ফটোগ্রাফি- আমার পছন্দের কিছু ফুড ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/ আদাব


@amarbanglablog সকল বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। নিশ্চয়ই শত ব্যস্ততার মাঝেও পরিবার পরিজনকে নিয়ে সবাই ভালো আছেন। প্রিয় @steemit বন্ধুরা আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করি পরিবারকে নিয়ে এবং আপনাদের মাঝে। সেই সাথে নিয়মিত কাজ গুলো করার চেষ্টা করি। আমি @samhunnahar আপনাদের সাথে যুক্ত আছি আমি বাংলাদেশের সর্ব দক্ষিণাঞ্চল কক্সবাজার শহর থেকে। নিশ্চয়ই আপনারা অনেকেই অবগত আছেন আমি কক্সবাজারের একজন বাসিন্দা। প্রায় সময় চেষ্টা করি কক্সবাজারের সৌন্দর্য নিয়ে আপনাদের সাথে ফটোগ্রাফি শেয়ার করার। তবে আজকে তেমন কিছু প্রাকৃতিক কিংবা ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব না। আমি আজ আপনাদের সাথে যে বিষয় শেয়ার করব তা হচ্ছে কিছু ফুড ফটোগ্রাফি। আমরা বাঙালিরা অনেক খাদ্য প্রেমিক। আমরা মাছে ভাতে বাঙালি আমরা যা খেয়ে থাকি না কেন মাছে ভাতে আমরা সন্তুষ্ট। তাছাড়া খাবারের ভিন্ন স্বাদ খোঁজার জন্য মাঝে মাঝে আমরা বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি।

p1.jpg

তো বন্ধুরা আমি আজ আপনাদের সাথে কিছু মজার মজার খাবারের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার আজকের ভিন্ন ধরনের খাবারের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। যদি হয় লোভনীয় খাবার তাহলেই লোভ সামলানো যায় না। আমিও এমন একজন মজার খাবার দেখলে মুখের রুচি বেড়ে যায়। চেষ্টা করি তবে পরিমিত খাবার খেতে। কিন্তু এমন কিছু কিছু খাবার আছে আসলেই পরিমিত খাবার খাওয়া যায় না।

মজার খাবারে মুখের রুচি কোন মতে ধরে রাখা যায় না। তাহলে চলুন বন্ধুরা সেই মজাদার খাবারের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি।


ফুড ফটোগ্রাফি-১

প্রথম যে ফটোগ্রাফিটা আমি আপনাদের সাথে শেয়ার করেছি। সেটা হচ্ছে যে লইট্টা শুটকি মাছের ভর্তা। লইট্টা শুটকি মাছের ভর্তা অনেক ভালো লাগে আমার। সত্যিই খেতে বসলে কিন্তু এত সহজে ওঠা যায় না। সাথে যদি মজাদার ডাল হয় তাহলে আমার অনেক ভালো লাগে। এই ধরনের বাঙালিয়ানা খাবার গুলো পাওয়া যায় ইনানীর ঐতিহ্যবাহী খাবারের হোটেল পালংকিতে। তবে কক্সবাজারের সব রেস্টুরেন্টে এই খাবার গুলো বেশ পাওয়া যায়। অনেক মজার করে তৃপ্তি সহকারে খেয়েছিলাম। ভীষণ মজার ছিল এই লইট্টা শুটকি ভর্তা।

p5.jpg

Location


ফুড ফটোগ্রাফি-২

আমরা কিন্তু কম বেশি সকলেই খাবারের তালিকায় সালাদ রেখে থাকি। সালাদ বিভিন্ন ভাবে খাওয়া যায়। অনেকেই কুচি কুচি করে ঝাল করে মেখে খায়। আবার অনেকে শসাকে কেটে টুকরো টুকরো করে খেয়ে থাকেন। ঠিক তেমন একটি সালাতের প্লেট ছিল। তবে ভাত খাওয়ার সময় আমি বেশির ভাগ সালাদ খাওয়ার চেষ্টা করি। যাতে খিদে মরে যাবে আবার পেট ভরবে এবং ভাত খাওয়া কম হবে। তাই চেষ্টা করি সালাদ খাওয়ার জন্য বেশি বেশি।

p3.jpg

Location


ফুড ফটোগ্রাফি-৩

এই ফটোগ্রাফিতে যেটা দেখতে পাচ্ছেন সবার প্রিয় আইসক্রিম। ছোট বড় সকলেই অনেক বেশি পছন্দ করেন। যখন ইনানী ভ্রমণে গিয়েছিলাম তখন উঁচু পাহাড়ের চূড়াই ওটার জন্য প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু এর আগে প্রচুর গরম মনে হয়েছিল। তাই ভাবলাম একটা আইসক্রিম খেয়ে নিই যাতে শরীর মন দুটো শান্ত হয়। সেজন্য ঠান্ডা ঠান্ডা একটি আইসক্রিম খেলাম। সেই সাথে ফটোগ্রাফি টা নিয়ে রাখলাম। আজ আপনাদের সাথে শেয়ার করে লোভ দেখানোর জন্য হা হা হা।

p1.jpg

Location


ফুড ফটোগ্রাফি-৪

এখন যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা অবশ্যই সকলে বুঝতে পারছেন। এটা হচ্ছে একটি বার্থডে কেক। কিছুদিন আগে আমার ছোট মেয়ের জন্মদিন ছিল। তখন মেয়ে বললো আমাকে তার জন্য লাল রংয়ের একটি কেক অর্ডার করতে হবে। তাই মেয়ের জন্য লাল একটি কেক অর্ডার করে নিয়েছিলাম। তো সেই সাথে অনেক গুলো ফটোগ্রাফিও নিয়ে রাখি। আজ আপনাদের সাথে শেয়ার করার সুযোগ হলো।

p.jpg

Location


ফুড ফটোগ্রাফি-৫

এটা হচ্ছে পাহাড়ির রাতা মোরগের মুরগির মাংস। খেতে ভীষণ মজার একটি রেসিপি। আমার তো খুবই ভালো লাগে পাহাড়ি রাতা মোরগের মাংস খেতে। তো কক্সবাজারের প্রায় রেস্টুরেন্ট পাওয়া যায়। তবে খুব কম সংখ্যক রেস্টুরেন্টে পাওয়া যায় বলে কথা। যেগুলো বেশ ভালো মানের রেস্টুরেন্ট সেখানে রাখা হয় কাস্টমারের চাহিদা অনুযায়ী। তাছাড়া এই রাতা মোরগের মাংসের দামও অনেক বেশি। খেতে ভীষণ মজার মেয়েরা তো খুবই তৃপ্তি সহকারে খেয়েছিল।

p4.jpg

Location


ফুড ফটোগ্রাফি-৬

আচ্ছা বলেন তো বন্ধুরা কেক খেতে কারা পছন্দ করেন না। আমার তো অনেক ভালো লাগে খেতে। বিশেষ করে আমার মেয়েরা চকলেট কেক খেতে অনেক বেশি পছন্দ করেন। তাই এই চকলেট কেক অর্ডার করা হয়েছিল। সাথে ফ্রুটস কেক অর্ডার করেছিলাম। সত্যি বলতেই ছোট বড় সকলে কেক খেতে অনেক বেশি ভালোবাসেন। তবে অনেক রিস ফুড তাই এড়িয়ে চলা অনেক ভালো। যারা ডায়েট করেন তাদের জন্য মোটেই ভালো নয়। কিন্তু বাচ্চাদেরকে বারণ করে রাখা যায় না।

p2.jpg

location


ফুড ফটোগ্রাফি-৭

এখন আপনারা যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন। সেটা অনেকে বাটার বলেন। আবার অনেকেই মাখন বলে থাকেন। তবে যে যায় বলেন না কেন খাবারটি অনেক স্বাদের একটি খাবার। তাছাড়া সকালের ব্রেকফাস্টের জন্য খুবই ভালো একটি খাবার। অনেক বেশি এনার্জি পাওয়া যায় আসে এই খাবার খেলে। যেহেতু দিনের শুরুতে খেলে সারাদিনের পুষ্টির ঘাটতি পূরণ করবে। তাই সকাল বেলায় এই ধরনের এক পিস খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ভালো। দুধ আর ঘি দিয়ে তৈরি খাবারটি স্বাস্থ্যের জন্য অনেক ভালো। অনেক মজার ছিল খাবারটি।

p7.jpg

location


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিফুড ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

20230713_213736_0000.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

সত্যি বলতে আপু আমার তো প্রথম আইসক্রিমের ছবিটা দেখেই লোভ লেগে গেল। আর বাকি প্রত্যেকটি ছবি দেখেই অনেক খিদে লেগে গেল। একসাথে অনেক দিন এতগুলো খাবার খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছিল যেন চোখের সামনে ভাসতেছে। যাই হোক আপনি হয়তো মজার মজার খাবারের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপু চলে আসেন কক্সবাজারে।

Posted using SteemPro Mobile

 last year 

আপুর ফুড ফটোগ্রাফি গুলো চমৎকার ছিলো। ঝাল ঝাল লাল লাল লইট্টা শুটকি ভর্তা দেখে তো জিভে জল চলে এসেছে। পরে আবার আইসক্রিম.. 🥲🥲 তাও পেট ভরা জন্য রক্ষা। নইলে এমন লোভনীয় খাবার দেখার পর অন্যকিছু মজা করে খেতে পারতাম না

Posted using SteemPro Mobile

 last year 

আমি যখন খেয়েছিলাম তখন আপু খুবই ভালো লাগছিল খেতে।

 last year 

প্রত্যেকটা খাবারের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। তবে শুটকি ভর্তার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আর আপনার শুটকি রান্না রেসিপি গুলো সবসময়ই আমার ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু কিছু লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু অনেক ভালো লাগলো।

 last year 

প্রত্যেকটা খাবারই কিন্তু লোভনীয় লাগছে আপু । খাবার দেখলে কিন্তু খেতে মন চায় । আপনি এত সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি দিয়েছেন মনে হচ্ছে প্রত্যেকটা খাবারই একটু চেখে দেখি । তবে শুটকি মাছ ও পাহাড়ের রাতা মোরগের মাংসের রেসিপিটা আমার কাছে বেশি ভালো লেগেছে ।

 last year (edited)

আমার তো খাবার দেখলেই খেতে ইচ্ছে করে আপু হা হা হা।

Posted using SteemPro Mobile

 last year 

খাবারের ছবি দেখলে আমার আবার খিদে পেয়ে যায় 😋
খুব ভালো করছেন খাবারের ছবি দিয়ে। বিশেষ করে আইসক্রিম এবং লইট্টা শুটকি মাছের ভর্তা দারুন দেখাচ্ছে। প্রতিটি ছবির সাথে চমৎকার বর্ননা দিয়েছেন আপু।

 last year 

খাবারের ফটোগ্রাফি গুলো দুপুর বেলায় দিয়েছিলাম যাতে ভালোমতো খেতে পারেন।

 last year 

দুপুরবেলা করে খাবারের এই ফটোগ্রাফি গুলো দেখে লোভ লেগে গেল। বিশেষ করে প্রথমেই লইট্টা শুটকির ভর্তা দেখে জিভে পানি চলে এসেছে। তারপরে রয়েছে চকলেট কেক যা আমার খুবই পছন্দের। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর খাবারের ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

একদম ঠিক বুঝতে পারছেন ভাইয়া। দুপুরে দেখালে একটু ভালো হয়ে খাওয়া দাওয়া ভালো মত করতে পারবেন।

 last year 

মজাদার মজাদার খাবারের সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। খাবারের ছবিগুলো দেখে খিদে লেগে গেল।বিশেষ করে মুরগির মাংসের ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছিল। ধন্যবাদ জানাচ্ছি খাবারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 last year 

মাংস গুলো মজার ছিল ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার খাবারের ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই চমৎকার ছিল ।আইসক্রিম দেখে তো আইসক্রিম খেতে ইচ্ছে করছে ।কারণ আজ প্রচন্ড গরম পড়েছে ।আর ইনানীতে যেতে গেলে মনে হয় যেন গরমে বেশিই পরে ওই সময়টায় ।আমিও একবার গিয়েছিলাম প্রচুর গরম ছিল উপরে উঠতে গেলে জান বেরিয়ে যায়। ভালো করেছেন আইসক্রিম খেয়ে শরীর মন ঠান্ডা করে নিয়েছেন। বেশ ভালো ছিল আপনার প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ।

 last year 

একদম আপু উপরে গেলে অনেক গরম।

Posted using SteemPro Mobile

 last year 

এবার চমৎকার কিছু খাবারের ফটোগ্রাফি আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু।খাবারের ফটোগ্রাফি হউক বা রেসিপি হউক দেখে কিন্তু খাবারের জন্য মনটা ছটফট করে।বিশেষ করে লইট্টা শুটকির ভর্তা তো আমার পছন্দের খাবার যা দেখে লোভ সামলানো মুসকিল।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর করে কিছু লোভনীয় খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ভাইয়া মজার খাবার দেখলে সবার এমন হয়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45