ফটোগ্রাফিঃ- আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 days ago

শুভ সকাল বন্ধুরা!

সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি আমার আজকের ব্লগে। আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আজকে সকাল সকাল উপস্থিত হয়ে গেলাম। যেহেতু একটু কাজে বের হব গ্রামের বাড়িতে যাব তাই চেষ্টা করলাম পোস্ট করে তারপরে যাই। প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথে ভিন্নমাত্রায় কিছু শেয়ার করতে। সেই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিছু ফুলের ফটোগ্রাফি। আপনারা তো জানেন ফুলকে আমরা সবাই অনেক ভালোবাসি। ফুল এমন এক জিনিস যে কোন ব্যক্তি এক দেখাতেই ফুলের প্রতি আকৃষ্ট হয়ে যায়। আমি আজকে যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করবো তা হচ্ছে কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি।

WhatsApp Image 2024-07-07 at 09.25.26_655357da.jpg

সত্যি কথা বলতে বন্ধুরা প্রতিনিয়ত একই জিনিস শেয়ার করতে ভালো লাগেনা। তাই চেষ্টা করি পোষ্টের মধ্যে ভিন্নতা আনার। যদিও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি, ফুলের ফটোগ্রাফি, ফুড ফটোগ্রাফি আমি আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করি। কিন্তু আজকে চিন্তা করলাম যে আর্টিফিশিয়াল ফুল নিয়ে উপস্থিত হলে ভালো হয়। আজকে আমি আপনাদের সাথে সুন্দর কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। দৈনন্দিন জীবনে আমরা বিভিন্ন কাজে মার্কেটে যাই বিভিন্ন জায়গায় ঘুরতে যাই। এই সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফ করার চেষ্টা করি।

a1.jpg

a5.jpg

আমি আজকে আপনাদের সাথে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো তা আমি একটি শোরুম থেকে নিয়েছিলাম। শোরুমে অবশ্যই কেনাকাটা করতে গিয়েছিলাম। কেনাকাটার ফাঁকে আমি সে ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। কলাতলী সুগন্ধা পয়েন্ট সংলগ্ন একটি এমব্রেলা শোরুমে গিয়েছিলাম বাচ্চাদের ড্রেস দেখার জন্য। অনেকগুলো ড্রেস কিনেছিলাম আমরা সেখান থেকে কালেকশন অনেক ভালো ছিল। তো শেষমেষ দেখলাম যে সেখানে খুব সুন্দর করে শোপিস গুলো সাজিয়ে রাখা হয়েছিল। আসলে এই শোপিস গুলো তারা সেল করার জন্য রাখছিল। এতই ভালো লাগছিল আমার কাছে আমি মুগ্ধ হয়ে গেছিলাম।

a .jpg

a4.jpg

আমার কাছে প্রতিটি আর্টিফিশিয়ার ফুলের ফটোগ্রাফি এতই ভালো লাগছিল প্রত্যেকটা ফুলের মধ্যে আলাদা একটি বৈশিষ্ট্য ছিল। এক এক শোরুমের সৌন্দর্য একেক রকমের। আমরা খোলা বাজারে যে আর্টিফিশিয়াল ফুল দেখতে পায় সেগুলো থেকে এই ফুল গুলো একটু ভিন্ন টাইপের ছিল। এই আর্টিফিশিয়াল ফুল গুলোর কোয়ালিটি খুবই ভালো ছিল আর অনেক সুন্দর ছিল। বলতে গেলে এই শোপিস সাজিয়ে সাজিয়ে রাখছিল। কারো পছন্দ হলে সেখান থেকে কিনে নিয়ে যাবে। বন্ধুরা আমরা ফুল অনেক বেশি পছন্দ করি আমরা ফুলের বাগান করি পরিবেশের সৌন্দর্যের জন্য।

a2.jpg

a3.jpg

কিন্তু আর্টিফিশিয়াল ফুল কিংবা শোপিস দিয়ে আমরা খুব সুন্দর করে ঘর সাজাতে পারি। আর্টিফিশিয়াল ফুলের মাধ্যমে ঘরের সৌন্দর্য অনেক গুণ বৃদ্ধি পেয়ে যায়। আমার তো অনেক ভালো লাগে আর্টিফিশিয়াল ফুল কিংবা শোপিস দিয়ে ঘর সাজাতে। প্রায় সময় বাইরে গেলে শোপিস কিংবা আর্টিফিশিয়াল ফুল আমি কিনতে অভ্যস্ত। সেই দিনও কিনতে চেয়েছিলাম কিন্তু তারা এত দাম বলছিল যে আর নেওয়া হয় নাই। যদিও দাম বেশি বলার একটি কারণ রয়েছে। কারণ এই আর্টিফিশিয়াল ফুল এবং শোপিস গুলো দেখতে খুবই সুন্দর ছিল এবং কোয়ালিটি অনেক ভালো ছিল।

a6.jpg

a7.jpg

আমার ঘরে এখনো অনেক আর্টিফিশিয়াল ফুল রয়েছে এবং শোপিস রয়েছে যেগুলো দিয়ে আমি ঘর সাজিয়ে রাখি। আমার কাছে ঘর সাজিয়ে রাখাটা একটি নেশা। প্রতিদিন কাজের ফাঁকে আমি একটু সময় দিয়ে কর গুছিয়ে রাখার চেষ্টা করি। যদিও সহযোগিতা করার জন্য কেউ নেই কিন্তু একা একা হ্যান্ডেল করে সবকিছু। কেন জানিনা বাইরের লোক দিয়ে কাজ করা আমার কাছে একটু কেমন জানি লাগে। কারণ তারা নিজের মতোই করে কাজ গুলো করে না। কিন্তু আমরা নিরুপায় তারপরও তাদেরকে দিয়ে আমাদের কাজ করাতে হয়। মাঝেমধ্যে যখন বেশি প্রয়োজন হয় তখনই কাজের মহিলাগুলোকে ডাকি। কিন্তু যখন প্রয়োজন হয় না তখন আর ডাকি না। বন্ধুরা আমি চেষ্টা করেছিলাম সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করে নেওয়ার।

a8.jpg

a9.jpg

আমি চেষ্টা করেছিলাম খুব সুন্দর করে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি এবং শোপিস এর ফটোগ্রাফি গুলো সংগ্রহ করে রাখার। কেন জানেন আপনাদের কাছে শেয়ার করতে পারলে বেশ ভালো লাগে। কারণ আপনারা এত বেশি অনুপ্রাণিত করেন বারবার উৎসাহিত হয়ে একই জায়গায় ফিরে আসার চেষ্টা করি। আমি মনে করি প্রকৃত ফুলের তুলনায় আর্টিফিশিয়াল ফুলগুলো লাস্টিং বেশি করে। যদিও আমরা ফুল সৌন্দর্যের জন্য কাছে রাখি আর বাগান করি। কিন্তু মাঝে মাঝে ফুলগুলো ছিঁড়ে হাতে নিলেই নষ্ট হয়ে যায়। ফুল এত সফট এত নরম টাইপের যে হাতে নিলেই সাথে সাথে মলিন হয়ে যায়।

a10.jpg

আর্টিফিশিয়াল ফুল যদি আমরা কাছে রাখি অনেকদিন পর্যন্ত থেকে যায়। কিন্তু গাছ থেকে ফুল ছিঁড়ে হাতে নিলে সাথে সাথে নষ্ট হয়ে যায়। তাই আমাদের উচিত ফুল গাছের মধ্যে রাখা। তবে আর্টিফিশিয়াল ফুলগুলো অনেকদিন পর্যন্ত স্থায়ী থাকে। যদি এই ফুলগুলোকে খুব সুন্দর করে যত্ন করে রাখা হয় অনেকদিন পর্যন্ত লাস্টিং করে। আশা করি বন্ধুরা আপনাদের সবার কাছে আমার আজকের শেয়ার করা আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি এবং শোপিস এর ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। সময় দিয়ে দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

a11.jpg

আপনারা সব সময় আমাকে অনেক বেশি সহযোগিতা করেন মন্তব্যের মাধ্যমে। এত বেশি উৎসাহ দেন আমার বেশ ভালো লাগে। পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন। আজকের লেখা এখানে সমাপ্তি করছি আল্লাহ হাফেজ।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিআর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 4 days ago 

সেটাই তো ভেবেছিলাম এত দ্রুত পোস্ট করার কারণ কি? বেশ ভালো করেছেন যেহেতু গ্রামের বাসায় বেড়াতে যাবেন সেহেতু দ্রুত পোস্ট করাটাই উত্তম। কাজটা এগিয়ে গেল। যাইহোক আপনি আজকে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

একদম ঠিক বলছেন আগে থেকে যদি পোস্টটা করে নিতে পারি তাহলে কাজের চাপটা কমে যায়।

 4 days ago 

আর্টিফিশিয়াল ফুল এবং গাছগুলোর ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হলাম আপু। আগে শুধুমাত্র আর্টিফিশিয়াল ফুল পাওয়া যেত তবে এখন সব জায়গাতেই কম বেশি এই আর্টিফিশিয়াল ইনডোর প্লান্ট গুলো পাওয়া যায়। একটা গাছের নিচে দেখলাম মাসরুমও তৈরি করা। বেশ ভালো লাগলো আর্টিফিশিয়াল জিনিসের ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপু।

 3 days ago 

ধন্যবাদ আপু আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 4 days ago 

আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে এই ফুলগুলো একদম হুবহু অরজিনাল ফুলের মতই লাগছে।

 3 days ago 

আপনাকে ধন্যবাদ সময় দিয়ে পোস্ট ভিজিট করলেন।

 4 days ago 

শোরুমে কেনাকাটা করতে গিয়ে বেশ সুন্দর কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন দেখছি আপু। আসলেই ফুলকে আমরা অনেক বেশি ভালোবাসি আর ফুলের প্রতি আকৃষ্ট হয় সেটা আর্টিফিশিয়াল হোক বা আসল। আর্টিফিশিয়াল ফুলগুলোর সাথে সাথে কিছু শো পিস আর খেলনা ও রয়েছে দেখছি। বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে।

 3 days ago 

হ্যাঁ আপু ঠিক বলছেন ফুল এমন এক জিনিস মুহূর্তের মধ্যে ভালো লেগে যায়।

 4 days ago 

অসাধারণ কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। দারুন কিছু এঙ্গেল থেকে এই ফটোগ্রাফিগুলো ধারণ করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর করে ফটোগ্রাফি গুলো করার। তবে আপনার থেকে প্রশংসা শুনে আরো ভালো লাগলো।

 4 days ago 

অসাধারণ কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আর এ ধরনের আর্টিফিশিয়াল ফুল এবং গাছগুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সাবলীল ভাষায় এত সুন্দর মতামত দিয়ে সহযোগিতা করার জন্য।

 3 days ago 

আর্টিফিসিয়াল ফুলগুলো দেখতে বেশ ভালো লাগে। সুন্দর পরিপাটি গোছানো। কিন্তু এটার মধ্যে কোন সুবাস থাকে না এটা একটা অসুবিধা। আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুণ করেছেন আপু। বেশ সুন্দর লাগছে দেখতে ফুলগুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 days ago 

ধন্যবাদ ভালো লাগলো আপনার সাবলীল ভাষায় দেওয়া মন্তব্য পড়ে।

 18 minutes ago 

আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই চমৎকার লাগছে। আপনিও অনেক চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে প্রথম ও দ্বিতীয় ফুলের ফটোগ্রাফিটি বেশি চমৎকার হয়েছে। আপনি প্রতিটির ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58157.69
ETH 3122.82
USDT 1.00
SBD 2.42