন না আমিতো আপনার চিত্র অঙ্কনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। পেন্সিল দিয়ে এই ধরনের অঙ্কন গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর মন্তব্য করেছেন ভালো লেগেছে।

 last year 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এটা দেখেই বোঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.034
BTC 66384.36
ETH 3272.25
USDT 1.00
SBD 4.27